শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

বিএনপি বেপরোয়া দল

রাজধানীতে আর জনসভা, মিছিল করবে না আ.লীগ

রাজধানীতে যানজটের ভোগান্তির কথা চিন্তা করে দলীয় কর্মসূচি সীমিত করতে যাচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, এমনকি বড় দিবসেও জনসভা বা শোভাযাত্রা করবে না দলটি। এর বদলে ঘরোয়াভাবে কর্মসূচির আয়োজন করা হবে।

শুক্রবার সকালে রাজধানীতে যুবলীগের এক অনুষ্ঠানে ওবায়দুল কাদের এ কথা জানান। নিত্য যানজটের রাজধানীতে বড় রাজনৈতিক দলের সমাবেশ বা শোভাযাত্রার মত কর্মসূচি থাকলে ভোগান্তি এক নিয়মিত চিত্র। এমনকি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ হলেও যানজট তীব্র আকার ধারণ করে। এই কারণেই এই সিদ্ধান্ত নিল ক্ষমতাসীন দল।

গত ৯ জানুয়ারি রাজধানীর পান্থকুঞ্জে পাবলিক টয়লেট উদ্বোধনের সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র বড় রাজনৈতিক দলগুলোকে কেবল ছুটির দিন কর্মসূচি দেয়ার আহ্বান জানান।

এরপর গত ১৩ জানুয়ারি রাজধানীতে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে ওবায়দুল কাদের জানান, রাস্তা বন্ধ করে কোথাও সমাবেশ করা হবে না। জানান, কেবল ছুটির দিন মিছিল করার বিষয়টি নিয়ে চিন্তাভাবনা করছেন তারা।

এরই মধ্যে ছাত্রলীগ ঘোষণা দিয়েছে, সাপ্তাহিক ছুটির দিন ছাড়া কোনো কর্মসূচি করবে না তারা।

তবে বিএনপি নেতা রুহুল কবির রিজভী অবশ্য সরকারি দলের এই সিদ্ধান্তের সমালোচনা করেছেন। তিনি বলেছেন, বিএনপিকে ঠেকাতেই সরকার এই পদক্ষেপ নিয়েছে।

বিএনপি বেপরোয়া দল : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আন্দোলনে ও নির্বাচনে ব্যর্থ হয়ে হতাশায় বেপরোয়া হয়ে পড়েছে বিএনপি। বেপরোয়া চালকের মতো আজকে বিএনপি এখন বেপরোয়া দল হয়ে পড়েছে। বেপরোয়া চালক যেমন দুর্ঘটনার কারণ তেমনি আমি জানি না বিএনপি আবার কখন যে রাজনীতিতে দুর্ঘটনা ঘটিয়ে ফেলে।

শুক্রবার কাকরাইলে দক্ষিণ যুবলীগের উদ্যোগে আয়োজিত একটি অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

‘নতুন সিইসি আওয়ামী লীগের মুখপাত্র’ বিএনপি নেতা রুহুল কবির রিজভীর এমন অভিযোগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপির নেতারা কখন যে কী বলে তারা নিজেরা ছাড়া কেউ জানে না।

সাংবাদিকদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আপনারাই বলুন? সিইসি কী আওয়ামী লীগের মুখপাত্র? বর্তমানে রাজনীতির অঙ্গন অশিক্ষিত-অর্ধশিক্ষিত লোকে ভরে গেছে। রাজনীতি করতে হলে রাজনৈতিক কর্মীদের পড়াশোনা করতে হবে। নিজেদের যোগ্যতা অর্জন করতে হবে। তা না হলে তারা নেতাদের স্বার্থ সংরক্ষণের পাহারাদার হবে। নেতাদের যোগ্যতা অর্জনে পড়াশোনা করতে হবে।

তিনি বলেন, দেশে অনেক বড় বড় নেতা রয়েছে তারা নিজেদের কর্মজীবন নিয়ে বই লেখেন না। এটা হতাশাজনক।

যুবলীগের উদ্যোগে লাইব্রেরি স্থাপন করায় সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগ যা করতে পারেনি, যুবলীগ তা করে দেখিয়েছে। যুবলীগের কাছ থেকে রাজনৈতিক দলগুলোর শিক্ষা গ্রহণ করা উচিত। যুবলীগের এই উদ্যোগ রাজনীতিতে সুদূরপ্রসারী প্রভাব ফেলবে। নতুন প্রজন্ম সঠিক ইতিহাস জানবে।

ছুটির দিন ছাড়া রাজধানীতে কোন জনসভা করা হবে না জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা রাজনীতি করি জনগণের জন্য। মানুষের দুর্ভোগ হয়, কষ্ট পায় এমন কর্মসূচি আমরা গ্রহণ করবো না। এজন্য আগামী মার্চে তিনটি জাতীয় দিবসে জনসভা বা মিছিলের পরিবর্তে ঘরোয়া আলোচনা সভার আয়োজন করা হবে। কারণ কর্মসূচি দিয়ে মানুষের ভোগান্তি করতে চাই না।

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরানিয়াত। সভা পরিচালনা করেন যুবলীগ দক্ষিণের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা। উদ্বোধনী বক্তব্য শেষে যুবলীগের নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে যুবলীগ জাগরণ লাইব্রেরি কেন্দ্র পরিদর্শন করেন ওবায়দুল কাদের।

একই রকম সংবাদ সমূহ

‘ভোমরা স্থলবন্দরকে পূর্ণাঙ্গ বন্দর করা হবে’ : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

সাতক্ষীরা ভোমরা স্থলবন্দর উন্নয়ন ও পরিচালনা গতিশীলতা আনয়নের নিমিত্ত গঠিতবিস্তারিত পড়ুন

টিকাদানের সাফল্যে ‘ভ্যাকসিন হিরো’ পেলেন প্রধানমন্ত্রী

টিকাদানের সাফল্যে ‘ভ্যাকসিন হিরো’ পেলেন প্রধানমন্ত্রী। বাংলাদেশে টিকাদান কর্মসূচি একটিবিস্তারিত পড়ুন

সর্বজনীন স্বাস্থ্য কর্মসূচির অগ্রগতি ত্বরান্বিত করার আহ্বান

জাতিসংঘের ৭৪তম সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে নিউ ইয়র্কে এসেবিস্তারিত পড়ুন

  • রোহিঙ্গা প্রত্যাবাসন প্রক্রিয়ায় যুক্ত হচ্ছে চীন
  • ইউপি নির্বাচন : চেয়ারম্যান-মেম্বারদের শিক্ষাগত যোগ্যতার বিষয়টি ‘গুজব’
  • বাংলাদেশের নর্দান ইউনিভার্সিটি ও কানাডার কর্টলার ইন্টারন্যাশন্যাল, রেসিন্ট ইন্টারন্যাশন্যালের মধ্যে সমঝোতা চুক্তি
  • চতুর্থ ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
  • প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৭টি পদক লাভ
  • ড. কালাম ‘এক্সিলেন্স এওয়ার্ড’ গ্রহণ করেই দেশবাসীকে উৎসর্গ করলেন প্রধানমন্ত্রী
  • তৃণমূল থেকে সংগঠনকে গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী
  • মোবাইল ছিনতায়কারীকে দৌড়ে ধরলেন ম্যাজিস্ট্রেট
  • কয়েক ঘণ্টার মধ্যে শোভন-রাব্বানির ভাগ্য নির্ধারণ
  • পরিকল্পিতভাবে উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী
  • পুলিশের ব্যাংকের যাত্রা শুরু
  • বিএনপি অর্থ-সম্পদ অর্জনে বেশি ব্যস্ত ছিল: প্রধানমন্ত্রী