সোমবার, সেপ্টেম্বর ২৩, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

সাতক্ষীরায় জমির মালিক কর্তৃক রেজিষ্ট্রি পাওয়ার প্রাপ্ত ব্যক্তিদের হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন

সাতক্ষীরায় পৈত্রিক সূত্রে প্রাপ্ত সম্পত্তি জোর পূর্বক ভাবে দখল করার জন্য একরামুল কবির খান বাবু জমির মালিক কর্তৃক রেজিষ্ট্রি পাওয়ার প্রাপ্ত ব্যক্তিদের নানা ভাবে হুমকি ধামকিসহ মিথ্যে মামলায় জড়ানোর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে বলে অভিযোগ উঠেছে।

শনিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন, কামালনগর এলাকার মৃত মান্দার সরদারের ছেলে মোঃ নুরুজ্জামান ও টাবরাডাঙ্গী গ্রামের মৃত মুজিদ সরদারের ছেলে আব্দুস সালাম।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তারা বলেন, সাতক্ষীরার পলাশপোল, রসুলপুর ও হরিনখোলা মৌজার বিভিন্ন খতিয়ানের বিভিন্ন দাগে প্রায় সাত একর জমি পৈত্রিক সূত্রে মালিক শহরের রসুলপুর এলাকার সৈয়দ রেজা আলীর স্ত্রী বেগম মমতাজ আলী ও সামছুজ্জামানের স্ত্রী জিন্নাত খান। ঢাকায় বসবাস করার কারনে মমতাজ আলী ও জিনাত খান গত ৪ মার্চ তারিখে ১৯৭২ নং রেজিষ্ট্রি পাওয়ার মুলে ওই সম্পত্তি দেখভাল করা ও মামলা-মকদ্দমা পরিচালসহ সকল দায় দায়িত্ব আমাদেরকে প্রদান করেন। কিন্তু মমতাজ আলী ও জিনাত খানের জমি আত্মসাত করার জন্য তাদের আপোন ভাই একরামুল কবির খান বাবু তার দুই বোনের জমির জাল কাগজপত্র তৈরি করে সাতক্ষীরা যুগ্ম জেলা জজ ১ম আদালতে ২০১৬ সালের গত ২৮ মার্চ ১৬/২০১৬ নং এবং ২০১৮ সালের ১৫ ফেব্রুয়ারী ৩১/২০১৮ নং দেং মামলা করেন। এছাড়া গত ৮ মার্চ অতিরিক্ত জেলা ম্যাজিঃ আদালতে ৪৩৪/১৮ নং আরো একটি পিটিশন মামলা করেন। কিন্তু আদালত উক্ত মামলাটি খারিজ করে দিলে একরামুল কবির খান ১৩ মার্চ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ৪৯১/১৮ নং আরো একটি পিটিশন মামলা করেন যা বর্তমানে চলমান। এছাড়া একরামুল কবির খান তার বোন, মমতাজ আলী, জিনাত খানসহ আমাদের দু’জনকে (ছালাম ও নুরুজ্জামান) বিভিন্ন ভাবে ভয়ভীতি প্রদর্শন করে উক্ত জমি থেকে সরে যেতে চাপ প্রয়োগ করতে থাকে। কিন্তু কোন সুবিধা করতে পারবে না ভেবে তিনি মমতাজ আলী ও জিনাত খানসহ আমাদেরকে হয়রানী করার উদ্দেশ্যে গত ২৩ মার্চ যুগ্ম জজ আদালতে মিস ২১/২০১৮ নং মামলা রুজু করেন এবং জেল হাজতে আটক রাখার প্রার্থনা করে। তারা আরো বলেন, মমতাজ আলী ও জিনাত খানের মাতা মোছাঃ কামরুন নেছা খানম তার শ্বাশুড়ির কাছ থেকে পাওয়া সম্পত্তি ২০১০ সালের ৭ মার্চ দুই মেয়ের নামে ২১২২/১০ নং কোবলা দলিল মূলে রেজিষ্ট্রি করে দেন এবং দাদা, দাদী ও পিতার সম্পত্তি বন্টন নামায় উল্লেখিত পরিমান সম্পত্তি ওয়ারেশ সূত্রে পায়। তারা অভিযোগ করে বলেন, দুই বোনের ওই সব জমি একরামুল কবির খান জোরপূর্বক ভাবে দখল করার জন্য নানা ভাবে আমাদের হুমকি ধামকিসহ মিথ্যা মামলায় জড়ানোর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। গত কয়েক দিন আগে একরামুল কবির খান ৪/৫ টি মটর সাইকেল একদল সন্ত্রাসী আমাদের কামালনগরস্থ অফিসে পাঠিয়ে পাওয়ার এর কাগজ দিতে বলেন। আমরা ওই কাগজ দিতে অস্বীকার করায় তারা আমাদের পুলিশ ও র‌্যাব দিয়ে ক্রস ফায়ারে হত্যার হুমকিসহ প্রকাশ্যে আমাদের স্ত্রী ও ছেলে-মেয়েদের অপহরণের হুমকি দেয়।

এঘটনার পর আমরা চরমভাবে নিরাপত্তাহীনতায় ভুগছি। একরামুল কবির প্রভাবশালী ভূমিদস্যু ও বিত্তবান হওয়ায় আমরা তার বিরুদ্ধে মামলা করতে সাহস পাচ্ছি না। তারা একরামুল কবির ও তার ছেলেসহ সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য প্রধানমন্ত্রী, স্বরাস্ট্রমন্ত্রী, সাতক্ষীরা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেন। একই সাথে তাহাদের দায়েকৃত সকল মিথ্যে মামলা প্রত্যাহারের দাবি জানান।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বর্ণিল সাজে সেজেছে সাতক্ষীরার ৫৮৪টি দুর্গাপূজা মন্ডপ

সনাতন ধর্মালম্বীদের সব থেকে বড় ধর্মীয় উৎসব (দূর্গাপূজা) কে কেন্দ্রবিস্তারিত পড়ুন

‘ভোমরা স্থলবন্দরকে পূর্ণাঙ্গ বন্দর করা হবে’ : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

সাতক্ষীরা ভোমরা স্থলবন্দর উন্নয়ন ও পরিচালনা গতিশীলতা আনয়নের নিমিত্ত গঠিতবিস্তারিত পড়ুন

  • ‘ডেঙ্গু প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই’ : জেলা প্রশাসক মোস্তফা কামাল
  • ‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে
  • সাতক্ষীরার বাঁশদহের ভবানীপুর প্রাইমারি স্কুলে মিলন সভাপতি নির্বাচিত
  • সাতক্ষীরায় র‌্যাবের অভিযানে গাঁজাসহ এক ব্যক্তি গ্রেপ্তার
  • আশাশুনিতে পূর্বের বিয়ের তথ্য গোপন করে আবারো অন্যত্র বিয়ে দেয়ার অভিযোগ!
  • সাতক্ষীরায় প্রি-পেইড মিটার স্থাপন ও চুরিরোধে ওজোপাডিকো’র অভিযান
  • ৭ অক্টোবরের মধ্যে জেলার সব নদী-খালের অবৈধ নেট-পাটা-বাধ অপসারণের নির্দেশ
  • সাতক্ষীরায় ছাগল খড়ি’তে দেয়ার অপরাধে যুবককে মারপিট!
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • পাটকেলঘাটা মডেল হিসাবে জেলায় কাজ করবে: সাতক্ষীরা জেলা প্রশাসক
  • তালার জিয়ালা গ্রামকে শহরে রূপান্তরের ঘোষণা জেলা প্রশাসকের
  • সড়কের জায়গা দখল করে ব্যবসা নয়, অবৈধ বিলবোর্ড অপসারণের নির্দেশ ডিসি’র