রবিবার, মে ১৯, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

দুই বছরেও শেষ হয়নি মঠবাড়িয়ায় রাস্তা নির্মান! টাকা আত্মসাতের অভিযোগ

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার বয়াতির হাট-কুমির মারা সংযোগ সড়কের নয়াদা বাড়ি থেকে বেচকি মালবাড়ি কুমিরমারা বাজার পর্যন্ত ২ কি.মি. কাঁচা রাস্তা পাকাকরণের জন্য এলজিইডির বরাদ্দকৃত ৫০ লক্ষ টাকার প্রায় ৪০ লক্ষ টাকাই আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে ইয়াসমিন এন্টারপ্রাইজ নামে ঠিকাদারী প্রতিষ্ঠানের ঠিকাদার শহিদুল ইসলামের বিরুদ্ধে।

সরেজমিনে দেখা যায়, উপজেলার বয়াতির হাট থেকে দেড় কি.মি. পূর্ব দিকে ছোট শিঙ্গা গ্রামের ভিতরে ২ কি.মি. কাঁচা রাস্তার আধা কি.মি. নতুন ইটসোলিং। বাকি দেড় কি.মি. কাঁচা রাস্তার এক পাশে দেখা যায় রাস্তার কাজে ব্যবহারের জন্য দীর্ঘদিন ধরে ফেলে রাখা একটি বালুর স্তুপ। কারো বুঝতে কষ্টই হয় না যে,রাস্তাটি দুর্নীতিবাজ ঠিকাদার এবং ইন্জিনিয়ারের কবলে পড়েছে।

রাস্তাটি পাকা করণে ২০১৬-২০১৭ অর্থবছরে ৬৪ লক্ষ টাকা বরাদ্দ দেওয়া হয়। শুরু থেকেই নানা অনিয়ম ও নিম্নমানের উপকরণ দিয়ে ২ কি.মি. কাঁচা রাস্তার আধা কি.মি. ইটসোলিং করে বাকি দেড় কি.মি. কাজ ফেলে রাখা হয় ২ বছরেরও বেশি সময়। এতে স্হানীয় বাসিন্দা ও পথচারীদের চরম দুর্ভোগের শিকার হতে হয়।

স্হানীয় বাসিন্দা আলমগীর মিলিটারি জানান, “দুর্নীতির একটি সীমা আছে। কাজ না করেই বিল আত্মসাৎ করা কোন ধরণের দুর্নীতি আমার জানা নেই। বিষয়টি তদন্ত হওয়া উচিত।”

স্হানীয় সুধন্য মিস্ত্রী জানান, “মাননীয় প্রধানমন্ত্রী যখন গ্রামীন অবকাঠামো উন্নয়ন ও টেকসই উন্নয়নের কথা বলছেন ঠিক তখনই একটি দুষ্ট চক্র পাল্লা দিয়ে দুর্নীতি করে দেশকে পিছনের দিকে টানছেন। ইন্জিনিয়ার টাকা পেলেই কাগজপত্রে রাস্তা হয়ে যায়। এগুলো বন্ধ হওয়া উচিত।”

স্হানীয় মিলন কুন্ডু জানান, “ঠিকাদার ও ইন্জিনিয়ার আর কত টাকার মালিক হলে দুর্নীতিকে না বলবে। এদেরকে মানুষ বলতে কষ্ট হয়। দুর্নীতিবাজ ঠিকাদারের ঠিকাদারী লাইসেন্স বাতিল করা উচিত।”

স্হানীয় হাসান আকন্দ জানান, “বর্তমান উপজেলা ইন্জিনিয়ার শিপলু কর্মকারের সম্পদের হিসাব নেওয়া উচিত।ইন্জিনিয়ারের যোগসাজোশ ছাড়া স্হানীয় ঠিকাদার কিভাবে এতবড় দুর্নীতি করে।”

স্হানীয় ছগির হোসেন জানান, “এমপি মহোদয় নিরব থাকলে চলবে না। দুর্নীতিবাজরা মঠবাড়িয়াকে ৫০ বছর পিছিয়ে দিয়েছে। পার্শ্ববর্তী পাথরঘাটা, ভান্ডারিয়া ও বামনার চেয়ে মঠবাড়িয়া উন্নয়নের দিক থেকে অনেক পিছিয়ে। মঠবাড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনের পর দুর্নীতিবাজরা কিছুটা হোঁচট খেয়েছে।”

স্হানীয় ইউপি সদস্য হানিফ মাল জানান, “রাস্তাটি পাকাকরণে বরাদ্দ হয়েছে ৬৪ লক্ষ টাকা। ২ কি.মি.রাস্তার আধা কি.মি.কাজ করেই রাস্তার পাশে একটি নেমপ্লেট বসিয়ে দিয়েছে। বাকি কাজ ২ বছর ধরে পড়ে আছে। নেমপ্লেটে লেখা আছে ইয়াসমিন এন্টারপ্রাইজ।”

এ ব্যাপারে স্হানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিপন জোমাদ্দার এবং মঠবাড়িয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র রফিউদ্দিন আহমেদ ফেরদৌসের মোবাইল ফোনে একাধিকবার কল দিয়েও যোগাযোগ করা সম্ভব হয় নি।

ঠিকাদার শহিদুল ইসলাম জানান, “অফিসিয়াল সমস্যা ছিল। অল্পের ভিতরেই কাজটি শুরু করব। রাস্তাটির কাজের মেয়াদ আছে কিনা জানতে চাইলে তিনি জানান, মেয়াদ নেই তবে বাড়ানো যাবে। রাস্তাটির বরাদ্দতো ২০১৬-২০১৭ অর্থ বছরের-এখন এ বরাদ্দ দিয়ে কাজটি করা যাবে কিনা জানতে চাইলে তিনি আর কোন কথা বলেননি।”

উপজেলা প্রকৌশলী (এলজিইডি) শিপলু কর্মকার জানান, “রাস্তাটির বিল এখনও উত্তোলন হয়নি। মঠবাড়িয়ায় এখন একটা ইতিবাচক পরিবেশ তৈরি হয়েছে। অল্পের ভিতরে কাজ শুরু হবে।”

উপজেলা চেয়ারম্যান রিয়াজউদ্দিন আহমেদ জানান, “অল্পের মধ্যেই মিটিং ডেকে রাস্তার বিষয়টি নিয়ে আলোচনা করে ব্যবস্হা নেওয়া হবে।”

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

এনামুল-সম্রাটসহ ৪ জনের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

ক্যাসিনো ব্যবসার সঙ্গে সম্পৃক্ততা ও অবৈধ অর্থ লেনদেনের অভিযোগে সংসদবিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

  • নড়াইলে শিশু মহিমা খুন ।। দাদা-দাদিসহ ৮জনের বিরুদ্ধে মামলা
  • টিকাদানের সাফল্যে ‘ভ্যাকসিন হিরো’ পেলেন প্রধানমন্ত্রী
  • সর্বজনীন স্বাস্থ্য কর্মসূচির অগ্রগতি ত্বরান্বিত করার আহ্বান
  • নড়াইলে ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করলেন এসপি জসিম উদ্দিন
  • এবার বাংলাদেশেও ভাঙল প্রচলিত নিয়ম, যাত্রী নিয়ে বিয়ে করতে বরের বাড়িতে কনে!
  • তবু নড়াইলের দিপালী’র মুক্তিযোদ্ধার স্বীকৃতি মেলেনি! মৃত্যুর পরে রাষ্ট্রীয় মর্যাদার প্রত্যাশা
  • আইনজীবীদের সঙ্গে সাক্ষাৎ করতে সুপ্রিম কোর্টে মিন্নি
  • ইউপি নির্বাচন : চেয়ারম্যান-মেম্বারদের শিক্ষাগত যোগ্যতার বিষয়টি ‘গুজব’
  • পিরোজপুরের মঠবাড়িয়ায় এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ
  • নড়াইলে ইয়াবাসহ ইউএনও অফিসের সহায়ক গ্রেফতার
  • নড়াইলে ভাইস চেয়ারম্যানের জামিন ও রিমান্ড না মঞ্জুর
  • ঢাবিতে ভর্তিচ্ছুদের সহায়তায় বাগেরহাট জেলা…