শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

একাদশ সংসদ নির্বাচনে কেশবপুরে ২৩প্রার্থীর মনোনয়ন ফরম ক্রয়

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য শুক্রবার থেকে যশোর-৬ কেশবপুর সংসদীয় আসনে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি ও সচেতন নাগরিক সমাজসহ ২৩ প্রার্থী মনোয়নপত্র ক্রয় করেছেন।

জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফশীল ঘোষণার পর পরই আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থীরা দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে ঢাকায় যাওয়া শুরু করেন। ইউপি চেয়ারম্যানদের মধ্যে আগে ভাগে কেউ কেউ পৌঁছে গেলেও নিকটতম ও বিশ্বস্ত নেতাকর্মীসহ সর্বশেষ শুক্রবার রাতে সব নেতারা ঢাকায় পৌছান। তবে মনোনয়ন প্রত্যাশী নেতা যারা ঢাকায় থাকেন তারা আগে থেকে সবার সাথে মোবাইলে যোগাযোগ রেখে চলেছেন বলে জানা গেছে।

জানা গেছে, আগামী ৩০ ডিসেম্বর ১১তম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু হওয়ায় মনোনয়ন প্রত্যাশী নেতারা ঢাকায় ছুটেছে। ফলে কেশবপুরে সর্বত্র এখন আলোচনার বিষয় কে কে মনোনয়ন ফরম কিনছেন এবং কারা মনোনয়ন দৌড়ে এগিয়ে আছেন। তবে শুক্র ও শনিবার দু’দিনে যশোর-৬ কেশবপুর সংসদীয় আসনে আওয়ামী লীগের টিকিটে নির্বাচন করার লক্ষে রাজধানীর ধানমন্ডি আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় থেকে আওয়ামী লীগের ১১ জন নেতা দলীয় মনোনয়ন ফরম কিনেছেন বলে খবর পাওয়া গেছে।

একাধিক নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, শুক্র ও শনিবার দু’দিনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ১১ জন নেতা দলীয় মনোনয়ন ফরম কিনেছেন এবং পূরণ করে জমা দিয়েছেন। তারা হলেন বর্তমান সাংসদ ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক, কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমিন, কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এইচ এম আমির হোসেন, কেশবপুর উপজেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য ও উপজেলার মির্জানগর গ্রামের কৃতি সন্তান রাজধানীর বিশিষ্ট ব্যবসায়ী শেখ আব্দুর রফিক, যশোর জেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফা, কেশবপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম মোড়ল, কেশবপুর কলেজ ছাত্রলীগের সাবেক সংগঠনিক সম্পাদক ও উপজেলার বাউশলা গ্রামের কৃতি সন্তান রাজধানীর বিশিষ্ট ব্যবসায়ী ও শিল্পপতি আব্দুল মান্নান, খান বাহাদুর আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক উপজের্লা কাবিলপুর গ্রামের ড. তাপস কুমার দাস ও উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এড. হোসাইন মোঃ ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পৌর কাউন্সিলর শেখ এবাদত সিদ্দিক বিপুল।

বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ করেছেন কেন্দ্রীয় বিএনপির সহ-ধর্ম বিষয়ক সম্পাদক অমলেন্দ দাস অপু, কেশবপুর থানা বিএনপির সভাপতি কেন্দ্রীয় নেতা আবুল হোসেন আজাদ, যশোর জেলা বিএনপির সহ-সভাপতি আবু বকর আবু, পৌর বিএনপির সভাপতি আব্দুস সামাদ বিশ্বাস, সাধারণ সম্পাদক অধ্যাপক আলাউদ্দীন আলা, স্বোচ্ছাসেবক দলের মোসত্মাফিজু রহমান ও এ্যাড. তপন।

জাতীয় পার্টির মনোনয়নপত্র সংগ্রহ করেছেন উপজেলা জাতীয় পার্টির সভাপতি এ্যাড. আব্দুল মজিদ, সাধারণ সম্পাদক কেন্দ্রীয়নেতা আব্দুল লতিফ রানা ও যুবসংহতির কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান।

সচেতন নাগরিক সমাজের পক্ষ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন অধ্যাপক মুক্তার আলী।

তবে কেশবপুর আসন থেকে আওয়ামী লীগের হয়ে নির্বাচন করবেন বলে হৈ চৈ ফেলা চিত্রনায়িকা শাবানা সাদিক ও তার স্বামী চ্চলচিত্র প্রযোজক ওয়াহিদ সাদিক নাগরিকত্ব জটিলতায় এবার কেউই নির্বাচনে অংশ গ্রহন করবেন না বলে তাদের পরিবার কেন্ত্রীক সদস্য সুমন সাদিক সাংবাদিকদের জানান।

দলীয় সূত্র বলছে, ইতিমধ্যে কয়েক দফা জরিপের ফলাফল বিশ্লেষন করে দলীয় মনোনয়ন ফরম পূরণ করে জমাকারীদের মধ্য থেকে আমলনামা দেখে জনপ্রিয়তা ও ক্লিন ইমেজের যে কাউকে নৌকা প্রতীক বরাদ্দ দেবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যা জানার ও দেখার জন্য অপেক্ষা করতে হবে নেতাকর্মীদের।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বেনাপোলে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর বৈঠক বর্জন করলো সাংবাদিকরা

বেনাপোল স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের দ্বিতীয়তলায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও স্থলবিস্তারিত পড়ুন

ঝিকরগাছায় বাস চাপায় মোটরসাইকেল আরোহী শিশুসহ দু’জন নিহত

যশোরে বাস চাপায় এক শিশু ও এক মোটসাইকেল আরোহীর মৃত্যুবিস্তারিত পড়ুন

  • কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস পালিত
  • কেশবপুরে মটরসাইকেলসহ মাদক ব্যবসায়ী আটক
  • কেশবপুরে তৃণমূল সাংবাদিক দলের ত্রৈমাসিক সমন্বয় সভা
  • কেশবপুরে জয় সাহাকে পুনরায় ক্রীড়া সংস্থার সা.সম্পাদক করার দাবী
  • ঝিকরগাছার বাঁকড়ায় আ.লীগের বর্ধিত সভা
  • শার্শার হাড়িখালি আমবাগান থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
  • কেশবপুরে ভ্রাম্যমান আদালতে দুই মহিলা চোরকে কারাদন্ড
  • কেশবপুর উপজেলা দলিত পরিষদের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
  • কেশবপুরের ভাল্যুকঘর মাদরারাস নিয়ে এক প্রভাষক ষড়যন্ত্রে লিপ্ত!
  • মারধর করায় বাচ্চা কোলে নিয়ে কেশবপুরে থানায় হনুমানের দল
  • বেনাপোল দিয়ে ইলিশমাছ ভারতে পাচারের সময় গ্রেফতার-২
  • বেনাপোল পোর্ট থানার ওসিকে পত্রিকা প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা