সোমবার, মে ২০, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

কালিগঞ্জে দুস্থ ব্যক্তিদের মাঝে ভিজিএফের চাল কম দেয়ার অভিযোগ

ঈদ উপলক্ষে কালিগঞ্জ উপজেলার মৌতলা ইউনিয়নে দুস্থ ব্যক্তিদের জন্য বরাদ্দ দেওয়া ভিজিএফের চাল জনপ্রতি দুই কেজি করে কম ও প্রায় ২০ জনের ১০ কেজি করে চাউল কম দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। মৌতলা ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডে কার্ডধারীদের চাল কম দিচ্ছেন। গত মঙ্গলবার থেকে চাল বিতরণ শুরু হয়।

ইউনিয়ন পরিষদ কার্যালয় সূত্র জানায়, দুস্থ ব্যক্তিদের খাদ্যসহায়তা (ভিজিএফ) কর্মসূচির আওতায় ঈদুল আজহা উপলক্ষে তিতপল্লা ইউনিয়নের ৪ হাজার ৮শত ২১জন ভিজিএফ কার্ডধারীর জন্য ১৫ কেজি করে চাল বরাদ্দ দেয় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। গত মঙ্গলবার ইউপি কার্যালয়ে চাল বিতরণ শুরু হয়। শনিবার ছিল চাল বিতরণের শেষ দিন।

ভিজিএফ কার্ডধারী মৌতলা ইউনিয়ন এর নয় নম্বর ওয়ার্ডের পানিয়া গ্রামের মৃত মাদার সরদারের পুত্র আকবর আলী সরদার, আত্তাক সরদারের পুত্র মান্নান সরদার, হোসেন আলী সরদারের পুত্র ফজর আলী সরদার মৃত নূর আলী সর্দারের পুত্র সাগের আলী সরদার, আব্দুল হাকিম সরদারের পুত্র সাগ্নিক সরদার, মৃত নূর আলী সরদারের পুত্র আকবর আলী সরদার ও একই গ্রামের মৃত হোসেন আলী সর্দারের পুত্র ইব্রাহিম সরদার অভিযোগ করেন, চাল নিতে তাঁদের নানা বিড়ম্বনার মধ্যে পড়তে হয়। সকাল থেকে দুপুর পর্যন্ত গাদাগাদি করে দাঁড়িয়ে থাকতে হয়। এত কিছুর পরও ১৫ কেজির স্থলে তাঁদের ৫ কেজি করে চাল দেওয়া হচ্ছে। ১০ কেজি করে কম পাওয়ার কারণ তাঁদের জানা নেই। আবার অনেকে কার্ড নিয়ে আসার পরেও চাউল পাইনি জনৈক মেম্বার আকবার কবিরের কাছে চাল না পাওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন পরবর্তী বছরে ঈদের সময় চাউল দেওয়া হবে। স্বচ্ছভাবে চাল বিতরণের জন্য ৭, ৮ ও ৯নম্বর ওয়ার্ডের মহিলা সদস্য মাহফুজা খাতুন দায়িত্বে থাকেন এবং তিনি কোনো অভিযোগ শোনেন না। তাঁকে ম্যানেজ করেই চাল কম দেওয়া হয়।

গাজিপাড়া গ্রামের রোকেয়া বেগম বলেন, ‘এই চাল নেওয়ার জন্য সকাল ৮টার সময় ৯ নম্বর ওয়ার্ডের পানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আসছি। চাল পেলাম একটার দিকে। এত কষ্টের পরও ২ কেজি চাল কম পেয়েছি। তিনি আরো জানান, চাল পাওয়ার পর স্কুলের সামনের বাজারের একটি মুদি দোকানে মেপে তিনি ১৫ কেজির স্থলে ১৩ কেজি পেয়েছেন।

এ বিষয়ে মৌতলা ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান খলিলুর রহমানের সাথে মুঠোফোনের মাধ্যমে যোগাযোগ করলে তিনি এই প্রতিনিধিকে বলেন, ৯ নম্বর ওয়ার্ডে পাঁচশত বৃষ্টি কার্ড চাউল দেওয়া হয়েছে আমি মনে করি এই পাঁচশো বিশ জনের যদি ১৪ কেজি করে চাল দেওয়া হয় তার পরেও বেশি থাকবে কিন্তু কেন এই ১০ কেজি করে কারো কারো ২ কেজি করে চাউল কম দেওয়া হয়েছে এই বিষয়ে আমি কিছু জানি না।

এ বিষয়ে ইউনিয়নের ৭,৮,৯ এর সংরক্ষিত মহিলা আসনের জনপ্রতিনিধি মাহফুজা খাতুন এর কাছে মুঠোফোনের মাধ্যমে জানতে চাইলে তিনি এই প্রতিনিধিকে বলেন, আমরা ঈদুল ফিতরের লিস্ট অনুযায়ী ৫২০ জন কে ১৩ কেজি করে চাল দিয়েছি কিন্তু নতুন যে লিস্ট করা হয়েছে তাদের ভিতর অনেকেই পায়নি।

এ ব্যাপারে জানার জন্য নয় নম্বর ওয়ার্ডের মেম্বার আকবার কবিরের মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তার ফোন বন্ধ দেখায়, এ কারণে তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এই বিষয়টা নিয়ে এলাকায় ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে এবং এলাকাবাসী অতি দ্রুত ঊর্ধ্বতন কর্মকর্তারা হস্তক্ষেপ কামনা করেছে।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার

সাতক্ষীরা জেলা ব্যাপী পুলিশের মাদক বিরোধী বিশেষ অভিযানে মাদক মামলারবিস্তারিত পড়ুন

  • কালিগঞ্জের স্কুলছাত্রী ধর্ষণ মামলার আসামি ঢাকায় গ্রেফতার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ৩৭, গাঁজা উদ্ধার
  • কালিগঞ্জে স্কুলছাত্রীর রহস্যজনক মৃত্যু!
  • সাতক্ষীরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরণ
  • কালিগঞ্জের দক্ষিণশ্রীপুরে ৯নং ওয়ার্ডকে স্বাস্থ্যসম্মত ঘোষনা
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ২৪ ।। ইয়াবা, ফেন্সিডিল, গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ইয়াবা-ফেন্সিডিল উদ্ধার
  • পরিশ্রম আর ইচ্ছাশক্তিতে গ্যারেজে কাজে করে পড়ালেখা কলারোয়ার মোশাররফের
  • কালিগঞ্জে ইউএনও’র বদলীর আদেশ স্থগিতের দাবীতে মানববন্ধন
  • সাতক্ষীরায় জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলীর আদেশ স্থগিতের দাবীতে মানববন্ধন
  • কালীগঞ্জে ভূমিহীনদের সমাবেশ