শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

চোরাচালানীর সুবিধার্থে!

প্রকাশ্যে কলারোয়ায় রাস্তার গতিরোধক ভেঙ্গে দিলো চোরাকারবারিরা !

সরকারি রাস্তার জনগুরুত্বপূর্ণ স্পিডব্রেকার ভেঙ্গে দিলো চোরাকারবারীরা। সাতক্ষীরার কলারোয়া উপজেলার বালিয়াডাঙ্গা-গাড়াখালী সড়কের সীমান্তবর্তী কাকডাঙ্গা মোড়ে ব্যস্ততম সড়কে রবিবার (৩১মার্চ) সন্ধ্যায় ওই স্পিডব্রেকার ভেঙ্গে ফেলার ঘটনা ঘটেছে।

দ্রুতগতির যানবাহনের নিয়ন্ত্রন করতে ও দূর্ঘটনা এড়াতে রাস্তায় যখন গতিরোধক বা স্পিডব্রেকার দেয়া হয় তখন চোরাকারবারীরা তাদের চোরাচালানী পণ্য মোটরসাইকেলসহ অন্যান্য যানবাহনে দ্রুতগতিতে অন্যত্র পৌছাতে সেই স্পিডব্রেকার প্রকাশ্যে ভেঙ্গে-গুড়িয়ে দিলো।

সরেজমিনে দেখা গেছে- ৩১ মার্চ সন্ধ্যায় উপজেলার কেঁড়াগাছি ইউনিয়নের কাকডাঙ্গার সিরাজুলের পুত্র সোহাগ  (২৬), সাজাহানের পুত্র আলমগীর (২৭), বাগাডাঙ্গা গ্রামের বাহার আলী, মিজানুর (৩৩), কাকডাঙ্গার মোখলেছুরের পুত্র ইসমাইল, ফজলু মিস্ত্রি, হারুন দালালের পুত্র আসাদ (৩২), খালেকের পুত্র রানা (৩৩), বাগাডাঙ্গার ছহিলের পুত্র লাল্টু (২৮), নূর আলীর পুত্র দেলোয়ার (২২)সহ বেশ কয়েকজন চোরাকারবারি বড় হাতুড়ি দিয়ে কাকডাঙ্গা মোড়ের ঐ গতিরোধকটি ভাঙ্গতে থাকে। ভাঙা সহজকরনের জন্য গতিরোধকটিতে কেরোসিন ঢেলে দেয়।

এমন অবস্থায় স্থানীয় সার-কীটনাশক ব্যবসায়ী ফাইজুল ইসলামসহ স্থানীয় কয়েকজন দোকানদার গতিরোধকটি ভাঙ্গতে নিষেধ করলে চোরাকারবারি সোহাগ তার উপর চড়াও হয় এবং নানা ধরনের হুমকি দেয়।

স্থানীয়রা জানিয়েছেন- ওই রাস্তাসহ ভারতীয় সীমান্তবর্তী কলারোয়া উপজেলার বিভিন্ন গ্রামাঞ্চলের কাচা-পাকা রাস্তা দিয়ে বেপরোয়া ও লাগামহীন গতিতে চোরাচালানী পণ্য আনা-নেয়ার করে থাকে চোরাকারবারীরা। যানবাহন হিসেবে সাধারণত মোটরসাইকেল, করিমন, ইঞ্জিনভ্যানসহ অন্যান্য যানবাহনে চোরাচালানী পণ্য একস্থান থেকে অন্যস্থানে পরিবহণ করে থাকে তারা। যেটা স্থানীয় বাসিন্দারা প্রায় সকলেই অবগত।

এলাকার অনেকে আরো জানিয়েছেন- যখন অবৈধ চোরাচালানী পণ্য আনানেয়া হয় তখন তাদের একাধিক যানবাহনের বহরে একাধিক চোরাকারবারী সামনে-পিছনে থেকে মোবাইলযোগে কথা বলতে থাকে। সম্ভবত তারা রাস্তা ক্লিয়ার রাখার বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য মোবাইলে কথা বলতে থাকে।

এমনই প্রেক্ষিতে চোরাচালানে অসুবিধার জন্য সাতক্ষীরার কলারোয়া উপজেলার কেঁড়াগাছি ইউনিয়নের বালিয়াডাঙ্গা বাজার-গাড়াখালী সীমান্ত রাস্তার কাকডাঙ্গা মোড়ের শুরুতে থাকা গতিরোধকটি ভেঙে দিলো স্থানীয় চোরাকারবারিরা।

অনুসন্ধানে আরোও জানা যায়- ভারত থেকে মালামাল পাচারের জন্য ব্লাকাররা এই রাস্তাটিকে রুট হিসেবে ব্যবহার করে আসছে। এই গতিরোধকের কারণে অতিদ্রুত ব্লাককৃত মালামাল বহনে সমস্যার মুখোমুখি হতে হয়। ফলে তারা কালোবাজারি পন্য পরিবহন সহজ করার জন্য এমন অসাধু উদ্যোগ নেয় ব্লাকাররা।

এ ব্যাপারে কলারোয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামানের সাথে তাৎক্ষনিক যোগাযোগ করা হলে তিনি বলেন- ‘সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নির্দেশনা পেলে আমরা ব্যবস্থা গ্রহণ করব।’

কলারোয়ার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আরএম সেলিম শাহ নেওয়াজের সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন এবং জড়িত চোরাকারবারীদের আইনের আওতায় আনা হবে বলে জানান।
তিনি আরো জানান- ‘প্রয়োজনে সেখানে আবারো গতিরোধক পূন:স্থাপন করা হবে।’

সাতক্ষীরা,৩৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ গোলাম মহিউদ্দিন খন্দকারের সরকারি মোবাইল ফোনে কথা বললে তিনি জানান- ‘বিষয়টি জেনেছি। তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।’

এদিকে, নাম প্রকাশে অনিচ্ছুক প্রতক্ষ্যদর্শীরা জানান- গ্রামের জনবসতির মধ্যে রাস্তা হওয়ায় শিশুসহ সাধারণ মানুষের দূর্ঘটনা এড়াতে এই গতিরোধকটি তৈরি হয়েছিলো। সেটি ভেঙে দিলে হাজার হাজার মানুষের চলাচলে সড়কটিতে নিশ্চিত দূর্ঘটনা ঘটতে পারে।
ভাঙ্গা গতিরোধকটি পুনরায় স্থাপন এবং চোরাচালান প্রতিরোধে উর্দ্ধতন কর্তৃপক্ষের সহায়তা কামনা করেছেন এলাকার সচেতন মহল।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘প্রাথমিক শিক্ষার উন্নয়নে সরকার কাজ করছে’: লুৎফুল্লাহ এমপি

সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য এড.মুস্তফা লুৎফুল্লাহ বলেছেন- ‘করোনাভাইরাস প্রাদুর্ভাবেও উন্নয়নবিস্তারিত পড়ুন

কলারোয়ার দমদম বাজার মার্কেটের বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন

কলারোয়ার দমদম বাজার মার্কেটের বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়েছে।বিস্তারিত পড়ুন

  • কলারোয়ায় বেড়েই চলেছে করোনা সংক্রমন
  • কলারোয়ায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
  • কলারোয়ায় ‘মিনা দিবস’ উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও সাংস্কৃতিক প্রতিযোগিতা
  • কলারোয়ায় ভ্রাম্যমান আদালতে ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা
  • কলারোয়ায় দলীলি সম্পত্তি জবরদখল ঠেকাতে সংবাদ সম্মেলন
  • ‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে
  • কলারোয়ার বেত্রবতী হাইস্কুলে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানি’ শীর্ষক স্মৃতিচারণ
  • কলারোয়ায় মন্দিরে মন্দিরে দূর্গাদেবীর আবির্ভাব ঘটাতে চলছে রং-তুলির আচঁড়
  • কলারোয়ার জয়নগর বাজার ব্যবসায়ী সমিতির আহবায়ক কমিটি গঠন
  • সংবাদ প্রকাশের পর আপডেট হলো কলারোয়া প্রশাসনের সরকারি ওয়েবসাইটের তথ্য
  • কলারোয়া বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সভা অনু্ষ্ঠিত
  • কলারোয়ায় ১নং সীমান্ত পিলার এলাকা পরিদর্শনে ভূমি দপ্তরের বাংলাদেশ-ভারত শীর্ষ কর্তারা