শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

তালায় শারদীয় উৎসবের সাজসজ্জা চলছে

শরতের কাশ ফুলের সাদা শুভ্রতা মনে করিয়ে দেয় বিপদ নাশিনী দেবীর আগমনী বার্তা। সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ এ ধর্মীয় উৎসবকে সামনে রেখে শারদীয় উৎসবের অন্যতম দুর্গা পূঁজার প্রতিমা তৈরিতে এখন মহাব্যস্ত সময় কাটাচ্ছেন প্রতিমা তৈরির শিল্পীরা। হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা এবছর সাতক্ষীরা জেলার তালা উপজেলার ১৮০ টি মন্দিরে অনুষ্ঠিত হবে। এরমধ্যে তালা থানা ১০২টি ও পাটকেলঘাটা প্রশাসনিক থানায় ৭৮টি মন্ডপে এখন পুরোদমে চলছে দুর্গা পূজার প্রস্তুতি।

বৃহস্পতিবার সকালে উপজেলার নির্বাহী অফিসসূত্রে জানাযায়, উপজেলার তালা সদর ইউনিয়নে ১৭টি, তেতুঁলিয়ায় ৮টি, ইসলামকাটি ২০, মাগুরায় ১০, খেশরায় ১৪টি, জালালপুর ১৩টি, খলিলনগর ২০টি, ধানদিয়ায় ১৫টি, নগরঘাটা ৯টি সরুলিয়া ১৮টি, কুমিরা ১৩, খলিষখালী ১৯টি পূজা মন্ডপে এ বছর পূজা অনুষ্ঠিত হবে।

উপজেলার বিভিন্ন মন্দিরে ঘুরে দেখা গেছে, মন্দিরে মন্দিরে এখন চলছে দেবী প্রতিমার ওপর কাঁদামাটির প্রলেপের কাজ শেষ হওয়ায় প্রতিমার ওপর রং তুলির আঁচড়ে দশভুজা দেবী ষষ্ঠীর দিন পাবেন জীবন্ত রূপ। সেদিন দেবী সেজে উঠবে অপরূপ সাজে। শঙ্খ, উলুধ্বনি আর মঙ্গল সংগীতে দেবী দুর্গাকে বরণ করে নেবেন সনাতন ধর্মাম্বলী ভক্তরা। জাতির মঙ্গল কামনায় সব অশুভ শক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে প্রতিবছর মহালয়ারদিন দেবী দুর্গা শ্বশুরালয় থেকে পিতৃগৃহে চলে আসেন। আসুরিক শক্তির বিনাশ আর পার্থিব শান্তি, কল্যাণ ও সমৃদ্ধি লাভের জন্য হিন্দু সম্প্রদায় যুগ যুগ ধরে মা দুর্গার আরাধনা করে আসছেন। এবছরও উৎসবকে ঘিরে চলছে ব্যাপক আয়োজন

উপজেলা পূজা উদ্যাপন কমিটির সাধারন সম্পাদক প্রণব ঘোষ বাবলু জানান, আগামী ১৯ সেপ্টেম্বর শুভ মহালয়া অনুষ্ঠানের মধ্যদিয়ে দুর্গা পূজার আনুষ্ঠানিকতা শুরু হবে। এ বছর দেবী দুর্গা নৌকায় চরে আগমন করবেন এবং দোলায় গমন করবেন। তিনি আরও জানান, আগামী ২৫ সেপ্টেম্বর থেকে শারদীয় দুর্গোৎসবের মূল পুজা শুরু হয়ে ৩০ সেপ্টেম্বর বিজয়া দশমীর মধ্যদিয়ে শেষ হবে।

তালায় জাল-মান্দার এবার নিজেকে বাঁচাতে ডাকাতি নাটক!
তালা সেটেলমেন্ট অফিসের জালিয়াতি চক্রের হোতা আঃ হাকিম এবার নিজেকে বাঁচাতে নিজের বাড়ীতে ডাকাতির নাটক মঞ্চস্থ করার পায়তারায় লিপ্ত।
জানা যায়, তালা উপজেলার মোবারকপুর গ্রামের মৃতঃ ছাদেক আলীর পুত্র বহু অপকর্মের হোতা আঃ হাকিম ওরফে জাল মান্দার তালা সেটেলমেন্ট অফিসে জালিয়াতি, দালালী ও প্রতারণার দায়ে সম্প্রতি এক মাসের জেল হয় ভ্রাম্যমান আদালতে। প্রতারক মান্দার অর্থের বিনিময়ে একের জমি অন্যের নামে রেকর্ড সহ নানা অপকর্মের মাধ্যমে সাধারন মানুষকে ঠকিয়ে অল্পদিনে কোটিপতি বনে গেছেন। তার জালিয়াতির হাত থেকে তার একমাত্র প্রতিবন্ধি বোন রাবেয়া বেগম(৬০) ও রেহাই পায়নি। তার প্রতিবন্ধি বোনের ভোগ দখলীয় সম্পত্তি থেকে উচ্ছেদের লক্ষ্যে গত ১২ সেপ্টেম্বর জেল থেকে বাড়ী ফিরেই ফন্দি আটে প্রতারক মান্দার। সেই সুত্র ধরে নিজের বাড়ীতে ডাকাতি হয়েছে মর্মে অপ-প্রচারে লিপ্ত হয়। এক পর্যায়ে থানায় মিথ্যা মামলা দিয়ে প্রতিবন্ধি বোনের মেয়ে জামাই সহ তার হিতাকাঙ্খীদের নামে মামলা দিয়ে হয়রানী করার পায়তারা করে। সরেজমিন মোবারকপুর গ্রামে গিয়ে জাল-মান্দারের প্রতিবেশীদের সাথে কথা বলে জানাযায়, মোবারকপুর এলাকায় ডাকাতির কোন ঘটনা আমাদের জানা নেই। কথা হয়, প্রতিবেশী আব্দুল আজিজ বশ্বা, ইউনুছ শেখ, রফিকুল ইসলাম, জাহাঙ্গীর শেখ, মৃত্যুঞ্জয় সাধু, সামাদ শেখ, আলাল শেখসহ অনেকেই জানায়, তার প্রতিবন্ধি বোনের জমি আতœসাতের উদ্দেশ্যে যে জাল দলিল সৃষ্টি করেছে সেটি ধামা চাপা দেওয়ার জন্যই এ নাটক। এ ঘটনায় তালা থানার এ এস আই মদন কুমার জানান, খবর শুনে আমি সরেজমিন গিয়ে দেখি, সেখানে ডাকাতির কোন আলামত পরিলক্ষিত হয়নি।
তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হাসান হাফিজুর রহমান জানান, এটি একটি সাজানো ঘটনা, থানার অতি সন্নিকটে এমন কোন ঘটনা আদৌ ঘটেনি। জমি-জমা বিরোধকে কেন্দ্র করে এলাকার কিছু সম্মানিত ব্যক্তিদের ফাঁসানোর অপচেষ্টা মাত্র।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

তালায় ইউএনও’র প্রেরণায় গার্লস হাইস্কুলে ডেইলি স্টার কর্নার চালু

তালা উপজেলা নির্বাহী অফিসার ইউএনও’র অনুপ্রেরণায় শহীদ আলী আহম্মেদ বালিকাবিস্তারিত পড়ুন

  • আশাশুনিতে পূর্বের বিয়ের তথ্য গোপন করে আবারো অন্যত্র বিয়ে দেয়ার অভিযোগ!
  • তালায় পেশা হারিয়ে বেকারত্বে ভুগছেন কপোতাক্ষ পাড়ের জেলে সম্প্রদায়
  • তালায় পূজা উদযাপন পরিষদের নেতাকে জড়িয়ে কুৎসা রটনার অভিযোগ!
  • তালায় সাবেক ব্যাংক কর্মকর্তার মৃত্যু
  • তালায় ইসলামী ব্যাংক স্কুল ব্যাংকিং ক্যাম্পইন অনুষ্ঠিত
  • তালায় প্রতিপক্ষের দায়ের কোপে একজন আহত॥ সাতক্ষীরা হাসপাতালে ভর্তি
  • পরিকল্পিত মামলায় তালার বারবার নির্বাচিত ইউপি সদস্য নিমাই সানা পালিয়ে বেড়াচ্ছেন!
  • বৃষ্টি হলেই ছাদ চুইয়ে পানি পড়ে তালার তেঁতুলিয়া শাহী জামে মসজিদে
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • পাটকেলঘাটা মডেল হিসাবে জেলায় কাজ করবে: সাতক্ষীরা জেলা প্রশাসক
  • তালার জিয়ালা গ্রামকে শহরে রূপান্তরের ঘোষণা জেলা প্রশাসকের
  • তালায় ডেঙ্গু প্রতিরোধে মতবিনিময় সভা