শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

শোক প্রকাশ

সাতক্ষীরার ‘ঈষিকা’র প্রতিষ্ঠাতা চিত্রশিল্পী এমএ জলিল আর নেই

সাতক্ষীরার প্রখ্যাত চিত্রশিল্পী ঈষিকা কমার্শিয়াল আর্ট-এর স্বত্বাধিকারী এমএ জলিল (৬০) ইন্তেকাল করেছেন (ইন্না-রাজিউন)।

তার নামাজে জানাজা মঙ্গলবার (২০ আগস্ট) দুপুর ২টায় সাতক্ষীরা শহিদ আব্দুর রাজ্জাক পার্কে অনুষ্ঠিত হয়।

সোমবার (১৯ আগস্ট) দিবাগত রাত তিনটার দিকে সাতক্ষীরার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এ চিত্রশিল্পী মৃত্যুবরণ করেন।

পারিবারিক সূত্রে জানা যায়, গত কয়েক মাস আগে তার পেটের নাড়িতে অপারেশন করা হয়েছিল। সোমবার বিকালে পুনরায় অসুস্থ হলে তাকে সাতক্ষীরা একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। রাত দশটার দিকে আবারও তার অপারেশন করা হয় তাকে। চিকিৎসকরা তার অপারেশন ভাল হয়েছে বলে জানিয়েছিলেন। কিন্তু রাত তিনটার দিকে সবাইকে ফাঁকি দিয়ে চলে গেলেন।

তার মৃত্যুতে সাতক্ষীরার শিল্প, সাহিত্য ও সংস্কৃতি অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। শোক জানিয়েছেন বিভিন্ন সংগঠন ও ব্যক্তি।

‘ঈশিকা’র জলিলের মৃত্যুতে এমপি রবি’র শোক
প্রেস-বিজ্ঞপ্তি ঃ সাতক্ষীরার প্রখ্যাত চিত্র শিল্পী এম.এ জলিলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। এম.এ জলিল সোমবার (২০ আগস্ট) ভোর তিনটার দিকে সিবি হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ^াস ত্যাগ করে সকলকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে যান। (ইন্না—রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর। তিনি দুই পুত্রের জনক। তার স্ত্রী তথ্য অধিদপ্তরে চাকরি করেন। তার মৃত্যুতে এমপি রবি বলেন, আমি খুবই মর্মাহত ও গভীরভাবে শোকাহত। সবার প্রিয় চিত্র শিল্পী এম.এ জলিল আমার একজন প্রিয় মানুষ ছিল। তার মৃত্যুতে সাতক্ষীরার শিল্প, সাহিত্য ও সংস্কৃতি অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। আমি তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকার্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

জেলা নাগরিক অধিকার ও উন্নয়ন সমন্বয় কমিটির শোক
সাতক্ষীরার প্রখ্যাত চিত্র শিল্পী এম.এ জলিলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সাতক্ষীরা জেলা নাগরিক অধিকার ও উন্নয়ন সমন্বয় কমিটির নেতৃবৃন্দ।
তার মৃত্যুতে সাতক্ষীরার শিল্প, সাহিত্য ও সংস্কৃতি অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকার্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন সাতক্ষীরা জেলা নাগরিক অধিকার ও উন্নয়ন সমন্বয় কমিটির সভাপতি দৈনিক দৃষ্টিপাত পত্রিকার সম্পাদক জি.এম নুর ইসলাম, সহ-সভাপতি বিশিষ্ট সমাজসেবক ডা. আবুল কালাম বাবলা, অধ্যাপক মোজাম্মেল হোসেন, কাজী শওকত হোসেন ময়না, আব্দুর রব ওয়ার্ছি, সাধারণ সম্পাদক মো. মশিউর রহমান বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক ফরিদা আক্তার বিউটি, সাংগঠনিক সম্পাদক মো. কামরুজ্জামান রাসেল, সাংগঠনিক সম্পাদক (উন্নয়ন) পৌর কাউন্সিলর জ্যোৎস্না আরা, অফিস সম্পাদক এস.এম আব্দুর রশীদ, মহিলা সম্পাদিকা মুর্শিদা আক্তার, প্রচার সম্পাদক মো. আশরাফুল করিম ধনী, নির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের সরদার, ওয়ারেশ খান চৌধুরী, মোহাম্মদ আলী সিদ্দীকি, পৌর কাউন্সিলর শেখ শফিক উদ-দৌলা সাগর, শেখ আব্দুস সাদেক, অধ্যক্ষ মো. রেজাউল করিম, আব্দুল গফ্ফার, মো. সাহারুল ইসলাম, প্রভাষক মো. কামরুজ্জামান, নাসির উদ্দিনসহ সাতক্ষীরা জেলা নাগরিক অধিকার ও উন্নয়ন সমন্বয় কমিটির নেতৃবৃন্দ।

সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির শোক
সাতক্ষীরার প্রখ্যাত চিত্র শিল্পী এম.এ জলিলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির নেতৃবৃন্দ।
এম.এ জলিলের মৃত্যুতে সাতক্ষীরার শিল্প, সাহিত্য ও সংস্কৃতি অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।
তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকার্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির সহ-সভাপতি অধ্যক্ষ আব্দুল হামিদ, গাজী আবুল কাশেম, সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান রাসেল, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মহিউদ্দিন হাশেমী তপু, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক তৃপ্তি মোহন মল্লিক, নির্বাহী সদস্য মো. আমিনুল হক, প্রভাষক মো. রেজাউল করিম, অধ্যাপক মো. রফিকুল ইসলাম, অধ্যক্ষ আশেক-ই-এলাহী, শেখ তহিদুর রহমান ডাবলু, লায়লা পারভীন সেঁজুতি, বরুণ ব্যাণার্জী ও শেখ হারুন উর রশিদ প্রমুখ।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বর্ণিল সাজে সেজেছে সাতক্ষীরার ৫৮৪টি দুর্গাপূজা মন্ডপ

সনাতন ধর্মালম্বীদের সব থেকে বড় ধর্মীয় উৎসব (দূর্গাপূজা) কে কেন্দ্রবিস্তারিত পড়ুন

‘ভোমরা স্থলবন্দরকে পূর্ণাঙ্গ বন্দর করা হবে’ : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

সাতক্ষীরা ভোমরা স্থলবন্দর উন্নয়ন ও পরিচালনা গতিশীলতা আনয়নের নিমিত্ত গঠিতবিস্তারিত পড়ুন

  • ‘ডেঙ্গু প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই’ : জেলা প্রশাসক মোস্তফা কামাল
  • ‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে
  • সাতক্ষীরার বাঁশদহের ভবানীপুর প্রাইমারি স্কুলে মিলন সভাপতি নির্বাচিত
  • সাতক্ষীরায় র‌্যাবের অভিযানে গাঁজাসহ এক ব্যক্তি গ্রেপ্তার
  • আশাশুনিতে পূর্বের বিয়ের তথ্য গোপন করে আবারো অন্যত্র বিয়ে দেয়ার অভিযোগ!
  • সাতক্ষীরায় প্রি-পেইড মিটার স্থাপন ও চুরিরোধে ওজোপাডিকো’র অভিযান
  • ৭ অক্টোবরের মধ্যে জেলার সব নদী-খালের অবৈধ নেট-পাটা-বাধ অপসারণের নির্দেশ
  • সাতক্ষীরায় ছাগল খড়ি’তে দেয়ার অপরাধে যুবককে মারপিট!
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • পাটকেলঘাটা মডেল হিসাবে জেলায় কাজ করবে: সাতক্ষীরা জেলা প্রশাসক
  • তালার জিয়ালা গ্রামকে শহরে রূপান্তরের ঘোষণা জেলা প্রশাসকের
  • সড়কের জায়গা দখল করে ব্যবসা নয়, অবৈধ বিলবোর্ড অপসারণের নির্দেশ ডিসি’র