সোমবার, মে ২০, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আত্মমানবতার সেবায় ‘পথশিশুর আলো কুমিল্লা বাংলাদেশ’র কমিটি গঠন

পথশিশুরা রাজপথে থাকবেনা বস্ত্রহীন, অনাহারে, সমাজ হবে দায়মুক্ত, জাতি হবে সমৃদ্ধময়ী এই স্লোগানকে সামনে রেখে আত্মমানবতার সেবায় আত্মপ্রকাশ হয়েছে ‘পথশিশুর আলো কুমিল্লা বাংলাদেশ’ নামের সংগঠন।

সংগঠনের ভবিষ্যত পরিকল্পনা, পরিচালনা পরিষদ গঠনকল্পে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সন্ধ্যায় সংগঠনের অস্থায়ী কার্যালয়ে বিশিষ্ট কবি নীপা চৌধুরী তুলির সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মোঃ জসিম উদ্দিন, সাইফুর রহমান, শাহাদত হোসাইন, শাহারিয়ার কামাল ও হাসিনা আক্তার প্রমুখ। সভাপতির বক্তব্যে বিশিষ্ট কবি নীপা চৌধুরী তুলি সংগঠনের ভবিষ্যত পরিকল্পনা ও উদ্দেশ্য তুলে ধরে বলেন, মানব জীবন খুবই সংক্ষীপ্ত।

আসুন এই সংক্ষীপ্ত জীবনে মানবতার কল্যাণে এগিয়ে আমরা সম্মিলিতভাবে এগিয়ে যাই। সমাজের সুবিধাবঞ্চিত শিশুদেরও অধিকার আছে অন্য দশজন সুবিধাপ্রাপ্ত শিশুর মতো মৌলিক সুযোগ প্রাপ্তির। আমাদের দেশের ছিন্নমূল শিশুরা কী তা পাচ্ছে? না! পাচ্ছে না! এরা তো এই সমাজেরই অংশবিশেষ। আমরা কেন তাদের পর করে দেবো? অতি দরিদ্র, সহায় সম্বলহীন পথশিশু-কিশোরদের পাশে দাঁড়ানো আপনার আমার সবারই নৈতিক দায়িত্ব ও কর্তব্য।

সম্মিলিত একটি একটি ভালো উদ্যোগই পারে সমাজকে বদলে দিতে, যদি থাকে নিষ্ঠা আর সহযোগিতার একান্ত মনোভাব। এটি চিরন্তন সত্য যে, ‘দশের লাঠি একের বোঝা’। আমরা ইচ্ছে করলেই সুবিধাবঞ্চিত শিশুদের প্রতি সম্মিলিতভাবে সহনুভূতির হাত বাড়াতে পারি।

যেনে খুশী হবেন, এই সমাজের বিত্তবান অনেক মানুষই এখন এগিয়ে এসেছেন। যমুনা লাইফ ইন্সুরেন্সের ডিএমডি আমাদের সভাপতি পদে থাকতে ইচ্ছা পোষণ করেছেন। ওনি আমাদের সাথে অতি নিষ্ঠার সাথে সম্মিলিত হয়েছেন। উনার সম্পৃক্ততায় আমরা উৎসাহী আর আনন্দিত। পথশিশুদের শিক্ষা ক্ষেত্রে আমরা অর্থ প্রদান করবো, বস্ত্র, চিকিৎসা ব্যবস্থাপনাসহ সব কিছুতেই কার্যকর ভুমিকা থাকবে ইনশাআল্লাহ। পরিশেষে একটাই প্রত্যাশা আর একটি পথশিশুও যেন অন্ন, বস্ত্র, বাসস্থানহীন না থাকে।

সুশিক্ষার আলোয় আলোকিত হোক ধনী-দরিদ্র, ধর্ম-বর্ণ নির্বিশেষে পুরো দেশ ও পুরো মানব সভ্যতা।
সবার সম্মিলিত পদচারণায় পথশিশুদের পরিচর্যায় আমরা ‘পথশিশুর আলো’র লক্ষ্য ও উদ্দেশ্যঃ
১। সুবিধাবঞ্চিত শিশুদের জন্য কাজ কাজ করা।
২। ধর্ম-বর্ণ, রাজনীতির ঊর্দ্ধে ওঠে নির্বিশেষে সকল অসহায় মানব সন্তানের পাশে দাঁড়ানো।
৩। সমাজের অসহায় মানব সন্তানদেরকে সমাজের অন্য দশজন সুবিধাপ্রাপ্ত বাচ্চার মতো বেড়ে ওঠার পরিচর্যা ও যথাযথ বিকাশে সুদৃঢ় ভূমিকা পালন করা।
৪। সুবিধাবঞ্চিত শিশুদের পরিচর্যার মাধ্যমে একটি সমৃদ্ধ ও বৈষম্যহীন দেশ গড়াই আমাদের আকাঙ্ক্ষা।

আমাদের মূলমন্ত্রঃ
“মানুষ মানুষের জন্য, জীবন জীবন জীবনের জন্য”। দৃঢ় অঙ্গীকারাবদ্ধ। পরিশেষে “পথশিশুর আলো” মানবতার বিকাশে কাজ করে যাওয়া একটি অনলাইন ও অফলাইন মাধ্যম বুকে ধারণ করে আমরাা কাঁধে কাঁধ মিলিয়ে সামনে এগিয়েে যেতে প্রতিজ্ঞাবদ্ধ।
আলোচনা সভার দ্বিতীয় পর্বে উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে আগামী দুই বছরের জন্য ৭ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ ও ৩৩ সদস্য বিশিষ্ট কার্যকারী কমিটির নাম ঘোষণা করা হয়।

উপদেষ্টা পর্ষদ:
রেহানা রহমান সংগঠক ও গুনীব্যাক্তি কুমিল্লা, কবি মাহমুদুল হাছান নিজামী কবি সংগঠক, সোহেল রশীদ কবি সংগঠক, টিপু রহমান কবি সংগঠক, আতিক হেলাল কবি সংগঠক, মোঃ ইয়াকুব কবি ও সংগঠক, রোকসানা সুখী কবি সংগঠক ও মনির ইসলাম কবি।

কার্যনির্বাহী কমিটি:
প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান- নীপা চৌধুরী তুলি বিশিষ্টট কবি ও আবৃত্তিকার, সভাপতি- মোঃ জসিম উদ্দিন ডি. এম ডি. যমুনা লাইফ ইন্সুরেন্স কোম্পানি, সহ সভাপতি – সাইফুর রহমান সুমন যমুনা লাইফ, সহ সভাপতি- শাহাদাত হোসাইন যমুনা লাইফ, সহ সভাপতি- শাহারিয়ার কামাল, সহ সভাপতি- হাসিনা আক্তার, সহ সভাপতি- মোজাম্মেল হক, সহ সভাপতি- মোঃ ফারুক হাজারী, সহ.সভাপতি আজাদ সরকার লিটন, সাধারণ সম্পাদক- মাসুদ পারভেজ জনপ্রিয় কন্ঠশিল্পী, সহ সাধারণ সম্পাদক- মামুনুর রশিদ কবি ও সংগঠক, সহ সাধারণ সম্পাদক – রাহাত চৌধুরী সংগঠক, সহ সাধারণ সম্পাদক- শেখ শাম্মি সকাল কবি, সহ সাধারণ সম্পাদক- মুন্নি শেখ কবি, সহ সাধারণ সম্পাদক- নাছিমা আক্তার সংগঠক, সাংগঠনিক সম্পাদক -এস আই টিপু কবি গীতিকার সুরকার, সহ সাংগঠনিক সম্পাদক- শ্রাবন মতিউর কবি সংগঠক, সহ সাংগঠনিক সম্পাদক- কিরণ আহমেদ কবি, সহ সাংগঠনিক সম্পাদক – রানা হাসান কবি ও সংগঠক, সহ সাংগঠনিক সম্পাদক – হোসনেআরা এরিকা, সমাজসেবা বিষয়ক সম্পাদক – মাওলানা ইখতেয়ার হোসেন কবি, পরিবেশ বিষয়ক সম্পাদক – শ্রাবণ আহমেদ কবি, ক্রীড়া সম্পাদক – শারমিন ইতি, দপ্তর সম্পাদক – মঞ্জু শিকদার কবি, সাংস্কৃতিক সম্পাদক -আই জামান চমক কবি ও আবৃত্তিকার, শিল্প সম্পাদক – সম্পা শেখ, প্রচার ও প্রকাশনা সম্পাদক -ডলার আহমেদ কুটি, নারী ও শিশু বিষয়ক সম্পাদক – ফারহানা আক্তার শিক্ষক।

কার্যনির্বাহী সদস্য: মাহবুবর রহমান, অনিদ্রিত প্রিয়া, সঞ্চীয়তা সঞ্চী, শামিম রেজা ও মোহাম্মদ শাওন।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বর্ণিল সাজে সেজেছে সাতক্ষীরার ৫৮৪টি দুর্গাপূজা মন্ডপ

সনাতন ধর্মালম্বীদের সব থেকে বড় ধর্মীয় উৎসব (দূর্গাপূজা) কে কেন্দ্রবিস্তারিত পড়ুন

‘ভোমরা স্থলবন্দরকে পূর্ণাঙ্গ বন্দর করা হবে’ : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

সাতক্ষীরা ভোমরা স্থলবন্দর উন্নয়ন ও পরিচালনা গতিশীলতা আনয়নের নিমিত্ত গঠিতবিস্তারিত পড়ুন

  • ‘ডেঙ্গু প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই’ : জেলা প্রশাসক মোস্তফা কামাল
  • ‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে
  • সাতক্ষীরার বাঁশদহের ভবানীপুর প্রাইমারি স্কুলে মিলন সভাপতি নির্বাচিত
  • সাতক্ষীরায় র‌্যাবের অভিযানে গাঁজাসহ এক ব্যক্তি গ্রেপ্তার
  • আশাশুনিতে পূর্বের বিয়ের তথ্য গোপন করে আবারো অন্যত্র বিয়ে দেয়ার অভিযোগ!
  • সাতক্ষীরায় প্রি-পেইড মিটার স্থাপন ও চুরিরোধে ওজোপাডিকো’র অভিযান
  • ৭ অক্টোবরের মধ্যে জেলার সব নদী-খালের অবৈধ নেট-পাটা-বাধ অপসারণের নির্দেশ
  • সাতক্ষীরায় ছাগল খড়ি’তে দেয়ার অপরাধে যুবককে মারপিট!
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • পাটকেলঘাটা মডেল হিসাবে জেলায় কাজ করবে: সাতক্ষীরা জেলা প্রশাসক
  • তালার জিয়ালা গ্রামকে শহরে রূপান্তরের ঘোষণা জেলা প্রশাসকের
  • সড়কের জায়গা দখল করে ব্যবসা নয়, অবৈধ বিলবোর্ড অপসারণের নির্দেশ ডিসি’র