বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

একাদশ জাতীয় সংসদ নির্বাচন : মনোনয়ন দৌড়ে যশোরের সাত নেত্রী

আগামী ৩০ ডিসেম্বরের জাতীয় সংসদ নির্বাচনে নৌকা ও ধানের শীষ নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করতে যশোরের সাত নারী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। যাদের মধ্যে আওয়ামী লীগের রয়েছেন ছয়জন। নারী মনোনয়ন প্রত্যাশীরা বলছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত ১০ বছরে বাংলাদেশের সার্বিক যেমন উন্নয়ন হয়েছে, তেমনি নারীদেরও অগ্রগতি হয়েছে। তাই সাধারণ ভোটারদের সমর্থন নিয়ে তারা সংসদে গিয়ে দেশের কল্যাণে কাজ করতে চান।

যশোর-২ আসন (ঝিকরগাছা-চৌগাছা) থেকে নির্বাচন করতে মনোনয়ন প্রাপ্তির আবেদন জমা দিয়েছেন জেলা যুব মহিলা লীগের সভাপতি মঞ্জুন্নাহার নাজনীন সোনালী। তিনি এর আগে ঝিকরগাছা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। সোনালী বলেন, ‘আমার সাথে তৃণমূলের নেতাকর্মীদের নিবিড় যোগাযোগ রয়েছে। মনোনয়নপত্র ক্রয়ের পর অনেকেই যোগাযোগ করছেন। তারা জানিয়েছেন নৌকা বরাদ্দ পেলে আমাকে জয়ী করবেন। আমিও জয়ের ব্যাপারে আশাবাদী। এখন নেত্রী যদি মনোনয়ন দেন তাহলে নির্বাচন করবো। আর না দিলে দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকাকে জয়ী করতে বরাবরের মতো রাজপথে থাকবো।’

যশোর-৪ আসন (বাঘারপাড়া) থেকে নৌকা প্রতীকে চেয়ে যশোরের মধ্যে সবচেয়ে বেশি ১৯ জন আবেদনপত্র জমা দিয়েছেন। যার মধ্যে রয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি নূরজাহান ইসলাম নিরা ও জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান লাইজু জামান। যশোর-৫ আসন (মণিরামপুর) থেকে দুই নারী নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করতে চান। যার একজন সাবেক সংসদ সদস্য খান টিপু সুলতানের স্ত্রী ডা. জেসমিন আরা বেগম। অপরজন ছাত্রলীগের কেন্দ্রীয় সাবেক সহ-সভাপতি মাসুমা আক্তার। আর যশোর-৬ আসন (কেশবপুর) থেকে মনোনয়ন চেয়েছেন বর্তমান জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক। এছাড়া এখনো পর্যন্ত বিএনপির থেকে নারীদের মধ্যে ঝিকরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান সাবিরা নাজমুল মুন্নি মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মনোনয়নপত্র ক্রয় প্রসঙ্গে সাবিরা নাজমুল মুন্নি বলেন, ‘আমি আমার দলের একমাত্র মহিলা উপজেলা চেয়ারম্যান। এলাকার মানুষের ভালবাসায় আমি ধানের শীষ প্রতীক নিয়ে জয়ী হয়েছিলাম। এরপর থেকে এলাকায় ব্যাপক উন্নয়ন করেছি। সাধারণ মানুষের সেবায় নিয়োজিত আছি। যদি নেত্রী আমাকে জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন দেন তাহলে আমি বিপুল ভোটের ব্যবধানে জয়ী হওয়ার ব্যাপারে আশাবাদী। আমার বিশ্বাস যশোর-২ আসনে নেত্রী আমাকে ধানের শীষ প্রতীক বরাদ্দ দেবেন।’

রাজগঞ্জের খেদাপাড়ায় প্রয়াত ইউপি চেয়ারম্যান মুজিবরের স্মরণ সভা

মনিরামপুর উপজেলার রাজগঞ্জের ২৬৩ নং খেদাপাড়া পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বৃহস্পতিবার (১৫ নভেম্বর) সকালে ২০১৮ সালে অনুষ্ঠিত পি এস সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে এবং বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা, সদ্য প্রয়াত চেয়ারম্যান সরদার মুজিবর রহমানের জীবনির উপর এক আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
বিদ্যালয়ের সভাপতি মোঃ করিম গাজীর সভাপতিত্বে রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোছাঃ রহিমা খাতুন, ম্যানেজিং কমিটির সদস্য মাষ্টার জাহাঙ্গীর হোসেন, মোঃ আব্দুল আজিজ মাষ্টার, সদ্য প্রয়াত চেয়ারম্যান মুজিবর রহমানের স্ত্রী উক্ত বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা মোছাঃ শামীমা ইয়াসমিন৷
এছাড়া এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে বিদ্যালয়ের পরীক্ষার্থীদের জন্য এবং চেয়ারম্যানের বিদেহী আত্মার শান্তি কামনা করে দোয়া করা হয়।

পানের বরজে আগুন, ক্ষতি ৩ লাখ টাকা

পূর্ব শত্রুতার জের ধরে বুধবার দিবাগত (১৪ নভেম্বর) রাতে উপজেলার রাজগঞ্জের পারখাজুরা গ্রামে এক কৃষকের পানের বরজে আগুন দিয়েছে দূর্বৃত্তরা। যার ক্ষতি হয়েছে প্রায় ৩ লাখ টাকা।
প্রত্যক্ষদর্শিরা জানায়, মণিরামপুর উপজেলার রাজগঞ্জের পারখাজুরা গ্রামের মৃত নুর ইসলাম মোড়লের ছেলে আবু বক্কর সিদ্দিকের ডাঙ্গীর মাঠে ৪৩ শতক জমিতে লাগানো পানের বরজে বুধবার রাত ১১টার দিকে দূর্বৃত্তরা আগুন ধরিয়ে দেয়। এ সময় পাশের রাস্তা দিয়ে যাওয়া পথচারী একই গ্রামের পান বিক্রেতা খোরশেদ ও রাজিব ঘোষ পানের বরজে আগুনের লেলিহান দেখে পাশের পাড়ার ভুট্টকে ফোনের মাধ্যমে বিষয়টি জানাই।
তাৎক্ষনিক চারিদিক থেকে লোকজন এসে আগুন লিভানোর চেষ্টা করে। এক পর্যায় বরজের পাশের স্যালোমেশিন খাটিয়ে পানি দিয়ে আগুন লিভাতে সক্ষম হয়। তার পরও ভরা ফসল পানের বরজের প্রায় এক তৃতীয় অংশ পুড়ে যায়। ফলে প্রায় ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে মালিক সুত্রে জানা গেছে।
এ বিষয়ে প্রত্যক্ষদর্শি নাজমুল মোহম্মাদ ও আব্দুর রউফ এর কাছে জানতে চাইলে তারা প্রতিনিধিকে জানান, বরজে আগুন ধরার সংবাদ পেয়ে চারিদিক থেকে শত শত লোক ছুটে আসে। এক পর্যায় সকলে মিলে পানি দিয়ে বরজের কিছু পান রক্ষা করতে পেরেছি। তবে যারা এই ধরনের জঘন্য কাজ করেছে তাদের কঠোর শাস্তি হয় তার জন্য আমরা আপনার সহয়তা কামনা করছি।
কথা হয় বরজ মালিক সিদ্দিকের সাথে তিনি বলেন, বরজে আমার প্রায় ২ লাখ টাকার উপরে খরচ হয়েছে। আমি সম্প্রতি অল্প কিছু পান বিক্রি করেছি। বরজে প্রায় ৪ লাখ টাকার পান ছিল। আগুনে প্রায় সব পান পুড়ে নষ্ট হয়ে গেছে। তিনি আরো বলেন, আমার গ্রামের লোকই এই কাজ করেছে। তবে এই মুহুত্বে আমি কারোর নাম বলতে পারছিনা। এ বিষয়ে মামলা করার প্রস্তুতি চলছে বলে তিনি জানান।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বেনাপোলে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর বৈঠক বর্জন করলো সাংবাদিকরা

বেনাপোল স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের দ্বিতীয়তলায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও স্থলবিস্তারিত পড়ুন

ঝিকরগাছায় বাস চাপায় মোটরসাইকেল আরোহী শিশুসহ দু’জন নিহত

যশোরে বাস চাপায় এক শিশু ও এক মোটসাইকেল আরোহীর মৃত্যুবিস্তারিত পড়ুন

  • কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস পালিত
  • কেশবপুরে মটরসাইকেলসহ মাদক ব্যবসায়ী আটক
  • কেশবপুরে তৃণমূল সাংবাদিক দলের ত্রৈমাসিক সমন্বয় সভা
  • কেশবপুরে জয় সাহাকে পুনরায় ক্রীড়া সংস্থার সা.সম্পাদক করার দাবী
  • ঝিকরগাছার বাঁকড়ায় আ.লীগের বর্ধিত সভা
  • শার্শার হাড়িখালি আমবাগান থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
  • কেশবপুরে ভ্রাম্যমান আদালতে দুই মহিলা চোরকে কারাদন্ড
  • কেশবপুর উপজেলা দলিত পরিষদের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
  • কেশবপুরের ভাল্যুকঘর মাদরারাস নিয়ে এক প্রভাষক ষড়যন্ত্রে লিপ্ত!
  • মারধর করায় বাচ্চা কোলে নিয়ে কেশবপুরে থানায় হনুমানের দল
  • বেনাপোল দিয়ে ইলিশমাছ ভারতে পাচারের সময় গ্রেফতার-২
  • বেনাপোল পোর্ট থানার ওসিকে পত্রিকা প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা