শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

বেনাপোলে পৌরকর বাড়ানোর প্রতিবাদে মতবিনিময় সভা

যশোরের বেনাপোল পৌরসভায় অস্বাভাবিক হারে পৌরকর নিরুপণ করার প্রতিবাদে বৃহস্প্রতিবার বিকালে বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশন মিলনায়তনে বেনাপোলের বিভিন্ন পেশার নাগরিকদের এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।
এসোসিয়েশনের সিনিয়র যুগ্ন সম্পাদক আলহাজ্ব মহসিন মিলনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, সিএন্ড এফ এজেন্টস্ এসোসিয়েশনের সিনিয়র সহ সভাপতি ও শার্শা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, এসোসিয়েশনের সাধারন সম্পাদক এনামুল হক লতা, এসোসিয়েশনের যুগ্ম সম্পাদক জামাল হোসেন, কাস্টমস সম্পাদক নাসির উদ্দিন, বেনাপোল ইউপি চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান, বেনাপোল পৌর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোঃ এনামুল হক মুকুল, বেনাপোল ট্রান্সপোর্ট মালিক সমিতি সভাপতি মোঃ কামাল হোসেন, সিএন্ড এফ কর্মচারী ইউনিয়নের সভাপতি মোঃ মিজানুর রহমান, বেনাপোল বাজার কমিটির সভাপতি আলহাজ্ব আজিজুর রহমান,বিশিষ্ট শিক্ষাবিদ আলহাজ্ব মাস্টার শহিদুল্লাহ, ব্যবসায়ী আলহাজ্ব নুর আলম, রোকনউদ্দিন, মোঃ নাজিম উদ্দীন, রফিকুল ইসলাম শাহিন, জুলফিকক্কার মন্টু,আকবার আলী, ৯২৫,শ্রমিক ইউনিয়নের সভাপতি রাজু আহম্মেদ, বেনাপোল প্রেসক্লাবের সেক্রেটারী সাংবাদিক রাশেদুজ্জামান রাশু, বন্দর প্রেসক্লাবের সভাপতি মোঃ কাজিম উদ্দীন, সীমান্ত প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ অালী হোসেন বাচ্চু,সভাপতি মোঃ সহিদুল ইসলাম শাহিন,সেক্রেটারী মোঃ আয়ুব হোসেন পক্ষী,প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ রাসেল ইসলাম,সহ-প্রচার সম্পাদক মোঃ সেলিম রেজা তাজ সকল সাংবাদিক ও বিশিষ্ট নাগরিকবৃন্দ।

সভায় বক্তারা বলেন,আপনারা জানেন বেনাপোল বন্দর, কাস্টমস্ হাউজ,বিজিবি ক্যাম্প, সিএন্ড এফ এজেন্ট , ট্রান্সপোর্ট মালিক সমিতি,আমদানী-রপ্তানীকারক সহ অনেক ব্যবসায়ী প্রতিষ্ঠান বেনাপোলে রয়েছে। বিভিন্ন সংস্থা ব্যবসা প্রতিষ্টান হতে কাঙ্খিত কর আদায় হওয়ায় পৌরবাসী রেয়াতি বা ৫০% কর ছাড় পাওয়ার দাবী রাখে।সেখানে পৌরসভার পূর্বের আরোপিত কর কে তোয়াক্কা না করে মানুষের আয়ের সাথে সামঞ্জস্যহীন অযৌক্তিক কর আরোপ করে নোটিশ প্রদান করায় জনগন হতাশ হয়ে পড়েছে।উক্ত নোটিশ জনগন প্রত্যাখান করেছে। সুতরাং এ মুহুর্তে পৌরবাসীর একদফা এক দাবী বাড়তি চাপিয়ে দেয়া কর “বন্দ কর করতে হবে”অন্যথায় সকল ধরনের পৌরকর বন্দ করে দেওয়া হবে।বেনাপোল পৌরকর নির্ধারন ও পৌর মেয়র স্বাক্ষরিত তারিখ বিহীন একটি নোটিশে নাগরিককে অযৌক্তিক লাগামহীন হোল্ডিং ট্যাক্স নির্ধারন পূর্বক নোটিশ জারী করা হয়েছে। জনগনের উপর মরন ট্যাক্স বর্ধিত করার প্রতিবাদে রাজপথে আন্দোলন, মানব বন্ধন, লিফলেট বিতরণ,পৌরসভা ঘেরাও করে দাঁতভাঙ্গা জবাব দেওয়া হবে। পৌর মেয়র ও সচিব মিলে নানা দূর্নীতি করে টাকা লুটপাট করেছে। সেই টাকা তুলতে নতুন করে অস্বাভাবিক হারে নতুন করে পৌর কর নির্ধারন করেছে। যার ২ হাজার টাকা পৌরকর ছিল এখন তাকে ১২ হাজার , যার ৬ হাজার টাকা ছিল এখন তাকে দেড় লাখ টাকা দিতে হবে। সেই সাথে ব্যবসায়ীদের ট্রেড লাইসেন্স ফি বাড়িয়ে দিয়েছে কয়েকগুন।বক্তারা আরো বলেন,এই নাগরিক কমিটি গঠন হওয়ার পর থেকে পৌরসভার লালিত সন্ত্রাসী দিয়ে জীবনের হুমকি প্রদান করা হচ্ছে।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বেনাপোলে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর বৈঠক বর্জন করলো সাংবাদিকরা

বেনাপোল স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের দ্বিতীয়তলায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও স্থলবিস্তারিত পড়ুন

ঝিকরগাছায় বাস চাপায় মোটরসাইকেল আরোহী শিশুসহ দু’জন নিহত

যশোরে বাস চাপায় এক শিশু ও এক মোটসাইকেল আরোহীর মৃত্যুবিস্তারিত পড়ুন

  • কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস পালিত
  • কেশবপুরে মটরসাইকেলসহ মাদক ব্যবসায়ী আটক
  • কেশবপুরে তৃণমূল সাংবাদিক দলের ত্রৈমাসিক সমন্বয় সভা
  • কেশবপুরে জয় সাহাকে পুনরায় ক্রীড়া সংস্থার সা.সম্পাদক করার দাবী
  • ঝিকরগাছার বাঁকড়ায় আ.লীগের বর্ধিত সভা
  • শার্শার হাড়িখালি আমবাগান থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
  • কেশবপুরে ভ্রাম্যমান আদালতে দুই মহিলা চোরকে কারাদন্ড
  • কেশবপুর উপজেলা দলিত পরিষদের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
  • কেশবপুরের ভাল্যুকঘর মাদরারাস নিয়ে এক প্রভাষক ষড়যন্ত্রে লিপ্ত!
  • মারধর করায় বাচ্চা কোলে নিয়ে কেশবপুরে থানায় হনুমানের দল
  • বেনাপোল দিয়ে ইলিশমাছ ভারতে পাচারের সময় গ্রেফতার-২
  • বেনাপোল পোর্ট থানার ওসিকে পত্রিকা প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা