শুক্রবার, অক্টোবর ৭, ২০২২

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

সাতক্ষীরায় জলাবদ্ধতা নিরসন ও সুপেয় পানির দাবিতে সভা

নাগরিক আন্দোলন মঞ্চ সাতক্ষীরার জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির পুরাতন ভবনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সাতক্ষীরার জলাবদ্ধতা নিরসন ও পৌর এলাকায় সুপেয় পানি সরবারহে দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়েছে।

সভায় নাগরিক আন্দোলন মঞ্চ, সাতক্ষীরার আহবায়ক এড. ফাহিমুল হক কিসলুর সভাপতিত্বে ও সদস্য সচিব আলী নূর খান বাবুলের পরিচালনায় বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবীদ অধ্যক্ষ আব্দুল হামিদ, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আবু বকর সিদ্দিক, সনাক সাতক্ষীরার সভাপতি কিশোরী মোহন সরকার, মুক্তিযোদ্ধা সাবেক অধ্যক্ষ সুভাষ সরকার, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, নাগরিক আন্দোলন মঞ্চের যুগ্ম আহবায়ক সুধাংশু শেখর সরকার, ইঞ্জি: আবিদুর রহমান, স্বপন কুমার শীল, ওবায়েদুস সুলতান বাবলু, মাধব চন্দ্র দত্ত, সাংবাদিক হাফিজুর রহমান মাসুম, আশরাফ কামাল, মশিউর রহমান পলাশ, এড. মুনির উদ্দীন, উদীচী সাতক্ষীরার সভাপতি সৈয়দ সিদ্দিকুর রহমান, রওনক বাশার, নির্মল সরকার, শ্যামল ঘোষ, মফিজুর রহমান প্রমুখ।

সভায় বক্তারা বলেন, অল্প কয়েকদিনের বৃষ্টিতেই সাতক্ষীরা পৌরসভার পূর্ব এবং পশ্চিমাঞ্চলে কয়েক হাজার বিঘা ফসলি জমি ও বাড়িঘর পানিতে তলিয়ে গেছে। এই সব এলাকার পানি নিষ্কাশনের ব্যবস্থা গ্রহন করা না হলে ভরা বর্ষা মৌসুমে বিভিন্ন নতুন নতুন এলাকা বর্ষার পানিতে ব্যাপক জলাবদ্ধতার সৃষ্টি হবে। নাগরিক আন্দোলন মঞ্চের নেতৃবৃন্দ বর্ষা মৌসুমের আগের থেকেই জনপ্রতিনিধি ও স্থাণীয় প্রশাসনের নিকট জলাবদ্ধতা নিরসনের জন্য জরুরী ভিত্তিতে পদক্ষেপ গ্রহণ করার আবেদন জানালেও তার কোন সুরাহা হয়নি। সাতক্ষীরা পৌরসভা সহ জেলার বিভিন্ন নতুন নতুন এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।
এছাড়া সাতক্ষীরা পৌরসভার সকল রাস্তাঘাট, খানা খন্দকে পানিতে ভরে উঠেছে। একটু বর্ষা হলেই স্কুল কলেজ ছাত্র-ছাত্রী, অফিস গামী ও সাধারণ জনগণ কাদাপানিতে চরম ভোগান্তির শিকার হচ্ছে।
এছাড়াও রয়েছে সাতক্ষীরা শহরে বিভিন্ন এলাকায় ব্যপক জানজট। মেইন রাস্তার পাশে যত্রতত্রভাবে ভারি যানবাহন দাঁড় করিয়ে রাখার কারণে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে। সাতক্ষীরা শহরে সুপেয় পানির কোন ব্যবস্থা নেই।

এব্যাপারে পৌরসভাকে বার বার জানানোর সত্ত্বেও তারা কোন প্রকার পদক্ষেপ গ্রহণ না করায় সাধারণ নাগরিকদের মধ্যে ব্যাপক ক্ষোভের সঞ্চার হয়েছে। এই সকল বিষয়গুলি দ্রত সমাধানের জন্য স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন নেতৃবৃন্দ।
এছাড়াও সাতক্ষীরায় দ্রুত রেল লাইন, পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, সুন্দর বনকে পরিবেশ বান্ধব পর্যটন এলাকা ঘোষণা, ভোমরা স্থল বন্দরের সকল প্রকার মালামাল আমদানি ও রপ্তানীর সুযোগ সুবিধাসহ আধুনিকায়নের ব্যবস্থা করা, প্রাণসায়র, মরিচ্চাপ, বেতনাসহ সকল নদী, খাল ও সংযোগ খাল খনন করার দাবি জানানো হয় সভায়।

সভা সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গ্রহণ করা হয় যে, আগামী এক সপ্তাহের মধ্যে সাতক্ষীরা পৌর এলাকার পৌর সেবা-পরিসেবা সংক্রান্ত সমস্যা চিহ্নিত করে সমাধানের দাবিতে নাগরিক আন্দোলন শুরু করা হবে।
এছাড়াও প্রয়াত বীর মুক্তিযোদ্ধা এনামুল হক বিশ্বাস এর স্মরণে আগামী ২০ জুলাই সাতক্ষীরায় নাগরিক শোক সভা অনুষ্ঠিত হবে এবং স্মরণিকা প্রকাশ করা হবে।

আগামী ১৩ জুলাই শুক্রবার সকাল ১০টায় নাগরিক আন্দোলন মঞ্চের পরবর্তী সভা অনুষ্ঠিত হবে।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বর্ণিল সাজে সেজেছে সাতক্ষীরার ৫৮৪টি দুর্গাপূজা মন্ডপ

সনাতন ধর্মালম্বীদের সব থেকে বড় ধর্মীয় উৎসব (দূর্গাপূজা) কে কেন্দ্রবিস্তারিত পড়ুন

‘ভোমরা স্থলবন্দরকে পূর্ণাঙ্গ বন্দর করা হবে’ : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

সাতক্ষীরা ভোমরা স্থলবন্দর উন্নয়ন ও পরিচালনা গতিশীলতা আনয়নের নিমিত্ত গঠিতবিস্তারিত পড়ুন

  • ‘ডেঙ্গু প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই’ : জেলা প্রশাসক মোস্তফা কামাল
  • ‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে
  • সাতক্ষীরার বাঁশদহের ভবানীপুর প্রাইমারি স্কুলে মিলন সভাপতি নির্বাচিত
  • সাতক্ষীরায় র‌্যাবের অভিযানে গাঁজাসহ এক ব্যক্তি গ্রেপ্তার
  • আশাশুনিতে পূর্বের বিয়ের তথ্য গোপন করে আবারো অন্যত্র বিয়ে দেয়ার অভিযোগ!
  • সাতক্ষীরায় প্রি-পেইড মিটার স্থাপন ও চুরিরোধে ওজোপাডিকো’র অভিযান
  • ৭ অক্টোবরের মধ্যে জেলার সব নদী-খালের অবৈধ নেট-পাটা-বাধ অপসারণের নির্দেশ
  • সাতক্ষীরায় ছাগল খড়ি’তে দেয়ার অপরাধে যুবককে মারপিট!
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • পাটকেলঘাটা মডেল হিসাবে জেলায় কাজ করবে: সাতক্ষীরা জেলা প্রশাসক
  • তালার জিয়ালা গ্রামকে শহরে রূপান্তরের ঘোষণা জেলা প্রশাসকের
  • সড়কের জায়গা দখল করে ব্যবসা নয়, অবৈধ বিলবোর্ড অপসারণের নির্দেশ ডিসি’র