শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

নীলফামারীতে বাছুরসহ গরু জবাই করে মাংস বিক্রি, ক্ষুব্ধ এলাকাবাসী

নীলফামারীর ডিমলা উপজেলার ডাঙ্গারহাটে বাছুরসহ গরু জবাই করে সেই মাংস (গোস্ত) বিক্রয় করায় কসাইদের বিরুদ্ধে চরম ক্ষোভ প্রকাশ করেছে এলাকাবাসী। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বিরেুদ্ধেও অভিযোগ করে এলাকাবাসী বলেন, নিয়মিত তদারকি কিংবা ভোক্তা অধিকার আইনে মোবাইল কোর্ট না থাকায় ভোক্তারা চরম বিপাকে পরেছে। প্রতারিত হচ্ছে প্রতিনিয়ত এসব অসাধু ব্যবসায়ীদের কবলে পরে।

গত ৬ জুলাই’১৮ (বৃস্পতিবার) ডাঙ্গারহাটে কসাই খানায় বাছুরসহ গরু জবাই করেন কসাই শুকুর আলী ও সমছেরসহ ৫/৬ জন। ঐদিন জবাইকৃত গরুর পেট থেকে বাছুর বের হলে এসব অসাধু কসাইরা বাছুররটি একটি ব্যাগে করে ভিতরে বাজারেই মুরগীর মাংস বিক্রেতা জুয়েল এর দোকানে গোপনে লুকিয়ে রাখে বাছুরটি। ঐ গরুর মাংস বিক্রয় করতে থাকে কসাইরা। এ খবর দ্রুত ছড়িয়ে পড়লে স্থানীয়রা বালাপাড়া ইউপি’র গ্রাম পুলিশ ধওলা ও আতাউর রহমানের সহযোগীতায় বাছুরটি উদ্ধার করেন। খবর পেয়ে সংবাদকর্মীরা সরজমিনে গিয়ে বাছুরসহ মাংস বিক্রেতা শুকুর আলীকে জিজ্ঞাসা করলে তিনি জবাইকৃত গরুর পেটে বাছুরের কথা বলে স্বীকার করে বলেন এটা আমাদের ভূল হয়েছে। এ সময় শতশত হাটের লোকজন কসাইদের বিচারের দাবীতে ক্ষোভে ফেটে পরেন। শাস্তি দাবী করেন তাদের । জবাইকৃত গরুর পেটে থাকা বাছুরটি উদ্ধার করে গ্রাম পুলিশ ধওলা ইউনিয়ন পরিষদে নিয়ে জমা রাখেন।

এ ব্যাপারে তাৎক্ষনিক বালাপাড়া ইউপি চেয়ারম্যান জহুরুল হক ভুইয়ার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি আমি শুনেছি। আমি ঢাকার পথে রওনা হয়েছি। ফিরে এসে কসাইদের নিয়ে বসা হবে।বিষয়টি নিয়ে কথা হয় উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর ওহিদুজ্জামান এর সাথে তিনি বলেন, এমনটা করে থাকলে কসাইদের বিরেুদ্ধে মামলা করা হবে।

এ বিষয়ে ডিমলা থানার অফিসার্স ইনচাজ (ওসি) মফিজ উদ্দিন শেখ মুঠোফোনে জানান, আমি ঘটনাস্থলে পুলিশ পঠিয়েছি। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার নাজমুন নাহার বলেন, আমি দেখছি বিষয়টি। প্রয়োজনে প্রশাসন গিয়ে ব্যবস্থা গ্রহন করবে।

এলাকাবাসীদের অভিযোগ শুধু ডাঙ্গারহাটে নয় উপজেলার সর্বত্রই এখন কসাইদের কাছে সাধারণ ভোক্তারা জিম্মি হয়ে পড়েছে। কসাইরা হর হমেশাই বে-পড়োয়া ভাবে এসব অসুস্থ্য গরু, ছাগল,ভেড়া ও মহিস জবাই করে সেই মাংস বিক্রি করছে। যেন দেখার কেউ নেই। শুধু তাই নয় এসব অসাধু কসাইরা অধিক লাভের আশায় সুযোগ পেলেই গরুর মাংসের সাথে মহিসের ও ছাগলের মাংসের সাথে ভেরার মাংস মিশিয়ে বিক্রি করছে। তাছাড়াও কসাইরা এখন মাংস বিক্রি করতে না পারলে ঐ মাংস ফ্রিজে রেখে পরের কিংবা ২/৩ দিন পরেও সেই মাংসের সাথে মাংস মিশিয়েও বিক্রি করছে বলে অভিযোগ ওঠেছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু দৃষ্টি কামনা করে হাট-বাজারগুলোতে আরো বেশী তদারকি বাড়িয়ে অসাধু কসাই মাংস ব্যবসায়ীদের শাস্তির ব্যবস্থা করতে জোর দাবী জানিয়েছে স্থানীয়রা।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

এনামুল-সম্রাটসহ ৪ জনের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

ক্যাসিনো ব্যবসার সঙ্গে সম্পৃক্ততা ও অবৈধ অর্থ লেনদেনের অভিযোগে সংসদবিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

  • নড়াইলে শিশু মহিমা খুন ।। দাদা-দাদিসহ ৮জনের বিরুদ্ধে মামলা
  • টিকাদানের সাফল্যে ‘ভ্যাকসিন হিরো’ পেলেন প্রধানমন্ত্রী
  • সর্বজনীন স্বাস্থ্য কর্মসূচির অগ্রগতি ত্বরান্বিত করার আহ্বান
  • নড়াইলে ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করলেন এসপি জসিম উদ্দিন
  • এবার বাংলাদেশেও ভাঙল প্রচলিত নিয়ম, যাত্রী নিয়ে বিয়ে করতে বরের বাড়িতে কনে!
  • তবু নড়াইলের দিপালী’র মুক্তিযোদ্ধার স্বীকৃতি মেলেনি! মৃত্যুর পরে রাষ্ট্রীয় মর্যাদার প্রত্যাশা
  • আইনজীবীদের সঙ্গে সাক্ষাৎ করতে সুপ্রিম কোর্টে মিন্নি
  • ইউপি নির্বাচন : চেয়ারম্যান-মেম্বারদের শিক্ষাগত যোগ্যতার বিষয়টি ‘গুজব’
  • পিরোজপুরের মঠবাড়িয়ায় এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ
  • নড়াইলে ইয়াবাসহ ইউএনও অফিসের সহায়ক গ্রেফতার
  • নড়াইলে ভাইস চেয়ারম্যানের জামিন ও রিমান্ড না মঞ্জুর
  • ঢাবিতে ভর্তিচ্ছুদের সহায়তায় বাগেরহাট জেলা…