শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

কালিগঞ্জের নিহত আ.লীগ নেতার স্ত্রী’র সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

সাতক্ষীরার কালিগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগ নেতা সোলাইমান হত্যার বাদি পক্ষের নিকট থেকে দাবিকৃত টাকা না পেয়ে আসামী পক্ষের কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে মামলার সাক্ষী ফারুক হোসেনকে সিআইডি গ্রেফতার করেছে এমন অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছে নিহত আওয়ামীলীগ নেতা সোলাইমানের স্ত্রী আয়েশা খাতুন।

মঙ্গলবার দুপুরে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার ঝায়ামারি গ্রামের নিহত সোলাইমানের স্ত্রী আয়েশা খাতুন সাতক্ষীরা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনে এ অভিযোগ করেন।

আয়েশা খাতুন লিখিত বক্তব্যে বলেন, তার স্বামী সোলাইমান গাজী কালিগঞ্জ উপজেলার নলতা ইউনিয়নের ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। একই গ্রামের ওহাব পেয়াদার সঙ্গে তার স্বামীর জমি নিয়ে বিরোধ ছিল। সেজন্য ওহাব পেয়াদা তার স্বামীকে কয়েকবর হুমকিও দেয়। এরই জের ধরে ২০১৭ সালের ১৯ নভেম্বর দিবাগত রাতে সন্নাসীর চকের সাহেব আলীর দোকান থেকে মোবাইল ফোনে ডেকে নিয়ে আশাশুনি উপজেলার কৈখালি গ্রামের বেড়িবাঁধের উপর জবাই করে হত্যা করা হয়।

এ ঘটনায় পরদিন তার দেবর সামিউলাহ গাজী বাদি হয়ে ওহাব আলী পেয়াদাসহ ১৫ জনের নাম উল্লেখ করে থানায় একটি হত্যা মামলা দায়ের করে। এ মামলায় এজাহারভুক্ত আসামীর মধ্যে ৯ জন হাইকোর্টের নির্দেশে ১৪ জানুয়ারি জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে আবেদন করলে ৭ জন জামিন লাভ করে। আদালত সেলিম পেয়াদা ও জলিল পেয়াদার জামিন না’মঞ্জুর করে।

পরবর্তীতে ২৩ ডিসেম্বর মামলার তদন্তভার সিআইডি’র(অর্গানাইজ ক্রাইম) উপ-পরিদর্শক হুমায়ুন কবীরের উপর ন্যস্ত হয়। গত ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে হুমায়ুন কবীর মামলার সাক্ষী আওয়ামী লীগ নেতা ও ইউপি সদস্য ফারুক হোসেনের মাধ্যমে নিহত সোলাইমানের স্ত্রী আয়েশা খাতুন এর কাছে পাঁচ লাখ টাকা দাবি করেন। টাকা না দিলে মামলা উল্টে দেওয়ার হুমকি দেন তদন্তকারি কর্মকর্তা। সম্প্রতি আসামী ওহাব পেয়াদা তার নাম বাদ দিলে প্রকৃত ঘটনা সন্ন্যাসীর চকের আজাহারুলের মাধ্যমে আদালতে জবানবন্দি হিসেবে দেওয়ানোর ব্যবস্থা করবে বলে ছেলে শাহীনকে কয়েক বার মোবাইল ফোনে জানান। সংবাদ সম্মেলনে তিনি আরো উল্লেখ করে বলেন, মামলার তদন্তকারি কর্মকর্তা ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে গোলাম মোস্তফা ঢালীর ছেলে আজাহারুল ইসলামকে খুলনা থেকে গ্রেফতার দেখিয়ে রোববার ১৬৪ ধারায় জবানবন্দির জন্য আদালতে পাঠায়। ওইদিন সন্ধ্যায় সাতক্ষীরার বিচারিক হাকিম রাজীব রায় এর খাস কামরায় আজাহারুল তার ১৬৪ ধারার জবানবন্দিতে নিজেকে সোলায়মান হত্যার ঘটনার প্রত্যক্ষদর্শীসহ কাল্পনিক জবানবন্দি দেয়। এরই সূত্র ধরে মোবাইল ফোনে ডেকে নিয়ে রোববার সন্ধ্যায় শহরের পাকাপুলের উপর থেকে গ্রেফতার করা হয় মামলার সাক্ষী ফারুক হোসেনকে।

তিনি আরো বলেন, মামলার তদন্তকারি কর্মকর্তা হুমায়ুন কবীর গত ১১ জানুয়ারি দুপুরে সাতক্ষীরা আদালতের সামনে থেকে এজাহারভুক্ত আব্দুর রশীদসহ চারজনকে ধরে পরে মোটা অংকের টাকা নিয়ে ছেড়ে দেন। একইভাবে এজাহারভুক্ত আসামীদের দারা প্রভাবিত হয়ে সোলাইমানের সঙ্গে বিরোধ থাকা আজাহারুলকে দিয়ে শেখানো জবানবন্দি বিচারকের কাছে উপস্থাপন করিয়ে এজাহারভুক্ত আসামীদের বাঁচানোর চেষ্টা করেছেন। সেই পরিকল্পনা অনুযায়ি আজাহারুলের ১৬৪ ধারার জবানবন্দি প্রদানের ৩০ মিনিটের মধ্যে কোন প্রকার যাঁচাই বাছাই ছাড়াই মোবাইল ফোনে ডেকে নিয়ে সাক্ষী আজাহারুলকে গ্রেফতার করেছেন। অন্য তিন সাক্ষীকে তিনি ধরার জন্য হন্যে হয়ে খুঁজছেন। মামলার তদন্তকারি কর্মকর্তা হুমায়ুন কবীর আজাহারুলকে খুলনা থেকে গ্রেফতার দেখানোর কথা বলে আদালতে পাঠালেও ১৬৪ ধারার জবানবন্দিতে আজাহারুল বলেছে সে পরিচিতদের পরামর্শ মত হুমায়ুন স্যারের কাছে আত্মসমর্পণ করেছে। এ ব্যাপারে ওহাব আলী পেয়াদা তার বিরুদ্ধে সোলায়মান হত্যাসহ আনীত বিভিন্ন অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি শাহীনের সঙ্গে এ ধরণের কোন কথা বলেননি। আজাহারুলের সঙ্গে তার কোন সখ্যতা নেই।

সংবাদ সম্মেলনের মাধ্যমে সোলাইমান হত্যা মামলার আসামীদের দৃষ্টান্তমূলক শাস্তির জন্য দূণীতিবাজ তদন্তকারি কর্মকর্তা হুমায়ুন কবীরের কাছ থেকে মামলার তদন্তভার অন্যত্র দেওয়ার জন্য স্বরাষ্ট্রমন্ত্রি ও সিআইডি’র সদর দপ্তরের বিশেষ পুলিশ সুপারের(অর্গানাইজ ক্রাইম) হস্তক্ষেপ কামনা করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নিহত সোলাইমানের ভাই সামিউলাহ গাজী ও ছেলে শাহীন গাজী।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বর্ণিল সাজে সেজেছে সাতক্ষীরার ৫৮৪টি দুর্গাপূজা মন্ডপ

সনাতন ধর্মালম্বীদের সব থেকে বড় ধর্মীয় উৎসব (দূর্গাপূজা) কে কেন্দ্রবিস্তারিত পড়ুন

‘ভোমরা স্থলবন্দরকে পূর্ণাঙ্গ বন্দর করা হবে’ : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

সাতক্ষীরা ভোমরা স্থলবন্দর উন্নয়ন ও পরিচালনা গতিশীলতা আনয়নের নিমিত্ত গঠিতবিস্তারিত পড়ুন

  • ‘ডেঙ্গু প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই’ : জেলা প্রশাসক মোস্তফা কামাল
  • ‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে
  • সাতক্ষীরার বাঁশদহের ভবানীপুর প্রাইমারি স্কুলে মিলন সভাপতি নির্বাচিত
  • সাতক্ষীরায় র‌্যাবের অভিযানে গাঁজাসহ এক ব্যক্তি গ্রেপ্তার
  • আশাশুনিতে পূর্বের বিয়ের তথ্য গোপন করে আবারো অন্যত্র বিয়ে দেয়ার অভিযোগ!
  • সাতক্ষীরায় প্রি-পেইড মিটার স্থাপন ও চুরিরোধে ওজোপাডিকো’র অভিযান
  • ৭ অক্টোবরের মধ্যে জেলার সব নদী-খালের অবৈধ নেট-পাটা-বাধ অপসারণের নির্দেশ
  • সাতক্ষীরায় ছাগল খড়ি’তে দেয়ার অপরাধে যুবককে মারপিট!
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • পাটকেলঘাটা মডেল হিসাবে জেলায় কাজ করবে: সাতক্ষীরা জেলা প্রশাসক
  • তালার জিয়ালা গ্রামকে শহরে রূপান্তরের ঘোষণা জেলা প্রশাসকের
  • সড়কের জায়গা দখল করে ব্যবসা নয়, অবৈধ বিলবোর্ড অপসারণের নির্দেশ ডিসি’র