সোমবার, অক্টোবর ২৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

সাতক্ষীরার সাংবাদিকদের সাথে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময়

সাতক্ষীরার নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ ইখতেখার হোসেনের সাথে স্থানীয় সাংবাদিকদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার দুপুরে জেলা প্রশাসকের হল রুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় ।
এ সময় মুক্ত আলোচনায় অংশ নিয়ে সাংবাদিকরা বলেন, সাতক্ষীরার ভোমরা বন্দরের সমস্যা, সুন্দরবনে পর্যটন শিল্প, রপ্তানিযোগ্য আম, কুল ও চিংড়িসহ বিভিন্ন সম্ভাবনা এবং জেলা বিভিন্ন এলাকার জরাজীর্ণ রাস্তা-ঘাট, হাসপাতালে সুচিকিৎসা না পাওয়া, সুশাসনের অভাবসহ নানা সমস্যার কথা তুলে ধরেন।
পরে সাংবাদিকদের সহযোগিতা কামনা করে নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ ইখতেখার হোসেন বলেন, সাতক্ষীরার অফুরন্ত সম্ভাবনা রয়েছে। সুশাসন নিশ্চিত করে এখানকার সমস্যাসমূহ সমাধানের মাধ্যমে এ জেলাকে একটি মডেল জেলায় পরিণত করা হবে। জেলা প্রশাসনের দ্বার সর্বস্তরের মানুষের জন্য উন্মুক্ত থাকবে।
সাংবাদিকদের মধ্যে আলোচনায় অংশ নেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি আবু আহমেদ, সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, দৈনিক প্রথম আলো’র কল্যান ব্যার্নাজী,আবুল কালাম আজাদ, দৈনিক দৃষ্টিপাত সম্পাদক জিএম নুর ইসলাম, প্রেসক্লাবের সহসভাপতি আবদুল ওয়াজেদ কচি, সাধারণ সম্পাদক আব্দুল বারী, ড. দিলীপ দেব, এম কামরুজ্জামান, শরীফুল্লাহ কায়সার সুমন, আবুল কাসেম, শেখ আমিনুর হোসেন ও অসীম বরণ চক্রবর্তী প্রমুখ।
সভায় অন্যান্যদের মধ্যে সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাকির হোসেন সহ প্রশাসনের কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।

সাতক্ষীরা পৌর দিঘীর সৌন্দর্য বর্ধন প্রকল্পের উদ্বোধন

সাতক্ষীরা পৌর দিঘীর পাড়ে সৌন্দর্য বর্ধন প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে শহরের পৌর দিঘীর পশ্চিম পাশ্বের প্রধান অতিথি হিসেবে কুদাল দিয়ে মাটি কেটে সৌন্দর্য বর্ধন নির্মাণ কাজের উদ্বোধন করেন সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি। এসময় তিনি বলেন,‘ পৌরবাসীর সর্বোচ্চ নাগরিক সেবা দেওয়ার জন্য ব্যাপক কর্মপরিকল্পনা হাতে নিয়েছি। পর্যায়ক্রমে নাগরিক সেবাসহ রাস্তা-ঘাট, সুপেয় পানি, ড্রেণ কালভাট তৈরী ও সংস্কার করে পৌরবাসীর সেবা দিতে চাই। পৌর দিঘীর পশ্চিম পাশে সৌন্দর্য বর্ধন করে বসার ব্যবস্থা করা হবে।’ এসময় ইপস্থিত ছিলেন পৌরসভার ০৪ নং কাউন্সিলর কাজী ফিরোজ হাসান, পৌরসভার মহিলা কাউন্সিলর অনিমা রাণী মন্ডল, ফারহা দিবা খান সাথি, নাজমুল আরেফিন মিল্টু, শেখ খাইরুল ইসলাম বাচ্চু, পৌরসভার নির্বাহী প্রকৌশলী নাজমুল করিম, সহকারি প্রকৌশলী কামরুল আখতার, শহর পরিকল্পনাবিদ শুভ্র চন্দ্র মহলী, এসও সাগর দেবনাথ, সার্ভেয়ার মো. মামুনার রশিদসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

ঢেউ টিনসহ নগদ অর্থ বিতরণে এমপি রবি

সাতক্ষীরা সদর উপজেলার দুঃস্থ ক্ষতিগ্রস্থ ব্যক্তি ও প্রতিষ্ঠানের মাঝে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক বরাদ্ধকৃত ঢেউ টিন ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। বুধবার সকালে সদর উপজেলা চত্বরে সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. জালাল উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ঢেউ টিন ও নগদ অর্থ বিতরণ করেন সাতক্ষীরা ০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। এসময় তিনি বলেন, ‘জননেত্রী শেখ হাসিনা অসহায় মানুষের কল্যাণে কাজ করে বিশে^র দরবারে মানবতার মা হিসেবে স্বীকৃতি পেয়েছেন। সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠিকে এগিয়ে নিতে এবং জাতির ভাগ্যোন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বাংলাদেশ আওয়ামীলীগ সরকার উন্নয়নের সরকার। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকলে দেশের জনগণ শান্তিতে থাকে। দেশের সাধারণ মানুষ উন্নয়নের জন্য জননেত্রী শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় বসাবে।’ সদর উপজেলার ১শ’ ১৫টি দুঃস্থ ক্ষতিগ্রস্থ ব্যক্তি ও প্রতিষ্ঠানের মাঝে ১শ ২৩ ব্যান্ডেল ঢেউ টিন এবং ৩ লক্ষ ৬৯ হাজার টাকার চেক বিতরণ করা হয়েছে। এসময় উপস্থিত জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম, সাতক্ষীরা আহছানিয়া মিশনের সহ-সভাপতি শেখ তহিদুর রহমান ডাবলু, সৈয়দ নাজমুল হক বকুল ও ইউপি সদস্য এস.এম রেজাউল ইসলাম প্রমুখ।

জেলা আওয়ামীলীগের উদ্যোগে ঐতিহাসিক ৭ই মার্চের আলোচনা সভা
সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ বাঙালি জাতির চিরন্তন অনুপ্রেরণার নিরন্তন উৎস, প্রকৃত অর্থে ৭ই মার্চের ভাষণ বাংলাদেশের স্বাধীনতার মৌলিক দলিল। বাঙালির বিশ্ব জয়ের অমর স্লোগান যা আজ বিশ্ব ইতিহাসের এক অনন্য দলিল, ২০১৭ সালের ৩১ অক্টোবর ঐতিহাসিক ৭-ই মার্চের ভাষণকে ইউইিউনেস্কোর “মেমোরি অব দ্য’ ওয়াল্ড ইন্টারন্যাশনাল রেজিস্ট্রার” এ অর্ন্তভুক্তির মাধ্যমে” বিশ্ব প্রামান্য ঐতিহ্যের’ র” স্বীকৃতি লাভ করায় দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের আহবানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুনসুর আহমেদ এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। এসময় তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণকে পৃথিবীর অন্যতম শ্রেষ্ঠ ভাষণ হিসেবে আখ্যায়িত করেছে বিশ্ব আজ ৪৫ বছর পরেও বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের আবেদন বাঙালির কাছে অটুট আছে। লেখক ও ইতিহাসবিদ জেকব এফ ফিল্ড’-এর বিশ্বসেরা ভাষণ নিয়ে লেখা গ্রন্থে এই ভাষণ স্থান পেয়েছে। বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ বিশ্ববাসীর কাছে এবং বিশ্বের মুক্তিকামী মানুষের কাছে আলোর দিশারীতে পরিণত হয়েছে। তিনি এ ভাষণ দিয়েছিলেন ঔপনিবেশিক পাকিস্থানী দুঃশাসন থেকে বাঙালি জাতিকে মুক্তি দেওয়ার জন্য। ১৯৪৮ সালে ভাষার দাবিতে আন্দোলন শুরু করার সময়ই বঙ্গবন্ধু বুঝে গিয়েছিলেন স্বাধীনতা ব্যতীত এই জাতির চূড়ান্ত মুক্তি মিলবে না। তিনি আরো বলেন, রেসকোর্সের জনসমুদ্রে দেওয়া জাতির পিতার এই কালজয়ী ভাষণে ধ্বনিত হয়েছিল বাংলার গণমানুষের প্রাণের দাবি। এই ভাষণে তিনি বাঙালি জাতিকে স্বাধীনতার জন্য ঐক্যবদ্ধ করেন। আবার সশশ্র সংগ্রামের দিক-নিদের্শনাও দিয়ে যান।’
অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য মিসেস রিফাত আমিন, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবু আহমেদ, শেখ সাহিদ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান মো. আসাদুজ্জামান বাবু, ডা. মোখলেছুর রহমান, প্রচার সম্পাদক শেখ নুরুল হক, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এড. স.ম গোলাম মোস্তফা, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস.এম শওকত হোসেন, সাধারণ সম্পাদক মো. শাহাজান আলী, জেলা শ্রমিক লীগের সভাপতি ছাইফুল করিম সাবু, পৌর আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ আবু সায়ীদ, সাধারণ সম্পাদক মো. সাহাদাৎ হোসেন প্রমুখ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সভাপতি মো.রেজাউল ইসলাম রেজা, সাধারণ সম্পাদক সৈয়দ সাদেকুর রহমান সাদেক, অতিরিক্ত পিপি এড. আব্দুল লতিফ, জেলা মহিলা আওয়ামীলীগের সহ-সভাপতি সাহানা মুহিদ, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন, এপিপি এড. তামিম আহম্মেদ সোহাগ, শেখ তহিদুর রহমান ডাবলু, পৌর কাউন্সিলর শেখ আব্দুস সেলিম, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মনজুর হোসেন, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মীর মোস্তাক আলী, সাবেক ছাত্রলীগের সভাপতি কাজী আক্তার হোসেন, সাতক্ষীরা সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি শাহেদ পারভেজ ইমন, সাধারণ সম্পাদক আবুল কালাম। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ।

কামালনগর হাফিজিয়া মাদ্রাসায় বার্ষিক তাফসিরুল কুরআন মাহফিল

সাতক্ষীরা কামালনগর হাফিজিয়া মাদ্রাসা ও এতিম খানার উদ্যোগে ২ দিন ব্যাপি ২২ তম বার্ষিক তাফসিরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার রাতে কামালনগর হাফিজিয়া মাদ্রাসা ময়দানে কামালনগর হাফিজিয়া মাদ্রাসা ও এতিম খানার সভাপতি বিশিষ্ট সমাজসেবক আলহাজ¦ ডা. আবুল কালাম বাবলা’র সভাপতিত্বে ২২ তম বার্ষিক তাফসিরুল কুরআন মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। ২২ তম বার্ষিক তাফসিরুল কুরআন মাহফিলে মহাগ্রন্থ আল-কুরআন ও হাদিস থেকে ওয়াজ বয়ান করেন ইসলামী চিন্তাবিদ মোফাসসিরে কুরআন হযরত মাওলানা হাফেজ কারী আফতাব আহমেদ, বিশেষ বক্তা হিসেবে তাফসিরুল কুরআন মাহফিলে মহাগ্রন্থ আল-কুরআন ও হাদিস থেকে বক্তব্য রাখেন আলেমে দ্বীন হযরত মাওলানা শফিকুল ইসলাম। এছাড়াও স্থানীয় ওলামায়েকেরাম তাফসিরুল কুরআন মাহফিলে মহাগ্রন্থ আল-কুরআন ও হাদিস থেকে সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন হাফেজ মুক্তার হোসেন ও হফেজ মাহাবুব আলম।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বর্ণিল সাজে সেজেছে সাতক্ষীরার ৫৮৪টি দুর্গাপূজা মন্ডপ

সনাতন ধর্মালম্বীদের সব থেকে বড় ধর্মীয় উৎসব (দূর্গাপূজা) কে কেন্দ্রবিস্তারিত পড়ুন

‘ভোমরা স্থলবন্দরকে পূর্ণাঙ্গ বন্দর করা হবে’ : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

সাতক্ষীরা ভোমরা স্থলবন্দর উন্নয়ন ও পরিচালনা গতিশীলতা আনয়নের নিমিত্ত গঠিতবিস্তারিত পড়ুন

  • ‘ডেঙ্গু প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই’ : জেলা প্রশাসক মোস্তফা কামাল
  • ‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে
  • সাতক্ষীরার বাঁশদহের ভবানীপুর প্রাইমারি স্কুলে মিলন সভাপতি নির্বাচিত
  • সাতক্ষীরায় র‌্যাবের অভিযানে গাঁজাসহ এক ব্যক্তি গ্রেপ্তার
  • আশাশুনিতে পূর্বের বিয়ের তথ্য গোপন করে আবারো অন্যত্র বিয়ে দেয়ার অভিযোগ!
  • সাতক্ষীরায় প্রি-পেইড মিটার স্থাপন ও চুরিরোধে ওজোপাডিকো’র অভিযান
  • ৭ অক্টোবরের মধ্যে জেলার সব নদী-খালের অবৈধ নেট-পাটা-বাধ অপসারণের নির্দেশ
  • সাতক্ষীরায় ছাগল খড়ি’তে দেয়ার অপরাধে যুবককে মারপিট!
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • পাটকেলঘাটা মডেল হিসাবে জেলায় কাজ করবে: সাতক্ষীরা জেলা প্রশাসক
  • তালার জিয়ালা গ্রামকে শহরে রূপান্তরের ঘোষণা জেলা প্রশাসকের
  • সড়কের জায়গা দখল করে ব্যবসা নয়, অবৈধ বিলবোর্ড অপসারণের নির্দেশ ডিসি’র