মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

কলারোয়ায় শেষ মুহূর্তে ঈদের বাজার জমে উঠেছে

রোজার ঈদকে সামনে রেখে শেষ মুহূর্তে জমে উঠেছে কলারোয়ার ঈদ বাজার। কলারোয়া পৌরসদরসহ উপজেলা ১২টি ইউনিয়নের বিভিন্ন বিপণী বিতানগুলোতে বেচাকেনার ধুম পড়েছে। এবার এসব বিপনী বিতানগুলোতে নতুন নতুন বাহিরী ডিজাইনের পোশাক আকৃষ্ট করছে ক্রেতাদের। নানা বয়সের মানুষ নতুন পোষাক, জুতা, কসমেটিক্সসহ বাহারি পণ্য কিনতে ছুটছে এক দোকান থেকে অন্য দোকানে। সাধ ও সাধ্যের মধ্যে প্রিয়জনের খুশি রাখতে কেনা কাটায় ব্যস্ত রয়েছে ক্রেতারা। এদিকে ক্রেতা সামলাতে হিমশিম খাচ্ছে দোকানিরা। সকাল থেকে মধ্য রাত পর্যন্ত মার্কেটগুলোতে চলছে বিকিকিনি।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, উপজেলার পৌর সদরের সবচেয়ে ব্যস্ত ঈদ মার্কেট রাসেল ফার্মেসী মার্কেট, সাবু মার্কেট, চেয়ারম্যান মার্কেট, মালেকা টাওয়ার, মার্কেট, আনিছ মার্কেট, কাপুড়িয়া পট্টি। এসব মার্কেটে ক্রেতাদের ভিড়ে দোকানগুলোতে পা ফেলার জায়গা নেই। ক্রেতাদের আকর্ষণ করার জন্য বাহারি রঙের বৈচিত্র্যময় পোষাকে দোকানগুলো সাজিয়েছেন ব্যবসায়ীরা।

ঈদ মার্কেট করতে আসা ক্রেতাদের বেশীর ভাগই কিশোর-কিশোরী ও তরুণ তরুণী। গরমে সুতি কাপড় দেহ ও মনে স্বস্তি দেয়। এ কারণে সুতি কাপড়ের চাহিদা অন্য কাপড়ের চেয়েও তুলনামূলক বেশী বলে জানান দোকানীরা।
এদিকে ক্রেতারা অভিযোগ করেছেন, গত ঈদের চেয়ে এবার পোষাকের দাম বেশী।

উপজেলার কামারালী গ্রামের নাজনীন খাতুন বলেন, মার্কেটগুলোতে ইচ্ছেমতো দাম নেওয়া হচ্ছে। এ রকম পরিস্থিতিতে সবচেয়ে মুশকিলে পড়তে হচ্ছে আমাদের মতো মধ্যবিত্তদের।

স্টুডেন্ট বস্ত্রলায়ে মফিজুল ইসলাম বলেন, দোকানভাড়া ও আনুষঙ্গিক খরচ বেশী, পাইকারী মার্কেটে দাম বেড়ে যাওয়ায় এবার পোষাকের দাম একটু বেশী ধরা হয়েছে। ঈদের বাজারে রমণীদের পছন্দের বাহারি ডিজাইনের শাড়ির বিপুল সমাহার ঘটেছে শহরের বিভিন্ন দোকানগুলোতে।

গরমের কারণে তরুণীদের জর্জেটের চাহিদা কিছুটা কমেছে। ছেলেদের ফ্যাশনেবল শার্ট প্যান্ট ও পাঞ্জাবী বিক্রি বেশি হচ্ছে। জুতা ও কসমেটিক্সের দোকানগুলোতে উপচেপড়া ভীড়। হস্ত শিল্পের দোকানগুলোতে ক্রেতা সামলাতে হিমসিম খেতে হচ্ছে। এখানে ছেলেদের পাঞ্জাবী, ফতোয়া ও মেয়েদের ওয়ানপিছ, টুপিছ, থ্রিপিছ বেশী বিক্রি হচ্ছে।

এদিকে পছন্দের পোশাকের সাথে তাল মিলিয়ে কসমেটিক্স সামগ্রীও কিনছেন অনেকেই। বিপনী বিতান গুলোতে গত বছরের তুলনায় এবার বাহারি ডিজাইনের পোশাকের কালেকশন রয়েছে।
দোকানীরা জানান, সকাল থেকে মধ্য রাত পর্যন্ত চলে বেচাকেনা। তীব্র গরমের হাত থেকে বাঁচতে ক্রেতাদের ভীড় সন্ধ্যার পরে বেশী। ঈদের কেনাকাটা করতে আসা মানুষদের কারণে শহরে তীব্র যানজট লেগেই থাকে। এতে করে শহরবাসী চলাচলে চরম ভোগান্তি পোহাচ্ছে।

কলারোয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার নাথ জানান- ঈদ বাজারে নিরাপত্তা ও যানজট নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। মার্কেটগুলোতে সাদা পোষাকের পুলিশের নিয়মিত টহল রয়েছে। যাতে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘প্রাথমিক শিক্ষার উন্নয়নে সরকার কাজ করছে’: লুৎফুল্লাহ এমপি

সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য এড.মুস্তফা লুৎফুল্লাহ বলেছেন- ‘করোনাভাইরাস প্রাদুর্ভাবেও উন্নয়নবিস্তারিত পড়ুন

কলারোয়ার দমদম বাজার মার্কেটের বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন

কলারোয়ার দমদম বাজার মার্কেটের বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়েছে।বিস্তারিত পড়ুন

  • কলারোয়ায় বেড়েই চলেছে করোনা সংক্রমন
  • কলারোয়ায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
  • কলারোয়ায় ‘মিনা দিবস’ উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও সাংস্কৃতিক প্রতিযোগিতা
  • কলারোয়ায় ভ্রাম্যমান আদালতে ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা
  • কলারোয়ায় দলীলি সম্পত্তি জবরদখল ঠেকাতে সংবাদ সম্মেলন
  • ‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে
  • কলারোয়ার বেত্রবতী হাইস্কুলে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানি’ শীর্ষক স্মৃতিচারণ
  • কলারোয়ায় মন্দিরে মন্দিরে দূর্গাদেবীর আবির্ভাব ঘটাতে চলছে রং-তুলির আচঁড়
  • কলারোয়ার জয়নগর বাজার ব্যবসায়ী সমিতির আহবায়ক কমিটি গঠন
  • সংবাদ প্রকাশের পর আপডেট হলো কলারোয়া প্রশাসনের সরকারি ওয়েবসাইটের তথ্য
  • কলারোয়া বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সভা অনু্ষ্ঠিত
  • কলারোয়ায় ১নং সীমান্ত পিলার এলাকা পরিদর্শনে ভূমি দপ্তরের বাংলাদেশ-ভারত শীর্ষ কর্তারা