রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

সাতক্ষীরা প্রেসক্লাবে কালিগঞ্জের বিষ্ণুপুর আ.লীগ নেতৃবৃন্দের সংবাদ সম্মেলন

নৌকার পক্ষে কাজ করেছিলাম। আর নৌকায় ভোটও দিয়েছিলাম। এ কারণে আমাদের ওপর হামলা হয়েছে। আমাকে মারপিট করা হয়েছে। আমার ইউনিয়ন চেয়ারম্যানকেও পিটানো হয়েছে। আমরা এখনও আতংকিত।

মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে এ কথা বলেন কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

এতে লিখিত বক্তব্য পড়ে শোনান বিষ্ণুপুর ইউপি আওয়ামী লীগ সম্পাদক নিরঞ্জন কুমার পাল।

তিনি বলেন- জামায়াতের অর্থদাতা ও ২০১৩ সালের সহিংসতায় নেতৃত্বদানকারী শ্রীরামপুর গ্রামের জামায়াত নেতা রফিকুল ইসলাম ও সিরাজুল মেম্বর এলাকায় ত্রাস সৃষ্টি করছে। মহান স্বাধীনতা দিবসে তাদের ইন্ধনে বিষ্ণুপর ইউপি আওয়ামী লীগ সম্পাদক নিরঞ্জন কুমার পাল বাচ্চুকে দিদার নামের এক সন্ত্রাসী হামলা করে লাঞ্ছিত করে। তাদের ইন্ধনে ও এক নেতার নেতৃত্বে বিষ্ণুপুর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ রিয়াজউদ্দিনের ওপর হামলা করে জখম করা হয়।

এর প্রতিকার দাবি করে নিরঞ্জন পাল বলেন- আমাদের একটাই দোষ আমরা নৌকার পক্ষে কাজ করেছি। বাংলাদেশ আওয়ামী লীগের আদর্শের বাইরে কাউকে সমর্থন করিনি। এ কারণেই নৌকার বিরোধীতাকারীরা হামলা করছে।

তিনি বলেন- আমরা ভীত, আতংকিত। তাই নৌকার পক্ষে কাজ করা কর্মীরা নিরাপত্তাহীনতায় ভুগছি। আমরা স্বাভাবিকভাবে বের হকে পারছি না।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিষ্ণুপর ইউপি ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মৃণাল কুমার মন্ডল, আবুল বাশার, আবদুর রাশেদ ঢালি, অসীম রায়, ইদ্রিস আলি ঢালি, আশিক ইকবাল, নিরাপদ ঘোষ, নির্মল বসাক, মো. শাহ আলম প্রমূখ নেতা।

মারপিট ও হুমকি-ধামকির প্রতিবাদে সংবাদ সম্মেলন

সংবাদ সম্মেলনে তিনি বলেন আমরা দীর্ঘদিন ধরে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতি করে আসছি। অত্র ইউনিয়নের নেতাকর্মীর জামাত-বিএনপির তান্ডাবে রাজপথে থেকে আন্দোলন সংগ্রামে অংশ গ্রহণ করেছিল কালিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রিয়াজ উদ্দীনের নেতৃত্বে। অথচ সদ্য সমাপ্ত উপজেলা পরিষদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনা মনোনীত নৌকার প্রার্থী পক্ষে কাজ করতে নিষেধ করে কালিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাঈদ মেহেদী। কিন্তু আমরা কোন ব্যক্তিকে নয় আমরা বঙ্গবন্ধুর প্রতীক, জননেত্রী শেখ হাসিনার প্রতীক নৌকাকে বিজয়ী করতে রাতদিন কাজ করতে থাকি। অন্যদিকে সাঈদ মেহেদী নৌকা প্রতীকের প্রার্থীর বিপক্ষে অবস্থান নিয়ে নিজে উপজেলা চেয়ারম্যান হওয়ার জন্য ষড়যন্ত্রে লিপ্ত হয়। কিন্তু আওয়ামীলীগের কোন নেতাকর্মীর সমর্থন না পেয়ে কালিগঞ্জ উপজেলার চিহ্নিত জামায়াত-বিএনপি ক্যাডারদের সাথে যোগসাজস করে নিজেকে বিদ্রোহী প্রার্থী ঘোষণা করেন। যারা বিগত ২০১৩ সালে কালিগঞ্জসহ সাতক্ষীরা জেলাকে বিচ্ছিন্ন করে রেখেছিল তাদের কে এলাকায় ফিরিয়ে নিয়ে তাদের কে সকল প্রকার সাপোর্ট দেন।

এছাড়া বিগত ২০১৩ সালে বিষ্ণপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোসলেম সাহেব হত্যার সাথে প্রত্যক্ষভাবে জড়িত ছিলো তাদের সাথে নিয়ে নিবার্চনী মাঠে নামেন এবং জননেত্রী শেখ হাসিনা মনোনীত নৌকার প্রার্থীকে পরাজিত করার জন্য বিএনপি-জামায়াত ক্যাডারসহ তাদের কর্মীদের উদ্বুদ্ধ করেন। সে সময় যে সব আওয়ামীলীগের ত্যাগী নেতাকর্মীরা বঙ্গবন্ধুর আদর্শকে বিসর্জন দিয়ে সাঈদ মেহেদীর পক্ষে কাজ করতে রাজি হননি তাদের খুন,জখমসহ বিভিন্ন হুমকি ধামকি প্রদর্শন করতে থাকেন। একপর্যায়ে জামায়াত-বিএনপির সহযোগিতা এবং ষড়যন্ত্রের মাধ্যমে তিনি চেয়ারম্যান নির্বাচিত হন।

তিনি আরো বলেন নৌকার পক্ষে কাজ করেছিল যারা তাদের খুন করার জন্য খুজতে থাকে এবং সাঈদ মেহেদীর ছত্রছায়ায় থাকা ইউনিয়নের চিহ্নিত জামায়াত নেতা মৃত বদর উদ্দীনের পুত্র জলিল সরদার, জিয়াদ মীরের পুত্র জামায়াত নেতা আকুল মীর, গণি মোড়লের পুত্র আফসার উদ্দীন, মৃত. রহমতউল্লাহ সরদারের পুত্র শেখ সিদ্দিকুর রহমানসহ প্রকৃত ত্যাগী আওয়ামীলীগ, যুবলীগ নেতাকর্মীদের বিভিন্ন হুমকি ধামকি প্রদর্শণ করতে থাকে। তাদের ইতোমধ্যে অত্র এলাকার আওয়ামীলীগ,যুবলীগের অনেক নেতাকর্মীরা বাড়িছাড়া হয়ে পলাতক জীবন-যাপন করছে। এক পর্যায়ে ২৭.০৩.২০১৯ তারিখে রাত ১১টার দিকে কালিগঞ্জ থেকে বাড়ি ফেরার পথে কুশলিয়া ফুটবল মাঠের সামনে রাস্তার উপরে জামায়াত-বিএনপির আশ্রয়দাতা সাঈদের মেহেদীর নির্দেশে বিষ্ণপুর ইউপি চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রিয়াজ উদ্দীনসহ কয়েকজন নেতাকর্মীর উপর খুন জখমের উদ্দেশ্যে হামলা করে। এঘটনায় আহত চেয়ারম্যান রিয়াজ উদ্দীন সহঅনেক নেতাকর্মীরা বতর্মানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এব্যাপারে তিনি জামায়াত-বিএনপির আশ্রয়দাতা সাঈদ মেহেদীসহ তার দোসরদের বিরুদ্ধে আইনানুত ব্যবস্থাগ্রহণ এবং দলের ত্যাগী নেতাকর্মীদের নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে আইন প্রয়োগকারী সংস্থাসহ উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছি।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বর্ণিল সাজে সেজেছে সাতক্ষীরার ৫৮৪টি দুর্গাপূজা মন্ডপ

সনাতন ধর্মালম্বীদের সব থেকে বড় ধর্মীয় উৎসব (দূর্গাপূজা) কে কেন্দ্রবিস্তারিত পড়ুন

‘ভোমরা স্থলবন্দরকে পূর্ণাঙ্গ বন্দর করা হবে’ : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

সাতক্ষীরা ভোমরা স্থলবন্দর উন্নয়ন ও পরিচালনা গতিশীলতা আনয়নের নিমিত্ত গঠিতবিস্তারিত পড়ুন

  • ‘ডেঙ্গু প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই’ : জেলা প্রশাসক মোস্তফা কামাল
  • ‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে
  • সাতক্ষীরার বাঁশদহের ভবানীপুর প্রাইমারি স্কুলে মিলন সভাপতি নির্বাচিত
  • সাতক্ষীরায় র‌্যাবের অভিযানে গাঁজাসহ এক ব্যক্তি গ্রেপ্তার
  • আশাশুনিতে পূর্বের বিয়ের তথ্য গোপন করে আবারো অন্যত্র বিয়ে দেয়ার অভিযোগ!
  • সাতক্ষীরায় প্রি-পেইড মিটার স্থাপন ও চুরিরোধে ওজোপাডিকো’র অভিযান
  • ৭ অক্টোবরের মধ্যে জেলার সব নদী-খালের অবৈধ নেট-পাটা-বাধ অপসারণের নির্দেশ
  • সাতক্ষীরায় ছাগল খড়ি’তে দেয়ার অপরাধে যুবককে মারপিট!
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • পাটকেলঘাটা মডেল হিসাবে জেলায় কাজ করবে: সাতক্ষীরা জেলা প্রশাসক
  • তালার জিয়ালা গ্রামকে শহরে রূপান্তরের ঘোষণা জেলা প্রশাসকের
  • সড়কের জায়গা দখল করে ব্যবসা নয়, অবৈধ বিলবোর্ড অপসারণের নির্দেশ ডিসি’র