সোমবার, মে ২০, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

নড়াইলে বাঁশবাগানে ফেলে রাখা সেই মায়ের শেষ নিঃশ্বাস ত্যাগ

বড় ছেলের সংসারেই জীবনপ্রদীপ নিভে গেল বাঁশবাগানে ফেলে যাওয়া সেই বয়োবৃদ্ধ মায়ের। বার্ধক্যজনিত কারণে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বয়োবৃদ্ধ মা হুজলা বেগম (৮৭)। গতকাল নড়াইলের কুচিয়াবাড়ি কবরস্থানে তাকে দাফন করা হয়।

পুলিশ ও এলাকাবাসী জানান, বয়োবৃদ্ধ মা হুজলা বেগমকে ভরণ পোষণ দিতে পারবেন না; এমন অজুহাতে গত বছরের (২০১৮) ২৬ সেপ্টেম্বর রাত ৮টার দিকে নড়াইলের কুচিয়াবাড়ি গ্রামে রাস্তার পাশে বাঁশবাগানে মাকে ফেলে দেন তার মেঝো ছেলে বাবু শেখসহ তার স্ত্রী। ঘটনাটি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে দেশ-বিদেশে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়।

এ খবরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিনের (পিপিএম-বার) মাধ্যমে বৃদ্ধা মায়ের চিকিৎসা ও ভরণ-পোষণের দায়িত্ব নেন।

হুজলা বেগমকে উদ্ধার করে ওই বছরের ২৯ সেপ্টেম্বর প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য নড়াইল সদর হাসপাতালে আনা হয়। এখানে দীর্ঘ ৩৩দিন চিকিৎসা শেষে গত ৩১ অক্টোবর (২০১৮) রাত সাড়ে ৮টার দিকে জেলা প্রশাসক আনজুমান আরা ও পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিনসহ বিভিন্ন পেশার মানুষের উপস্থিতিতে হুজলা বেগমকে বাড়িতে পাঠিয়ে দেয়া হয়। সেই থেকে নড়াইলের কুচিয়াবাড়ি গ্রামে বড় ছেলে ডাকু শেখের বাড়িতেই কেটেছে হুজলার জীবন। হুজলা বেগম হাসপাতাল ছাড়ার সময় তার মেঝো ছেলে বাবু শেখ সাংবাদিক ও প্রশাসনের কর্মকর্তাদের বলেছিলেন, মাকে বাঁশবাগানে ফেলে দেয়ার ঘটনায় আমরা ভীষণ লজ্জিত এবং ক্ষমাপ্রার্থী। মাকে কখনোই অবহেলা করব না। তিনিসহ তার পরিবারের সদস্যরা ভুল বুঝতে পেরেছেন। মায়ের সাথে এ ধরণের আচরণ তাদের ঠিক হয়নি। মায়ের যথাযথ মর্যাদা ও ভরণ-পোষণ দেয়ার প্রতিশ্রুতি দিয়ে হাসপাতাল থেকে হুজলাকে বাড়িতে নিয়ে এসেছিলেন তার সন্তানেরা।

পারিবারিক সূত্রে জানা যায়, হুজলা বেগমের তিন ছেলে ও দুই মেয়ে রয়েছে। প্রায় ৩১ বছর আগে স্বামী সামাদ শেখ মারা যাওয়ার পর ছেলে-মেয়েরা আলাদা সংসার শুরু করেন। আর হুজলা বেগম বিভিন্ন সময়ে পাঁচ ছেলে ও মেয়ের সংসারে জীবনযাপন করে আসছিলেন। কিন্তু, হঠাৎ করে মায়ের ভরণ-পোষণ কে নেবেন, এ বিষয়ে সন্তানদের মধ্যে মতবিরোধের সৃষ্টি হয়। শেষপর্যন্ত কোনো সন্তানই তার মাকে তাদের সংসারে ঠাঁই দিতে চায়নি। এক পর্যায়ে মেঝো ছেলে বাবু শেখসহ তার স্ত্রী রাতের আধারে বৃদ্ধ মাকে (হুজলা) রাস্তা দিয়ে টেনে-হিঁচড়ে বাড়ির পাশে বাঁশবাগানে ফেলে দেয়। পাঁকা রাস্তা দিয়ে টেনে-হিঁচড়ে নেয়ায় হুজলার শরীরের বিভিন্ন স্থান থেঁতলে যায়। খোলা আকাশের নিচে অসহায় বৃদ্ধাকে রাতভর ফেলে রাখায় পিঁপড়াসহ বিভিন্ন ধরণের পোঁকার কামড়ের শিকার হন তিনি। এ খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশের পর পুলিশ বয়োবৃদ্ধ হুজলাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তিসহ তার এক ছেলে ও মেয়েকে তাৎক্ষণিক আটক করে। এছাড়া স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বৃদ্ধা মায়ের চিকিৎসাসহ ভরণ-পোষণের দায়িত্ব নেন। বিভিন্ন পেশার মানুষও বয়োবৃদ্ধ হুজলার পাশে দাঁড়ান। খাট, লেপ, তোষক, ফ্যানসহ বিভিন্ন আসবাবপত্র কিনে দেন। চিকিৎসা ও খাবারের জন্য আর্থিক সহযোগিতাও করেন তারা।

নাবালিকা কন্যাকে অপহরণের অভিযোগে মামলা

নড়াইলে সংখ্যালঘু পরিবারের নাবালিকা কন্যাকে অপহরণের অভিযোগে মামলা হয়েছে। না বালিকা কন্যার বাবা অসিম বিশ্বাস মেয়েকে অপহরনের অভিযোগ এনে বুধবার (৭ আগষ্ট) নড়াইল সদর থানায় এজহার দায়ের করেন।

মামলার আসামীরা হলেন-নড়াইলের লাহুড়িয়া ডহরপাড়ার মুজিবর ইমরান শেখ (২২),নাঈম শেখ (১৯),মুজিবর শেখ(৪৮) এবং মুজিবর শেখ’র স্ত্রী বুশরা শেখ(৪৫)।

মামলার এজহার ও ক্ষতিগ্রস্থ পরিবার সূত্রে জানা গেছে,নড়াইলের লাহুড়িয়া মাঝিপাড়া গ্রামের অসিম বিশ্বাসের কিশোরী কন্যা ছন্দা বিশ্বাস (১৬) স্থানীয় লাহুড়িয়া হাফেজ আব্দুল করিম একাডেমির ৯ম শ্রেণিতে পড়াশুনা করতো। স্কুলে যাতায়াতের পথে তাকে প্রায়ই উত্যক্ত করতো একই গ্রামের মুজিবর শেখ’র ছেলে ইমরান শেখ (২২)। বিষয়টি ইমরানের পরিবারকে একাধিকবার জানালেও কোন ফল হয়নি। বরং বখাটে ইমরানের উৎপাত উপদ্রব আরোও বেড়েছে। আর তার পরিবার থেকে হুমকি দিয়ে জানানো হয় বেশি বাড়াবাড়ি করলে ছন্দাকে অপহরন করে ধর্মান্তরিত করা হবে। এরপর ইমরানের সাথে বিয়ে দেয়া হবে। অতিষ্ট হয়ে ছন্দাকে নড়াইল সদর উপজেলার কোড়গ্রামে তার ফুফা নীলরতন রায়ের বাড়িতে নিয়ে রাখেন। তাতেও শেষ রক্ষা হয়নি। গত ১৯জুলাই সকালে ছন্দা ফুফা বাড়ি হতে মুলিয়া বাজারে আসার পথে তাকে অপহরন করা হয়। অপহরনের পর ইমরানের পরিবারের পক্ষ থেকে ছন্দা বিশ্বাসকে ফেরত দেয়ার প্রতিশ্রুতি দিলেও ফেরত না দেয়ায় ছন্দার বাবা মামলা করতে বাধ্য হন।

ডেঙ্গু রোগীদের সুচিকিৎসা নিশ্চিত করুন: এমপি মাশরাফি

নড়াইল-২ আসনের এমপি মাশরাফি বিন মুর্তজা নড়াইলে এসেই দিনভর বিভিন্ন হাসপাতাল ঘুড়ছেন, রোগীদের সঙ্গে কথা বলছেন, ডাক্তারদের সঙ্গে নিয়ে মত-বিনিময় সভা করেছেন।
গত ২৫ এপ্রিল নড়াইল সদর হাসপাতাল ঝটিকা পরিদর্শনের পর ফের সাড়ে ৩ মাস পরে আবারো নড়াইল সদর হাসপাতাল পরিদর্শনে গেলেন মাশরাফি। এসময় হাসপাতালের ডেঙ্গু রোগীদের বিভিন্ন খোজ খবর নেন তিনি। পরে শিশু ওয়ার্ডে ইনকিউবেটর নষ্ট থাকায় তা জরুরীভাবে মেরামত করার পরামর্শ দেন।

হাসপাতালের সেবার বিষয়ে তিনি বলেন, চিকিৎসক রা আন্তরিক আছেন তবে পর্যাপ্ত সুবিধা না থাকায় অনেক ধরনের সেবা দেয়া সম্ভব হয় না। এটা দীর্ঘদিনের সমস্যা,রাতারাতি মেটানো সম্ভব নয়। পরিদর্শন শেষে সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক, সিভিল সার্জনসহ সকলের সাথে হাসপাতালের সেবার মান বিষয়ে আলোচনা করেন।

এ সময় তার সাথে ছিলেন নড়াইলের জেলা প্রশাসক আঞ্জুমান আরা, পুলিশ সুপার মোহাম্মদ জসিমউদ্দিন, সিভিল সার্জন ডা. আসাদ-উজ-জামান মুন্সি, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আহসান হাবীব, সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুস সাকুর, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজামউদ্দিন খান নিলু ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। এ সময় তিনি সদর হাসপাতালের বেড বিষয়ে তিনি কর্মরতদের কাজগুলো দ্রুত সমাপ্ত করার জন্য বলেন। এ ছাড়া অন্যান্য সমস্যা ধীরে ধীরে সমাধান করা যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

নড়াইল সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুস সাকুর বলেন, এমপি মহোদয় নড়াইল সদর হাসপাতালের বিভিন্ন প্রাঙ্গণ ঘুরে দেখেছেন। রোগীদের অভিযোগ শুনেছেন এবং হাসপাতাল প্রশাসনের সাথে সমস্যা সমাধানে করণীয় বিষয়ে নানা পরামর্শ দিয়েছেন। জনপ্রতিনিধিদের এই সকল কাজে এলাকার সেবার মান বাড়বে।

নড়াইলের জেলা প্রশাসক আঞ্জুমান আরা বলেন, এমপি মাশরাফি বিন মর্তুজা যেভাবে কাজ করছেন আশাকরি আমরা নড়াইলের মানুষকে স্বাস্থ্যসেবা থেকে শুরু করে সব ধরনের সেবা প্রদানে সক্ষম হব।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

এনামুল-সম্রাটসহ ৪ জনের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

ক্যাসিনো ব্যবসার সঙ্গে সম্পৃক্ততা ও অবৈধ অর্থ লেনদেনের অভিযোগে সংসদবিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

  • নড়াইলে শিশু মহিমা খুন ।। দাদা-দাদিসহ ৮জনের বিরুদ্ধে মামলা
  • টিকাদানের সাফল্যে ‘ভ্যাকসিন হিরো’ পেলেন প্রধানমন্ত্রী
  • সর্বজনীন স্বাস্থ্য কর্মসূচির অগ্রগতি ত্বরান্বিত করার আহ্বান
  • নড়াইলে ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করলেন এসপি জসিম উদ্দিন
  • এবার বাংলাদেশেও ভাঙল প্রচলিত নিয়ম, যাত্রী নিয়ে বিয়ে করতে বরের বাড়িতে কনে!
  • তবু নড়াইলের দিপালী’র মুক্তিযোদ্ধার স্বীকৃতি মেলেনি! মৃত্যুর পরে রাষ্ট্রীয় মর্যাদার প্রত্যাশা
  • আইনজীবীদের সঙ্গে সাক্ষাৎ করতে সুপ্রিম কোর্টে মিন্নি
  • ইউপি নির্বাচন : চেয়ারম্যান-মেম্বারদের শিক্ষাগত যোগ্যতার বিষয়টি ‘গুজব’
  • পিরোজপুরের মঠবাড়িয়ায় এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ
  • নড়াইলে ইয়াবাসহ ইউএনও অফিসের সহায়ক গ্রেফতার
  • নড়াইলে ভাইস চেয়ারম্যানের জামিন ও রিমান্ড না মঞ্জুর
  • ঢাবিতে ভর্তিচ্ছুদের সহায়তায় বাগেরহাট জেলা…