শুক্রবার, অক্টোবর ২৫, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

বিভিন্ন প্রতিষ্ঠানে উদযাপন

কলারোয়ায় বর্ণাঢ্য আয়োজনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন

‘বঙ্গবন্ধুর জন্মদিন : রঙ ছড়ানো আলো, লাল-সবুজের বাংলাদেশে থাকবে শিশু ভালো’ শীর্ষক স্লোগানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জম্মবার্ষিকী ও ৯৯ তম জম্মদিন এবং জাতীয় শিশু দিবস ২০১৮ কলারোয়ায় বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে।

এ উপলক্ষে আনন্দ র‌্যালী, আলোচনা সভা ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পনসহ অন্যান্য কর্মসূচি পালন করে উপজেলা প্রশাসন, আ.লীগ, বিভিন্ন সামাজিক ও শিক্ষা প্রতিষ্ঠান।

১৭মার্চ শনিবার সকাল থেকে দিনভর উপজেলা বিভিন্ন স্থানে দিবসটির নানা কর্মসূচি পালিত হয়।

উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মনিরা পারভীন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আরাফাত হোসেন, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর আবু নসর, অধ্যাপক এমএ ফারুক, মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার গোলাম মোস্তফা, কলারোয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব দেব নাথ প্রমুখ।

উপজেলা সমবায় অফিসার নওশের আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সুধিজনেরা উপস্থিত ছিলেন।

পরে সেখানে চিত্রাংকন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এর আগে সকালে মুক্তিযোদ্ধা সংসদে স্থাপনকৃত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল অর্পন শেষে আনন্দ র‌্যালী বের হয়।

অনুরূপভাবে পুষ্পমাল্য অর্পণ, র‌্যালী ও আলোচনা সভা করেছে অধ্যক্ষ মাওলানা আইয়ুব আলীর নেতৃত্বে কলারোয়া আলিয়া মাদরাসা, প্রধান শিক্ষক বদরুজ্জামান বিপ্লবের নেতৃত্বে কলারোয়া গার্লস হাইস্কুল, প্রধান শিক্ষক মুজিবুর রহমানের নেতৃত্বে  কলারোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, চন্দনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, অধ্যক্ষ ডা. এমএ বারিকের নেতৃত্বে হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল, হিজলদী কমিউনিটি ক্লিনিক, প্রধান শিক্ষক সাংবাদিক রাশেদুল হাসান কামরুলের নেতৃত্বে বেত্রবতী হাইস্কুল, অধ্যক্ষ ফারুক হোসেনের নেতৃত্বে বোয়ালিয়া মুক্তিযোদ্ধা ডিগ্রি কলেজ, কাজীরহাট ডিগ্রি কলেজসহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।

পাশাপাশি আ.লীগসহ দলটির অঙ্গ ও সহযোগি সংগঠনের বিভিন্ন ইউনিট ও অন্যান্য সামাজিক প্রতিষ্ঠানও দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করে।

হিজলদী কমিউনিটি ক্লিনিক:

উপজেলা চন্দনপুর ইউনিয়নের হিজলদী কমিউনিটি ক্লিনিকে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে আলোচনা সভা, র‌্যালী ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকালে ক্লিনিকটির সিএইচসিপি শেফালী খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন ক্লিনিকের সভাপতি ইউপি সদস্য নজরুল ইসলাম, ন্যাশনাল সার্ভিসের সার্ভিস ম্যান আব্দুল্যাহ আল মামুন, রুনা পারভীন, শিরিনা খাতুন, শায়লা খাতুন, শারমিন খাতুন, মুক্তা পারভীন প্রমুখ।

সিংগা হাইস্কুল :

কলারোয়ার বিএসএইচ সিংগা হাইস্কুলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষ্যে র‌্যালী ও অালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সকালে স্কুলের হল রুমে অনুষ্ঠিত অালোচনা সভায় স্কুল পরিচালনা কমিটির সদস্য ওসমান গনির সভাপতিত্বে বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষক হরি সাধন ঘোষ, সহকারী প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, মাস্টার অা. সবুর, জহুরুল ইসলাম, নাসরিন অাক্তার, ১০ম শ্রেণীর শিক্ষার্থী ফয়সাল হোসেন, মীম খাতুন, উর্মী খাতুন, সুমাইয়া ইয়াসমীন, ৯ম শ্রেণীর অাশানুর রহমান, ৮ম শ্রেণীর মামুন হোসেন, মুজাহিদ হোসেন, ৭ম শ্রেণীর শিশির হোসেন এবং ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী এম তন্ময় সরকার ও সাগর ফেরদৌস।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শিক্ষক ও সাংবাদিক দীপক শেঠ।
এর আগে কোরআন তেলওয়াত করেন ধর্মীয় শিক্ষক মাও: অায়ুব হোসেন ও গীতা পাঠ করেন মাস্টার শুভংকর মজুমদার।
এ সময় উপস্থিত ছিলেন স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

চন্দনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়:

চন্দনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সংক্ষিপ্ত আলোচনা, দোয়া অনুষ্ঠান, চিত্রঅঙ্কন ও রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলারোয়া প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক এমএ মাসুদ রানা।
আরো উপস্থিত ছিলেন সমাজ সেবক ডা. শফিকুল ইসলাম লাল্টু, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জিএম জাহিদুল আলম, সিনিয়ার শিক্ষক সিদ্দুকুর রহমান, চৈতালি মুখার্জী, নাসরিন সুলাতানা, জৈয়িতা, তিন নম্বর ওয়ার্ড যুবলীগ নেতা সোহাগ হোসেন ও ইয়াছিন আলী।

দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন শিক্ষক মহিবুল্লা।

কয়লা হাইস্কুল:

কলারোয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে উপজেলার কয়লা স্কুলে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ উপলক্ষ্যে শনিবার সকালে আয়োজিত অনুষ্ঠানে কয়লা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফের সভাপতিত্বে বক্তব্য দেন প্রধান শিক্ষক মনিরুজ্জামান বুলবুল, সহকারী শিক্ষক নির্মল কুমার দে, ইছাহাক আলী, গোলাম রসুল, রিক্তা রাণী মজুমদার, প্রদীপ কুমার পাল প্রমুখ। অনুষ্ঠানে র‌্যালী, আলোচনা সভা, দোয়া অনুষ্ঠান শেষে পুরস্কার বিতরণ করা হয়।

কাজীরহাট বালিকা বিদ্যালয় : 
কলারোয়ার কাজীরহাট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মদিন পালন করা হয়েছে। শনিবার সকালে এ উপলক্ষ্যে স্কুলের আয়োজনে স্কুলের হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। স্কুলের প্রধান শিক্ষক মোহাঃ শামছুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন স্কুলের সকল শিক্ষক কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ। বক্তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষ্যে শিক্ষার্থীদের সামনে বঙ্গবন্ধুর আদর্শ,চিন্তাভাবনা এবং তার জীবনাদর্শ সম্পর্কে বিভিন্ন দিক তুলে ধরেন। আলোচনা শেষে শিক্ষাথীদের মধ্যে এক চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

ইসলামিক ফাউন্ডেশনের আলোচনা সভা
কলারোয়ায় ইসলামিক ফাউন্ডেশন’র আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে। শনিবার সকালে এ উপলক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশন ভবনে এক আলোচনা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপার ভাইজার মাওলানা আসাদুল্লাহ’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরা পারভীন। এ সময় উপস্থিত ছিলেন কলারোয়া ইসলামিক ফাউন্ডেশন’র সাধারণ কেয়ারটেকার শামসুর রহমান, আব্দুল মুকিম, এরশাদ আলী, মহিদুল ইসলাম, হাফিজুল ইসলামসহ বিপুল সংখ্যক ইমাম ও সদস্যবৃন্দ ।

সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালন করেন ইসলামিক ফাউন্ডেশন’র মডেল কেয়ারটেকার সিরাজুল ইসলাম।

দেয়াড়ায় বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

দেয়াড়ায় আলোচনা সভার মধ্যে দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।
১৭ ইং মার্চ শনিবার বিকেলে বাংলাদেশ ইউনিয়ন আ. লীগ ও অঙ্গ সংগঠনের একাংশের আয়োজনে খোরদো বাজার আ. লীগ কার্যালয়ে কওমী মাদ্রাসা শিক্ষক হাফেজ মাওঃ ইছাক আলীর কোরআন তেলওয়াতের মাধ্যমে ঐ আলোচনা সভাটিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও শিশু দিবস বিষয়ক আলোচনা করা হয়।
ইউনিয়ন আ. লীগের সিনিয়র নেতা প্রাক্তন ইউপি সদস্য শহিদুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন ইউনিয়ন আ. লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, সাংবাদিক মেহেদী মাসুদ, খোরদো প্রেসক্লাব সভাপতি সাংবাদিক এম আইয়ুব হোসেন, ইউনিয়ন আ. লীগের সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান, উপজেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সাংগঠনিক সম্পাদক মেহেদী রুবেল, সাংবাদিক ও ইউনিয়ন বঙ্গবন্ধু সৈনিক লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সরদার কালাম, সাংবাদিক জিএম জিয়া, যুবলীগ নেতা রিপন হোসেন, তন্ময় আহমেদ মেরিন, আলমগীর হোসেন, ইউনিয়ন তাঁতী লীগ সভাপতি খায়রুল বাসার, ইমরান হোসেন প্রমুখ।

খোরদো কওমী মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা আরিফ বিল্লাহ’র’ বিশেষ মোনাজাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও দেশের জন্য দোয়া করা হয়।

কলারোয়া থানা মসজিদ :

বঙ্গবন্ধুর জন্মদিনে থানা মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত। বাঙ্গালি জাতির মহান পুরুষের ৯৯ তম জন্মদিনে কলারোয়া থানা জামে মসজিদে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।আলোচনা ও দোয়া মাহফিল পরিচালনা করেন থানা মসজিদের খতিব ও ইমাম সাংবাদিক আসাদুজ্জামান ফারুকী।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কলারোয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আরাফাত হোসেন, কলারোয়া রিপোর্টস ক্লাবের সভাপতি আজাদুর রহমান খাঁন চৌধুরী পলাশ, মুজিবুর রহমান, কবির হোসেন, মুয়াজ্জিন রেজাউল ইসলাম প্রমুখ।

স্বাধীনতা শিক্ষক পরিষদ

স্বাধীনতা শিক্ষক পরিষদের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। কলারোয়া স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) এর উদ্যোগে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে উপজেলা আহবায়ক অধ্যাপক ইউনুচ আলী খানের সভাপতিত্বে বক্তব্য দেন শিক্ষক নেতা আধ্যাপক আবুল খায়ের, জেলা স্বাশিপের সদস্য অধ্যাপক মনিরুজ্জামান মন্ময় মনির, অধ্যাপক তৌহিদুর রহমান সাগর, সহকারী অধ্যাপক প্রহ্লাদ সাহা, প্রভাষক নজরুল ইসলাম, প্রধান শিক্ষক মনিরুজ্জামান বুলবুল, শিক্ষক নেতা মাস্টার আব্দুর রউফ প্রমুখ।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন স্বাশিপের সদস্য সচিব মাস্টার প্রদীপ পাল।

 

### রিপোর্টটি তৈরি করতে সহায়তা করেছেন কলারোয়া নিউজ পরিবারের গর্বিত সদস্য কামরুল হাসান, শেখ শাহাজাহান আলী শাহীন, এমএ মাসুদ রানা, কামরুন্নাহার বেবী, জুলফিকার আলী, জাহাঙ্গীর আলম লিটন, এমএ ফারুকী ও সরদার কালাম।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘প্রাথমিক শিক্ষার উন্নয়নে সরকার কাজ করছে’: লুৎফুল্লাহ এমপি

সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য এড.মুস্তফা লুৎফুল্লাহ বলেছেন- ‘করোনাভাইরাস প্রাদুর্ভাবেও উন্নয়নবিস্তারিত পড়ুন

কলারোয়ার দমদম বাজার মার্কেটের বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন

কলারোয়ার দমদম বাজার মার্কেটের বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়েছে।বিস্তারিত পড়ুন

  • কলারোয়ায় বেড়েই চলেছে করোনা সংক্রমন
  • কলারোয়ায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
  • কলারোয়ায় ‘মিনা দিবস’ উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও সাংস্কৃতিক প্রতিযোগিতা
  • কলারোয়ায় ভ্রাম্যমান আদালতে ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা
  • কলারোয়ায় দলীলি সম্পত্তি জবরদখল ঠেকাতে সংবাদ সম্মেলন
  • ‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে
  • কলারোয়ার বেত্রবতী হাইস্কুলে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানি’ শীর্ষক স্মৃতিচারণ
  • কলারোয়ায় মন্দিরে মন্দিরে দূর্গাদেবীর আবির্ভাব ঘটাতে চলছে রং-তুলির আচঁড়
  • কলারোয়ার জয়নগর বাজার ব্যবসায়ী সমিতির আহবায়ক কমিটি গঠন
  • সংবাদ প্রকাশের পর আপডেট হলো কলারোয়া প্রশাসনের সরকারি ওয়েবসাইটের তথ্য
  • কলারোয়া বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সভা অনু্ষ্ঠিত
  • কলারোয়ায় ১নং সীমান্ত পিলার এলাকা পরিদর্শনে ভূমি দপ্তরের বাংলাদেশ-ভারত শীর্ষ কর্তারা