মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

নড়াইলে আন্তর্জাতিক মাদকদ্রব্যের অপব্যবহার দিবস পালন

মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস ২০১৯ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ। ‘সুস্বাস্থ্যেই সুবিচার, মাদক মুক্তির অঙ্গিকার’ এ শ্লোগানকে সামনে নিয়ে নড়াইলে দুই দিনব্যাপী পালিত হলো মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস।

জেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে র‌্যালী, চিত্রাংকন ও কবিতা আবৃতি প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার কিতরণী অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে বুধবার (২৬,জুন) সকালে একটি র‌্যালী জেলা প্রশাসকের কার্যালয় থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা শেষে চিত্রাংকন ও কবিতা আবৃতি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি জেলা প্রশাসক আনজুমান আরা।

এসময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শরফুদ্দিন, অনুষ্ঠানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নড়াইলের সহকারী পরিচালক মোঃ নজরুল ইসলাম, পরিদর্শক বিদ্যুৎ বিহারী নাথ, গণমাধ্যমকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায়, সাধারণ সম্পাদক মোঃ হিমেল মোল্যা, দৈনিক যুগান্তরের নড়াইল জেলা প্রতিনিধি শহিদুল ইসলাম শাহী, দৈনিক খবর পত্রিকার নড়াইল জেলা প্রতিনিধি শেখ ফসিয়ার, দৈনিক সমাজের কাগজ পত্রিকার নড়াইল জেলা প্রতিনিধি বুলু দাস, দৈনিক একুশে নিউজ’র জাহাংগীর সেখ, নড়াইল পৌর কমিশনার মাহাবুর আলম, আকতার মোল্যাসহ ক্লাবের সকল সদস্যবৃন্দসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারি পরিচালক নজরুল ইসলাম, সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, সাংবাদিক, শিক্ষক, ছাত্র-ছাত্রীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এর আগে জেলা শিশু একাডেমিতে এ উপলক্ষে শিশুদের চিত্রাংকন ও কবিতা আবৃতি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

নৈশ প্রহরী হত্যা মামলার আসামি গ্রেফতার

নড়াইল হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের নৈশ প্রহরী মান্নান শেখ (৫০) খুনের ঘটনায় জড়িত থাকার দায়ে দুই আসামিকে যশোর থেকে গ্রেফতার করেছে নড়াইল জেলা পুলিশ।
মঙ্গলবার (২৫ জুন) গভীর রাতে আধুনিক তথ্য প্রযুক্তির সহায়তায় নড়াইল সদর থানার ওসি (তদন্ত) হরিদাস রায় সঙ্গীয় ফোর্স নিয়ে যশোর জেলা পুলিশের সহায়তায় আসামিদেরকে শনাক্ত করে যশোর কোতয়ালী থানাধীন রাজারহাট ও রামনগর এলাকা থেকে গ্রেফতার করে।
গ্রেফতারকৃতরা হলো যশোর জেলার কোতয়ালী থানাধীন বেজপাড়া চারখাম্বা এলাকার মোঃ ঝন্টু শেখের ছেলে মোঃ বিপ্লব শেখ (১৯) ও একই থানাধীন রামনগর মোল্যাপাড়া এলাকার আব্দুল জব্বারের ছেলে নাইম (২০)।
আসামিদের গ্রেফতারের পর বুধবার (২৬ জুন) বেলা ১২টায় নড়াইল পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম (বার), পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ জাহিদুল ইসলাম, পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ শরফুদ্দীন, নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইলিয়াস হোসেন, পিপিএমসহ নড়াইল জেলা পুলিশের বিভিন্ন ইউনিটের সদস্যবৃন্দ।
প্রেস ব্রিফিং চলাকালে নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম (বার) জানান, আটককৃত আসামিরা খুনের ঘটনা স্বীকার করেছে। তারা শুধুমাত্র মান্নান শেখের ব্যবহৃত মোটরসাইকেলটি ছিনতাইয়ের উদ্দেশ্যে এই খুনটি করেছে। তাদের দেখানো মতে খুনে ব্যবহৃত চাকুটিও উদ্ধার করেছে পুলিশ। এছাড়াও তাদের আরো জিজ্ঞাসাবাদ করলে চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে আসবে বলেও তিনি জানান।

শিশুদের চিত্রাঙ্কন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা

আর্ন্তজাতিক দিবস উপলক্ষে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী নড়াইলে শিশুদের চিত্রাঙ্কন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

‘‘সুস্বাস্থ্যেই সুবিচার মাদক মুক্তির অঙ্গীকার’’এইন শ্লোগানকে ধারণ করে জেলা শিশু একাডেমীতে এসব প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে উভয় প্রতিযোগিতায় শতাধিক শিশু অংশগ্রহণ করে। চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিশুরা তাদের রঙের আচঁড়ে মহান মুক্তিযুদ্ধ, মাদক বিরোধী সমাবেশের দৃশ্য, মাদক প্রতিরোধে সকলের ঐক্যবদ্ধ ভূমিকার দৃশ্য, প্রাকৃতিক দৃশ্য সহ বিভিন্ন দৃশ্য ফুটিয়ে তোলে। এছাড়া কবিতা আবৃত্তির মাধ্যমে অংশগ্রহণকারী শিশুরা মহান মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী, মাদককে কুফল নিয়ে কবিতা আবৃত্তি করে।

অনুষ্ঠানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নড়াইলের সহকারী পরিচালক মোঃ নজরুল ইসলাম, পরিদর্শক বিদ্যুৎ বিহারী নাথ, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ ওয়ালিউর রহমান, এ সময় গণমাধ্যমকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায়, সাধারণ সম্পাদক মোঃ হিমেল মোল্যা, দৈনিক যুগান্তরের নড়াইল জেলা প্রতিনিধি শহিদুল ইসলাম শাহী, দৈনিক খবর পত্রিকার নড়াইল জেলা প্রতিনিধি শেখ ফসিয়ার, দৈনিক সমাজের কাগজ পত্রিকার নড়াইল জেলা প্রতিনিধি বুলু দাস, দৈনিক একুশে নিউজ’র জাহাংগীর সেখ, নড়াইল পৌর কমিশনার মাহাবুর আলম, আকতার মোল্যাসহ ক্লাবের সকল সদস্যবৃন্দসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ। অভিভাবকরা উপস্থিত ছিলেন।
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নড়াইলের পরিদর্শক বিদ্যুৎ বিহারী নাথ জানান, মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আর্ন্তজাতিক দিবস উপলক্ষে বুধবার (২৬,জুন) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে থেকে র‌্যালি ও আলোচনা সভা করা হয়েছে। ওই অনুষ্ঠান শেষে চিত্রাঙ্কন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হবে।

পুলিশ নিয়োগে ঘুষ ও প্রতারনা ঠেকাতে লিপলেট বিতরন ও মাইকিং

ট্রেনি রিক্রুট কনস্টবল পদে নড়াইল যোগ্য ও মেধাবী নারী-পুরুষকে টাকা ছাড়া পুলিশ নিয়োগ দিতে জেলায় ব্যাপক প্রচারনা করা হচ্ছে। সাথে নিয়োগে ঘুষ ও প্রতারনা ঠেকাতে সর্বত্র মাইকিং করছে জেলা পুলিশ।

বুধবার (২৬,জুন) সকাল ১০টায় জেলায় লিপলেট বিতরন ও এমন মাইকিং করতে দেখা যায়।

জানা গেছে, আগামি ২৯জুন সকাল ৮টায় পুলিশ লাইন মাঠে ট্রেনি রিক্রুট কনস্টবল পদে নিয়োগ দেয়া হবে। পুলিশ বাহিনীর গর্বিত সদস্য হতে ইচ্ছুকদের প্রয়োজনীয় কাগজ পত্রসহ যথাসময় উপস্থিত থাকতে বলা হয়েছে। এ নিয়োগে শুধুমাত্র যোগ্য ও মেধাবীদের নিয়োগ দেয়া হবে। যাতে কোন প্রতারকের ফাঁদে কেউ পা না বাড়ায় এবং কোন ধরনের লেনদেন না করে। এজন্য জনসচেতনতা বাড়াতে জেলার ৪টি থানায় দুইটি করে ৮টি মাইকে প্রচারনা করছে। এসব মাইকে নড়াইল জেলা পুলিশের আয়োজনে লিপলেট বিতরন ও মাইকিং পাড়া মহল্লায় চলছে প্রচার প্রচারনা। শুধু ঘুষ বা প্রতারনা ঠেকানোই নয়। লিপলেট বিতরন ও মাইকিং করায় অনেক যোগ্য প্রার্থী নিয়োগের খবর পেয়ে অংশ নেয়ার সুযোগ পাবেন বলেও মনে করছেন স্থানীয়রা।

নড়াইল পৌর কমিশনার মাহাবুর আলম বলেন, এক দুই একটা পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে নিয়োগ দেয়া হত। ফলে প্রচারনার অভাবে অনেক যোগ্য ও মেধাবী নিয়োগ পরীক্ষায় অংশ নিতে পারত না। এ বছর মাইকিং করায় সমাজের প্রতিটি মানুষ জানতে পেয়েছে আগামি ২৯ জুন পুলিশে নিয়োগ পরীক্ষা রয়েছে। এ প্রচারনায় প্রতারক চক্র থেকে চাকুরী প্রত্যশীরা সাবধান হওয়ার সুযোগ পেয়েছে।
নড়াইল জেলা পুলিশের এহেন মহৎ উদ্যোগকে সাধুবাদ জানান তিনি।

নড়াইলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) জানান, প্রতারকের ফাঁদে পড়ে অনেকেই প্রতারিত হন। কোন রুপ টাকা ছাড়াই যোগ্য ও মেধাবীদের নিয়োগ দেয়া হবে। শতভাগ স্বচ্ছতার ভিত্তিতে ট্রেনি রিক্রুট কনস্টবল পদে জেলায় নারী ও পুরুষকে পুলিশে নিয়োগ দিতে ব্যাপক প্রচারনায় লিপলেট বিতরন ও মাইকিং করা হচ্ছে। কোনরুপ লেনদেন না করতে চাকুরী প্রত্যাশী ও তাদের অভিভাবকদের প্রতি আহবান জানান তিনি।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

এনামুল-সম্রাটসহ ৪ জনের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

ক্যাসিনো ব্যবসার সঙ্গে সম্পৃক্ততা ও অবৈধ অর্থ লেনদেনের অভিযোগে সংসদবিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

  • নড়াইলে শিশু মহিমা খুন ।। দাদা-দাদিসহ ৮জনের বিরুদ্ধে মামলা
  • টিকাদানের সাফল্যে ‘ভ্যাকসিন হিরো’ পেলেন প্রধানমন্ত্রী
  • সর্বজনীন স্বাস্থ্য কর্মসূচির অগ্রগতি ত্বরান্বিত করার আহ্বান
  • নড়াইলে ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করলেন এসপি জসিম উদ্দিন
  • এবার বাংলাদেশেও ভাঙল প্রচলিত নিয়ম, যাত্রী নিয়ে বিয়ে করতে বরের বাড়িতে কনে!
  • তবু নড়াইলের দিপালী’র মুক্তিযোদ্ধার স্বীকৃতি মেলেনি! মৃত্যুর পরে রাষ্ট্রীয় মর্যাদার প্রত্যাশা
  • আইনজীবীদের সঙ্গে সাক্ষাৎ করতে সুপ্রিম কোর্টে মিন্নি
  • ইউপি নির্বাচন : চেয়ারম্যান-মেম্বারদের শিক্ষাগত যোগ্যতার বিষয়টি ‘গুজব’
  • পিরোজপুরের মঠবাড়িয়ায় এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ
  • নড়াইলে ইয়াবাসহ ইউএনও অফিসের সহায়ক গ্রেফতার
  • নড়াইলে ভাইস চেয়ারম্যানের জামিন ও রিমান্ড না মঞ্জুর
  • ঢাবিতে ভর্তিচ্ছুদের সহায়তায় বাগেরহাট জেলা…