রবিবার, মে ১৯, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

প্রতীক বরাদ্দের দ্বারপ্রান্তে ধানের শীষে হাবিব আর হিসাব-নিকাশে নৌকায় লুৎফুল্লাহ’র নাম!

প্রতীক বরাদ্দের দ্বারপ্রান্তে এসে শেষমেশ নৌকা প্রতীক কে পাচ্ছেন- এমন প্রশ্ন এখন কলারোয়ার বিভিন্ন হাটবাজারের চায়ের দোকানসহ মোড়ে মোড়ে।

সাতক্ষীরা-১ (জাতীয় সংসদ-১০৫, তালা-কলারোয়া) আসনটিতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৩ দলীয় জোট তথা জাতীয় ঐক্যফ্রন্টের একক প্রার্থী বিএনপির হাবিবুল ই্সলাম হাবিব ধানেরশীষ প্রতীক পাচ্ছেন- এটা প্রায় নিশ্চিত। তবে ১৪ দলীয় জোট বা মহাজোট থেকে এখনো ৬ডিসেম্বর এ রিপোর্ট লেখা পর্যন্ত চূড়ান্ত না হলেও শেষমেশ নৌকার মাঝি বর্তমান সাংসদ অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ-ই হতে যাচ্ছেন বলে জোর গুঞ্জন শোনা যাচ্ছে।

সাতক্ষীরা জেলা আ.লীগের সাবেক সভাপতি সাবেক এমপি ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমান (সতন্ত্র), ১৪দল বা মহাজোটের অন্যতম শরিক ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় পলিটব্যুরো সদস্য ও দলটির সাতক্ষীর জেলার সভাপতি অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ এমপি, অন্যতম শরিক জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা সাবেক প্রতিমন্ত্রী সৈয়দ দিদার বখত, আরেক শরিক জাসদের কেন্দ্রীয় নেতা শেখ ওবায়েদুস সুলতান বাবলু এবং আ.লীগের মনোনয়নপত্র ইতোমধ্যে বৈধ হয়েছে।

আ.লীগ দলীয় নেতা হিসেবে ইঞ্জিনিয়ার মুজিবুরের নাম উঠে আসলেও জোট থেকে লুৎফুল্লাহ ও দিদারের নামও চলে আসছিলো। তবে জাতীয় রাজনীতির বিশ্লেষণ, জোটের হিসাব-নিকাশ আর প্রার্থীর ইমেজ ইত্যাদি বিবেচনায় শেষ পর্যন্ত অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহকে আবারো নৌকা প্রতীক নিয়ে ১৪দলের প্রার্থী হিসেবে দেখা যেতে পারে। -এমনটাই ধারণা করছেন গ্রামাঞ্চলের সাধারণ রাজনীতিপ্রেমিরা।

এ আসনে মহাজোটের একক প্রার্থীর নাম এখনও (৬ডিসেম্বর পর্যন্ত) ঘোষনা করা হয়নি। তবে মহাজোটের অন্যতম শরীক দল জাপার প্রার্থী লাঙ্গল প্রতীকের সৈয়দ দিদার বখ্ত মাঠে অনড় অবস্থানে রয়েছেন। তিনি যদি নৌকা প্রতীক নাও পান তাহলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন বলে মনে করছেন জাপা ঘনিষ্টরা। তবে সেটা নাও হতে পারে।

গত কয়েকদিন ধরে সাবেক এমপি ইঞ্জিনিয়ার মুজিবুর রহমান নৌকার টিকিট পেতে পারেন বলে আ.লীড়ের অনেক নেতাকর্মীদের মুখে মুখে ছিলো। তবে বৃহষ্পতিবার (৬ডিসেম্বর) থেকে তাদের মুখেও শোনা যাচ্ছে ভিন্ন কথা। তারা বলছেন- ‘এবারো যাহা তাহা-ই’। দলীয় প্রতীক না পেলে স্বতন্ত্র নির্বাচন করতে পারেন, তবে প্রার্থীতা প্রত্যাহার করে নেয়ার সম্ভাবনাও রয়েছে।

আবার বাংলাদেশের জোটের রাজনীতিতে আসন ছাড়ের হিসাব-নিকাশে ‘ব্যক্তি বা ওয়ার্কার্সপার্টির দলীয় নেতা’ হিসেবে অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ শক্তিশালী। ফলে জোটের একক প্রার্থী হিসেবে এই আসনে তাঁর মনোনয়নও চূড়ান্ত বলে মনে করে তিঁনি নৌকা প্রতীক পাবেন বলে জোড় গুঞ্জন রয়েছে।

প্রতীক বরাদ্দের আগমুহুর্তে ১৪দল বা মহাজোটের টিকিট নিয়ে ‘কে’ আসছেন এমনই সব হিসাব-নিকাশের পাশাপাশি শরীক দলের মধ্যে চলছে আলোচনার ঝড়ও। বিভিন্ন এলাকার মানুষেরা এমনটাই জানাচ্ছেন।

জোটের একক প্রার্থীতা বা প্রতীক প্রশ্নের অবসান ঘটবে আগামি ৯ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন এবং পরদিন ১০ডিসেম্বর প্রার্থীদের প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে।

জেলা রির্টানিং অফিস সূত্রে জানা যায়- তালা ও কলারোয়া দুটি উপজেলার ২৪ ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত জাতীয় সংসদের ১০৫ সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনটিতে ৪ লাখ ২২ হাজার ৮৯৮ জন ভোটার রয়েছে। এর মধ্যে নারী ভোটার ২ লাখ ৪ হাজার ৮১৮ জন এবং পুরুষ ভোটার ২ লাখ ১৩ হাজার ৭৩ জন।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘প্রাথমিক শিক্ষার উন্নয়নে সরকার কাজ করছে’: লুৎফুল্লাহ এমপি

সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য এড.মুস্তফা লুৎফুল্লাহ বলেছেন- ‘করোনাভাইরাস প্রাদুর্ভাবেও উন্নয়নবিস্তারিত পড়ুন

কলারোয়ার দমদম বাজার মার্কেটের বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন

কলারোয়ার দমদম বাজার মার্কেটের বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়েছে।বিস্তারিত পড়ুন

  • কলারোয়ায় বেড়েই চলেছে করোনা সংক্রমন
  • কলারোয়ায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
  • কলারোয়ায় ‘মিনা দিবস’ উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও সাংস্কৃতিক প্রতিযোগিতা
  • কলারোয়ায় ভ্রাম্যমান আদালতে ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা
  • কলারোয়ায় দলীলি সম্পত্তি জবরদখল ঠেকাতে সংবাদ সম্মেলন
  • ‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে
  • কলারোয়ার বেত্রবতী হাইস্কুলে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানি’ শীর্ষক স্মৃতিচারণ
  • কলারোয়ায় মন্দিরে মন্দিরে দূর্গাদেবীর আবির্ভাব ঘটাতে চলছে রং-তুলির আচঁড়
  • কলারোয়ার জয়নগর বাজার ব্যবসায়ী সমিতির আহবায়ক কমিটি গঠন
  • সংবাদ প্রকাশের পর আপডেট হলো কলারোয়া প্রশাসনের সরকারি ওয়েবসাইটের তথ্য
  • কলারোয়া বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সভা অনু্ষ্ঠিত
  • কলারোয়ায় ১নং সীমান্ত পিলার এলাকা পরিদর্শনে ভূমি দপ্তরের বাংলাদেশ-ভারত শীর্ষ কর্তারা