মঙ্গলবার, মে ২১, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

কলারোয়ায় প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রশ্নপত্র ফাঁসচক্র: পরীক্ষার্থীসহ ২৯জন আটক

সাতক্ষীরার কলারোয়ায় প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস চক্রের সাথে জড়িত থাকার অভিযোগে ২৮ জনকে আটক করেছে এনএসআই ও র‌্যাব। পরে আরো একজনকে আটক করেন তারা।

শুক্রবার সকাল ৮টার দিকে কলারোয়া থানার অদূরে ডা.আনিছুর রহমানের মালিকানাধীন ভবনের ৩য় তলায় অবস্থিত ‘কিডস ক্লাব’ কোচিং সেন্টার থেকে তাদের আটক করা হয়।

আটককৃতদের মধ্যে নারীসহ ১৬জন নিয়োগ পরীক্ষার্থী, প্রশ্ন ফাঁস হোতা চক্র কিডস ক্লাবের পরিচালকসহ ৪জন কর্তাব্যক্তি ও ৮জন অভিভাবক রয়েছেন বলে প্রাথমিক ভাবে জানা গেছে।

তবে তাৎক্ষণিকভাবে সকলের পরিচয় জানা যায়নি।

র‌্যাব-৬ আওতাধীন সাতক্ষীরা ক্যাম্পের কমান্ডার লে. মাহমুদুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে কলারোয়া মেইনরোড সংলগ্ন ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের পাশের ভবনের ৩য় তলায় ‘কিডস ক্লাব’ কোচিং সেন্টারে অভিযান চালিয়ে সেখানে উপস্থিত প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস চক্র, পরীক্ষার্থী ও অভিভাবকদের আটক করা হয়েছে। কারা মূল প্রশ্নফাঁস চক্রের সঙ্গে জড়িত সেই বিষয়ে যাচাই-বাছাই করা হচ্ছে। পরে বিস্তারিত জানানো হবে।

অভিযানে অংশ নেয়া র‌্যাবে এসআই সাজ্জাদ হোসেন জানান- গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সকালেই এনএসআই’র গোয়েন্দারা নিশ্চিত হন যে, সেখানে প্রশ্নপত্র ফাঁস চক্র সংঘবদ্ধ হয়ে পরীক্ষার্থীদের হাতে লেখা প্রশ্নের উত্তর লেখাচ্ছেন ও মুখস্ত করাচ্ছেন। পরপরই সকাল ৮টার দিকে র‌্যাব সদস্যরা সেখানে অভিযান পরিচালনা করেন। সেখান থেকে প্রাথমিকভাবে নারীসহ ১৬জন পরীক্ষার্থী, কিডস ক্লাবের দু’জন পরিচালক ব্যাংকার আফতাব উদ্দীন ও মনিরুল ইসলামসহ সংশ্লিষ্ট আরো ২জন এবং ৮জন অভিভাবকসহ মোট ২৮জনকে আটক করা হয়েছে। পরীক্ষার্থীদের সাথে ২৪মে তারিখের প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ছিলো। সেখান থেকে কিডস ক্লাবের প্যাডে হাতে লেখা প্রশ্ন ও উত্তরপত্র উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন, প্রশ্নপত্র ফাঁস চক্রের হোতা কিডস ক্লাব কোচিং সেন্টারের পরিচালক এবং জনতা ব্যাংক সেনেরগাতি (পাটকেলঘাটা) শাখার ম্যানেজার সাতক্ষীরার কলারোয়ার ঝাপাঘাটা গ্রামের আব্দুল আজিজের ছেলে জনতা ব্যাংক ম্যানেজার আফতাবুজ্জামান, একই উপজেলা একই গ্রামের আব্দুল আলিমের ছেলে শিক্ষক আমিরুল ইসলাম, আশাশুনি উপজেলার চেউটিয়া গ্রামের আব্দুল ওহাবের ছেলে কৃষি ব্যাংক ম্যানেজার মনিরুল ইসলাম, একই উপজেলার কাকবাশিয়া গ্রামের রইছ উদ্দীনের ছেলে শিক্ষক তরিকুল ইসলাম। এদের স্বীকারোক্তিতে এই চক্রের মূল হোতা কুষ্টিয়া জেলার ভেড়ামারা থানার পরানখালি গ্রামের মৃত আহসান আলীর ছেলে ব্যবসায়ী আব্দুল হালিমকে পাটকেলঘাটা এলাকা থেকে আটক করা হয়।

র‌্যাবের কমান্ডার লেফটেন্যান্ট মাহমুদুর রহমান জানান, ঘটনাস্থল থেকে কয়েকজন পালিয়ে যায়। তাদেরকে আটকের চেষ্টা চলছে। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এদিকে, দুপুরে সাতক্ষীরায় র‌্যাবের প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয় আটক মোট ২৯জনের মধ্যে এ ঘটনায় সংশ্লিষ্টতা না পাওয়ায় ৮জন অভিভাবককে সতর্ক করে ছেড়ে দেয়া হয়েছে। বাকী ২১জনকে ভ্রাম্যমান আদালতে নেয়া হলে বিজ্ঞ বিচারক তাদের প্রত্যেককে ২বছর করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

কারাদন্ডপ্রাপ্তরা হলেন-প্রশ্নফাঁস চক্রের হোতা কুষ্টিয়ার পরানখালী গ্রামের আব্দুল হালিম (৩৯), সাতক্ষীরার কলারোয়া উপজেলার জাপাঘাটের আফতাবুজ্জামান (৩৫), একই গ্রামের আমিরুল ইসলাম (৩৫), আশাশুনির চেউটিয়া গ্রামের মনিরুল ইসলাম (৩৫) ও কাকবাসিয়া গ্রামের তরিকুল ইসলাম (৩৫), পরীক্ষার্থী- কুন্দড়িয়া গ্রামের সুমেন্দ্র ঘোষ (৩০), শ্যামনগরের গোবিন্দপুর গ্রামের হাফিজুর রহমান (৩০), একই গ্রামের আব্দুল হালিম (২৩), হুমায়ুন কবীর (২৭), আশাশুনির লাউতাড়া গ্রামের সন্নাসী কুমার সরকার (২৮), কাকবাসিয়া গ্রামের রিয়াছাদ আলী (২৯), চেউটিয়ার দিদারুল ইসলাম (৩০), সাতক্ষীরা সদর উপজেলার হাছিমপুরের বিশ্বজিৎ ঘোষ (৩০), আশাশুনির প্রতাপনগরের সাইফুল্লাহ (২৯), শ্যামনগরের গোবিন্দপুরের সানজিদা বকুল (১৯), আশাশুনির মহিষকুড়ের নাজমুন নাহার (২৯), কল্যাণপুর গ্রামের রাবেয়া (২৫), চেউটিয়া গ্রামের সেলিনা খাতুন (২৬), তুয়ারডাঙ্গার তানিয়া সুলতানা (২৬) ও গোকুলনগরের সুমাইয়া খাতুন (২২) ও সদর উপজেলার রসুলপুরের মুস্তারিয়া (২১)।

ছবিতে..

কলারোয়ায় প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে ২১জনকে ২বছর করে জেল

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘প্রাথমিক শিক্ষার উন্নয়নে সরকার কাজ করছে’: লুৎফুল্লাহ এমপি

সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য এড.মুস্তফা লুৎফুল্লাহ বলেছেন- ‘করোনাভাইরাস প্রাদুর্ভাবেও উন্নয়নবিস্তারিত পড়ুন

কলারোয়ার দমদম বাজার মার্কেটের বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন

কলারোয়ার দমদম বাজার মার্কেটের বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়েছে।বিস্তারিত পড়ুন

  • কলারোয়ায় বেড়েই চলেছে করোনা সংক্রমন
  • কলারোয়ায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
  • কলারোয়ায় ‘মিনা দিবস’ উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও সাংস্কৃতিক প্রতিযোগিতা
  • কলারোয়ায় ভ্রাম্যমান আদালতে ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা
  • কলারোয়ায় দলীলি সম্পত্তি জবরদখল ঠেকাতে সংবাদ সম্মেলন
  • ‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে
  • কলারোয়ার বেত্রবতী হাইস্কুলে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানি’ শীর্ষক স্মৃতিচারণ
  • কলারোয়ায় মন্দিরে মন্দিরে দূর্গাদেবীর আবির্ভাব ঘটাতে চলছে রং-তুলির আচঁড়
  • কলারোয়ার জয়নগর বাজার ব্যবসায়ী সমিতির আহবায়ক কমিটি গঠন
  • সংবাদ প্রকাশের পর আপডেট হলো কলারোয়া প্রশাসনের সরকারি ওয়েবসাইটের তথ্য
  • কলারোয়া বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সভা অনু্ষ্ঠিত
  • কলারোয়ায় ১নং সীমান্ত পিলার এলাকা পরিদর্শনে ভূমি দপ্তরের বাংলাদেশ-ভারত শীর্ষ কর্তারা