শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

ভেদাভেদ ভুলে আবারও আ.লীগের বিজয় সুনিশ্চিত করতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসলেই দেশের মানুষের ভাগ্যের উন্নয়ন হয়। মানুষ ভালো থাকে। দেশে ব্যাপক উন্নয়ন হয়। দলের মধ্যে কোন গ্রুপিং তিনি দেখতে চান না। সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে আবারও আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয় সুনিশ্চিত করতে দলীয় নেতা-কর্মীদের প্রতি তিনি আহ্বান জানান।
শনিবার দুপুরে তিনি কেশবপুর উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি উপলক্ষে দলীয় নেতা-কর্মীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি তপন কুমার ঘোষ মন্টুর সভাপতিত্বে ও দপ্তর সম্পাদক মফিজুর রহমান মফিজের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যশোর জেলা পরিষদের সদস্য হাসান সাদেক, সুফলাকাটি ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ মাষ্টার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পৌর কাউন্সিলর শেখ এবাদত সিদ্দিক বিপুল, সাংগঠনিক সম্পাদক গৌতম রায়, পৌর আওয়ামী লীগের আহ্বায়ক আব্দুস সোবহান, যুগ্ম-আহ্বায়ক পৌর কাউন্সিলর জামাল উদ্দীন সরদার, ইউপি চেয়ারম্যান সামছুদ্দীন দফাদার, ইউপি চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান, আওয়ামী লীগনেতা আলাউদ্দীন, গোলাম কিবরিয়া মনি, মশিয়ার গাইন, মশিয়ার দফাদার, আল বাহার, বজলুর রহমান, শহিদুল ইসলাম, কবির হোসেন, আলতাফ হোসেন, উপজেলা যুবলীগের আহ্বায়ক প্যানেল মেয়র বিশ্বাস শহিদুজ্জামান শহিদ, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক খন্দকার আব্দুল আজিজ প্রমুখ।
এদিকে শুক্রবার সন্ধ্যায় জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক উপজেলার ডহুরী গ্রামে মাহাবুর রহমানের বাড়িতে ও বেতীখোলায় উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

এদিকে, বৃহস্পতিবার সন্ধ্যায় কেশবপুর উপজেলার ভান্ডারখোলা গ্রামে গাজী হাফিজুর রহমানের বাড়ি ও তেঘরী গ্রামে ইউপি সদস্য হাসিয়ার রহমানের বাড়িতে উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক বলেন- ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ এগিয়ে চলেছে। শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ-মন্দির, রাস্তা-ঘাট-সহ সকল সেক্টরে ব্যাপক উন্নয়ন হয়েছে। এই উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আবারও আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় আনতে হবে।’
প্রবীণ আওয়ামী লীগনেতা মোশারফ হোসেন গাজীর সভাপতিত্বে অনুষ্ঠিত উঠান বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যশোর জেলা পরিষদের সদস্য হাসান সাদেক ও সোহরাব হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক, সুফলাকাটি ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ মাষ্টার, বিদ্যানন্দকাটি ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি তপন কুমার ঘোষ মন্টু, সাংগঠনিক সম্পাদক গৌতম রায়, সাংগঠনিক সম্পাদক শেখ এবাদত সিদ্দিক বিপুল, সাংগঠনিক সম্পাদক ইউপি চেয়ারম্যান কাজী মুস্তাফিজুল ইসলাম মুক্ত, দপ্তর সম্পাদক মফিজুর রহমান মফিজ, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক এস এম বাবর আলী, সদস্য শাহাদাৎ হোসেন, পৌর আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক পৌর কাউন্সিলর জামাল উদ্দীন সরদার, বিদ্যানন্দকাটি ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক গাজী হাফিজুর রহমান, উপজেলা যুবলীগের আহ্বায়ক প্যানেল মেয়র বিশ্বাস শহিদুজ্জামান শহিদ, যুগ্ম-আহ্বায়ক আবু সাঈদ লাভলু, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক খন্দকার আব্দুল আজিজ, উপজেলা বঙ্গবন্ধু ছাত্র পরিষদের আহ্বায়ক সবুজ হোসেন নিরব প্রমুখ।
এদিকে শুক্রবার সকালে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক উপজেলা পরিষদ সভাকক্ষে সরকারী কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।

কেশবপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

কেশবপুর উপজেলা প্রশাসনের আয়োজনে ও দলিত হারচয়েস প্রকল্পের সহায়তায় জাতীয় আইনগত সহায়তা দিবস-২০১৮ উপলক্ষে শনিবার সকালে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানূর রহমানের সভাপতিত্বে উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক, ভাইস চেয়ারম্যান আব্দুল লতিফ রানা, কেশবপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইউপি সদস্য গৌতম রায়, দলিত হারচয়েস প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক নাজমিন নাহার প্রমুখ।

কেশবপুরের মাহিরা কোরআন তেলাওয়াত প্রতিযোগিতায় খুলনা বিভাগে চ্যাম্পিয়ন

কেশবপুর মহিলা মাদ্রাসার ১০ম শ্রেণীর ছাত্রী মাহিরা আক্তার কোরআন তেলওয়াত প্রতিযোগিতায় খুলনা বিভাগে চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করেছে। ইসলামী ফাউন্ডেশন খুলনা বিভাগীয় শাখার আয়োজনে গতকাল ফাউন্ডেশনের কার্যালয়ে অনুষ্ঠিত কোরআন তেলাওয়াত প্রতিযোগিতায় মাহিরা আক্তার উক্ত কৃতিত্ব অর্জন করে। সে তার এই স্বাফাল্যে মাদ্রাসার কারী শিক্ষক আব্দুল খালেকের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেছে এবং সে সকলের নিকট দোয়া চেয়েছে।

ব্র্যাকের উদ্যোগে অতিদরিদ্রদের মাঝে গবাদী প্রাণী প্রদান

ব্র্যাক অতিদরিদ্র কর্মসূচীর উদ্যোগে মণিরামপুর ব্র্যাক অফিসে বৃহস্পতিবার দুপুরে অতিদরিদ্রদের মাঝে গবাদী প্রাণী প্রদান করা হয়েছে। যশোর জেলা ব্র্যাক প্রতিনিধি এস এম ইদ্রীস আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে ১৯ টি অতিদরিদ্র পরিবারের মাঝে গবাদী পশু হস্তান্তর করেন যশোরের জেলা প্রশাসক মোঃ আব্দুল আওয়াল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন যশোর জেলা পরিষদের প্রধান নির্বাহী এস এ এম রফিকুন্নবী, মণিরামপুর উপজেলা নির্বাহী অফিসার ওবায়দুর রহমান, থানার তদন্ত ওসি এস এম এনামূল হক ও কেশবপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ব্র্যাকের আঞ্চলিক ব্যাবস্থাপক শামীম ইকবাল, নূর মোহাম্মদ, দাবি কর্মসূচীর এলাকা ব্যবস্থাপক ইউসুফ হোসেন, প্রগতি কর্মসূচীর রকিবুল হাসান, দাবি কর্মসূচীর শাখা ব্যাবস্থাপক জিয়াউর রহমান, উপজেলা হিসাব ব্যবস্থাপক শরিফুল হোসেন প্রমুখ।

কেশবপুরে ১৮তম কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে ও কমিউনিটি বেইজড হেলথ কেয়ারের বাস্তবায়নে ১৮তম কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ২৬ এপ্রিল সকালে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ শেখ আবু শাহীনের সভাপতিত্বে স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন ডাঃ আব্দুল বারী, ডাঃ পলাশ কুমার দে, ডাঃ তামান্না, টিএইচসিপি মিজানূর রহমান প্রমুখ। আলোচনা সভার পূর্বে একটি র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষীন করে।

কেশবপুরে পূজা উদযাপন পরিষদের সভাপতির বিরুদ্ধে কুরুচিপূর্ন ব্যক্তব্যের প্রতিবাদে উপজেলা মাদ্রাসা ও মাধ্যমিক শিক্ষক সমিতির নিন্দা

কেশবপুর আবু শারাফ সাদেক অডিটোরিয়ামে গত ২০ এপ্রিল উপজেলা হিন্দু, বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের অনুষ্ঠানে যশোর থেকে আগত জনৈক সন্তোষ দত্ত উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বিশিষ্ট সাংবাদিক শ্যামল সরকারের বিরুদ্ধে কুরুচিপূর্ন এবং ধৃষ্ঠতাপূর্ণ বক্তব্য প্রদান করে। উক্ত বক্তব্যের তীব্র নিন্দা, ক্ষোভ ও প্রতিবাদ জ্ঞাপন করেছেন কেশবপুর উপজেলা মাদ্রাসা শিক্ষক-কর্মচারী কল্যাণ সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মাওঃ আব্দুস সামাদ ও সাধারণ সম্পাদক মাওঃ এ কিউ এম আরিফ বিল্লাহ। বিবৃতিতে নেতৃবৃন্দ বিশিষ্ট সাংবাদিক শ্যামল সরকারকে একজন অসাম্প্রদায়িক চেতনার মানুষ ও সার্বজনীন ব্যক্তিত্ব আখ্যায়িত করেন। তিনি জাতি, ধর্ম. বর্ণ নিবিশেষে সকল মানুষকে সমান দৃষ্টিতে দেখেন। তিনি দল, মত নির্বিশেষে সকল মানুষের নিকট একজন গ্রহণযোগ্য ব্যক্তি। তাঁরা সন্তোষ দত্তের কুরুচি পূর্ণ বক্তব্যের তীব্র নিন্দা ঘৃণা ও ক্ষোভ প্রকাশ করেনে এবং অবিলম্বে বক্তব্য প্রত্যাহারের দাবী জানান।
অনুরূপ বিবৃতি দিয়েছেন কেশবপুর উপজেলা বে-সরকারী নিন্ম-মাধ্যমিক ও মাধ্যমিক শিক্ষক কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি এস এম আব্দুল মজিদ ও সাধারণ সম্পাদক মকবুল হোসেন-সহ নেতৃবৃন্দ।

একই রকম সংবাদ সমূহ

‘ভোমরা স্থলবন্দরকে পূর্ণাঙ্গ বন্দর করা হবে’ : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

সাতক্ষীরা ভোমরা স্থলবন্দর উন্নয়ন ও পরিচালনা গতিশীলতা আনয়নের নিমিত্ত গঠিতবিস্তারিত পড়ুন

টিকাদানের সাফল্যে ‘ভ্যাকসিন হিরো’ পেলেন প্রধানমন্ত্রী

টিকাদানের সাফল্যে ‘ভ্যাকসিন হিরো’ পেলেন প্রধানমন্ত্রী। বাংলাদেশে টিকাদান কর্মসূচি একটিবিস্তারিত পড়ুন

সর্বজনীন স্বাস্থ্য কর্মসূচির অগ্রগতি ত্বরান্বিত করার আহ্বান

জাতিসংঘের ৭৪তম সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে নিউ ইয়র্কে এসেবিস্তারিত পড়ুন

  • রোহিঙ্গা প্রত্যাবাসন প্রক্রিয়ায় যুক্ত হচ্ছে চীন
  • ইউপি নির্বাচন : চেয়ারম্যান-মেম্বারদের শিক্ষাগত যোগ্যতার বিষয়টি ‘গুজব’
  • বাংলাদেশের নর্দান ইউনিভার্সিটি ও কানাডার কর্টলার ইন্টারন্যাশন্যাল, রেসিন্ট ইন্টারন্যাশন্যালের মধ্যে সমঝোতা চুক্তি
  • চতুর্থ ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
  • প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৭টি পদক লাভ
  • ড. কালাম ‘এক্সিলেন্স এওয়ার্ড’ গ্রহণ করেই দেশবাসীকে উৎসর্গ করলেন প্রধানমন্ত্রী
  • তৃণমূল থেকে সংগঠনকে গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী
  • মোবাইল ছিনতায়কারীকে দৌড়ে ধরলেন ম্যাজিস্ট্রেট
  • কয়েক ঘণ্টার মধ্যে শোভন-রাব্বানির ভাগ্য নির্ধারণ
  • পরিকল্পিতভাবে উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী
  • পুলিশের ব্যাংকের যাত্রা শুরু
  • বিএনপি অর্থ-সম্পদ অর্জনে বেশি ব্যস্ত ছিল: প্রধানমন্ত্রী