শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

বাজেট অধিবেশনে অনুপস্থিতির কারণে এমপি মাশরাফিকে সংসদ থেকে নোটিশ!

নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা। ছাড়াও আরও একটা বড় পরিচয় তাহলো তিনি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক। বাজেট অধিবেশন উপস্থিত না থাকার কারণে মাশরাফিকে নোটিশ পাঠানো হয়েছে সংসদ থেকে! রীতি অনুযায়ী ওই নোটিশ পাঠানো হয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। সেসময় ক্রিকেট বিশ্বকাপে অংশ নেয়ার কারণে সংসদে যেতে পারেননি মাশরাফি। ওই সময় তিঁনি ছিলেন ইংল্যান্ডে, জাতীয় ক্রিকেট দলের নেতৃত্ব দিতে।

জানা গেছে, বাজেট অধিবেশন হলো জাতীয় সংসদের সবচেয়ে গুরুত্বপূর্ণ অধিবেশন। আর এই বাজেট অধিবেশন চলাকালীন একদিনও সংসদে উপস্থিত হননি জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা। সংসদের এই দীর্ঘ অধিবেশন ২১ কার্যদিবস চললেও তিনিসহ মোট তিন এমপি সংসদে যাননি বলে জানা গেছে সংসদ সূত্রে।
উপস্থিত না হওয়া তিন সংসদ সদস্যের দু’জন আওয়ামী লীগের এবং একজন জাতীয় পার্টির।

সূত্র জানায়, চলমান একাদশ জাতীয় সংসদের তৃতীয় অধিবেশন গত ১১ জুন শুরু হয়ে ১১ জুলাই পর্যন্ত চলে। এর মধ্যে সংসদ অধিবেশনে মোট ২১টি বৈঠক দিবস ছিল। অধিবেশনকালে সদস্যদের উপস্থিতির গড় ছিল ২৫৯ জন। সর্বোচ্চ ও সর্বনিম্ন উপস্থিতি ছিল যথাক্রমে ৩০৬ জন (১৩ জুন) এবং ১৫৯ জন (২২ জুন)।

অধিবেশনে আওয়ামী লীগের মাশরাফি বিন মর্তুজা (৯৪ নড়াইল-১), বেগম সিমিন হোসেন রিমি (১৯৭ গাজীপুর-৫) এবং জাতীয় পার্টির হুসেইন মুহম্মদ এরশাদসহ সর্বমোট তিনজন অনুপস্থিত ছিলেন।

জানা গেছে, ওই সময় ক্রিকেট বিশ্বকাপ চলার কারণে সংসদে যেতে পারেননি মাশরাফি। অন্য দু’জন শারীরিকভাবে অসুস্থ ছিলেন।
পরে অবশ্য অসুস্থতার কারণে জাতীয় পার্টির প্রেসিডেন্ট ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যু হয়।

সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া গণমাধ্যমে বলেন, মাশরাফি বিন মর্তুজা আমাদের জাতীয় বীর। তিনি বাংলাদেশের ভাবমূর্তিকে বিশ্বে উজ্জ্বল করেছেন। তিনি কেন সংসদে যাননি, সে বিষয়ে খোঁজ নিয়েছি। সেসময় ক্রিকেট বিশ্বকাপে অংশ নেয়ায় তিনি সংসদে যেতে পারেননি। খেলার কারণে দেশের বাইরে ছিলেন মাশরাফি।

নড়াইলে ২৩৪ ফেন্সিডিলসহ গ্রেফতার-৩
নড়াইলের মদিনা পাড়ায় পুলিশ সুপার’র নির্দেশনায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ২৩৪ ফেন্সিডিলসহ ৩ জনকে গ্রেফতার করেছে থানা পুলিশ।
থানা সূত্র জানায়- মহিষা পাড়া মদিনা পাড়ার মাদক সম্রাট আব্দুল্লাহ্ আল মামুন (৩৫), স্ত্রী লীমা বেগম ও সহযোগী আজগার আলী (৪০)কে নিজ ঘর হতে তল্লাসী করে ভারতীয় ২৩৪ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার করে পুলিশ।
রবিবার (২৫,আগস্ট) রাত ১০ টার দিকে এ আটকের ঘটনা ঘটে।

অপরদিকে ৭০০ পিস ইয়াবা সহ নিজ বাড়ির সামনের রাস্তার উপর থেকে লোহাগড়া উপজেলার মঙ্গলপুর এলাকা থেকে মাদক কারবারি আমিনুর মোল্যাকে (৩৮) আটক করেছে ডিবি পুলিশ। বেলা ১১টার দিকে পুলিশ সুপারের কার্যালয়ে এ তথ্য জানিয়েছেন পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার)।
আমিনুর মঙ্গলপুর গ্রামের আনিসুর রহমানের ছেলে। গতরাত সাড়ে ১১ টার সময় ডিবি পুলিশ তাকে আটক করে।

পুলিশের মাস্টার প্যারেডে সালাম গ্রহণ ও পরিদর্শন করলেন পুলিশ সুপার

নড়াইলে পুলিশের সাপ্তাহিক মাস্টার প্যারেডে সালাম গ্রহণ করলেন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার)। এ সময় তিনি প্যারেড পরিদর্শন করলেন।
সকাল ১০ টায় জেলা পুলিশ লাইন মাঠে এ প্যারেড অনুষ্ঠানের কার্যক্রম পরিচালিত হয়।

নড়াইলের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), শেখ ইমরান জানান- অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন (পদোন্নতি প্রাপ্ত) পুলিশ সুপার মোহাম্মদ জাহিদুল ইসলাম (পিপিএম), নড়াইলের কালিয়া অতিরিক্ত পুলিশ সুপার (কালিয়া সার্কেল) রিপন বিশ্বাস, নড়াইলে কমরত পুলিশের সকল ইউনিটের কর্মকর্তা ও কর্মচারী।

পুলিশের বিশেষ মাসিক কল্যাণ সভা

নড়াইলে পুলিশদের সার্বিক উন্নতিকল্পে এক মাসিক কল্যাণ সভার আয়োজন করা হয়। সকাল ১০টায় নড়াইল জেলা পুলিশ এর পক্ষ থেকে নড়াইল পুলিশ লাইন অডিটোরিয়াম হলে এ কল্যাণ সভার কার্যক্রম পরিচালিত হয়।

নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন (পদোন্নতি প্রাপ্ত) পুলিশ সুপার মোহাম্মদ জাহিদুল ইসলাম (পিপিএম), নড়াইলের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), শেখ ইমরান, নড়াইলের কালিয়া অতিরিক্ত পুলিশ সুপার (কালিয়া সার্কেল) রিপন বিশ্বাস, নড়াইল সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইলিয়াস হোসেন (পিপিএম), নড়াইল জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আশিকুর রহমান, ডিআইও-১ এস এম ইকবাল হোসেনসহ, নড়াইলের সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দ ও পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তা ও কর্মচারীগণ।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

এনামুল-সম্রাটসহ ৪ জনের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

ক্যাসিনো ব্যবসার সঙ্গে সম্পৃক্ততা ও অবৈধ অর্থ লেনদেনের অভিযোগে সংসদবিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

  • নড়াইলে শিশু মহিমা খুন ।। দাদা-দাদিসহ ৮জনের বিরুদ্ধে মামলা
  • টিকাদানের সাফল্যে ‘ভ্যাকসিন হিরো’ পেলেন প্রধানমন্ত্রী
  • সর্বজনীন স্বাস্থ্য কর্মসূচির অগ্রগতি ত্বরান্বিত করার আহ্বান
  • নড়াইলে ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করলেন এসপি জসিম উদ্দিন
  • এবার বাংলাদেশেও ভাঙল প্রচলিত নিয়ম, যাত্রী নিয়ে বিয়ে করতে বরের বাড়িতে কনে!
  • তবু নড়াইলের দিপালী’র মুক্তিযোদ্ধার স্বীকৃতি মেলেনি! মৃত্যুর পরে রাষ্ট্রীয় মর্যাদার প্রত্যাশা
  • আইনজীবীদের সঙ্গে সাক্ষাৎ করতে সুপ্রিম কোর্টে মিন্নি
  • ইউপি নির্বাচন : চেয়ারম্যান-মেম্বারদের শিক্ষাগত যোগ্যতার বিষয়টি ‘গুজব’
  • পিরোজপুরের মঠবাড়িয়ায় এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ
  • নড়াইলে ইয়াবাসহ ইউএনও অফিসের সহায়ক গ্রেফতার
  • নড়াইলে ভাইস চেয়ারম্যানের জামিন ও রিমান্ড না মঞ্জুর
  • ঢাবিতে ভর্তিচ্ছুদের সহায়তায় বাগেরহাট জেলা…