মঙ্গলবার, মে ৭, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

নড়াইলে গুজব ছড়ানোর অপরাধে যুবক গ্রেফতার

শুক্রবার (২৬,জুলাই) পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা পুলিশের পক্ষ থেকে অনুষ্ঠিত প্রেস ব্রিফিং সোশ্যাল মিডিয়াতে গুজব ছড়ানোর অপরাধে নড়াইলে এক যুবককে গ্রেফতার “বাংলাদেশের পদ্মা সেতু নির্মান চলতে পথে বাধা পড়েছে তাই এক লক্ষ বা তার অধিক পরিমানের মানুষের মাথা প্রয়োজন, পদ্মা সেতু কাজ চালাতে বাংলাদেশের প্রধান মন্ত্রীর নিদের্শে সারা বাংলাদেশে ৪২টি দল বের হয়েছে এই মাথা সংরক্ষনের জন্য” এমনই ভাবে নাজমুল হোসাইন নামে ফেসবুক আই ডি থেকে গুজব পোষ্ট করার অপরাধে নড়াইলে মোঃ নাজমুল হোসেন ওরফে বাবু (৪০) কে গ্রেপ্তার করেছে পুলিশ।

এ সময় শুক্রবার পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা পুলিশের পক্ষ থেকে অনুষ্ঠিত প্রেস ব্রিফিং অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইলের নড়াইলের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), শেখ ইমরান, নড়াইলের (কালিয়া সার্কেল) রিপন বিশ্বাস, নড়াইল সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইলিয়াস হোসেন (পিপিএম), নড়াইল জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আশিকুর রহমান, ডিআইও-১ এস এম ইকবাল হোসেনসহ, নড়াইলের সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দ ও পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তারা।

শুক্রবার (২৬,জুলাই) দুপুরে জেলা পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পি পি এম বার তার সম্মেলন কক্ষে এ তথ্য প্রদান করেন।

তিনি আরো বলেন, পদ্মা সেতুতে মানুষের মাথা লাগবে মর্মে একব্যক্তি নড়াইল সদর থানাধীন মহিষখোলা এলাকায় অপপ্রচার চালাচ্ছে। এমন অভিযোগে গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাত সাড়ে নয়টার সময় জেল গেটের সামনে থেকে নাজমুলকে তার স্যামসং মোবাইল সহ আটক করা হয়।
মোঃ নাজমুল হোসেন ওরফে বাবু সদর পৌরসভাধীন মহিষখোলা গ্রামের মৃত মোহর আলী সরদারের ছেলে।

আইন শৃংখলা অবনতি ঘটানোর উদ্দেশ্যে রাষ্ট্রের ভাবমুর্তি ক্ষুন্ন ও অপপ্রচার করায় আসামীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। উল্লেখ্য মোঃ নাজমুল হোসেন ওরফে বাবুর এ লেখা অন্য একটি ফেসবুক আই ডি কাজী হাসানুজ্জামান মিন্টুর আই ডি পাওযা যায় বলে তার বিরুদ্ধে একই আইনে মামলা হয়েছে।

গুজব নিয়ে মসজিদে জুম্মার নামাজে আলোচনা

নড়াইলে ছেলে ধরা ও গলাকাটা নিয়ে মসজিদে জুম্মার নামাজে এসে গুজবে কান না দেওয়ার জন্য আলোচনা করলেন শুক্রবার (২৬,জুলাই) সকাল ১২ সাড়ে টার দিকে নড়াইলের মাছিম দিয়া ও হাফেজিয়া মসজিদে আলোচনা করেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), মুছলিদের বলেন ছেলে ধরা আর গলাকাটা নিয়ে গ্রামের মানুষের মধ্যে আতংক হওয়ার কিছুইনে, ছেলে ধরা বা গলাকাটা সন্দেহে কোন মানুষকে গণপিটুনি দেবেন না। আর গণপিটুনি দিতে গিয়ে কেউ আইন হাতে তুলে নেবেন না। কোন লোককে সন্দেহ হলে সঙ্গে সঙ্গে পুলিশকে জানান। এছাড়া ওইসব সতর্ক বার্তা পৌঁছে দিতে পুলিশ কর্মকর্তারা জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র, শিক্ষক ও অভিভাবকদের নিয়ে আমরা সমাবেশ করেছেন। ওই সব সমাবেশে, নড়াইলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার)’র নির্দেশে ওই ধরণের অপপ্রচার ও গুজবভীতি থেকে মানুষকে সতর্ক করতে এ উদ্যোগ নেয়া হয়েছে। অপরদিকে কেই যাতে আইন হাতে তুলে নিয়ে নিজেদেরকে বিপদগ্রস্থ করতে না পারে,সে জন্য সমাবেশ ও মাইকিংয়ের মাধ্যমে সকলকে সচেতন করা হচ্ছে।

কাঁচাকলার তরকারি খেয়ে ১০ জন সদর হাসপাতালে ভর্তি

খাদ্যে বিষক্রিয়ায় অসুস্থ হয়ে ১০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। বেলা ১০টার দিকে তাদের নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয়। এর আগে সকাল নয়টার দিকে খাবার খাওয়ার পর ১০জন অসুস্থ হয়ে পড়েন। নড়াইলের সীমান্তবর্তী গ্রাম মাগুরা জেলার শালিখা
উপজেলার গঙ্গারামপুর ইউনিয়নের হাসাইখোলার ইনসান আলীর বাড়িতে এ ঘটনা ঘটে। অসুস্থ ব্যক্তিরা হলেন-পরিবারকর্তা ইনসান আলী (২৯), তার মা মোমেনা বেগম (৫০), স্ত্রী মুরশিদা খাতুন (২১) ও শিশুপুত্র ইয়ামিন (৫)।
এছাড়া কৃষি কাজের জন্য শ্রম দিতে আসা নড়াইল সদরের ধাড়িয়াঘাটা গ্রামের শরিফুল জোমাদ্দার (৪৩), টিপু মোল্লা (৪৫), কনক মোল্লা (৩৫), মোস্তাক মোল্লা (৪৯), মিটু মোল্লা (৪০) ও মোক্তার মোল্লা (৫০)। পরিবারের সদস্যরা জানান, সকাল নয়টার দিকে তারা বাড়িতে রান্না করা ভাত, ডিমভুনা, পোনা মাছ ও কাঁচাকলার তরকারি খান। এ খাবার খেয়ে সবাই অসুস্থ হয়ে পড়েন।
নড়াইল সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মহিউদ্দিন জানান, খাদ্যে বিষক্রিয়ায় কারণে তারা অসুস্থ হয়েছেন। তাদের ঘুম ঘুম ভাব, মাথা ব্যাথা ও বমি হচ্ছে। আশা করছি তারা তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবেন।

শিক্ষকের নির্যাতনে শিক্ষার্থী হাসপাতালে

প্রাণকেন্দ্রে অবস্থিত নড়াইলের লক্ষ্মীপাশা আদর্শ বিদ্যালয়ের শিক্ষক মো.ওবায়দুর রহমান বিরুদ্ধে এক শিক্ষার্থীকে নির্যাতনের অভিযোগ উঠেছে। আহত শিক্ষার্থী সাঈম শেখকে (১৪) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। সে নড়াইলের লোহাগড়া পৌরসভার রাজপুর গ্রামের মোস্তফা কামালের ছেলে।
এ ঘটনার পর এলাকার শিক্ষার্থী ও অভিভাবক মহলে তোলপাড়ের সৃষ্টি হয়েছে। সাঈমের অভিভাবকরা বিদ্যালয় পরিচালনা পর্ষদের নিকট ওই শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ করেছেন।

অভিযোগে জানা যায়, নড়াইলের লক্ষ্মীপাশা আদর্শ বিদ্যালয়ে টিফিনের পর সপ্তম শ্রেণির তথ্য ও প্রযুক্তি বিষয়ের ক্লাস নেয়ার জন্য সংশ্লিষ্ট শিক্ষক মো.ওবায়দুর রহমান শ্রেণিকক্ষে আসেন। ক্লাস নেয়ার এক পর্যায়ে শিক্ষার্থী মো.সাঈম শেখ শ্রেণি শিক্ষক ওবায়দুর রহমানকে বলে যে, ‘স্যার, কিভাবে কম্পিউটার অন (চালু) করতে হয় ? এ সময় শিক্ষক ওই শিক্ষার্থীকে বলেন যে, ‘তুমি আমার সঙ্গে মশকরা করছো! এ কথা বলার পরই শ্রেণি শিক্ষক ওবায়দুর শিক্ষার্থী সাঈমকে বেধড়ক চড়-থাপ্পড়, কিল-ঘুষি মেরে আহত করে। শিক্ষকের নির্দয় মারপিটের এক পর্যায়ে ওই শিক্ষার্থী অজ্ঞান হয়ে পড়ে। পরে বিদ্যালয়ের অপর কয়েকজন শিক্ষক ও শিক্ষার্থীরা প্রাথমিক চিকিৎসা দিয়ে সাঈমকে কিছুটা সুস্থ্য করে তোলে। এরপর সাঈম তার সহপাঠিদের সহযোগীতায় বাড়িতে আসে। বাড়িতে আসার পর বেশ কয়েকবার বমি করে। অবস্থা বেগতিক দেকে সাঈমের মা আফরোজা বেগম তাকে নিয়ে নড়াইলের লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। বর্তমানে সাঈম নড়াইলের লোহাগড়া হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এ ঘটনায় সাঈমের অভিভাবকরা সংশ্লিষ্ট শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ করেন।

অপরদিকে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মাহবুব আহম্মেদের মধ্যস্থতায় মিমাংশার চেষ্টা চলছে বলে গুঞ্জন উঠেছে।

২টি পরিবেশবান্ধব আবর্জনাবাহী গাড়ী বরাদ্দ

বিশ্বকাপ থেকে দেশে আসার পর নড়াইল জেলার উন্নয়ন ও অগ্রগতি সাধনে ছুঁটে চলেছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা। বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক উপ-কমিটির সদস্য সৌমেন চন্দ্র বসু তার নিজস্ব ফেসবুক আইডিতে বিষয়টি নিশ্চিত করেন।
তিনি জানান, “মাশরাফী বিন মোর্ত্তজার আবেদনের প্রেক্ষিতে নড়াইল পৌরসভার জন্য ১টি এবং লোহাগড়া পৌরসভার জন্য ১ টি অত্যাধুনিক ও পরিবেশবান্ধব আবর্জনাবাহী গাড়ী বরাদ্দ দিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর। কয়েকবছর যাবৎ নড়াইলে সনাতন পদ্ধতির গাড়ীতে আবর্জনা তুলে নেওয়া হতো যা পরিবেশের জন্য ক্ষতিকর ও অস্বাস্থ্যকর ছিল।”
সৌমেন বলেন, “পৌর এলাকার জন্য প্রাপ্ত উন্নতমানের এই দু’টি গাড়ীর মাধ্যমে নিয়মিত ময়লা পরিবহন করা হবে যা পৌর এলাকার পরিবেশ সুন্দর ও পরিচ্ছন্ন রাখতে বড় ভূমিকা পালন করবে।”

নড়াইল ও লোহাগড়া পৌরবাসীর দীর্ঘদিনের এই সমস্যা সমাধানের ব্যবস্থা গ্রহণ করায় নড়াইলবাসীর পক্ষ থেকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু তনয়া জননেত্রী শেখ হাসিনাকে বিশেষ কৃতজ্ঞতা ও আন্তরিক ধন্যবাদ জানান তিনি।

পদ্মা সেতু তৈরিতে লাগবে রড-সিমেন্ট ও পাথর: নড়াইলের পুলিশ সুপার

নড়াইলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) বলেছেন পদ্মা সেতু তৈরিতে বাচ্চার মাথা লাগবে কেন: পদ্মা সেতু তৈরিতে লাগে রড-সিমেন্ট ও পাথর,গুজবে কান দিবেন না: বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড.মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) এঁর নির্দেশনায় সারা দেশের ন্যায় (২৬,জুলাই) সকাল থেকে নড়াইলেও গুজব বিরোধী প্রচারণা সপ্তাহ-২০১৯ উপলক্ষে পথ সভা ও লিফলেট বিতরণ অনুষ্ঠিত হয়েছে। সচেতনতা মূলক গুজব বিরোধী বিভিন স্কুলে পথ সভার আয়োজন করেন নড়াইলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার)।

পথ সভায় পুলিশ সুপার বলেন ছেলে ধরা গুজব ছড়াছে একটি মহল অপচেষ্টা করছে। তারা বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়িয়ে বলছে পদ্মা সেতু করতে ছোট ছোট ছেলেদের মাথা লাগবে। আমি জনগনের উদ্যেশ্যে বলছি আপনারা মন দিয়ে শোনেন পদ্মা সেতু করতে লাগে ইট,বালি,সিমেট,রড,পাথর ইত্যাদি। পদ্মা সেতু করতে মাথা লাগবে কেনো? তাহলে এখানেই প্রমানিত হয় যে বিষয়টা গুজব।

পুলিশ সুপার আরো বলেন,গুজব ছড়িয়ে নিরিহ মানুষদের কে ছেলেধরা বলে গণপিটুনি দিলে তাদের কে আইনের আওতায় আনা হবে। আমি আগেও বলেছি, এখনো বলছি কাউকে ছেলেধরা মনে হলে বা সন্দেহ হলে আপনারা পুলিশ কে খবর দিন। আপনা আইন নিজের হাতে তুলে নিয়ে মাডার কেসের আসামি হবেন না। উক্ত কর্মসূচিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইলের নড়াইলের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), শেখ ইমরান, নড়াইলের (কালিয়া সার্কেল) রিপন, নড়াইল সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইলিয়াস হোসেন (পিপিএম), নড়াইল জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আশিকুর রহমান, ডিআইও-১ এস এম ইকবাল হোসেনসহ, নড়াইলের সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দ ও পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তা ও কর্মচারীগণ বিশ্বাস উপস্থিত ছিলেন।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

এনামুল-সম্রাটসহ ৪ জনের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

ক্যাসিনো ব্যবসার সঙ্গে সম্পৃক্ততা ও অবৈধ অর্থ লেনদেনের অভিযোগে সংসদবিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

  • নড়াইলে শিশু মহিমা খুন ।। দাদা-দাদিসহ ৮জনের বিরুদ্ধে মামলা
  • টিকাদানের সাফল্যে ‘ভ্যাকসিন হিরো’ পেলেন প্রধানমন্ত্রী
  • সর্বজনীন স্বাস্থ্য কর্মসূচির অগ্রগতি ত্বরান্বিত করার আহ্বান
  • নড়াইলে ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করলেন এসপি জসিম উদ্দিন
  • এবার বাংলাদেশেও ভাঙল প্রচলিত নিয়ম, যাত্রী নিয়ে বিয়ে করতে বরের বাড়িতে কনে!
  • তবু নড়াইলের দিপালী’র মুক্তিযোদ্ধার স্বীকৃতি মেলেনি! মৃত্যুর পরে রাষ্ট্রীয় মর্যাদার প্রত্যাশা
  • আইনজীবীদের সঙ্গে সাক্ষাৎ করতে সুপ্রিম কোর্টে মিন্নি
  • ইউপি নির্বাচন : চেয়ারম্যান-মেম্বারদের শিক্ষাগত যোগ্যতার বিষয়টি ‘গুজব’
  • পিরোজপুরের মঠবাড়িয়ায় এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ
  • নড়াইলে ইয়াবাসহ ইউএনও অফিসের সহায়ক গ্রেফতার
  • নড়াইলে ভাইস চেয়ারম্যানের জামিন ও রিমান্ড না মঞ্জুর
  • ঢাবিতে ভর্তিচ্ছুদের সহায়তায় বাগেরহাট জেলা…