শনিবার, এপ্রিল ২০, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আশাশুনির কয়েকটি খবর (১৩নভেম্বর’১৮ইং)

মাদরাসার সুপারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

আশাশুনি উপজেলার আনুলিয়া ইউনিয়নের মধ্যম একসরা দারুল উলুম দাখিল মাদরাসার সুপার মাওঃ ইয়াহিয়ার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। এব্যাপারে উর্দ্ধতন কর্তৃপক্ষ বরাবর লিখিত অভিযোগ করা হয়েছে।
সুপার মাওঃ ইয়াহিয়া নাশকতার মামলায় গ্রেফতার হয়ে ১৫/০৮/১৮ তাং কারাগারে ঢোকেন। এরপর কমিটি তাকে সাময়িক বরখাস্ত করে। এরআগেও তিনি ২ বার বরখাস্ত হয়েছিলেন। জামিনে মুক্ত হয়ে তিনি ৩০/০৯/১৮ তাং বরখাস্তাদেশ উইড্র’র আবেদন করলে ১৬/১০/১৮ তাং কমিটির সভা আহবান করা হয়। সভায় ১১ সদস্যের মধ্যে ৮ জন উপস্থিত হন। সভায় ইতিপূর্বে মেহদী নামে একজনকে লাইব্রেরিয়ান পদে ও সালাহউদ্দিন নামে একজনকে কম্পিউটার বিষয়ে নিয়োগ দেওয়া হয়েছে মর্মে প্রশ্ন উত্থাপিত হলে, ১৫ দিনের মধ্যে এব্যাপারে বৈধ কাগজপত্র প্রদর্শনের মাধ্যমে নিয়োগপ্রাপ্তদের যোগদানের ব্যবস্থা করতে সুপারকে নির্দেশনা প্রদান করা হয়। তখন সুপারকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত উঠিয়ে নেওয়া হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু সুপার সেই সিদ্ধান্ত বাস্তবায়ন না করে নতুন রেজুলেশান খাতা ব্যবহার করে মাত্র ৫ জন সদস্যের স্বাক্ষর নিয়ে ১৬ অক্টোবরের সভা মূলতবি এবং ২য় সভা করে রেজুলেশন করেন। কমিটির সদস্য মিকাঈল গাজী, দবির উদ্দিন শিকারী, জলিল গাজী, ফারুকুজ্জামান, হাফিজুল ও মাওঃ দ্বীন মোহাম্মদকে সম্পূর্ণ পাশ কাটিয়ে এসব কাজ করা হয়েছে। মাদরাসার সামনে এব্যাপারে এরকটি সংক্ষিপ্ত মানববন্ধন করা হয়। মাদরাসার শিক্ষকমন্ডলী জানান, সুপার সাহেবের বরখাস্তাদেশ প্রত্যাহার করা হবে কি হবেনা সেটা কমিটির বিষয়, কিন্তু নিরাপরাধ অসহায় শিক্ষকদের বেতন উত্তোলন বন্দ থাকায় তারা মানবেতর জীবন যাপন করছেন। তারা সকলের সহানুভুতি দাবী করেন। এব্যাপারে সুপার মাওঃ ইয়াহিয়া বলেন, যা কিছু করা হয়েছে, নিয়ম মেনে করা হয়েছে। কমিটির সিদ্ধান্ত মত সব কিছু যথা নিয়মে করা হচ্ছে। সকল শিক্ষকের স্বার্থের কথা ভেবে কাজ করা হচ্ছে।

ত্রয়োদশ পল্লী হাই স্কুলের সভাপতি হলেন রত্নেশ্বর

আশাশুনি উপজেলার ত্রয়োদশ পল্লী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত হয়েছেন রতেœশ^র কুমার মন্ডল। মঙ্গলবার অনুষ্ঠিত গোপন ব্যালট ভোটের নির্বাচনে তিনি সভাপতি নির্বাচিত হন।
প্রিজাইডিং অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ বাকী বিল্লাহর সভাপতিত্বে শিক্ষা অফিসারের কার্যালয়ে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠাতা সদস্য কালিপদ সরকার, শিক্ষক প্রতিনিধি শিখা রানী, তুষার কান্তি মন্ডল, উদয় কৃষ্ণ মন্ডল, অভিভাক সদস্য সোনালী সরকার, নিখিল বৈরাগি, হাসান মোল্লা, সমীরণ গাইন ও রতন সানা। সভাপতি নির্বাচনের কথা উত্থাপিত হলে রতেœশ^র কুমার মন্ডল ও লিপিঙ্কর কুমার গাইন সভাপতি পদে মনোনয়নপত্র জমা দেন। এরপর গোপন ব্যালট ভোটের মাধ্যমে রতেœশ^র কুমার মন্ডল ৯ ভোটের মধ্যে ৫টি ভোট পেয়ে বিজয়ী হন। প্রতিদ্বন্দ্বি লিপিঙ্কর কুমার গাইন পেয়েছেন ৪ ভোট।

কুঁন্দুড়িয়ায় নমিতা সরকারে বাৎসরিক ক্রীয়াকর্ম সম্পন্ন

আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের কুঁন্দুড়িয়ায় গাতীদার পরিবারের নমিতারানী সরকারের বাৎসরিক ক্রিয়াকর্ম সম্পন্ন হয়েছে। মঙ্গলবার গাতিদার নিবাসে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
মাহমুদকাটি গ্রামের সমাজপতি স্বর্গীয় শরৎচন্দ্র মিত্র ও স্বর্গীয় চাপাবালা মিত্রের ¯েœহধন্য ২য় কন্যা এবং কুঁন্দুড়িয়া গ্রামের তৎকালীন গাতীদার মৃত প্রতাপ চন্দ্র সরকারের মেজ পুত্র সুধাংশু কুমার সরকারের স্ত্রী নমিতা বালা সরকার ২০১৭ সালের ২৫ অক্টোবর মৃতবরন করেন। বাৎসরিক শ্রাদ্ধবাসরে সভাপতিত্ব করেন তার কনিষ্ঠপুত্র উত্তম কুমার সরকার। প্রধান অতিথি ছিলেন এমপি রুহুল হক প্রতিনিধি শম্ভুজিৎ মন্ডল। বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক অসীম বরণ চক্রবর্তী ও ইউপি সদস্যবৃন্দ। স্বাস্থ্য সহকারী রবীন্দ্র নাথ দেবনাথের সভাপতিত্বে অনুষ্ঠানে বাৎসরিক শ্রাদ্ধ, আত্মার সদগতি কামনা ও অতিথি আপ্যায়ন করা হয়।

আশাশুনিতে বাধার মুখে বিদ্যুৎ লাইনের খুঁটি বসানো বন্ধ

আশাশুনি সদরের ধান্যহাটি গ্রামে বাধার কারনে পল্লী বিদ্যুৎ লাইনে খুঁটি বসান বন্ধ হয়ে আছে। এব্যাপারে প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।
সরকার যেখানে ১০০% বিদ্যুৎ সংযোগ দ্রুত বাস্তবায়নে সংগ্রাম চালিয়ে যাচ্ছে। সেখানে ধান্যহাটিতে বিদ্যুৎ সংযোগে প্রতিবন্ধকতা সৃষ্টির চেষ্টা সকলকে হতবাক করে দিয়েছে। ধান্যহাটি গ্রামে পাকা রাস্তা হতে মঙ্গল পরামানিকের দোকান ঘরের পাশ হতে মন্দিরের পাশ দিয়ে শিক্ষক মায়ারানীর বাড়ি পর্যন্ত বিদ্যুৎহীন এলাকায় বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে বিদ্যুৎ বিভাগ সকল প্রকার জরিপ ও মাপজোক শেষে লাইন পাশ করে। উক্ত দোকানের পাশ দিয়ে বয়ে যাওয়া কাচা রাস্তার পাশ দিয়ে বিদ্যুৎ লাইন টানতে ৫টি খুঁটি বরাদ্দ দেওয়া হয়েছে। লাইনটি টানা হলে ধান্যহাটি সার্বজনীন কালিমন্দির, এসডিএফ অফিস ও কিছু পরিবার বিদ্যুৎ সংযোগের আওতায় আসবে। কিন্তু মৃত জীবন পরামানিকের পুত্র মঙ্গল পরামানিক তার দোকানের পাশে পথের মুখে ঘেরাবেড়া দিয়ে বড় অংশ বন্ধ করে দিয়েছেন। সাথে সাথে বিদ্যুৎ খুঁটি পুততে দেবেননা বলে জানিয়ে দিয়েছেন। ফলে খুঁটি স্থাপনের কাজ বন্ধ রয়েছে। এলাকাবাসী ও সংশ্লিষ্টরা জানান, কালিমন্দির, এসডিএফ অফিসে যাতয়াত ও এলাকার মানুষের যাতয়াতের পথ ঐটি। এছাড়া একটি খুবই ব্যস্ত ডিপটিউব ওয়েলের পনি নিতে অসংখ্য মানুষ যাতয়াত করে থাকে, মিস্ত্রী পাড়ার ও পরামানিক পাড়ার অনেকগুলো পরিবার এই পথে যাতয়াত করে থাকে। সেই পথের মুখে ঘেরা বেড়া দেওয়া ও বিদ্যুতের খুঁটি স্থাপনে বাধা দেওয়ার ঘটনা সকলে হতবাক করে দিয়েছে। মঙ্গল পরামানিক বলেন, পথটি সরকারি পথ নয়। পথের মুখে ঘেরা দিয়ে ছোট করে দিয়েছি। এই পথে বিদ্যুতের খুঁটি নেওয়া হলে তাদের সমস্যা হবে বলে তিনি দাবী করেন। এব্যাপারে প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

আশাশুনি নওয়াপাড়ায় ফুটবল টুর্ণামেন্ট ৪র্থ খেলা অনুষ্ঠিত

আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের নওয়াপাড়ায় ৮ দলীয় ফুটবল টুর্ণামেন্ট এর ৪র্থ দিনের খেলা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকালে জগদ্ধাত্রী পূজা মন্ডপ মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়।
নওয়াপাড়া পূজা উদযাপন পরিষদের আয়োজনে ৪র্থ দিনের খেলায় কুঁন্দুড়িয়া ফুটবল একাদশ ও উত্তর নওয়াপাড়া ফুটবল একাদশ মুখোমুখি হয়। খেলায় নওয়াপাড়া দল ১-০ গোলের ব্যবধানে জয়লাভ করে। রেফারী ছিলেন বরুন কুমার সানা। সহকারী রেফারী ছিলেন বাবলুর রহমান ও ইমরান হোসেন। ধারাভাষ্যে ছিলেন আবু মুছা। খেলার শুভ উদ্বোধন করেন আলহাজ¦ হাবিবুর রহমান গাজী। প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের সংরক্ষিত সদস্য হেনা গাজী। অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ইউপি সদস্য মতিয়ার রহমান, হাফেজ রবিউল ইসলাম ও মোঃ রবিউল ইসলাম এবং প্রবীন আওয়ামীলীগ নেতা জলিল উদ্দিন ঢালী, ইউনিয়ন আ’লীগ নেতা রমজান আলি। সভাপতিত্ব করেন আলহাজ¦ হাবিবুর রহমান গাজী। বুধবার একই মাঠে মহাজনপুর ও গাভা ফুটবল একাদশ মুখোমুখি হবে।

বুধহাটা তাঁতীলীগের শোক জ্ঞাপন

আশাশুনি উপজেলা তাঁতীলীগের সাবেক সভাপতি এম এম সেলিম রেজার আকস্মিক মৃত্যুতে বুধহাটা ইউনিয়ন তাঁতীলীগের পক্ষ থেকে শোক জ্ঞাপন করা হয়েছে। মরহুমের আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন, বুধহাটা ইউনিয়ন তাঁতীলীগ সভাপতি হাফিজুল ইসলাম, জাহাঙ্গীর, রিপন, আলামিন, বিল্লাল, শামছুর রহমান প্রমুখ।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

আশাশুনিতে পূর্বের বিয়ের তথ্য গোপন করে আবারো অন্যত্র বিয়ে দেয়ার অভিযোগ!

সাতক্ষীরার আশাশুনিতে পূর্ববর্তী বিয়ের তথ্য গোপন করে অধিক লাভ ওবিস্তারিত পড়ুন

  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ৩৭, গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ২৪ ।। ইয়াবা, ফেন্সিডিল, গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ইয়াবা-ফেন্সিডিল উদ্ধার
  • পরিশ্রম আর ইচ্ছাশক্তিতে গ্যারেজে কাজে করে পড়ালেখা কলারোয়ার মোশাররফের
  • সাতক্ষীরায় জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • ‘ক্লিন সাতক্ষীরা, গ্রীন সাতক্ষীরা’র যাত্রা শুরু : জেলা প্রশাসকের সংবাদ সম্মেলন
  • আশাশুনি সরকারি কলেজ অধ্যক্ষের ওপর হামলার ঘটনায় আটক-২
  • আশাশুনির শোভনালীতে বিনামূল্যে মশার কয়েল বিতরণ
  • সাতক্ষীরা জেলাব্যাপী মাদক গ্রেফতার ১৯, ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • আশাশুনিতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও মানববন্ধন
  • সাতক্ষীরায় পাউবো’র প্রায় ২৫০ কিলোমিটার বেড়িবাঁধ ঝুকিপূর্ন ॥ হুমকির মুখে উপকূলীয় জনপদ