শনিবার, অক্টোবর ২৬, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

চাউল বস্তা মাথায় নিয়ে এমপি জগলুল ১০ টাকা কেজি চাউলের উদ্বোধন করলেন

সাতক্ষীরার শ্যামনগরে ১০ টাকা কেজি দরে চাউল বিতারনের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার উপজেলার নুরনগর নবীন সংঘ চত্তরে ১০টাকা কেজি দরে সাধারণ মানুষের মাঝে চাউল বিতরণের মধ্য দিয়ে উক্ত কর্মসূচির উদ্বোধন করেন এমপি এসএম জগলুল হায়দার।

নুরনগর ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড থেকে আসা গরিব পরিবারের সহায়ক হিসেবে, জননেত্রী শেখ হাসিনার উপহার ১০টাকা কেজি দরে চাউল মানুষের কাছে পৌচ্ছে দিলেন এমপি জগলুল হায়দার।

এ সময় তিনি মাথায় চাউলের বস্তা নিয়ে অসহায় গরিবদের হাতে চাউল তুলে দেন।

অত্র এলাকার মোট ১২৫৩টি পরিবারের মাঝে ৩০কেজি করে ১০টাকা কেজি দরে চাউল দেওয়া হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নুরনগর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জি এম হাবিবুর রহমান হবি।

অনুষ্ঠানে অন্যন্যেদের মধ্য উপস্থিত ছিলেন- শ্যামনগর উপজেলা খাদ্য কর্মকর্তা এস এম মাহফুজুর রহমান, ভারপ্রাপ্ত খাদ্য গুদাম অফিসার এস এম আমিনুর রহমান, নুরনগর ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল কাদের, সহ-সাংগঠনিক সম্পাদক দেবাশিষ ঘোষ, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক ডাঃ ইলিয়াছ আহমেদ, উপজেলা যুব লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মজিদ,রতনপুর ইউনিয়ন কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক এস এম নাসির উদ্দিন, ইউপি সদস্য আবু বক্কার সিদ্দিক, ইউপি সদস্যা চন্দনা রানী ও আছিয়া খাতুন।

সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন নুরনগর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক এসএম সোহেল রানা বাবু।


সাতক্ষীরা জেলার ব্র্যান্ডিং বুক এর মোড়ক উন্মোচন করলেন জেলা প্রসাশক

‘সাতক্ষীরার আকর্ষণ সড়ক পথে সুন্দরবন’ এই স্লোগানকে সামনে রেখে সাতক্ষীরা জেলার ব্র্যান্ডিং বুক এর মোড়ক উন্মোচন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাকির হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে জেলার ব্র্যান্ডিং বুক এর মোড়ক উন্মোচন করেন বিদায়ী জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিন।
এসময় তিনি বলেন, ‘সাতক্ষীরা জেলার ব্র্যান্ডিং এ জেলাকে দেশের সকল মানুষের কাছে পরিচিতি লাভ করতে পারবে। এ জেলা একটি সম্ভাবনাময়ী জেলা। সাতক্ষীরা জেলার ব্র্যান্ডিং এ জেলাকে নতুনভাবে পরিচিতি করিয়ে দেবে। তিনি সাতক্ষীরা জেলা ও মানুষের ভালবাসায় মুগ্ধ হয়েছেন। বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হিসেবে দায়িত্ব পালন কালেও সম্ভব হলে সাতক্ষীরার মানুষের জন্য কাজ করবো। এটাই আমার সাতক্ষীরার জেলা প্রশাসক হিসেবে শেষ অনুষ্ঠান। এসময় তিনি সকলের কাছে দোয়া কামনা করেন।’ এসময় বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আব্দুল লতিফ খান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোতাকাব্বির আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আব্দুল হান্নান, সদর উপজেলা নির্বাহী অফিসার তহমিনা খাতুন, আশাশুনি উপজেলা নির্বাহী অফিসার মাফফারা তাসনিম ও আরডিসি সাদিয়া ইসলাম প্রমুখ। জেলার ব্র্যান্ডিং বুক এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে জেলা প্রশাসনের অন্য সকল কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

২দিন ব্যাপি গৌড়মন্ডল পরিক্রমা বৈষ্ণব সম্মেলন অনুষ্ঠিত

সাতক্ষীরায় ২দিন ব্যাপি গৌড়মন্ডল পরিক্রমা বৈষ্ণব সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকালে পুরাতন সাতক্ষীরা পল্লীমঙ্গল স্কুল এন্ড কলেজ মাঠে শ্রী শ্রী রাধাশ্যাম সুন্দর মন্দির ও আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) আয়োজনে শ্রী শ্রী রাধাশ্যাম সুন্দর মন্দিরের অধ্যক্ষ শ্রীপাদ পরমপুরুষ কৃষ্ণদাস ব্রক্ষচারী’র সভাপতিতেত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।
সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. সাজ্জাদুর রহমান, জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুনসুর আহমেদ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাকির হোসেন, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, সদর উপজেলা চেয়ারম্যান মো. আসাদুজ্জামান বাবু, জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, জেলা হিন্দু বৈদ্ধ্য-খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি বিশ্বজিৎ সাধু, পৌর কাউন্সিলর শেখ আব্দুস সেলিম, মহিলা কাউন্সিলর জ্যোৎন্সা আরা, ফারহা দিবা খান সাথি, অনিমা রাণী মন্ডল, বিশ্বনাথ ঘোষ, পৌর আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ আবু সায়ীদ, সাতক্ষীরা পল্লী মঙ্গল স্কুল এন্ড কলেজের সহকারি প্রধান শিক্ষক মো. শফিকুল ইসলাম প্রমুখ।
বাংলাদেশসহ বিশ্বের ৪০টি দেশের কৃষ্ণ ভক্তরা ২দিন ব্যাপি গৌড়মন্ডল পরিক্রমা বৈষ্ণব সম্মেলনে অংশ নেয়। এসময় বহি-বিশ্ব থেকে আগত অতিথি কৃষ্ণ ভক্তরা বলেন, গৌড়মন্ডল পরিক্রমা বৈষ্ণব সম্মেলন-২০১৮ বাংলাদেশের অন্য জেলায় হওয়ার কথা ছিল। কিন্তু নিরাপত্তা জনিত কারনে অন্য জেলায় না করে সাতক্ষীরা জেলায় করা হয়েছে। কারণ জার্মানীতে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক সন্ত্রাসবাদ বিরোধী সংগঠন ওয়ার্ল্ড এন্টিটোরিজম এর অনুষ্ঠানে বাংলাদেশের পক্ষে সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে সাতক্ষীরার কৃতি-সন্তান সাতক্ষীরা -০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি বলেছিলেন, ক্ষুধা ও দারিদ্র মুক্ত করার সাথে সাথে জননেত্রী শেখ হাসিনা জঙ্গি ও সন্ত্রাস দমণে সফল হয়েছেন। এই সাহসী পরিচয়ের কারনে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) সংগঠনটি কয়েকটি দেশের সাথে আলোচনার পর নিরাপত্তার কথা ভেবে বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি এমপির নির্বাচনী এলাকায় এই অনুষ্ঠান করার সিদ্ধার্ন্ত গ্রহণ করে।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বর্ণিল সাজে সেজেছে সাতক্ষীরার ৫৮৪টি দুর্গাপূজা মন্ডপ

সনাতন ধর্মালম্বীদের সব থেকে বড় ধর্মীয় উৎসব (দূর্গাপূজা) কে কেন্দ্রবিস্তারিত পড়ুন

‘ভোমরা স্থলবন্দরকে পূর্ণাঙ্গ বন্দর করা হবে’ : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

সাতক্ষীরা ভোমরা স্থলবন্দর উন্নয়ন ও পরিচালনা গতিশীলতা আনয়নের নিমিত্ত গঠিতবিস্তারিত পড়ুন

  • ‘ডেঙ্গু প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই’ : জেলা প্রশাসক মোস্তফা কামাল
  • ‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে
  • সাতক্ষীরার বাঁশদহের ভবানীপুর প্রাইমারি স্কুলে মিলন সভাপতি নির্বাচিত
  • সাতক্ষীরায় র‌্যাবের অভিযানে গাঁজাসহ এক ব্যক্তি গ্রেপ্তার
  • আশাশুনিতে পূর্বের বিয়ের তথ্য গোপন করে আবারো অন্যত্র বিয়ে দেয়ার অভিযোগ!
  • সাতক্ষীরায় প্রি-পেইড মিটার স্থাপন ও চুরিরোধে ওজোপাডিকো’র অভিযান
  • ৭ অক্টোবরের মধ্যে জেলার সব নদী-খালের অবৈধ নেট-পাটা-বাধ অপসারণের নির্দেশ
  • সাতক্ষীরায় ছাগল খড়ি’তে দেয়ার অপরাধে যুবককে মারপিট!
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • পাটকেলঘাটা মডেল হিসাবে জেলায় কাজ করবে: সাতক্ষীরা জেলা প্রশাসক
  • তালার জিয়ালা গ্রামকে শহরে রূপান্তরের ঘোষণা জেলা প্রশাসকের
  • সড়কের জায়গা দখল করে ব্যবসা নয়, অবৈধ বিলবোর্ড অপসারণের নির্দেশ ডিসি’র