বৃহস্পতিবার, অক্টোবর ২৪, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

সাতক্ষীরায় বর্ণাঢ্য আয়োজনে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস পালন

“বঙ্গবন্ধুর জন্মদিন, রঙ ছড়ানো আলো লাল সবুজের বাংলাদেশে থাকবে শিশু ভালো” বঙ্গবন্ধুর জন্মদিনে এই প্রতিপাদ্য সামনে রেখে সাতক্ষীরায় পালিত হলো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস।

শনিবার সকালে জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে শেষ হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সংসদ-সদস্য মীর মোস্তাক আহমেদ রবি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সংরক্ষিত মহিলা আসনের সংসদ- সদস্য বেগম রিফাত আমিন, পুলিশ সুপার মো.সাজ্জাদুর রহমান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা এ.এন.এম মঈনুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আব্দুল লতিফ খান, সাতক্ষীরা সিভিল সার্জন ডা. তাওহিদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাকির হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আব্দুল হান্নান, সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতিসহ আরো অনেকে।

এ সময় বক্তারা বলেন, জাতির পিতার জন্ম না হলে আমরা লাল সবুজের বাংলাদেশ পেতাম না। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন বাঙালী জাতিসহ বিশ্ববাসী জাতির জনক বঙ্গবন্ধুকে স্মরণ করবে।

ডিবি ইউনাইটে হাইস্কুলে ৫০পাউন্ডের কেক কেটে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিন পালিত

সাতক্ষীরার ডিবি ইউনাইটে হাইস্কুলে কেককাটা, সাংস্কৃতি প্রতিযোগিতা ও আলোচনাসভার মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস-২০১৮ পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে শনিবার এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। স্কুলটির পরিচালনা পরিষদের সভাপতি ও ৯ নং ব্রক্ষ্মরাজপুর ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন- প্রধান শিক্ষক মমিনুর রহমান মুকুল।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সধারন সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব আসাদুজ্জামান বাবু, সদর উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক আব্দুর রশিদ, সাংগঠনিক সম্পাদক গণেশ চন্দ্র মন্ডল, ত্রাণ বিষয়ক সম্পাদক সম জালাল উদ্দীন প্রমুখ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আঃ ছাত্তার, অজিহার রহমানসহ স্কুলটির সকল শিক্ষক-শিক্ষার্থীসহ এলাকার সকল স্তরের মানুষ।

এরপর সেখানে অনুষ্ঠিত সাংস্কৃতি প্রতিযোগিতায় অংশগ্রহনকারী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরন করা হয়। অনুষ্ঠান শেষে ৫০ পাউন্ডের একটি বিশাল আকৃতির কেক কাটেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ।

ডিবি গার্লস হাইস্কুলে জাতীয় শিশু দিবস পালন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সদর উপজেলার ব্রহ্মরাজপুর ডিবি গার্লস হাইস্কুলে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে নানা কর্মসূচি। জাতিয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হওয়া কর্মসূচিগুলো হলো জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করে শ্রদ্ধা নিবেদন, চিত্রাঙ্কন, সংগীত, কবিতা আবৃত্তি ও ৭ই মার্চের ভাষণ প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও দোয়া অনুষ্ঠান।

স্কুলের প্রধান শিক্ষক মো. এমাদুল ইসলামের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক এসএম শহীদুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক শেখ আব্দুর রশিদ, স্কুলের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুস ছোবহান, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গনেশ চন্দ্র মন্ডল, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক স ম জালাল উদ্দীন, স্থানীয় আওয়ামী লীগ নেতা আব্দুল কুদ্দুস, নূরুল ইসলাম, যুবলীগ নেতা আজহারুল ইসলাম, ছাত্রলীগ নেতা হাসানুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে ৭ই মার্চের ভাষণে মাহিরা আফরিন, সংগীতে চৈতি দেবনাথ, কবিতায় রহিমা খাতুন ও চিত্রাঙ্কনে আসমা খাতুন বিজয়ী হওয়ায় তাদেরকে পুরস্কৃত করা হয়। এছাড়া উপজেলা পর্যায়ে ৭ই মার্চের ভাষণে দশম শ্রেণির সুমাইয়া পারভীন আশা প্রথম স্থান অধিকার করায় তাকে এবং শিক্ষার্থীদের বিভিন্ন সাংস্কৃতিক কর্মকান্ডে প্রশিক্ষণ দেওয়ায় সহকারি শিক্ষক এসএম শহীদুল ইসলামকে বিশেষ পুরস্কার প্রদান করা হয়।

এসময় স্কুলের সহকারি প্রধান শিক্ষক অনুজিৎ কুমার মন্ডল, সহকারি শিক্ষক নজিবুল ইসলাম, গীতা রানী সাহা, শামীমা আক্তার, ভানুবতী সরকার, হাফিজুল ইসলাম, দেবব্রত ঘোষ, খালেদা খাতুন, অরুন কুমার মন্ডল, মৃনাল বিশ্বাস, ভৈরব পালসহ ম্যানেজিং কমিটির সদস্য সেলিম হোসেন, আব্দুল হামিদ বাবু ও নজর উদ্দিন সরদার উপস্থিত ছিলেন।

এনজিও সেঞ্চুরি

সাতক্ষীরায় স্বেচ্ছাসেবী সংগঠন সেঞ্চুরি একাডেমীর উদ্যেগে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে।

জন্মদিন উপলক্ষে শনিবার শহরের রাজার বাগান উত্তর পাড়ায় দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। দোয়া অনুষ্ঠানে অত্র এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দোয়া পরিচালনা করেন মাওলানা মফিজুল ইসলাম।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বর্ণিল সাজে সেজেছে সাতক্ষীরার ৫৮৪টি দুর্গাপূজা মন্ডপ

সনাতন ধর্মালম্বীদের সব থেকে বড় ধর্মীয় উৎসব (দূর্গাপূজা) কে কেন্দ্রবিস্তারিত পড়ুন

‘ভোমরা স্থলবন্দরকে পূর্ণাঙ্গ বন্দর করা হবে’ : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

সাতক্ষীরা ভোমরা স্থলবন্দর উন্নয়ন ও পরিচালনা গতিশীলতা আনয়নের নিমিত্ত গঠিতবিস্তারিত পড়ুন

  • ‘ডেঙ্গু প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই’ : জেলা প্রশাসক মোস্তফা কামাল
  • ‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে
  • সাতক্ষীরার বাঁশদহের ভবানীপুর প্রাইমারি স্কুলে মিলন সভাপতি নির্বাচিত
  • সাতক্ষীরায় র‌্যাবের অভিযানে গাঁজাসহ এক ব্যক্তি গ্রেপ্তার
  • আশাশুনিতে পূর্বের বিয়ের তথ্য গোপন করে আবারো অন্যত্র বিয়ে দেয়ার অভিযোগ!
  • সাতক্ষীরায় প্রি-পেইড মিটার স্থাপন ও চুরিরোধে ওজোপাডিকো’র অভিযান
  • ৭ অক্টোবরের মধ্যে জেলার সব নদী-খালের অবৈধ নেট-পাটা-বাধ অপসারণের নির্দেশ
  • সাতক্ষীরায় ছাগল খড়ি’তে দেয়ার অপরাধে যুবককে মারপিট!
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • পাটকেলঘাটা মডেল হিসাবে জেলায় কাজ করবে: সাতক্ষীরা জেলা প্রশাসক
  • তালার জিয়ালা গ্রামকে শহরে রূপান্তরের ঘোষণা জেলা প্রশাসকের
  • সড়কের জায়গা দখল করে ব্যবসা নয়, অবৈধ বিলবোর্ড অপসারণের নির্দেশ ডিসি’র