শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

সাতক্ষীরার ডিবি হাইস্কুল ম্যানেজিং কমিটির সভাপতির পদত্যাগ

অবশেষে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে সাতক্ষীরা সদর উপজেলার ডিবি ইউনাইটেড হাইস্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও ব্রহ্মরাজপুর ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এস,এম শহিদুল ইসলাম পদত্যাগ করেছে। বৃহস্পতিবার (৩ মে) ডিবি ইউনাইটেড হাইস্কুলের প্রধান শিক্ষক মমিনুর রহমান মুকুলের কাছে এই পদত্যাগ পত্র জমা দিয়েছেন বলে শুক্রবার (৪ মে) সকালে তিনি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

জানা যায়, ডিবি ইউনাইটেড হাইস্কুলে সম্প্রতি একটি ম্যানেজিং কমিটি গঠন হয়। এই কমিটি নিয়ে এলাকার মানুষ ব্যাপক ক্ষোভ প্রকাশ শুরু করে। এমনকি কমিটি বাতিলের দাবী জানিয়ে বৃহস্পতিবার (৩ মে) সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে এলাকার মানুষ মানব বন্ধন করে। এতে করে দারুন জটিলতা ও টানা-পোড়েনের সৃষ্টি হয়। শেষ পর্যন্ত জেলা মহিলা আওয়ামী লীগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এ্যাডভোকেট ফরিদা আক্তার বানু এই বিষয়টি শান্তিপূর্নভাবে নিষ্পত্তি করতে উদ্যোগ নেয়। এলাকার একাধিক মহল ঐক্যমতের ভিত্তিতে সকল শ্রেণী পেশার মানুষের মতামতে ডিবি ইউনাইটেড হাইস্কুলে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে তার কাছে কমিটি গঠনের প্রস্তাব দিলে উভয়পক্ষ সেই প্রস্তাব মেনে নিতে রাজী হয়।

এ ব্যাপারে ব্রহ্মরাজপুর বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক শেখ আব্দুছ ছালাম জানান, উভয়পক্ষ একমত হওয়ায় বিষয়টি শান্তিপূর্ন সমাধানের দিকে এগিয়ে যাচ্ছে।

জেলা মহিলা আওয়ামী লীগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এ্যাডভোকেট ফরিদা আক্তার বানু জানান, এটা নিছক ভুল বোঝাবুঝি ছিল। আলোচনার মাধ্যমে বিষয়টি নিষ্পত্তি হতে যাচ্ছে। আমি উভয়পক্ষের সাথে কথা বলে বিষয়টি সুরাহা করতে পেরেছি। এডহক কমিটি গঠনের পর জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব আসাদুজ্জামান বাবু সহ বিভিন্ন নেতৃবৃন্দকে সাথে নিয়ে সুষ্ঠু ও শান্তিপূর্নভাবে একটি ম্যানেজিং কমিটি গঠন হবে বলেও তিনি জানান।
ডিবি ইউনাইটেড হাইস্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও ব্রহ্মরাজপুর ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এস,এম শহিদুল ইসলাম জানান, এলাকায় শান্তি স্থাপনের স্বার্থেই পদত্যাগ করেছি। আমি একজন মুক্তিযোদ্ধা, ত্যাগেই শান্তি আসে, ভোগে নয়। এলাকার সকলে মিলে-মিশে বিদ্যালয়টি পরিচালিত হোক এই প্রত্যাশা করি।

ডিবি ইউনাইটেড হাইস্কুলের প্রধান শিক্ষক মমিনুর রহমান মুকুল সভাপতির পদত্যাগ পত্র হাতে পাওয়ার কথা স্বীকার করে জানান, কেউ ভুলের উর্দ্ধে নয়। ছোট একটি ভুলের কারনেই ম্যানেজিং কমিটি নিয়ে জটিলতা সৃষ্টি হয়। যাই হোক এটা শান্তিপূর্ন সমাধান হয়েছে এটা মনের কাছে ভালো লাগছে। ভবিষ্যতে এমনটি হবে না বলেও তিনি প্রত্যয় ব্যক্ত করেন। তিনি আরও জানান, বর্তমান কমিটি থেকে ইতিমধ্যে আরো কয়েকজন পদত্যাগ করেছে। যার ফলে কোরাম সংকটের কারনে ২/১ দিনের মধ্যে এই কমিটি বিলুপ্ত ঘোষনা করে এডহক কমিটি অনুমোদনের জন্য যশোর বোর্ডে পাঠানো হবে। পরবর্তীতে একটি সুন্দর ও সুষ্ঠু প্রক্রিয়ার মাধ্যমে ম্যানেজিং কমিটি গঠন হবে।

ব্রহ্মরাজপুর ইউপি মেম্বার রেজাউল করিম মিঠু জানান, ডিবি হাইস্কুলের ম্যানেজিং কমিটি নিয়ে চলমান জটিলতা সুষ্ঠুভাবে সমাধানের খবর এলাকায় ছড়িয়ে পড়লে সবখানে শান্তির সু-বাতাস বইছে। এটি নিয়ে অনেকেই আনন্দ প্রকাশ করেছে।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বর্ণিল সাজে সেজেছে সাতক্ষীরার ৫৮৪টি দুর্গাপূজা মন্ডপ

সনাতন ধর্মালম্বীদের সব থেকে বড় ধর্মীয় উৎসব (দূর্গাপূজা) কে কেন্দ্রবিস্তারিত পড়ুন

‘ভোমরা স্থলবন্দরকে পূর্ণাঙ্গ বন্দর করা হবে’ : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

সাতক্ষীরা ভোমরা স্থলবন্দর উন্নয়ন ও পরিচালনা গতিশীলতা আনয়নের নিমিত্ত গঠিতবিস্তারিত পড়ুন

  • ‘ডেঙ্গু প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই’ : জেলা প্রশাসক মোস্তফা কামাল
  • ‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে
  • সাতক্ষীরার বাঁশদহের ভবানীপুর প্রাইমারি স্কুলে মিলন সভাপতি নির্বাচিত
  • সাতক্ষীরায় র‌্যাবের অভিযানে গাঁজাসহ এক ব্যক্তি গ্রেপ্তার
  • আশাশুনিতে পূর্বের বিয়ের তথ্য গোপন করে আবারো অন্যত্র বিয়ে দেয়ার অভিযোগ!
  • সাতক্ষীরায় প্রি-পেইড মিটার স্থাপন ও চুরিরোধে ওজোপাডিকো’র অভিযান
  • ৭ অক্টোবরের মধ্যে জেলার সব নদী-খালের অবৈধ নেট-পাটা-বাধ অপসারণের নির্দেশ
  • সাতক্ষীরায় ছাগল খড়ি’তে দেয়ার অপরাধে যুবককে মারপিট!
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • পাটকেলঘাটা মডেল হিসাবে জেলায় কাজ করবে: সাতক্ষীরা জেলা প্রশাসক
  • তালার জিয়ালা গ্রামকে শহরে রূপান্তরের ঘোষণা জেলা প্রশাসকের
  • সড়কের জায়গা দখল করে ব্যবসা নয়, অবৈধ বিলবোর্ড অপসারণের নির্দেশ ডিসি’র