বুধবার, মে ৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

কলারোয়ার হরিদাস ঠাকুর জন্মভিটা তীর্থস্থানের ভৌগলিক সীমারেখা নগণ্য : লুৎফুল্লাহ এমপি

সাতক্ষীরা-১ (কলারোয়া-তালা) আসনের সাংসদ ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এড.মুস্তফা লুৎফুল্লাহ বলেছেন- ‘শ্রীশ্রী ব্রক্ষ্ম হরিদাস ঠাকুর জন্মভিটা আশ্রমের এ তীর্থস্থানটি সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের ভক্তদের কাছে এমনই মিলনস্থল যে সেখানে ভৌগলিক সীমারেখা অত্যন্ত নগণ্য। আর তাই দেশ-বিদেশের ভক্তরা বিভিন্ন অনুষ্ঠান পার্বনে সমবেত হন ওই স্থানে। আশ্রম-মন্দিরের তীরঘেষা আন্তর্জাতিক সীমান্ত নদী সোনাই এর তীরে পাঁকা শানের ঘাট তৈরির গুরুত্ব ছিলো বহুদিনের। অবশেষে সেটা বাস্তবায়নের দারপ্রান্তে।’

২৮মার্চ বুধবার বিকেলে এ উপলক্ষ্যে কলারোয়া উপজেলার কেঁড়াগাছি ইউনিয়নের সীমান্তবর্তী শ্রীশ্রী ব্রক্ষ্ম হরিদাস ঠাকুর জন্মভিটা আশ্রম সংলগ্ন সীমান্তরেখা সোনাই নদীতে শান ঘাট নির্মাণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আশ্রম কমিটির সভাপতি অধ্যাপক কার্তিক চন্দ্র মিত্রের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন- বিজিবির খুলনা সেক্টর কমান্ডার কর্নেল মোহাম্মদ তৌহিদুল ইসলাম, এ.এফ.ডাব্লিউ, পি.এস.সি, সাতক্ষীরা, ৩৩ বিজিবির অধিনায়ক লে.কর্নেল সরকার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পি.এস.সি ও কলারোয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন।

আশ্রম কমিটির সাধারণ সম্পাদক সন্দীপ রায়ের পরিচালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- কলারোয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব দেব নাথ, স্থানীয় কেঁড়াগাছি ইউপি চেয়ারম্যান আফজাল হোসেন হাবিল, ইউনিয়ন আ.লীগ সভাপতি সাবেক চেয়ারম্যান ভুট্টো লাল গাইন, জেলা হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদের সভাপতি বিশ্বজিৎ সাধু, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বিশ্বনাথ ঘোষ, উপজেলা সভাপতি মনোরঞ্জন সাহা, বীর মুক্তিযোদ্ধা মোসলেম আলী হাজরা, আশরাফ আলী, আব্দুল মাজেদ, কলারোয়া নিউজের রিপোর্টার মিলন দত্ত ও কাজল সরদার, শ্রীশ্রী হরিদাস ঠাকুর জন্মভিটা আশ্রম কমিটির অন্যতম সদস্য উজ্জল দাস, অর্জুন পাল, স্বপন পাল, রাম প্রসাদ দাস, হরেন সাহা, বাবু ঘোষ, মিলন দত্ত, রবিন্দ্রনাথ ঘোষ, শুণিল রায়, হরেন্দ্র নাথ রায়, বিশু ঘোষ প্রমুখ।

এর আগে সাকলে আশ্রম পরিচালনা পর্ষদের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। কমিটির সভাপতি কার্তিক চন্দ্র মিত্রের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় গত মার্চের ৫ তারিখ থেকে শুরু হওয়া ভগবান শ্রী কৃষ্ণের পঞ্চম দোলযাত্রায় আয়-ব্যয়ের হিসাব ও সোনাই নদীতে পাকা শান ঘাট নির্মানের উদ্বোধন বিষয়ে আলোচনা করা হয়। কমিটির ক্যাশিয়ার স্বপন রায় হিসাব দাখিল করেন।

উল্লেখ্য, ২০১৭ সালের ২৩ সেপ্টেম্বর কেঁড়াগাছি ইউনিয়নের সীমান্তবর্তী সোনাই নদীর তীরে হরিদাস ঠাকুর জন্মভিটা আশ্রমের মনোরম পরিবেশে মিলিত হন বাংলাদেশ ও ভারতের বিজিবি-বিএসএফ’র সেক্টর পর্যায়ের শীর্ষ অফিসাররা। সেখানে বিজিবির পক্ষে নেতৃত্ব দিয়েছিলেন খুলনা সেক্টর কমান্ডার মোহাম্মদ ওয়াহিদুর রহমান পিএসসি আর বিএসএফ এর পক্ষে নেতৃত্ব দিয়েছিলেন কোলকাতা বিএসএফ’র সেক্টর কমান্ডার ডিআইজি মৃদুল সোনোয়াল। ওই অনুষ্ঠানে সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের এই তীর্থস্থানটির একেবারে তীরঘেষা আন্তর্জাতিক সীমান্ত নদী সোনাই এর তীরে পাঁকা শান ঘাট বা সিড়ির ঘাট তৈরির বিষয়ে শীর্ষ কর্মকর্তারা আনুষ্ঠানিক অনুমোদন কপি হস্তান্তর করেন।

সোনাই নদীর ধারে ৩০ফুট বাই ২০ ফুটের একটি ঘাট ও দুই ধারে পাইলিং কাজের অনুমোদন সম্বলিত স্বাক্ষর করে পরষ্পরকে হস্তান্তর করা হয়েছিলো ওই অনুষ্ঠানে।

একই রকম সংবাদ সমূহ

পাকিস্তানে শক্তিশালী ভূমিকম্পে ১৯ জনের মৃত্যু

পাকিস্তানের উত্তরাঞ্চলে শক্তিশালী ৫ দশমিক ৮ মাত্রার ভূমিকম্পের আঘাতে ১৯বিস্তারিত পড়ুন

২৪ ঘণ্টার মধ্যে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় হিক্কা

ধেয়ে আসছে প্রবল ঘূর্ণিঝড় হিক্কা। এর ফলে ঝড়ের পাশাপাশি ভারীবিস্তারিত পড়ুন

টিকাদানের সাফল্যে ‘ভ্যাকসিন হিরো’ পেলেন প্রধানমন্ত্রী

টিকাদানের সাফল্যে ‘ভ্যাকসিন হিরো’ পেলেন প্রধানমন্ত্রী। বাংলাদেশে টিকাদান কর্মসূচি একটিবিস্তারিত পড়ুন

  • সর্বজনীন স্বাস্থ্য কর্মসূচির অগ্রগতি ত্বরান্বিত করার আহ্বান
  • রোহিঙ্গা প্রত্যাবাসন প্রক্রিয়ায় যুক্ত হচ্ছে চীন
  • ৩য় বারের মতো কাশ্মীর ইস্যুতে মধ্যস্ততার প্রস্তাব ট্রাম্পের
  • এক রাজার ১০০ স্ত্রী ও ৫০০ সন্তান! (ভিডিও)
  • মুখে মাকড়সা চড়লে ‘রিল্যাক্স’ অনুভূত হয় এই নারীর! (ভিডিও)
  • পানির নিচে বিয়ের প্রস্তাব দিতে গিয়ে মার্কিন নাগরিকের মৃত্যু
  • মাথায় ৪ ইঞ্চি লম্বা শিং নিয়ে হাসপাতালে বৃদ্ধ!
  • ১৩০টির বেশি দেশ ঘুরে বেড়ানো এক অন্ধ পর্যটকের গল্প
  • হেলমেট ঢোকেনি মাথায়, জরিমানা নিতে ব্যর্থ ট্রাফিক পুলিশ!
  • ৪ বছর প্রেম শেষে ৩০০ বছর বয়সী ভূতকে বিয়ে! (ভিডিও)
  • ছাগল চুরির ৪১ বছর পর ধরা পড়ল চোর!
  • যে গ্রামে প্রতিটা বাড়িই দরজাহীন, ব্যাংকে নেই তালা!