শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

কলারোয়ায় দলীলি সম্পত্তি জবরদখল ঠেকাতে সংবাদ সম্মেলন

কলারোয়া উপজেলার সীমান্তবর্তী ৫নং কেড়াগাছি ইউনিয়নের বাকসা গ্রামের বাসিন্দা জিল্লুর রহমানের স্ত্রী তাহমিনা খাতুন নিজেদের ক্রয়কৃত দলীলি ও রেকর্ডকৃত সম্পত্তি ভূমি দস্যুদের জবরদখল থেকে রেহাই ও সুবিচার পেতে সাংবাদিকদের শরণাপন্ন হয়েছেন।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিকাল ৫টায় উপজেলার কেঁড়াগাছি ইউনিয়নের বালিয়াডাঙ্গা বাজারের সীমান্ত প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে ভিকটিম তাহমিনা খাতুনের উপস্থিতিতে তার পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন তার পুত্র মো. আলতাফ হোসেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন- প্রিয় সাংবাদিক ভায়েরা আসসালামু আলাইকুম। আমি আমার মাতা মোছাঃ তাহমিনা খাতুনের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করছি। আমি মোছাঃ তাহমিনা খাতুন, স্বামী জিল্লুর রহমান সাং বাকসা,থানা কলারোয়া, জেলা সাতক্ষীরা।আমার দীর্ঘদিনের দখলকৃত ও দলীলি ও রেকর্ডকৃত সম্পত্তি একই গ্রামের হাফিজুর রহমান, মিজানুর রহমান, উভয়ের পিতা সোনাই সরদার, তাসলিমা খাতুন, বিলকিস খাতুন সহ অজ্ঞাতনামা আরো কয়েকজন আমার বসত বাড়ি জবরদখল করার জন্য দীর্ঘদিন ধরে আমাকে ও আমার পরিবারের অন্য সদস্যদের অপরাধ মুলক ভয়ভীতি প্রদর্শন করে আসছে। তার জের ধরে গত ০১/১২/২০১৮ ইং তারিখে বিকাল সাড়ে পাঁচটায় জমিজমা সংক্রান্ত বিষয়ে কথা কাটাকাটি’র এক পর্যায়ে উপরে উল্লিখিত ভূমি দস্যু গন জনতাবদ্ধ ভাবে আমার বসত বাড়িতে অনধিকার করে আমাকে বাড়ির উঠানে ফেলে এলোপাতাড়ি মারপিট করে জখম করে।

অতঃপর বিষয়টি নিয়ে আমি সাতক্ষীরার বিজ্ঞ আদালতে সিআরপি-১৭৬/১৮ মামলা দায়ের করি। যাহার তারিখ ২৩/১২/২০১৮ কিন্তু অভিযুক্ত ভূমি দস্যুগন পূনরায় ক্ষিপ্ত হয়ে আমার বসত বাড়িতে বিভিন্ন প্রকার ক্ষয়ক্ষতি সহ বিভিন্ন ধরনের অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে।

তারই ধারাবাহিকতায় ১৭/০৯/২০১৯ তারিখ রাত আনুমানিক দেড়টার দিকে অভিযুক্ত গন আমার বাড়িতে প্রবেশ করে পুনরায় অকথ্য ভাষায় গালিগালাজ করে ও মামলা তুলে নিতে হুমকি দেয়। তখন আমরা প্রাণভয়ে বাহিরে না আসলে ঐ ভূমি দস্যু গন আমাদেরকে প্রাণনাশের হুমকি দিয়ে বাড়ি থেকে চলে যায়। এবং এই ঘটনা আব্দুলাহ, হোসেন আলী, সিদ্দিক, লাল্টু স্বচোখে প্রত্যক্ষ করে।

অতঃপর বিষয়টি কলারোয়া থানায় সাধারণ ডায়েরি করা হলে এই বিষয়ের দায়িত্ব প্রাপ্ত কলারোয়া থানা’র এ এস আই মিজানুর রহমান আমাদের উভয় পক্ষকে কলারোয়া থানায় ০৭/১০/২০১৯ তারিখে দলিল সহ প্রয়োজনীয় কাগজপত্রাদি প্রদর্শন করার কথা বলে।

ইতিমধ্যে গত ২২/০৯/১৯ইং তারিখ ৪ টার দিকে উপরোক্ত দস্যু প্রবৃত্তির ব্যাক্তিগন লোহার রড, শাবল, ধারালো দা, সহ দেশীয় অস্ত্র নিয়ে আমার বাড়িতে প্রবেশ করে আমার জমিতে অবস্থিত রান্না ঘর, চুলা, আসবাবপত্র, ভাংচুর ও আমার একমাত্র পুত্র আলতাফ হোসেনকে ধারালো কাঠের অংশ দিয়ে পিটিয়ে এলোপাতাড়ি জখম করে এবং আমার পুত্র বধু কে ও ইট হাতে নিয়ে হত্যার উদ্দেশ্যে তাড়িয়ে নিয়ে যায়।

পরে আমাদের চিৎকারে স্থানীয় লোকজন ছুটে আসলে তারা আমাদেরকে প্রাণনাশের হুমকি দিয়ে সন্ত্রাসী স্টাইলে চলে যায়।

এই মতবস্থায় কলারোয়া থানায় জরুরি যোগাযোগ করা হলে এ এস আই মিজানুর রহমান শুধু পরিদর্শন করে চলে যায়।
এহেন জনগণের জানমালের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যের গাফিলতি মুলক আচরণ আমাদেরকে নিরাপত্তাহীনতায় পতিত করছে।

তিনি লিখিত বক্তব্যের শেষে প্রকাশ্যে বিচরণ ও হুমকি প্রদর্শন কারী এই ভূমি দস্যু ও সন্ত্রাসীদের থেকে জানমালের নিরাপত্তায় প্রশাসনের উর্ধোতন কর্মকর্তা গনের হস্তক্ষেপ কামনা করেন।

এ ব্যাপারে কলারোয়া থানার এএসআই মিজানুর রহমান রহমান জানান, অভিযুক্তদের আগেই হুঁশিয়ারি করে এসেছি। পরে হামলার বিষয়টি জেনে আমি ঘটনা স্থলে যাই এবং ঐ অভিযুক্তরা পলাতক থাকায় তাদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘প্রাথমিক শিক্ষার উন্নয়নে সরকার কাজ করছে’: লুৎফুল্লাহ এমপি

সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য এড.মুস্তফা লুৎফুল্লাহ বলেছেন- ‘করোনাভাইরাস প্রাদুর্ভাবেও উন্নয়নবিস্তারিত পড়ুন

কলারোয়ার দমদম বাজার মার্কেটের বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন

কলারোয়ার দমদম বাজার মার্কেটের বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়েছে।বিস্তারিত পড়ুন

  • কলারোয়ায় বেড়েই চলেছে করোনা সংক্রমন
  • কলারোয়ায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
  • কলারোয়ায় ‘মিনা দিবস’ উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও সাংস্কৃতিক প্রতিযোগিতা
  • কলারোয়ায় ভ্রাম্যমান আদালতে ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা
  • ‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে
  • কলারোয়ার বেত্রবতী হাইস্কুলে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানি’ শীর্ষক স্মৃতিচারণ
  • কলারোয়ায় মন্দিরে মন্দিরে দূর্গাদেবীর আবির্ভাব ঘটাতে চলছে রং-তুলির আচঁড়
  • কলারোয়ার জয়নগর বাজার ব্যবসায়ী সমিতির আহবায়ক কমিটি গঠন
  • সংবাদ প্রকাশের পর আপডেট হলো কলারোয়া প্রশাসনের সরকারি ওয়েবসাইটের তথ্য
  • কলারোয়া বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সভা অনু্ষ্ঠিত
  • কলারোয়ায় ১নং সীমান্ত পিলার এলাকা পরিদর্শনে ভূমি দপ্তরের বাংলাদেশ-ভারত শীর্ষ কর্তারা