শনিবার, মে ১৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

নড়াইলে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী

নড়াইলে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে শুক্রবার (২৩ আগস্ট) বিকেলে রুপগঞ্চ রামকৃষ্ণ আশ্রম থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

এটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে নড়াইল শহরের কালীবাড়ি মন্দিরে গিয়ে শেষ হয়। ৪ কিলোমিটার শোভাযাত্রায় হিন্দু সম্প্রদায়ের পাশাপাশি বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ গ্রহন করেন।

আমাদের নড়াইল জেলা প্রতিনিধি উজ্জ্বল রায় জানান, এর আগে সকালে রামকৃষ্ণ আশ্রমে অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা পূজা উদ্যাপন পরিষদের উপদেষ্টা অ্যাড.সুবাস চন্দ্র বোস। উদ্বোধন শেষে বাংলাদেশ পূজা উদ্যাপন কমিটি নড়াইল জেলা শাখার সভাপতি অশোক কুমার কুন্ডুর সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আনজুমান আরা, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. সোহবাব হোসেন বিশ্বাস, নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম (বার), উপজেলা পরিষদ চেয়ারম্যান মো.নিজাম উদ্দিন খান নিলু, পৌর মেয়র মো. জাহাঙ্গীর বিশ্বাস প্রমুখ। আমাদের নড়াইল জেলা প্রতিনিধি উজ্জ্বল রায় জানান, হিন্দু সম্প্রদায়ের শান্তিময় শ্রীকৃষ্ণের “শুভ জন্মাষ্টমী উপলক্ষে আমি হিন্দু ধর্মাবলম্বী সবাইকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আমি তাদের সুখ, শান্তি ও কল্যাণ কামনা করি। হিন্দু ধর্মাবলম্বীদের আরাধ্য ভগবান শ্রীকৃষ্ণের জন্মদিন জন্মাষ্টমী অন্যতম প্রধান ধর্মীয় উৎসব। যেকোন ধর্মীয় উৎসব সম্প্রদায়ের ভেদরেখা অতিক্রম করে মানুষে মানুষে মিলনের বাণী শোনায়, মানব সমাজের মধ্যে এক অনন্য ভ্রাতৃত্ববোধ জাগরিত করে। উৎসবের আনন্দ অনাগত দিনের দু:শ্চিন্তা, অনিশ্চয়তা ও ঘনায়মান হতাশা থেকে বের হতে আত্মশক্তি যোগায়। আনন্দরুপ বিনম্রতায় সমাজে সকলকে এক গভীর শুভেচ্ছাবোধে আপ্লুত করে। সকল ধর্মের মর্মবাণী শান্তি ও মানব কল্যাণ। যুগে যুগে ধর্ম প্রচারকগণ সত্য ও ন্যায়ের পথ দেখিয়ে গিয়েছেন। শ্রীকৃষ্ণ পৃথিবীতে আবির্ভূত হয়েছিলেন এমনি এক সময়ে যখন সমাজে অত্যাচারী রাজার নিষ্ঠুর অত্যাচার ও দূঃশাসন কায়েম ছিল। তিনি সেই অন্যায়কে দমন করে পৃথিবীতে ন্যায়, সত্য ও কল্যাণ প্রতিষ্ঠা করেছিলেন। বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির দেশ। তাই বাংলাদেশীরা কখনোই ঔদার্য, ব্যাপক পরিসর ও অন্য ধর্মের প্রতি সহিষ্ণুতা হারায়নি। এখানে সকল ধর্মের মানুষেরা যুগ যুগ ধরে পারস্পারিক সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়ে বসবাস করে আসছে। আমরা সব ধর্মের মানুষের সমঅধিকারে বিশ্বাসী। হিংসা, বিদ্বেষ, হানাহানি, বৈষম্য, অন্যায়-অবিচার দূর করে সমাজকে শান্তিময় করে তুলতে যার যার অবস্থানে থেকে আমাদের সবাইকে অবদান রাখতে হবে। জন্মাষ্টমীর এই শুভদিনে আমি সকলের প্রতি এ আহবান জানাই। জন্মাষ্টমী উপলক্ষে নড়াইল সদর সার্কেল শেখ ইমরান’র নিম্নোক্ত বাণী দিয়েছেন: জন্মাষ্টমীর এই শুভ দিনে আমি হিন্দু ধর্মের সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। হিন্দু সম্প্রদায়ের আরাধ্য ভগবান শ্রীকৃষ্ণের জন্মদিন শুভ জন্মাষ্টমী অন্যতম প্রধান ধর্মীয় উৎসব। সকল ধর্মাবল্মবীদের ধর্মীয় উৎসবের মূলবাণী মানুষে মানুষে সম্প্রীতি, সৌহার্দ্য ও শুভেচ্ছাবোধ। সকল কালে সকল যুগে বিভিন্ন ধর্মের প্রবক্তাগণ মানুষকে সত্য, ন্যায় ও কল্যানের পথে চালিত হওয়ার উপদেশ দিয়েছেন। ভগবান শ্রীকৃষ্ণও একই উদ্দেশ্যে পৃথিবীতে আবির্ভূত হয়ে জনসমাজে বিরাজমান অন্যায়কে পরাস্ত করে শান্তি ও কল্যাণ স্থাপন করেন। অশুভ শক্তিকে পরাভূত করে গণতন্ত্রের শুভশক্তির উত্থান ঘটাতে হবে। বাংলাদেশ ঐতিহ্যগতভাবে ধর্মীয় সম্প্রীতির দেশ হিসেবে সকল ধর্মের মানুষের সঙ্গে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক স্থাপনে বিশ্বাসী। আমি জন্মাষ্টমীর এই শুভক্ষণে সকলের সুখ, শান্তি ও কল্যান কামনা করছি। জন্মাষ্টমী উপলক্ষে সদর সার্কেল শেখ ইমরান’র নিম্নোক্ত বাণী দিয়েছেন।

পুলিশের পৃথক অভিযানে ইয়াবাসহ গ্রেফতার

ইয়াবা বিরুদ্ধে পুলিশকে শক্ত অবস্থানে থাকতে হবে। কোনভাবে এসব বিষয়ে সহজ করে দেখার সুযোগ নেই। নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম (বার) বলেন,নড়াইলে ডিবি পুলিশ ৭০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ১ জন ইয়াবা ব্যবসায়ীকে গ্রেফতার করে ও নড়াইলের লোহাগড়া থানা পুলিশের বিশেষ অভিযানে, ১০১ পিস ইয়াবা ট্যাবলেটসহ ১ জন ইয়াবা ব্যবসায়ীকে গ্রেফতার করে। নড়াইল জেলা প্রতিনিধি উজ্জ্বল রায় জানান, এ দিকে নড়াইলের চর যোগানিয়া গ্রাম থেকে গ্রেপ্তার করা হয়, নড়াইলের কালিয়া উপজেলার চাপাইল গ্রামের আমানত শেখ এর ছেলে রাজু শেখ (৩৭) গোপালগঞ্জ সদর উপজেলার রহমত সরদারের ছেলে রাসেল সরদার (৩৮) জালাল উদ্দিনের ছেলে রাকিবুল ইসলাম (২৪)। এ সময় তাদের কাছ থেকে ১৩০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। নড়াইলের পুলিশ সুপার (এস,পি) মোহাম্মদ জসীম উদ্দিন পিপিএম (বার), বলেন, নড়াইলের কালিয়া থানার পুলিশ, জানতে পারে একদল যুবুক ইয়াবা ট্যাবলেট ব্যবসায়ী ইয়াবা কেনাবেচা করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে নড়াইলের কালিয়া থানা পুলিশের অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়। আটক কৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করা হয়েছে। অপরদিকে নড়াইলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) এর দিক নির্দেশনায়, এস.আই খায়রুল আলম ও এস.আই তাহিদুর রহমান এর নেতৃত্বে-৭০০ পিস ইয়াবা সহ নিজ বাড়ির সামনের রাস্তার উপর থেকে আটক করে নড়াইল জেলা গোয়েন্দা শাখা (ডিবি)। নড়াইলের লোহাগড়া উপজেলার মঙ্গলপুর এলাকা থেকে ৭০০ পিস ইয়াবাসহ মাদক কারবারি আমিনুর মোল্যাকে (৩৮) আটক করেছে ডিবি পুলিশ। বেলা ১১টার দিকে পুলিশ সুপারের কার্যালয়ে এ তথ্য জানিয়েছেন পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার)। আমিনুর মঙ্গলপুর গ্রামের আনিসুর রহমানের ছেলে। তিনি জানান, মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে মঙ্গলপুর গ্রামে আমিনুরের বাড়ির রাস্তার ওপর থেকে ৭০০ পিস ইয়াবাসহ রাত সাড়ে ১১ টার সময় ডিবি পুলিশ তাকে আটক করে। তার কাছ থেকে লাল এবং কমলা রঙের ইয়াবা উদ্ধার করা হয়। এর মধ্যে কমলা রঙের ১০০ পিস ইয়াবা বেশ শক্তিশালী। আমিনুর কৃষিকাজের আড়ালে দীর্ঘদিন ধরে মাদক কারবারের সঙ্গে জড়িত। তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। নড়াইলে ইয়াবা ট্যাবলেটসহ ৩ জন ইয়াবা ট্যাবলেট বিক্রেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। দিবাগত রাত ১২ টায় তাদের আটক করা হয়।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

এনামুল-সম্রাটসহ ৪ জনের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

ক্যাসিনো ব্যবসার সঙ্গে সম্পৃক্ততা ও অবৈধ অর্থ লেনদেনের অভিযোগে সংসদবিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

  • নড়াইলে শিশু মহিমা খুন ।। দাদা-দাদিসহ ৮জনের বিরুদ্ধে মামলা
  • টিকাদানের সাফল্যে ‘ভ্যাকসিন হিরো’ পেলেন প্রধানমন্ত্রী
  • সর্বজনীন স্বাস্থ্য কর্মসূচির অগ্রগতি ত্বরান্বিত করার আহ্বান
  • নড়াইলে ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করলেন এসপি জসিম উদ্দিন
  • এবার বাংলাদেশেও ভাঙল প্রচলিত নিয়ম, যাত্রী নিয়ে বিয়ে করতে বরের বাড়িতে কনে!
  • তবু নড়াইলের দিপালী’র মুক্তিযোদ্ধার স্বীকৃতি মেলেনি! মৃত্যুর পরে রাষ্ট্রীয় মর্যাদার প্রত্যাশা
  • আইনজীবীদের সঙ্গে সাক্ষাৎ করতে সুপ্রিম কোর্টে মিন্নি
  • ইউপি নির্বাচন : চেয়ারম্যান-মেম্বারদের শিক্ষাগত যোগ্যতার বিষয়টি ‘গুজব’
  • পিরোজপুরের মঠবাড়িয়ায় এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ
  • নড়াইলে ইয়াবাসহ ইউএনও অফিসের সহায়ক গ্রেফতার
  • নড়াইলে ভাইস চেয়ারম্যানের জামিন ও রিমান্ড না মঞ্জুর
  • ঢাবিতে ভর্তিচ্ছুদের সহায়তায় বাগেরহাট জেলা…