সোমবার, মে ২০, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

কালিগঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু

কালিগঞ্জ উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের জয়পত্রকাঠি গ্রামে ২৩ আগস্ট শুক্রবার বিকাল সাড়ে ৪টার দিকে ডোবার পানিতে ডু্বে লাবিব হোসেন (২) নামে এক শিশুর করুন মৃত্যু হয়েছে।

লাবিব কালিগঞ্জ উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের জয়পত্রকাঠি গ্রামের আমিন গাজীর ছেলে।

লাবিবের পিতা আমিন গাজী জানান, বিকালে বাড়ির সামনে একা খেলা করছিল শিশু লাবিব একপর্যায়ে পাশের একটি ডোবায় পড়ে যায় সে। শিশু লাবিবকে দীর্ঘক্ষণ দেখতে না পেয়ে খুঁজতে শুরু করেন পরিবারের লোকজন।
পরে ডোবার পানিতে তার মৃতদেহ পাওয়া যায়।

লাবিবের মৃত্যুতে তার পরিবারসহ আত্মীয় স্বজনদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

উপকূলীয় বাঁধ উন্নয়নে কর্মশালা

পানি সম্পদ মন্ত্রণালয়ের তদারকিতে, বিশ্ব ব্যাংকের অর্থায়নে, বে-সরকারী উন্নয়ন সংস্থা সুশীলনের সহযোগীতায় ও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে সীডর আক্রান্ত বাগেরহাট জেলার শরণখোলা উপজেলায় ৩৫/১ নং পোল্ডারে প্যাকেজ বি এর আওতায় নিয়োগকৃত ২৮ জন সেচ্ছাসেবকের অংশগ্রহনে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৩ আগষ্ট) সকাল ১০ টায় সুশীলনের শরণখোলা উপজেলা কার্যালয়ে কর্মশালার উদ্বোধন করেণ বে-সরকারি উন্নয়ন সংস্থা সুশীলনের উপ-পরিচালক মোস্তফা আক্তারুজ্জামান পল্টু।
সংস্থার অতিঃ পরিচালক জি এম মনিরুজ্জামানের পরিচালনায় কর্মশালা উদ্বোধন কালে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কালিগঞ্জ প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান শিমুল, শরনখোলা পানি উন্নয়ন বোর্ডের সুপার ভাইজার শামিম আহম্মেদ প্রমুখ। এ কর্মশালায় অংশগ্রহন করেন বাগেরহাট জেলার শরণখোলা উপজেলার রায়েন্দা ইউনিয়নের ৭ জন, খোন্তাকাটা ইউনিয়নের ৩জন, ধানসাগর ইউনিয়নের ৩জন, খাওলিয়া ইউনিয়নের ৬জন ও সাউথখালী ইউনিয়নের ৯জন সহ ২৮ জন সেচ্ছাসেবক নারী পুরুষ। এসময় আরও উপস্থিত ছিলেন সুশীলনের সমন্ময়কারী মানিক বসু, মনিটরিং এন্ড ইভালেশন অফিসার বাবুজিৎ হালদার, কমিউনিটি অর্গানাইজার বিপ্লব কুমার মন্ডল, নাসরিন আক্তার, সেলিম হোসাইন(সাউথখালী), হুমায়ুন কবীর ও কুলসুম( রায়েন্দা), নাজির আহম্মেদ ও হাসান মাহমুদ প্রমুখ।

ডেঙ্গুতে মারা যাওয়া ব্যক্তির পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান

কালিগঞ্জ উপজেলার শ্রীকলা গ্রামের সিরাজুল ইসলামের পুত্র আলমগীর গাজী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেন। কালিগঞ্জ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মৃত আলমগীরের পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিন।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মিরাজ হোসেন খান, সাংবাদিক সাজেদুল হক সাজু, কুশুলিয়া ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শেখ সিরাজুল ইসলাম প্রমুখ। উল্লেখ্য কালিগঞ্জে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আলমগীর গাজী (১৫) নামের এক মাদ্রাসা ছাত্র খুলনার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। আজ বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে খুলনার গাজী মেডিকেল হাসপাতালে তার মৃত্যু হয়। এই প্রথমই সাতক্ষীরায় কোন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন অবস্থায় মারা গেলো।
সে উপজেলার শ্রীকলা গ্রামের সিরাজুল ইসলামের ছেলে। মৃত আলমগীর গাজীর ভাই সুজন গাজী জানান, আমার ভাই যশোরের একটি কওমি মাদ্রাসায় হাফেজি পড়তো। কয়েকদিন আগে সে জ্বরে আক্রান্ত হলে তাকে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে রক্ত পরীক্ষায় তার ডেঙ্গু ধরা পড়ে। এরপর থেকে সে চিকিৎসাধীন থাকা অবস্থায় সকালে তার অবস্থার অবনতি হলে প্রথমে তাকে সাতক্ষীরায় সদর হাসপাতালে আনা হয়। সেখান থেকে চিকিৎসকরা তাকে খুলনায় রেফার করে। এরপর খুলনার গাজী মেডিকেল কলেজে নেয়া হলে বিকেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
এ বিষয়ে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ শেখ তৈয়েবুর রহমান জানান, ডেঙ্গু আক্রান্ত হয়ে সে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ছিল। এরপর সকালে তার অবস্থার অবনতি হলে তাকে সাতক্ষীরায় রেফার করা হয়।সাতক্ষীরার সিভিল সার্জন ডাঃ আবু শাহিন জানান, আলমগীর গাজী নামে এক মাদ্রাসা ছাত্রকে বৃহস্পতিবার সকালে সাতক্ষীরা সদর হাসপাতালে আনা হলে তাকে উন্নত চিকিৎসার জন্য খুলনায় পাঠানো হয়। এরপর তার কি হয়েছে তা আমি জানিনা। তিনি আরো জানান, সাতক্ষীরায় আজ পর্যন্ত মোট ২৯২ জন ডেঙ্গু রোগীকে সনাক্ত করা হয়েছে। এর মধ্যে বিভিন্ন হাসপাতালে এখনও পর্যন্ত ভর্তি রয়েছে ৫২ জন। চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন আরো ২০৫ জন ।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার

সাতক্ষীরা জেলা ব্যাপী পুলিশের মাদক বিরোধী বিশেষ অভিযানে মাদক মামলারবিস্তারিত পড়ুন

  • কালিগঞ্জের স্কুলছাত্রী ধর্ষণ মামলার আসামি ঢাকায় গ্রেফতার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ৩৭, গাঁজা উদ্ধার
  • কালিগঞ্জে স্কুলছাত্রীর রহস্যজনক মৃত্যু!
  • সাতক্ষীরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরণ
  • কালিগঞ্জের দক্ষিণশ্রীপুরে ৯নং ওয়ার্ডকে স্বাস্থ্যসম্মত ঘোষনা
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ২৪ ।। ইয়াবা, ফেন্সিডিল, গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ইয়াবা-ফেন্সিডিল উদ্ধার
  • পরিশ্রম আর ইচ্ছাশক্তিতে গ্যারেজে কাজে করে পড়ালেখা কলারোয়ার মোশাররফের
  • কালিগঞ্জে ইউএনও’র বদলীর আদেশ স্থগিতের দাবীতে মানববন্ধন
  • সাতক্ষীরায় জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলীর আদেশ স্থগিতের দাবীতে মানববন্ধন
  • কালীগঞ্জে ভূমিহীনদের সমাবেশ