বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

নলতায় খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) এঁর ৫৫ তম বার্ষিক ওরছ শুরু

আলহাজ্জ খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) এঁর ৫৫ তম বার্ষিক ওরছ শরীফ যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য পরিবেশে সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার নলতায় ৮ জানুয়ারি শুক্রবার বাদ ফজর মিলাদের মধ্য দিয়ে শুরু হয়েছে।

নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সার্বিক ব্যস্থাপনায় অন্যান্য বছরের ধারা অব্যাহত রেখে এবছর ৮, ৯, ১০ ফ্রেব্রুয়ারি এবং ২৬, ২৭, ২৮ মাঘ রোজ শুক্রবার, শনিবার রোববার তিনদিন ব্যাপী বার্ষিক ওরছ শরীফ সফল করার জন্য কেন্দ্রীয় আহছানিয়া মিশনের বিভিন্ন কর্মকর্তা ও নির্বাহী কমিটির কর্মকর্তারা সার্বিক বিষয়ে তদারকীর করছেন।

ওরছ শরীফ উপলক্ষে অতিথিদিরে আপ্যায়নসহ সকল বিষয়ে নজরদারী রাখার জন্য বিভিন্ন কর্মকর্তার নেতৃত্বে অনেকগুলো সাব কমিটিও গঠিত হয়েছে। কেন্দ্রীয় আহছানিয়া মিশনের সভাপতি আলহাজ্জ মুহাম্মদ সেলিমউল্লাহ’র সভাপতিত্বে পবিত্র ওরছ শরীফের ১ম দিনে মাহফিলসহ বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আহছানিয়া মিশনের সহ-সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক ডা. আ ফ ম রুহুল।

কেন্দ্রীয় আহছানিয়া মিশনের সহ-সভাপতি ও প্রাক্তন সংসদ সদস্য মোঃ মনসুর আহমেদ, নলতা কেন্দ্রীয় আহছানিয়া মিশনের সহ-সভাপতি ও ঢাকা আহ্ছানিয়া মিশনের পরিচালক আলহাজ্ব কাজী রফিকুল আলম, কেন্দ্রীয় আহছানিয়া মিশনের সাধারন সম্পাদক মোঃ আব্দুল মজিদ, যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ সাইদুর রহমান, মিশন কর্মকর্তা আলহাজ্ব মোঃ আমজাদ হোসেন, মোঃ মালেকুজ্জামান, অধ্যক্ষ রিয়াজুল ইসলাম, আলহাজ্ব আবুল ফজল, মোঃ এনামুল হক, ডাঃ নজরুল ইসলাম, মোঃ শফিকুল হুদা, ডাঃ আকবর হোসেন, আলহাজ্ব মোঃ আউনুছ আলি, শফিকুল আলম, রঞ্জুসহ কেন্দ্রীয় ও দেশ, বিদেশ থেকে আগত হাজার হাজার ভক্তবৃন্দ।

১০ ফেব্রুয়ারি রোববার সকাল ৮ টায় আখেরী মোনাজাতের মাধ্যমে তিনদিন ব্যাপি হজরত খানবাহাদুর আহছানউল্লা (র.) এঁর ৫৫তম বার্ষিক ওরছ শরীফের পরিসমাপ্তি ঘটবে।

অনুষ্ঠানগুলো উপভোগ করার জন্য নলতা কেন্দ্রীয় আহছানিয়া মিশনের পক্ষে সাধারণ সম্পাদক আলহাজ্জ মো. আব্দুল মজিদ সকলকে বিশেষভাবে আমন্ত্রণ জানিয়েছেন।

এদিকে পবিত্র ওরছ শরীফ উপলক্ষে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, আনসার বাহিনী ও রোভার স্কাউট স্বেচ্ছাসেবকবৃন্দ সর্ব সাধারনের নিরাপত্তার কাজে নিয়োজিত আছে।

পাশাপাশি উক্ত ৩ দিন ওরছ শরীফের সকল অনুষ্ঠান পূর্বের ন্যায় নলতা ইউনিয়ন আওয়ামীলীগের সংগ্রামী সহ-সভাপতি ও সমাজসেবক তারিকুল ইসলামের সার্বিক ব্যবস্থাপনায় স্যাটেলাইট ক্যাবল অপারেটর “সাতক্ষীরা ভিশন” ও রেডিও নলতার মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হবে বলেও কর্তৃপক্ষ জানান।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার

সাতক্ষীরা জেলা ব্যাপী পুলিশের মাদক বিরোধী বিশেষ অভিযানে মাদক মামলারবিস্তারিত পড়ুন

  • কালিগঞ্জের স্কুলছাত্রী ধর্ষণ মামলার আসামি ঢাকায় গ্রেফতার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ৩৭, গাঁজা উদ্ধার
  • কালিগঞ্জে স্কুলছাত্রীর রহস্যজনক মৃত্যু!
  • সাতক্ষীরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরণ
  • কালিগঞ্জের দক্ষিণশ্রীপুরে ৯নং ওয়ার্ডকে স্বাস্থ্যসম্মত ঘোষনা
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ২৪ ।। ইয়াবা, ফেন্সিডিল, গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ইয়াবা-ফেন্সিডিল উদ্ধার
  • পরিশ্রম আর ইচ্ছাশক্তিতে গ্যারেজে কাজে করে পড়ালেখা কলারোয়ার মোশাররফের
  • কালিগঞ্জে ইউএনও’র বদলীর আদেশ স্থগিতের দাবীতে মানববন্ধন
  • সাতক্ষীরায় জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলীর আদেশ স্থগিতের দাবীতে মানববন্ধন
  • কালীগঞ্জে ভূমিহীনদের সমাবেশ