শুক্রবার, অক্টোবর ২৫, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

সাতক্ষীরায় ১ কোটি ২০ লাখ টাকার সোনা উদ্ধার

সাতক্ষীরা সীমান্তের বাদামতলা থেকে ভারতে পাচারকালে দুই কেজি ওজনের সোনার বারসহ এক চোরাচালানিকে আটক করেছে বিজিবি।
বৃহস্পতিবার বিকেলে সদরের ভোমরা স্থল বন্দর গামি একটি ইঞ্জিন ভ্যানে যাত্রী হিসাবে প্যাকেটে রেখে ওই সোনা পাচার করা হচ্ছিল।

আটক চোরকারবারি সাতক্ষীরা সদরের ভাড়ুখালি গ্রামের গোলাম সরোয়ারের ছেলে আজিজ হাসান।

বিজিবির ভোমরা কোম্পানি কমান্ডার সুবেদার শফিয়ার রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি সদস্যরা বৃহষ্পতিবার বিকেলে সাতক্ষীরা- ভোমরা সড়কের বাদামতলা নামক স্হানে অবস্থান নেয়। এ সময় আগত ইঞ্জিন ভ্যানটি মাহমুদপুর বাদামতলার মাঝামাঝি স্থানে এলে বিজিবি চ্যালেঞ্জ করলে ভ্যান চালক লাফিয়ে দ্রুত পালিয়ে যায়। ভ্যানে থাকা যাত্রীর নিকটে থাকা প্যাকেটে ওই সোনার বার পাওয়া যায়।

বিজিবি ৩৮ ব্যাটালিয়ন কমান্ডার লে. কর্নেল সরকার মো.মোস্তাফিজুর রহমান জানান, প্রাথমিক ওজনে দুই কেজি ১৬৬ গ্রাম সোনা পাওয়া গেছে। পরে জুয়েলারি দোকানে নিয়ে এর সঠিক ওজন জানা যাবে। এর দাম এক কোটি ২০ লাখ টাকারও বেশি বলে জানান তিনি।

এ ব্যাপারে বিজিবি’র পক্ষ থেকে সদর থানায় মামলা করা হয়েছে।

সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভিশন-২০২১ শীর্ষক আলোচনা

সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ে ভিশন-২০২১ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার বিকালে সদরের বল্লী ইউনিয়নে বল্লী মো.মুজিবুর রহমান মাধ্যমিক বিদ্যালয় মাঠে জেলা তথ্য অফিসের আয়োজনে বল্লী ইউনিয়ন পরিষদের সহযোগিতায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আব্দুল হান্নানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।
স্বাগত বক্তব্য রাখেন জেলা তথ্য অফিসার মো. মোজাম্মেল হক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ১২ নং বল্লী ইউনিয়নের চেয়ারম্যান মো. বজলুর রহমান, জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, সদস্য অতিরিক্ত পিপি এড. আব্দুল লতিফ, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদিকা জ্যোৎন্সা আরা, জেলা পরিষদের সদস্য ওবায়দুর রহমান লাল্টু, সদর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ফারুক আহমেদ, জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম, বল্লী মো. মুজিবুর রহমান মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুর রাজ্জাক, সাংবাদিক ইয়ারব হোসেন, আগরদাড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাবিবুর রহমান হবি, আওয়ামীলীগ নেতা মো. শাহিদুল ইসলাম, শেখ খাইরুল ইসলাম, ইউনিয়ন যুবলীগ নেতা আবতাবুজ্জামান লাল্টু প্রমুখ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে উন্নয়নের জারী গান পরিবেশন করেন আক্তার হোসেন বয়াতী ও তার দল এবং সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ে ভিশন-২০২১ নিয়ে প্রামান্যচিত্র প্রদর্শণ করা হয়।
সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন জেলা তথ্য অফিসের ঘোষক মো. মনিরুজ্জামান।

রবি এমপিকে পৌরসভার শুভেচ্ছা ও অভিনন্দন

সাতক্ষীরা পৌরসভার উন্নয়নের জন্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি এমপি’র ঐকান্তিক প্রচেষ্টায় জার্মানের কে.এফ ডব্লু’এর ১শ’৮০ কোটি টাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে একনেকের বিশেষ সভায় পাশ হওয়ায় সাতক্ষীরা-০২ আসনের সংসদ সদস্য সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবিকে ফুলের শুভেচ্ছা ও অভিনন্দন এবং মিষ্টি মুখ করিয়েছে সাতক্ষীরা পৌরসভার মেয়র তাজকিন আহমেদ চিশতিসহ পৌরসভার সকল কাউন্সিলর ও পৌরসভার কর্মকর্তারা। বৃহস্পতিবার দুপুরে শহরের মুনজিতপুরস্থ মীর মহলে শুভেচ্ছা বিনিময়কালে পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি বলেন, সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি শুধু সংসদ সদস্য হিসেবে নয়। তিনি আমাদের অভিভাবক ও বটে। তিনি একটি একটি আধুনিক ও দৃষ্টি নন্দন পৌরসভা দেখতে চান। সে লক্ষ্যে তিনি অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। এরই ফলশ্রুতিতে তার ঐকান্তিক প্রচেষ্টায় একনেকের বিশেষ সভায় এ বরাদ্ধ পাশ হয়েছে। ইতিপূর্বে সাতক্ষীরার মানুষ উন্নয়ন মুখি সংসদ সদস্য পায়নি। তিনি প্রতিনিয়ত তার নির্বাচনী এলাকার মানুষের খোঁজ-খবর নিতে মানুষের কাছে পৌছে যাচ্ছেন। তার প্রতি আমরা সাতক্ষীরাবাসী গর্বিত। এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর বিশ্বাস সুদেব কুমার, পৌর কাউন্সিলর সৈয়দ মাহমুদ পাপা, শেখ আব্দুস সেলিম, কাজী ফিরোজ হাসান, শাহিনুর রহমান শাহিন, শেখ জাহাঙ্গীর হোসেন কালু, শফিকুল আলম বাবু, শেখ শফিক উদ দৌলা-সাগর, মহিলা কাউন্সিলর ফারহা দিবা খান সাথি, অনিমা রাণী মন্ডল, পৌরসভার সচিব সাইফুল ইসলাম বিশ্বাস, পৌরসভার নির্বাহী প্রকৌশলী নাজমুল করিম, সহকারী প্রকৌশলী কামরুল আখতার, শহর পরিকল্পনাবিদ শুভ্র চন্দ্র মহলী, এসও সাগর দেবনাথ।

প্রাইম ব্যাংক ইয়ং টাইগার্স জাতীয় স্কুল ক্রিকেটের পুরস্কার বিতরনী

সাতক্ষীরায় সফ্টরক প্রিমিয়ার ক্রিকেট ও প্রথম বিভাগ ক্রিকেট, প্রাইম ব্যাংক ইয়ং টাইগার্স জাতীয় স্কুল ক্রিকেট ও অন্তঃ কক্ষ ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকালে সাতক্ষীরা স্টেডিয়ামে জেলা ক্রীড়া সংস্থার সার্বিক ব্যবস্থাপনায় জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। এসময় তিনি বলেন, ‘খেলা ধূলা দেহ মনকে সতেজ রাখে। সুস্থ্য থাকতে খেলা ধূলার বিকল্প নেই। সাতক্ষীরা জেলা ক্রীড়াঙ্গণে ব্যাপক সাফল্য ধরে রেখেছে। সাতক্ষীরার ক্রীড়াবিদরা এ জেলাকে বিশে^র দরবারে ব্যাপক পরিচিতি পাইয়ে দিয়েছে। ক্রীড়াবিদদের সাতক্ষীরার সাফল্য ও ইতিহাস ঐতিহ্যকে ধরে রাখতে হবে।’ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মো. সাজ্জাদুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আশরাফুজ্জামান আশু, সাধারণ সম্পাদক এ.কে.এম আনিছুর রহমান, প্রাইম ব্যাংক হেড অব ব্র্যাঞ্চ সাতক্ষীরা কে.এ. নাজমুল ইসলাম প্রমুখ। আলোচনা সভা শেষে সফ্টরক প্রিমিয়ার ক্রিকেট ও প্রথম বিভাগ ক্রিকেট, প্রাইম ব্যাংক ইয়ং টাইগার্স জাতীয় স্কুল ক্রিকেট ও অন্তঃ কক্ষ ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরন করা হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক শেখ আব্দুল কাদের, কোষাধ্যক্ষ শাহ আলম শানু, নির্বাহী সদস্য ইকবাল কবির খান বাপ্পি, সৈয়দ জয়নুল আবেদীন জসি, মীর তাজুল ইসলাম রিপন, তৈয়েব হাসান, রুহুল আমিন, খন্দকার আরিফ হাসান প্রিন্স, মো. আলতাপ হোসেন, ইদ্রিস বাবু, হাফিজুর রহমান খান বিটু, স.ম সেলিম রেজা, জেলা ফুটবল এসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক কিরণময় সরকারসহ জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাবৃন্দ।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বর্ণিল সাজে সেজেছে সাতক্ষীরার ৫৮৪টি দুর্গাপূজা মন্ডপ

সনাতন ধর্মালম্বীদের সব থেকে বড় ধর্মীয় উৎসব (দূর্গাপূজা) কে কেন্দ্রবিস্তারিত পড়ুন

‘ভোমরা স্থলবন্দরকে পূর্ণাঙ্গ বন্দর করা হবে’ : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

সাতক্ষীরা ভোমরা স্থলবন্দর উন্নয়ন ও পরিচালনা গতিশীলতা আনয়নের নিমিত্ত গঠিতবিস্তারিত পড়ুন

  • ‘ডেঙ্গু প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই’ : জেলা প্রশাসক মোস্তফা কামাল
  • ‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে
  • সাতক্ষীরার বাঁশদহের ভবানীপুর প্রাইমারি স্কুলে মিলন সভাপতি নির্বাচিত
  • সাতক্ষীরায় র‌্যাবের অভিযানে গাঁজাসহ এক ব্যক্তি গ্রেপ্তার
  • আশাশুনিতে পূর্বের বিয়ের তথ্য গোপন করে আবারো অন্যত্র বিয়ে দেয়ার অভিযোগ!
  • সাতক্ষীরায় প্রি-পেইড মিটার স্থাপন ও চুরিরোধে ওজোপাডিকো’র অভিযান
  • ৭ অক্টোবরের মধ্যে জেলার সব নদী-খালের অবৈধ নেট-পাটা-বাধ অপসারণের নির্দেশ
  • সাতক্ষীরায় ছাগল খড়ি’তে দেয়ার অপরাধে যুবককে মারপিট!
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • পাটকেলঘাটা মডেল হিসাবে জেলায় কাজ করবে: সাতক্ষীরা জেলা প্রশাসক
  • তালার জিয়ালা গ্রামকে শহরে রূপান্তরের ঘোষণা জেলা প্রশাসকের
  • সড়কের জায়গা দখল করে ব্যবসা নয়, অবৈধ বিলবোর্ড অপসারণের নির্দেশ ডিসি’র