সোমবার, মে ২০, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

মাসে পেরিয়ে গেলেও ট্রলি চালু হয়নি বেনাপোল চেকপোস্টে

বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্টে পাসপোর্ট যাত্রীদের ভোগান্তি দূর করতে ট্রলি উদ্বোধন করা হলেও এখনও পর্যন্ত তা চালু হয়নি। ১ মাস আগে এনবিআর চেয়ারম্যান ট্রলি উদ্বোধন করেন।

গত এক মাস আগে এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া বেনাপোল বন্দরের আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনাল ভবনে যাত্রীদের ল্যাগেজ বহনের সুবিধার্থে ট্রলি চালুর উদ্বোধন করেন। তিনি চলে যাওয়ার পর অদৃশ্য শক্তির কারনে তা চালু হয়নি। তবে ট্রলি গুলো বন্দর কর্তৃপক্ষের প্যাসেঞ্জার টার্মিনাল ভবনের দ্বিতীয় তলায় মজুদ রাখা হয়েছে বলে জানা গেছে।

ট্রলি ব্যবহার না করেও পাসপোর্ট যাত্রীদের কাছ থেকে ৪৫ টাকা ট্যাক্স আদায় অব্যাহত আছে। রশিদে লেখা আছে ৪১.৭৫ টাকা। কিন্তু প্যাসেঞ্জার চার্জস্লিপ নামে আদায় হচ্ছে ৪৫ টাকা।

বাংলাদেশের ঢাকার পাসপোর্টযাত্রী সুমি বেগম কলারোয়া নিউজকে জানান- আমাদের নিকট থেকে কি কারনে এই ৪৫ টাকা নিচ্ছে তা আমাদের বোধগম্য নয়। নেই বসার স্থান, রেষ্টুরেন্ট, শুধু রয়েছে অপরিচ্ছন্ন টয়লেট। রোদ বৃষ্টিতে দাঁড়িয়ে থাকতে হয় ঘন্টার পর ঘন্টা। আমাদের ভারত থেকে আসার পথে ট্রলি দিলে আমরা আমাদের ল্যাগেজ নিয়ে নিজেদের দায়িত্বে ইমিগ্রেশন-কাস্টমসে প্রবেশ করতে পারি। এতে আমাদের ল্যাগেজ ঝুকিতে থাকে না। অপরদিকে এ পথে আমরা ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করলে বিভিন্ন সময় বিভিন্ন ঝামেলায় পড়তে হয়।

যশোরের পাসপোর্ট যাত্রী সোহরাব হোসেন কলারোয়া নিউজ’কে বলেন- (পাসপোর্ট নং- বি ওয়াই ০৭৯৭৬২৭) ভারত থেকে তার অসুস্থ্য মাকে নিয়ে আসার সময় ট্রলি বা হুইল চেয়ারের জন্য অনুরোধ করলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোন ব্যবস্থা করেনি। আমি খুব কষ্টে মাকে নিয়ে নোম্যান্সল্যান্ড থেকে বাসস্টান্ড পর্যন্ত আসি।

এ ব্যাপারে বেনাপোল বন্দরের উপ-পরিচালক মামুন কবির তরফদারের কাছে জানতে চাইলে তিনি বলেন- আমার কাছে কাস্টমসের ১০০ ট্রলি দেয়ার কথা। কিন্তু দিয়েছে মাত্র ৫০টি। ঈদের পর ট্রলি গুলোর নাম্বারিং করে পূর্নমাত্রায় চালু করব বলে আশা করছি।

ট্রলি গুলো যাতে হারিয়ে না যায় সে ব্যাপারেও একজন নির্দিষ্ট লোক নিয়োগ দেয়া হবে বলে জানান তিনি।

শার্শা হাসপাতালে ডেঙ্গু জ্বর সনাক্তের ব্যবস্থা না থাকার অভিযোগ

সারাদেশে ডেঙ্গুর বিস্তার ঘটলেও যশোরের শার্শা উপজেলার একমাত্র স্বাস্থ্য কমপ্লেক্সে এখনও পর্যন্ত ডেঙ্গু জ্বর সনাক্তের কোন ব্যবস্থা নেই বলে অভিযোগ উঠেছে।

৮ আগষ্ট বৃহস্পতিবার পর্যন্ত শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শার্শা উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে ৭/৮জন জ্বরে আক্রান্ত রোগী চিকিৎসার জন্য আসেন। এর মধ্যে তিনজনকে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৎ চিকিৎসা দিতে না পারায় যশোর ২৫০ শয্যা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
অন্যদেরকের অন্যান্য হাসপাতালে চিকিৎসা নিতে বলা হয়েছে।

যারা মারাত্বক জ্বরে আক্রান্ত হয়ে যশোর ২৫০ শয্যা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছে তার হলো নাভারন কাজীরবেড় গ্রামের মোস্তাফিজুর রহমান উৎস(১৭), পাকশিয়া গ্রামের রায়হান(২৬) ও সেতাই গ্রামের রফিকুল ইসলাম (৩১)।
অন্যরা যশোর বিভিন্ন প্রাই হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি হয়েছে বলে জানা গেছে।

সারাদেশে ডেঙ্গুর বিস্তার ঘটলেও যশোরের সীমান্ত শার্শা উপজেলার একমাত্র স্বাস্থ্য কমপ্লেক্সে এখনও পর্যন্ত ডেঙ্গু জ্বর সনাক্তের কোন ব্যবস্থা না থাকায় সাধারন মানুষের মধ্যে হতাশা দেখা দিয়েছে। মানুষের মধ্যে ডেঙ্গু আতংক বিরাজ করছে। এজন্য শিশু, কিশোর ও বয়ষ্কদের কোন প্রকার জ্বর হলে ভয়ে স্থানীয় ভাবে চিকিৎসা না পেয়ে বিভিন্ন ভাবে যশোর, খুলনা, ঢাকা ছুটে বেড়াচ্ছে।

শার্শা উপজেলা ৫০ শয্যা বিশিষ্ঠ স্বাস্থ্য কমপ্লেক্সের প্যাথলজিষ্ট কবির হোসেন জানান- এ হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীদের পরীক্ষা করার কোন মেডিসিন নেই। যে কারনে এ হাসপাতালে আসা জ্বরে আক্রান্ত রোগীদের ডেঙ্গু সনাক্ত করনের কোন ব্যবস্থা হচ্ছে না। এ জন্য জ্বরে আক্রাতদের যশোর ২৫০ শয্যা মেডিকেল কলেজ হাসপাতালে ভতি ও চিকিৎসার জন্য বলা হচ্ছে।

এ ব্যাপারে শার্শা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.অশোক সাহার কাছে জানতে চাইলে তিনি বলেন- ডেঙ্গু জ্বর সনাক্তের কোন কিট মেডিসিন তার হাসপাতালে নেই। যে কারনে এ হাসপাতালে আসা জ্বরে আক্রান্ত রোগীদের ডেঙ্গু সনাক্ত করনের কোন ব্যবস্থা হচ্ছে না।

তিনি জানান- চাহিদা মোতাবেক মেডিসিন চেয়ে আবেদন করা হয়েছে। ঈদের আগে তা পাবো বলে তিনি জানান। বিষয়টি প্রশাসনের দৃষ্টি প্রয়োজন।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বেনাপোলে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর বৈঠক বর্জন করলো সাংবাদিকরা

বেনাপোল স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের দ্বিতীয়তলায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও স্থলবিস্তারিত পড়ুন

ঝিকরগাছায় বাস চাপায় মোটরসাইকেল আরোহী শিশুসহ দু’জন নিহত

যশোরে বাস চাপায় এক শিশু ও এক মোটসাইকেল আরোহীর মৃত্যুবিস্তারিত পড়ুন

  • কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস পালিত
  • কেশবপুরে মটরসাইকেলসহ মাদক ব্যবসায়ী আটক
  • কেশবপুরে তৃণমূল সাংবাদিক দলের ত্রৈমাসিক সমন্বয় সভা
  • কেশবপুরে জয় সাহাকে পুনরায় ক্রীড়া সংস্থার সা.সম্পাদক করার দাবী
  • ঝিকরগাছার বাঁকড়ায় আ.লীগের বর্ধিত সভা
  • শার্শার হাড়িখালি আমবাগান থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
  • কেশবপুরে ভ্রাম্যমান আদালতে দুই মহিলা চোরকে কারাদন্ড
  • কেশবপুর উপজেলা দলিত পরিষদের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
  • কেশবপুরের ভাল্যুকঘর মাদরারাস নিয়ে এক প্রভাষক ষড়যন্ত্রে লিপ্ত!
  • মারধর করায় বাচ্চা কোলে নিয়ে কেশবপুরে থানায় হনুমানের দল
  • বেনাপোল দিয়ে ইলিশমাছ ভারতে পাচারের সময় গ্রেফতার-২
  • বেনাপোল পোর্ট থানার ওসিকে পত্রিকা প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা