সোমবার, অক্টোবর ২৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়কে কেন্দ্র করে সাতক্ষীরায় থমথমে অবস্থা

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়কে কেন্দ্র করে সাতক্ষীরায় দিনভর থমথমে অবস্থা বিরাজ করে। সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে দোষী সাব্যস্ত করে ৫ বছরের সাজা দিয়ে দুপুরে রায় ঘোষনার পর উত্তেজনা বাড়তে পারে এমন আশঙ্কায় শহর ও শহরতলীর কয়েকটি স্থানে আইন প্রয়োগকারি সংস্থার সদস্যদের টহল বাড়ানো হয়।

জেলাব্যাপী পুলিশ, দু’ প্লাটুন বিজিবি, র‌্যাব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট টহলে ছিল। জেলার গুরুত্বপূর্ন স্থান সমূহে আইন শৃংখলা বাহিনী গাড়িতে গাড়িতে যাত্রীদের তল্লাশি করে।

এদিকে বিএনপির সম্ভাব্য নাশকতামূলক কর্মসূচি মোকাবেলায় আইন শৃংখলা বাহিনীর সাথে যুবলীগ আহবায়ক আবদুল মান্নানের নেতৃত্বে যুবলীগ ও ছাত্রলীগ রাস্তায় টহল দেয়। তবে কোথাও কোনো সংঘর্ষ ও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। পুলিশ তাদের কাছ থেকে হকিস্টিক কেড়ে নেয়।

আগের রাতে ছাত্রলীগ শহরের বিভিন্ন স্থানে মিছিল করে।

এদিকে বুধবার সন্ধ্যা থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত পুলিশ জেলাব্যপী অভিযান চালিয়ে ৫৭ জনকে গ্রেফতার করে।

তাদের মধ্যে রয়েছেন ব্রম্মরাজপুর ইউনিয়ন বিএনপি সভাপতি কবির হোসেন, ভোমরা ইউনিয়ন বিএনপির সেক্রেটারি আবদুর রশীদ, আশাশুনি উপজেলা যুবদল সহ সভাপতি জাকির হোসেন, ঝাউডাঙ্গা জামায়াতের জিয়াদ আলি, কুশলিয়া ইউনিয়ন জামায়াতের আমির ইদ্রিস আলি, জামায়াতের ইসলামকাটি ইউনিয়ন সেক্রেটারি ডা. হাবিবুর রহমান, সদর উপজেলার তুজুলপুরের ক্ষুদ্র বাবসায়ি আনিসুর রহমানসহ অন্যরা।

তবে তুজুলপুরের ক্ষুদ্র ব্যবসায়ি আনিসুর রহমান বিএনপি করে এমন অভিযোগের ভিত্তিতে বুধবার রাত ৯টার দিকে আটক করেন পুলিশ পরিদর্শক সেকেন্দার আলী, পুলিশ পরিদর্শক মহিদুল ইসলাম, উপপরিদর্শক আলমগীর হোসেনসহ একদল পুলিশ। পরে তাকে বৃহষ্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে শহরের রাজারবাগার এলাকায় নাশকতার পরিকল্পনাকালে পুলিশকে লক্ষ্য করে ককটেল ছোঁড়ার অভিযোগে উপপরিদর্শক তসলীম আহম্মেদের দায়েরকৃত বিশেষ ক্ষমতা আইন ও বিষ্ফোরক দ্রব্য আইনের মামলায়(১৮ নং) গ্রেফতার দেখিয়ে বৃহষ্পতিবার দুপুর আড়াইটার দিকে আদালতে পাঠানো হয় বলে অভিযোগ করেছেন স্থানীয় ব্যবসায়ি আব্দুর জব্বার, কওছার আলী, দীলিপ বিশ্বাস ও তাদের স্বজনরা।

এ ছাড়া সাংবাদিকরা জানতে চাইলে পুলিশ পরিদর্শক মহিদুল ইসলাম বলেন,বিএনপি’র আনিসুর গ্রেফতার হওয়ার পর ঝাউডাঙা বাজারে মিষ্টি বিতরণ হয়েছে।

ধুলিহর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমিনুল ইসলাম আমিন’র মৃত্যু, এমপি রবি’র শোক

সাতক্ষীরা সদরের ০৮ নং ধুলিহর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ৪নং ওয়ার্ডের বারবার নির্বাচিত ইউপি মো.আমিনুল ইসলাম আমিন বৃহস্পতিবার সকালে ঢাকায় এ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। (ইন্না—রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৭ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়ে, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মরহুমের নামাজে জানাযা আগামীকাল শুক্রবার বাদ জুমআ তার নিজস্ব বাস ভবনে অনুষ্ঠিত হবে। পরে মরহুমের লাশ মাটিয়াডাঙ্গা গ্রামে তার পারিবারিক গোরস্থানে দাফন করা হবে। এদিকে, ধুলিহর ইউনিয়নের মাটিয়াডাঙ্গা গ্রামসহ সাতক্ষীরার বিভিন্ন মহলে আমিনুল ইসলাম আমিনের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে।
অপর দিকে মো.আমিনুল ইসলাম আমিনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সাতক্ষীরা ০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। তার মৃত্যুতে এমপি রবি বলেন, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রাজনীতিবিদ সবার প্রিয় মো.আমিনুল ইসলাম আমিন একজন পরীক্ষিত, রাজনীতিবিদ ছিলেন। সবার প্রিয় এই মানুষটি সারাটা জীবন সাতক্ষীরার বিভিন্ন সামাজিক আন্দোলনে নেতৃত্ব দিয়ে গেছেন। যেখানেই অনিয়ম. যেখানেই অনিয়ম-দুর্নীতি দেখতেন তার বিরুদ্ধে তিনি ঝাপিয়ে পড়তেন। মিছিল, মিটিং, প্রতিবাদ সমাবেশ করতে কখনই পিছপা হননি তিনি। সাতক্ষীরা সদর উপজেলার ধুলিহর ইউনিয়নের মাটিয়াডাঙ্গা গ্রামে মো. আমিনুল ইসলাম আমিন বসবাস করতেন। আওয়ামীলীগ একজন দক্ষ কর্মীকে হারাল। রাজনৈতিক অঙ্গণে তার এ ক্ষতি কখনও পুরণ হওয়ার নয়। আমি তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকার্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বর্ণিল সাজে সেজেছে সাতক্ষীরার ৫৮৪টি দুর্গাপূজা মন্ডপ

সনাতন ধর্মালম্বীদের সব থেকে বড় ধর্মীয় উৎসব (দূর্গাপূজা) কে কেন্দ্রবিস্তারিত পড়ুন

‘ভোমরা স্থলবন্দরকে পূর্ণাঙ্গ বন্দর করা হবে’ : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

সাতক্ষীরা ভোমরা স্থলবন্দর উন্নয়ন ও পরিচালনা গতিশীলতা আনয়নের নিমিত্ত গঠিতবিস্তারিত পড়ুন

  • ‘ডেঙ্গু প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই’ : জেলা প্রশাসক মোস্তফা কামাল
  • ‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে
  • সাতক্ষীরার বাঁশদহের ভবানীপুর প্রাইমারি স্কুলে মিলন সভাপতি নির্বাচিত
  • সাতক্ষীরায় র‌্যাবের অভিযানে গাঁজাসহ এক ব্যক্তি গ্রেপ্তার
  • আশাশুনিতে পূর্বের বিয়ের তথ্য গোপন করে আবারো অন্যত্র বিয়ে দেয়ার অভিযোগ!
  • সাতক্ষীরায় প্রি-পেইড মিটার স্থাপন ও চুরিরোধে ওজোপাডিকো’র অভিযান
  • ৭ অক্টোবরের মধ্যে জেলার সব নদী-খালের অবৈধ নেট-পাটা-বাধ অপসারণের নির্দেশ
  • সাতক্ষীরায় ছাগল খড়ি’তে দেয়ার অপরাধে যুবককে মারপিট!
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • পাটকেলঘাটা মডেল হিসাবে জেলায় কাজ করবে: সাতক্ষীরা জেলা প্রশাসক
  • তালার জিয়ালা গ্রামকে শহরে রূপান্তরের ঘোষণা জেলা প্রশাসকের
  • সড়কের জায়গা দখল করে ব্যবসা নয়, অবৈধ বিলবোর্ড অপসারণের নির্দেশ ডিসি’র