শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

কলারোয়ার দেয়াড়ায় রমরমা চোরাচালান ও মাদক ব্যবসা!

কলারোয়া উপজেলার দেয়াড়া ইউনিয়ানের বিভিন্ন রাস্তা দিয়ে চলছে রমরমা চোরাচালান ও মাদক ব্যবসা।

উপজেলার বিভিন্ন মহলের সুবিধাভোগী কিছু সংখ্যক মানুষ তাদের আখের গোছাতে মাদকদ্রব্য ও চোরাচালানী ব্যবসা করে দেশের যুবসমাজকে ধংসের মুখে ঠেলে দিচ্ছে বলে জানা যায়। কলারোয়া উপজেলার কেন্দ্র দিয়ে বিভিন্ন সড়ক সরসকাটি রুটে কেশবপুর ভায়া খুলনা ব্যবসায়ী কেন্দ্রস্থলে পৌঁছে যাচ্ছে বিভিন্ন চোরাচালান ও মাদকদ্রব্য।

উপজেলার দেয়াড়া ইউনিয়ানে চোরাচালান ও মাদক ব্যবসায়ীরা চালিয়ে যাচ্ছে মদ, গাজা, ফেন্সিডিল, হিরোইন ও ইয়াবাসহ বিভিন্ন মাদক। সেই মাদক ব্যবসাকে আরো নিরাপত্তার হাতিয়ার হিসেবে কাজে লাগাতে থ্রি-পিছ, শাড়ি, শার্ট পিছ,প্যান্ট পিছসহ বিভিন্ন ধরনের ভারতীয় পণ্য! চোরাচালান ও মাদক ব্যবসায়ী চক্র ভারত সীমান্ত থেকে বিভিন্ন কলারোয়া, কাজিরহাট, বাগঁআচড়া হতে খোরদো বাজার সংলগ্ন বিভিন্ন রুট দিয়ে দেয়াড়া, কেশবপুরের ত্রিমোহীনি ঘাট, পাকুড়িয়া মাঠপাড়ার খাজুরা ঘাট পাড়ি দিয়ে এবং বাকড়া ভায়া মশ্বিমনগর ইউনিয়ানের ঝাপা ব্রিজের উপর দিয়ে রাজগঞ্জ, মনিরামপুর, যশোর, খুলনাসহ বিভিন্ন রুটে পৌঁছে যাচ্ছে ব্যবসায়ী কেন্দ্রস্থলে বলেও জানা যায়।

এমনকি চোরাচালান ও মাদকদ্র ব্যবসা যেন কোনো প্রকার ঝুঁকির সম্মুখীন হতে না হয় সে জন্য বিভিন্ন সংযোগমুখি রাস্তা বা বাজার কেন্দ্রিক মোড়ের চায়ের দোকানে বসে নিরাপত্তারক্ষীর হাত থেকে সজাগ করে দিতে চোরাচালান ও মাদক ব্যবসায়ী চক্রের সহযোগী ‘সেন্টি’ হিসেবে দায়িত্ব পালন করে থাকে নাম অজানা কিছু সংখ্যক ব্যক্তি।

এই চোরাচালান ও মাদক ব্যবসায়ী চক্র সক্রিয় থাকে তাদের আখের গোছাতে, অবৈধ্য কালো টাকা দিয়ে বিভিন্ন অসামাজিক কাজকর্ম করতে ঠেলে দিচ্ছে যুবসমাজকে, দিচ্ছে মরন নেশা মাদকের কবলে যেটা সকল প্রকার অপকর্ম করতে কোনো প্রকার দ্বিধাবোধ করছে না বলেও মন্তব্য করে সাধারণ মানুষ।

সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকদ্রব্য নির্মুলে সরকার যখন বদ্ধপরিকর, ঠিক তারই ভিতরে কিছু স্বার্থনেশী চক্র তাদের আখের গোছাতে আইনের চোখে ধুলো দিয়ে যেকোনো সময় যেকোনো ভাবে যেকোনো মুল্যে চালিয়ে যাচ্ছে মদ, গাজা, ফেন্সিডিল,হিরোইন, ইয়াবাসহ বিভিন্ন ক্ষতিকারক মাদক দ্রব্য ও থ্রি-পিছ, শাড়ি, শার্ট পিছ, প্যান্ট পিছসহ বিভিন্ন ধরনের ভারতীয় পণ্য।

এরই মাঝে কিছু দ্রব্য ও মাদক-চোরাচালন ব্যবসায়ী আটকের ঘটনাও ঘটছে। কয়েকজন অভিযোগ করে জানান- কতিপয় অসাধু পুলিশের দালাল নামক সোর্স চোরাচালানীদের কাছ থেকে মোটা অংকের টাকাও খেয়ে থাকে পুলিশের অজান্তেই।
যেটা আইন প্রশাসনকে যথেষ্ট ভোগান্তি দিচ্ছে এসকল কমর্কান্ড নির্মুল করতে। পুলিশের কাজকে ব্যহত করছে সেই সমস্ত পুলিশী সোর্স হয়ে থাকা দালালদের কারণে। এরই মাঝে সম্প্রতি খোরদো পুলিশ ক্যাম্পের সদস্যরা আনিছুর রহমান নামের মাদক ব্যবসায়ীকে ইয়াবা ট্যাবলেটসহ আটক করেছেন।

সচেতন মহল এলাকায় কিংবা এ এলাকাকে রুট হিসেবে ব্যবহার করে মাদকসহ সকল চোরাচালান বন্ধ করতে ঊর্দ্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্টিত কামনা করেছেন।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘প্রাথমিক শিক্ষার উন্নয়নে সরকার কাজ করছে’: লুৎফুল্লাহ এমপি

সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য এড.মুস্তফা লুৎফুল্লাহ বলেছেন- ‘করোনাভাইরাস প্রাদুর্ভাবেও উন্নয়নবিস্তারিত পড়ুন

কলারোয়ার দমদম বাজার মার্কেটের বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন

কলারোয়ার দমদম বাজার মার্কেটের বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়েছে।বিস্তারিত পড়ুন

  • কলারোয়ায় বেড়েই চলেছে করোনা সংক্রমন
  • কলারোয়ায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
  • কলারোয়ায় ‘মিনা দিবস’ উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও সাংস্কৃতিক প্রতিযোগিতা
  • কলারোয়ায় ভ্রাম্যমান আদালতে ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা
  • কলারোয়ায় দলীলি সম্পত্তি জবরদখল ঠেকাতে সংবাদ সম্মেলন
  • ‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে
  • কলারোয়ার বেত্রবতী হাইস্কুলে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানি’ শীর্ষক স্মৃতিচারণ
  • কলারোয়ায় মন্দিরে মন্দিরে দূর্গাদেবীর আবির্ভাব ঘটাতে চলছে রং-তুলির আচঁড়
  • কলারোয়ার জয়নগর বাজার ব্যবসায়ী সমিতির আহবায়ক কমিটি গঠন
  • সংবাদ প্রকাশের পর আপডেট হলো কলারোয়া প্রশাসনের সরকারি ওয়েবসাইটের তথ্য
  • কলারোয়া বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সভা অনু্ষ্ঠিত
  • কলারোয়ায় ১নং সীমান্ত পিলার এলাকা পরিদর্শনে ভূমি দপ্তরের বাংলাদেশ-ভারত শীর্ষ কর্তারা