শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

সাতক্ষীরায় ধর্ষণ মামলায় যাবজ্জীবন

কলারোয়ায় মানবপাচার মামলায় ১জনের যাবজ্জীবন, ১জনের ১০বছর কারাদণ্ড

সাতক্ষীরায় ৬ষ্ঠ শ্রেণির এক ছাত্রীকে অপহরণের পর ধর্ষণ ও মানব পাচারের পৃথক দু’টি মামলায় দু’ ব্যক্তির যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।
এছাড়া এক ব্যক্তির ১০ বছর সশ্রম কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার বিকালে সাতক্ষীরার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হোসনে আরা আক্তার এক জনাকীর্ণ আদালতে এসব রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত আসামীরা হলেন- সাতক্ষীরা সদর উপজেলার রামচন্দ্রপুর গ্রামের আফছার আলীর ছেলে আমিনুল ইসলাম বাবু (৩৩), যশোর জেলার মনিরামপুর উপজেলার উত্তর এনায়েতপুর গ্রামের মোজাম সরদারের ছেলে বেল্লাল সরদার (৪০) ও কলারোয়া উপজেলার সুলতানপুর গ্রামের রুস্তুম আলী সরদারের ছেলে সিরাজুল সরদার (৪৮)।

মামলার বিবরণে জানা যায়- ২০০৫ সালের ২৬ ডিসেম্বর রাতে যশোরের মনিরামপুর উপজেলার এনায়েতপুর গ্রামের খালেক ঢালী ও শাজাহান আলী চাকুরি দেওয়ার নামে প্রলোভন দেখিয়ে ভারতে পাচারের জন্য কলারোয়া উপজেলার সুলতানপুর গ্রামের সিরাজুল সরদারের বাড়িতে ৩ মহিলা ও ৩ জন পুরুষকে রাখে। পরেরদিন ওই বাড়ি থেকে পুলিশ যশোর জেলার কোতোয়ালি উপজেলার গলদা গ্রামের মিনু ওরফে রিনা (২০), একই জেলার ঝিকরগাছা উপজেলার নওয়াপাড়া গ্রামের নাজমা ওরফে দীপা (২২) একই জেলার মনিরামপুর উপজেলার এনায়েতপুর গ্রামের নার্গিস পারভিন ওরফে পারভিন (১৮)সহ ৩ জন পুরুষকে উদ্ধার করে।

এ ঘটনায় কলারোয়া থানার সহকারি উপ-পরিদর্শক আনিসুর রহমান বাদি হয়ে যশোর জেলার মনিরামপুর উপজেলার উত্তর এনায়েতপুর গ্রামের মোজাম সরদারের ছেলে বেল্লাল সরদার(৪০), একই গ্রামের জয়নাল সরদারের ছেলে নজরুল সরদার (৪০) ও কলারোয়া উপজেলার সুলতানপুর গ্রামের রুস্তুম আলী সরদারের ছেলে সিরাজুল সরদার (৪৮) এর নাম উল্লেখ করে ২০০৫ সালের ২৭ ডিসেম্বর কলারোয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৫(১)/৩০ ধারায় একটি মামলা দায়ের করেন।
২০০৬ সালের ৯ ফেব্রুয়ারি এজাহারভুক্ত ৩ আসামীসহ মনিরামপুরের এনায়েতপুর গ্রামের খালেক ঢালীর নাম উল্লেখ করে আদালতে অভিযোগত্র দাখিল করেন। ৮ জনের সাক্ষীর জবানবন্দি ও মামলার নথি পর্যালোচনা শেষে নারী পাচার ও পাচারে সহযোগিতা করার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিল্লাল সরদারকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। পাচারে সহযোগিতা করায় আসামী সিরাজুল সরদারকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। সাজাপ্রাপ্ত আসামীরা পলাতক রয়েছে।

অপরদিকে সদর উপজেলার ধুলিহর ইউনিয়নের একটি গ্রামের ও নুনগোলা দাখিল মাদ্রাসার ষষ্ঠ শ্রেণির এক ছাত্রীর বাড়ির পাশে কেনা আম বাগান পাহারা দিতো একই উপজেলার রামচন্দ্রপুর গ্রামের আফছার আলী ও তার ছেলে আমিনুল ইসলাম বাবু। আম খাওানোর প্রলোভন দেখিয়ে বাবু ওই মাদ্রাসা ছাত্রীকে উত্যক্ত করতো। ২০০৭ সালের ৩ মে সকাল ৬টার দিকে ওই মাদ্রাসা ছাত্রী কোরআন শরিফ পড়ে বাড়ি ফেরার সময় ওই মাদ্রাসার সামনে থেকে ফুসলিয়ে ঐ ছাত্রীকে অপহরণ করে নিয়ে গিয়ে ধর্ষন করে বাবু।
এ ঘটনায় ওই ছাত্রীর বাবা বাদি হয়ে বাবুর নাম উল্লেখ করে ওই বছরের ১৭ মে সদর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭ ধারায় একটি মামলা দায়ের করেন। যদিও অপহরণের পর ওই ছাত্রীকে আটক রেখে ধর্ষণ করার বিষয়টি প্রমাণিত হওয়ায় মামলার তদন্তকারি কর্মকর্তা সদর থানার উপ-পরিদর্শক খালিদ হাসান মুন্সি ওই বছরের ৩০ জুলাই বাদি এজাহারভুক্ত আসামীসহ একই গ্রামের আব্দুস সবুর, আজিজুল ও সাহেব আলীর নাম উল্লেখ করে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭/৯(১)/৩০ ধারায় আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
১৩ জন সাক্ষীর জবানবন্দি ও মামলার নথি পর্যালোচনা শেষে আসামী আমিনুল ইসলাম বাবুর বিরুদ্ধে অপহরণ ও ধর্ষণের অভিযোগ সন্দোহতীতভাবে প্রমাণিত হওয়ায় আসামী আমিনুল ইসলাম বাবুকে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭ ধারায় অপহরণের অভিযোগে ১৪ বছর সশ্রম কারাদণ্ড, ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারামণ্ড দেন। একইসাথে ৯(১) ধারায় ধর্ষণের অভিযোগে তার যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন। দু’টি সাজা একই সাথে চলবে বলে আদেশে বলা হয়েছে।

উভয় মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অ্যাড. নাদিরা পারভিন। তিনি জানান- মামলার রায়ের সময় আসামী আমিনুল ইসলাম বাবু পলাতক রয়েছে।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বর্ণিল সাজে সেজেছে সাতক্ষীরার ৫৮৪টি দুর্গাপূজা মন্ডপ

সনাতন ধর্মালম্বীদের সব থেকে বড় ধর্মীয় উৎসব (দূর্গাপূজা) কে কেন্দ্রবিস্তারিত পড়ুন

‘ভোমরা স্থলবন্দরকে পূর্ণাঙ্গ বন্দর করা হবে’ : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

সাতক্ষীরা ভোমরা স্থলবন্দর উন্নয়ন ও পরিচালনা গতিশীলতা আনয়নের নিমিত্ত গঠিতবিস্তারিত পড়ুন

  • ‘ডেঙ্গু প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই’ : জেলা প্রশাসক মোস্তফা কামাল
  • ‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে
  • সাতক্ষীরার বাঁশদহের ভবানীপুর প্রাইমারি স্কুলে মিলন সভাপতি নির্বাচিত
  • সাতক্ষীরায় র‌্যাবের অভিযানে গাঁজাসহ এক ব্যক্তি গ্রেপ্তার
  • আশাশুনিতে পূর্বের বিয়ের তথ্য গোপন করে আবারো অন্যত্র বিয়ে দেয়ার অভিযোগ!
  • সাতক্ষীরায় প্রি-পেইড মিটার স্থাপন ও চুরিরোধে ওজোপাডিকো’র অভিযান
  • ৭ অক্টোবরের মধ্যে জেলার সব নদী-খালের অবৈধ নেট-পাটা-বাধ অপসারণের নির্দেশ
  • সাতক্ষীরায় ছাগল খড়ি’তে দেয়ার অপরাধে যুবককে মারপিট!
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • পাটকেলঘাটা মডেল হিসাবে জেলায় কাজ করবে: সাতক্ষীরা জেলা প্রশাসক
  • তালার জিয়ালা গ্রামকে শহরে রূপান্তরের ঘোষণা জেলা প্রশাসকের
  • সড়কের জায়গা দখল করে ব্যবসা নয়, অবৈধ বিলবোর্ড অপসারণের নির্দেশ ডিসি’র