শনিবার, জুলাই ২৭, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

সাতক্ষীরায় মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন

সাতক্ষীরার বিনেরপোতায় স্থানীয় বখাটেদের সহযোগিতায় মহেন্দ্র নাথ কর্তৃক জমি দাবী করে মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে উক্ত সংবাদ সম্মেলনের আয়োজন করেন সদর উপজেলা বিনেরপোতা গ্রামের মৃত যতিন্দ্র নাথ মন্ডলের ছেলে বিমল চন্দ্র মন্ডল।

তিনি তার লিখিত বক্তব্যে বলেন, বিনেরপোতা মৌজায় ডিএস-১০৯, এসএ-১৪৫ খতিয়ানে ৫৩৬২, ৫৩৬৩ ও ৫৩৬৫ তিনটি দাগে সাড়ে ১৫ শতক জমি পৈত্রিক সূত্রে প্রাপ্ত হইয়া আমরা তিন ভাই বিমল চন্দ্র মন্ডল, কন্ঠ রাম মন্ডল ও পূর্ণরাম মন্ডল বসত ঘর নির্মান করে দীর্ঘদিন ধরে শান্তি পূর্ণভাবে ভোগদখল করে আসছিলাম। কিন্তু সম্প্রতি একই এলাকার সুধন্য কুমার মন্ডলের ছেলে মহেন্দ্র নাথ তার দাদু নকুল কুমার পাড়–ইয়ের ওয়ারেশ হিসেবে আমাদের ভোগদখলীয় সম্পত্তিতে তাদের অংশ আছে বলে বিভিন্ন দপ্তরে অভিযোগ করে। এরই প্রেক্ষিতে ২০১৬ সালের ৩১ ডিসেম্বর উভয় পক্ষের আমিন দ্বারা মাপ জরিপ শেষে সদর থানায় একটি আপোষনামা করিয়া উভয় পক্ষকে জমি বুঝিয়ে দেয়া হয়। কিন্তু তারপরও সুধান্য গংরা আবারো জমি দাবী করে আদালতে দুটি মামলা দায়ের করে। এর মধ্যে একটি মামলায় তারা হাজিরা না দেয়ায় আদালত সেটি খারিজ করে দেয়। এতে তারা ক্ষিপ্ত হয়ে সাতক্ষীরা সহকারী জজ আদালতে আবারো একটি দেওয়ানী মামলা দায়ের করে। যার বিচারিক কার্যক্রম চলমান রয়েছে। মহেন্দ্র নাথ তার দাদু নকুল কুমারের ওয়ারেশ হিসেবে সম্পত্তি দাবী করছে। প্রকৃত পক্ষে বিনেরপোতা মৌজায় ডিএস-১০৯, এসএ-১৪৫ নং খতিয়ানের ৭ টি দাগের মধ্যে ৩ টি দাগে মোট ৬২ শতকের মধ্যে ৩১ শতকের মালিক হীরালাল পাড়–ই ও পরেশ নাথ পাড়–ই। হীরালালের দুই ছেলে নকুল ও সুশীল। আর পরেশ নাথ পাড়–ইয়ের এক ছেলে যতিন্দ্র নাথ পাড়–ই। সে ক্ষেত্রে ওই ৩১ শতকের মধ্যে হীরা লাল পাবে সাগে ১৫ শতক ও পরেশ নাথ পাবে সাড়ে ১৫ শতক। আর হীরালালের সম্পত্তি থেকে নকুল পাবে ৭.৭৫ শতক ও সুশীল পাবে ৭.৭৫ শতক। এর মধ্যে নকুলের আবার ৪ ছেলে। এরমধ্যে তিন জন অবিরাম, আশুতোষ ও পরিতোষ ভারতীয় নাগরিক। সে অনুযায়ী নকুলের ৭.৭৫ শতকের মধ্যে সুধন্য ভাগ পাবে ১.৯৩ শতক। তাহলে তারা কিভাবে ১৬ শতক সম্পত্তি দাবী করে এটা আমি বুঝিনা। অথচ বিগত মাপ জরিপের সময় মহেন্দ্র মাপ জারি কারকের ম্যানেজ করে ৭.৭৫ শতক জমি নিজ অবৈধভাবে রেকর্ড করে নেয়। যা জালিয়াতির সামিল। এছাড়া মহেন্দ্রের অত্যাচারে সুধন্য কুমারের তিন ভাই ভারতে যেতে বাধ্য হয়। তিনি বলেন, আমি স্বাস্থ বিভাগের একজন অবসরপাপ্ত সরকারী কর্মচারী হওয়ার পরও তারা স্থাণীয় বখাটেদের সহযোগিতায় আমাকে বিভিন্ন সময় হুমকি প্রদর্শন করে যাচ্ছে।

তিনি এ সময় তার কাগজ পত্র সঠিক দাবী করে আরো বলেন, আমাকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য মহেন্দ্র নাথ আমার বিরুদ্ধে সাংবাদিকদের ভুল বুঝিয়ে সোমবার সাতক্ষীরা প্রেসক্লাবে একটি সংবাদ সম্মেলন করে। যা সম্পূর্ন মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রনোদিত। তিনি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবং একই সাথে অনৈতিক দাবীকারী মহেন্দ্র রাথ ও তার ছেলেদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে পুলিশ সুপারের হস্তক্ষেপ কামরা করেন।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বর্ণিল সাজে সেজেছে সাতক্ষীরার ৫৮৪টি দুর্গাপূজা মন্ডপ

সনাতন ধর্মালম্বীদের সব থেকে বড় ধর্মীয় উৎসব (দূর্গাপূজা) কে কেন্দ্রবিস্তারিত পড়ুন

‘ভোমরা স্থলবন্দরকে পূর্ণাঙ্গ বন্দর করা হবে’ : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

সাতক্ষীরা ভোমরা স্থলবন্দর উন্নয়ন ও পরিচালনা গতিশীলতা আনয়নের নিমিত্ত গঠিতবিস্তারিত পড়ুন

  • ‘ডেঙ্গু প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই’ : জেলা প্রশাসক মোস্তফা কামাল
  • ‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে
  • সাতক্ষীরার বাঁশদহের ভবানীপুর প্রাইমারি স্কুলে মিলন সভাপতি নির্বাচিত
  • সাতক্ষীরায় র‌্যাবের অভিযানে গাঁজাসহ এক ব্যক্তি গ্রেপ্তার
  • আশাশুনিতে পূর্বের বিয়ের তথ্য গোপন করে আবারো অন্যত্র বিয়ে দেয়ার অভিযোগ!
  • সাতক্ষীরায় প্রি-পেইড মিটার স্থাপন ও চুরিরোধে ওজোপাডিকো’র অভিযান
  • ৭ অক্টোবরের মধ্যে জেলার সব নদী-খালের অবৈধ নেট-পাটা-বাধ অপসারণের নির্দেশ
  • সাতক্ষীরায় ছাগল খড়ি’তে দেয়ার অপরাধে যুবককে মারপিট!
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • পাটকেলঘাটা মডেল হিসাবে জেলায় কাজ করবে: সাতক্ষীরা জেলা প্রশাসক
  • তালার জিয়ালা গ্রামকে শহরে রূপান্তরের ঘোষণা জেলা প্রশাসকের
  • সড়কের জায়গা দখল করে ব্যবসা নয়, অবৈধ বিলবোর্ড অপসারণের নির্দেশ ডিসি’র