সোমবার, সেপ্টেম্বর ২৩, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

শুরুতেই বিতর্কে কলারোয়া সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক

শুরুতেই বিতর্কে জড়িয়ে পরলেন সাতক্ষীরার কলারোয়া সরকারি কলেজ ছাত্রলীগের নব গঠিত আংশিক কমিটির সাধারণ সম্পাদক আব্দুস সালাম। তার বিরুদ্ধে অতীতে নারী কেলেঙ্কারীসহ নিয়মিত কলেজে আসা যাওয়া না করা এবং সাধারণ ছাত্র/ছাত্রীরা তাকে না চেনাই কারণ।

এছাড়া রাজপথের বঞ্চিত, ত্যাগী, মেধাবী ছাত্রদের বাদ দিয়ে নতুন আংশিক পকেট কমিটি করে দেয়ায় সালাম এই বিতর্কে জড়িয়ে পড়েন। অথচ সাধারণ ছাত্র/ছাত্রীরা জানেন না যে সালাম সরকারি কলেজের ছাত্র। অতীতে কলেজ ছাত্র সংগঠনের কোন কার্যক্রমে তাকে দেখা না মিললেও সম্প্রতি দেখা মিলছে চোখে।

প্রতিবেদকের কাছে নাম প্রকাশ না করার শর্তে এক ইউপি চেয়ারম্যানের বরাত দিয়ে জানা যায়, কলারোয়া উপজেলার জয়নগর ইউপি’র গাজনা গ্রামের আব্দুর রহমান মোড়েলের ছেলে কলারোয়া সরকারি কলেজের অনার্স (১ম) বর্ষের ছাত্র ও কলেজ ছাত্রলীগের আংশিক নব গঠিত কমিটির সাধারণ সম্পাদক আব্দুস সালাম। তিনি অতীতে একই ইউপি’র বেগম খালেদা জিয়া কলেজের এইসএসসি প্রথম বর্ষের এক ছাত্রীকে দীর্ঘদিন ধরে কলেজে আসা যাওয়ার পথে নানা ভাবে উক্তত্য করে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। সালাম অতীতে ইউনিয়ন ছাত্রলীগের পরিচয় দিয়ে ছাত্র সংগঠনকে কুলষিতও করেছেন বলে অভিযোগ। কিন্তু কলেজ ছাত্রী বুঝে উঠায় আগে তার শয্যাসঙ্গী প্রেমে রাজি না হওয়ায় সালাম ক্ষিপ্ত হয়ে কলেজ ছাত্রীকে এ্যাসিড মেরে মুখ ঝলসে দেয়ার হুমকিও দেন। সেদিন কলেজ ছাত্রী নিরুপায় হয়ে পরিবারের কাছে বিষয়টি আলোচনা করে নিজের নিরাপত্তার জন্য থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এদিকে, কলারোয়া সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক নেতারা বলেন, বিএনপি জামাতের বিরুদ্ধে রাজপথে আন্দোলন সংগ্রাম করা ত্যাগী, মেধাবী ও নিয়মিত ছাত্রদের বাদ দিয়ে জেলা ছাত্রলীগ কলারোয়া কলেজ ছাত্রলীগের আংশিক একটি কমিটি করে দিয়েছে। তাদের দাবি বিতর্ক সালামের বিরুদ্ধে ধানদিয়া কলেজের এক ছাত্রীকে শস্যাসঙ্গী করার অপরাধে থানায় লিখিত অভিযোগ দায়ের আছে। ঘোষিত কলেজ ছাত্রলীগের আংশিক কমিটিতে পরীক্ষিত নেতাকর্মীদের বাদ দেয়ার কারণে সাধারণ সম্পাদক সালামের প্রতি অনাস্থা জানিয়ে বিক্ষোভ মিছিল-সমাবেশ করেছেন বঞ্চিত নেতারা।
যাতে সরকারি কলেজ ছাত্রলীগের আংশিক কমিটিতে কলেজের সকল ছাত্র/ছাত্রীদের বিশেষ করে ছাত্রলীগের কর্মীসমর্থকদের মতামতের ভিত্তিতে জেলা ছাত্রলীগের উপস্থিতিতে একটি পূর্নাঙ্গ কমিটি করে দেয়া হোক এই আহবান জানান তারা।

এ বিষয়ে বঞ্চিত নেতারা বলেন, ঘোষিত কমিটির সাধারণ সম্পাদক সালামকে কখনো কলেজ ক্যাম্পাসে দেখা-ই যায়নি। ছাত্রলীগের কোন কর্মসূচিতে এর আগে কখনো তৎপরভাবে তাকে পাওয়া যায়নি। হঠাৎ করে তার উড়ে এসে জুড়ে বসা সাধারণ নেতাকর্মীরা বিষ্মিত ও ক্ষুব্ধ।

কলারোয়া কলেজ ছাত্রলীগের কমিটি থেকে সাধারণ সম্পাদক পদে পরীক্ষিত ও নিবেদিত বঙ্গবন্ধু সৈনিককে দেখতে চায় -যোগ করেন তারা।

এ ব্যাপারে জেলা ছাত্রলীগের দুই শীর্ষ নেতার সাথে কথা হলে তারা বলেন- কলারোয়া সরকারি কলেজ ছাত্রলীগের আংশিক কমিটির বিষয়ে তাদের জানা নেই। খোঁজ নিয়ে দেখি সালামকে বিতর্কে জড়িয়ে কেউ পতাকাবাহী সংগঠন ছাত্রলীগকে কুলষিত করলে সংগঠন তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে। আমরা অচিরেই কলারোয়া সরকারি কলেজ ছাত্রলীগের বিষয়টি নিষ্পত্তি করবো।

অথচ বিষ্ময়ের ব্যাপার হচ্ছে- ‘জেনে-শুনেই নারী কেলেঙ্কারী সালামকে কলারোয়া সরকারি কলেজ ছাত্রলীগের আংশিক কমিটির সাধারণ সম্পাদক মনোনিত করায় তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জনিয়েছেন কলারোয়ায় ছাত্রলীগের একটি অংশ ও ইউনিয়ন আ.লীগর কয়েকজন নেতা।

এদিকে, অভিযোগ তীর যার দিকে সেই আব্দুস সালামের বক্তব্য নেয়ার জন্য তার সাথে যোগাযোগ করেও পাওয়া যায়নি।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘প্রাথমিক শিক্ষার উন্নয়নে সরকার কাজ করছে’: লুৎফুল্লাহ এমপি

সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য এড.মুস্তফা লুৎফুল্লাহ বলেছেন- ‘করোনাভাইরাস প্রাদুর্ভাবেও উন্নয়নবিস্তারিত পড়ুন

কলারোয়ার দমদম বাজার মার্কেটের বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন

কলারোয়ার দমদম বাজার মার্কেটের বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়েছে।বিস্তারিত পড়ুন

  • কলারোয়ায় বেড়েই চলেছে করোনা সংক্রমন
  • কলারোয়ায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
  • কলারোয়ায় ‘মিনা দিবস’ উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও সাংস্কৃতিক প্রতিযোগিতা
  • কলারোয়ায় ভ্রাম্যমান আদালতে ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা
  • কলারোয়ায় দলীলি সম্পত্তি জবরদখল ঠেকাতে সংবাদ সম্মেলন
  • ‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে
  • কলারোয়ার বেত্রবতী হাইস্কুলে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানি’ শীর্ষক স্মৃতিচারণ
  • কলারোয়ায় মন্দিরে মন্দিরে দূর্গাদেবীর আবির্ভাব ঘটাতে চলছে রং-তুলির আচঁড়
  • কলারোয়ার জয়নগর বাজার ব্যবসায়ী সমিতির আহবায়ক কমিটি গঠন
  • সংবাদ প্রকাশের পর আপডেট হলো কলারোয়া প্রশাসনের সরকারি ওয়েবসাইটের তথ্য
  • কলারোয়া বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সভা অনু্ষ্ঠিত
  • কলারোয়ায় ১নং সীমান্ত পিলার এলাকা পরিদর্শনে ভূমি দপ্তরের বাংলাদেশ-ভারত শীর্ষ কর্তারা