বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর....

তালায় স্বামী কর্তৃক স্ত্রীকে ভাতের মাড় দিয়ে ঝলসে দেয়ার অভিযোগ

তালায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে স্বামীর দেয়া ভাতের মাড়ে ঝলসে গেছে সুমি (২২) নামের এক গৃহবধূর হাত।
সোমবার (১৫সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলার উত্তর নলতা গ্রামে এঘটনা ঘটে।

আহত সুমি উত্তর নলতা গ্রামের আলামিন গাজীর বর্তমানে তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

এঘটনায় তালা থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে ।

তালা হাসপাতালে চিকিৎসাধীন সুমি জানান, উপজেলার উত্তর নলতা গ্রামের আলামিন গাজীর সাথে ৬ বছর পূর্বে তার বিয়ে পারিবারিক ভাবে হয়। বিয়ের পর থেকে যৌতুকের দাবীসহ কারণে-অকারণে স্ত্রীকে মারধর করত আলামিন গাজী। সর্বশেষ গ্রামীন সমিতির মিটিংয়ে যাওয়ার কারণে আলামিন গাজীর সাথে সুমির বাক-বিতন্ডা হয়। একপযার্য়ে আলামিন স্ত্রী সুমির মাথার উপর গরম ভাতের হাড়ি ঢেলে দেওয়ার চেষ্টা করলে হাত দিয়ে ঠেকাতে গেলে সুমির ডানহাত ঝলসে যায়। এতে সে মারাত্মক আহত হলে প্রথমে স্থানীয় চিকিৎসক দ্বারা প্রাথমিক চিকিৎসা দিয়ে তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান সুমির বাবা-মা।
হাসপাতালে আসার পর থেকে স্ত্রী সুমির সাথে কোন যোগাযোগ করেনি আলামিন গাজী।

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদি রাসেল জানান, বিষয়টি নিয়ে থানায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা করা হবে ।

৮দলীয় হা-ডু-ডু খেলার উদ্বোধন

তালা উপজেলার হাজরাকাটী গ্রামে ৮দলীয় হা-ডু-ডু খেলার উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকালে উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক, তালা প্রেসক্লাবের সভাপতি ও খলিলনগর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান প্রভাষক প্রণব ঘোষ বাবলু।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও তালা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সরদার মশিয়ার রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খলিলনগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোড়ল সিরাজুল ইসলাম, বিশিষ্ট ঘের ব্যবসায়ী সৈয়দ সোহেল রানা, সাবেক ইউপি সদস্য শেখ আক্কাজ আলী, স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আফজাল হোসেন, তালা সরকারী কলেজ ছাত্রলীগের সভাপতি শেখ তুহিন প্রমুখ।

উদ্বোধনী খেলায় আটারই হা-ডু-ডু দল ৬-৪ পয়েন্টের ব্যবধানে আগোলঝাড়া দলকে পরাজিত করে। শত শত দর্শক গ্রাম বাংলার এ খেলাটি উপভোগ করেন।

বাড়ি-ঘর ভাংচুর, গাছপালা কর্তন ও মারপিটের অভিযোগে মামলা

অসুস্থ্য চাচার কাছ থেকে জমি কিনতে টাকা দিয়ে জমি বুঝে পেলেও রেজিট্রি হয়নি গত ২৭ বছরেও। অত:পর ২৭ বছর যাবৎ বসত ঘর নির্মাণপূর্বক বিভিন্ন প্রজাতির গাছ-পালা লাগিয়ে ভোগদখলে থাকাবস্থায় বহিরাগতরা তাদেরকে বসত-বাড়ি থেকে উচ্ছেদ করতে হামলা চালিয়ে বাড়ি-ঘর ভাংচুর,মারপিট ও গাছপালা কর্তন করে তছরুপ করেছেন বলে সাতক্ষীরা বিজ্ঞ আমলী ০৩ নং আদালতে একটি মামলা করেছেন।

মামলায় তিনি অভিযোগে করেছেন যে,হামলাকারীরা নাকি ঐ বসত-বাড়ির জায়গা রেজিস্ট্রি করে নিয়েছেন। মামলার বিবরণে প্রকাশ,সাতক্ষীরার তালা উপজেলার মাগুরা ইউনিয়নের বালিয়াদহ গ্রামের মোজাফ্ফর বিশ্বাসের স্ত্রী জাহানারা খাতুন প্রায় ২৭ বছর পূর্বে বসত-বাড়ির জন্য ৮ শতাংশ জমি কিনতে তার চাচা মৃত হাজের শেখেষ্ফর ছেলে শহর আলী শেখ কে তৎকালীণ ১২ হাজার টাকা বুঝে দেন।

অসুস্থ্য চাচা শহর আলী জাহানারার কাছ থেকে ঐ টাকা নিয়ে নিয়ে চিকিৎসা নিতে ভারতে যান। এরপর সেখান থেকে চিকিৎসা নিয়ে ফিরে আসার ২ দিনের মধ্যে তার মৃত্যু হয়। তবে টাকা নিয়ে জমি রেজিস্ট্রি করে দিতে না পারলেও মৃত্যুর পর চাচাতো ভাইয়েরা তার চুক্তি অনুযায়ী ৮ শতাংশ জমি মেপে তার দখল বুঝিয়ে দেন। এরপর জাহানারা ঐ জমিতে বসত-বাড়ি নির্মাণ পূর্বক সেখানে স্বামীসহ সন্তানদের নিয়ে গাছ-পালা লাগিয়ে ভোগ দখলে রয়েছেন।

এমন অবস্থায় গত ১৩ সেপ্টেম্বর বেলা ১১/১২ টার দিকে একই ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের মৃত জোশো বিশ্বাসের ৩ ছেলে মো: রাকিব বিশ্বাস, জাহিদ বিশ্বাস ও হযরত বিশ্বাস,মৃত ওসমান বিশ্বাসের ছেলে ইব্রাহিম বিশ্বাস,মৃত ইনছার বিশ্বাসের ছেলে খায়রুল বিশ্বাস,চাদকাঠির জবেদ বিশ্বাসের ছেলে শাহিনসহ অজ্ঞাত নামা মুখোশধারী আরো ১০/১২ জন সংঘবদ্ধ হয়ে ঐ বাড়িতে আকষ্মিক হামলা চালায়। তাদের দাবি, ঐ বাড়ির সমুদয় সম্পত্তি তারা খরিদা সূত্রে মালিক। এসময় তারা তাদের উচ্ছেদ করতে প্রথমে রান্না ও গোয়াল ঘর ভাংচুর করে অন্তত ৫০ হাজার টাকার ক্ষতিসাধন করে। এরপর তারা বাঁধা দিতে গেলে হামলাকারীরা জাহানারা খাতুনের স্বামী মোজাফ্ফরকে বেধড়ক মারপিট করে আহত করে। এছাড়া এসময় তারা বাড়িতে লাগানো বিভিন্ন প্রজাতির অসংখ্য চারা গাছ কেটে তছরুপ করে।
এসময় তাদের আতœচিৎকারে প্রতিবেশীরা এগিয়ে আসতে থাকলে হামলাকারীরা ২ টি দা ও ২ টি কুড়াল ফেলে দ্রুত অবস্থান ত্যাগ করে।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে পার্শ্ববর্তী গ্রাম্য ডাক্তারের কাছে নিয়ে যায়। এঘটনায় থানায় মামলা করতে গিয়েও সেখানে প্রশ্রয় পাননি বলে মামলায় অভিযোগ করেছেন,জাহানারা।

এব্যাপারে জাহানারা ও তার অসহায় পরিবার তদন্তপূর্বক প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের জন্য প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

তালায় ইউএনও’র প্রেরণায় গার্লস হাইস্কুলে ডেইলি স্টার কর্নার চালু

তালা উপজেলা নির্বাহী অফিসার ইউএনও’র অনুপ্রেরণায় শহীদ আলী আহম্মেদ বালিকাবিস্তারিত পড়ুন

  • আশাশুনিতে পূর্বের বিয়ের তথ্য গোপন করে আবারো অন্যত্র বিয়ে দেয়ার অভিযোগ!
  • তালায় পেশা হারিয়ে বেকারত্বে ভুগছেন কপোতাক্ষ পাড়ের জেলে সম্প্রদায়
  • তালায় পূজা উদযাপন পরিষদের নেতাকে জড়িয়ে কুৎসা রটনার অভিযোগ!
  • তালায় সাবেক ব্যাংক কর্মকর্তার মৃত্যু
  • তালায় ইসলামী ব্যাংক স্কুল ব্যাংকিং ক্যাম্পইন অনুষ্ঠিত
  • তালায় প্রতিপক্ষের দায়ের কোপে একজন আহত॥ সাতক্ষীরা হাসপাতালে ভর্তি
  • পরিকল্পিত মামলায় তালার বারবার নির্বাচিত ইউপি সদস্য নিমাই সানা পালিয়ে বেড়াচ্ছেন!
  • বৃষ্টি হলেই ছাদ চুইয়ে পানি পড়ে তালার তেঁতুলিয়া শাহী জামে মসজিদে
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • পাটকেলঘাটা মডেল হিসাবে জেলায় কাজ করবে: সাতক্ষীরা জেলা প্রশাসক
  • তালার জিয়ালা গ্রামকে শহরে রূপান্তরের ঘোষণা জেলা প্রশাসকের
  • তালায় ডেঙ্গু প্রতিরোধে মতবিনিময় সভা