শুক্রবার, অক্টোবর ৭, ২০২২

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

দেশের সব কারাগারে ও বিমাবন্দরে সতর্কতা জারি

র‌্যাবের অস্থায়ী ক্যাম্পে আত্মঘাতী বিস্ফোরণে নিহত ১

ঢাকার আশকোনায় হজ ক্যাম্পের কাছে র‌্যাবের একটি অস্থায়ী ক্যাম্পে বিস্ফোরণে একজন নিহত হয়েছেন, আহত হয়েছেন এক র‌্যাব সদস্য।

র‍্যাবের পরিচালক (গণমাধ্যম) মুফতি মাহমুদ খান জানান, বেলা একটার দিকে আশকোনা হাজি ক্যাম্পের পাশে র‍্যাব সদর দপ্তরের সীমানা প্রাচীর পার হয়ে ওই যুবক ভেতরে ঢুকতে গেল সেখানে উপস্থিত র‍্যাবের কয়েকজন সদস্য তাঁকে জিজ্ঞাসাবাদ করতে শুরু করে। একপর্যায়ে সে সেখান থেকে ছুটে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন তাঁর শরীরের সঙ্গে বেঁধে রাখা বোমার বিস্ফারণ ঘটায়।

বিমানবন্দর থানার ওসি নূরে আজম মিয়া জানান, শুক্রবার বেলা পৌনে ১টার দিকে আশকোনা হাজী ক্যাম্পের পাশে র‍্যাব কার্যালয়ের সীমানা প্রাচীর পার হয়ে ওই আত্মঘাতী ভেতরে ঢুকতে গেলে সেখানে উপস্থিত র‍্যাবের কয়েকজন সদস্য তাকে জিজ্ঞাসাবাদ করতে শুরু করেন। একপর্যায়ে তিনি সেখান থেকে ছুটে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এসময় তিনি শরীরের সঙ্গে বেঁধে রাখা বোমার বিস্ফোরণ ঘটায়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। বোমার আঘাতে তাঁর শরীর ছিন্নভিন্ন হয়ে যায়। এ ঘটনায় র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন। ঘটনাটি আমরা তদন্ত করে দেখছি।

এখন পর্যন্ত ঘটনাস্থলে কাউকে প্রবেশ করতে দিচ্ছে না আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। র‌্যাব সূত্রে জানা গেছে, হাজি ক্যাম্পের আশেপাশের এলাকা তল্লাশি চালাচ্ছে র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীরা সদস্যরা। ঘটনাস্থল পরিদর্শনে গেছেন র‌্যাব ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। পুলিশে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাউম ইউনিটও (সিটিটিসি) ঘটনাস্থলে যাচ্ছেন। চট্টগ্রামের সীতাকুণ্ডের দুটি জঙ্গি আস্তানায় অভিযানের একদিন পর এ ঘটনা ঘটলো।

দেয়াল টপকে অস্থায়ী ক্যাম্পে প্রবেশ করে হামলাকারী
রাজধানীর আশকোনায় হাজি ক্যাম্পের ভেতরে অবস্থিত র‌্যাবের অস্থায়ী ক্যাম্পে দেয়াল টপকে প্রবেশ করেছিল হামলাকারী ওই যুবক। এরপর র‌্যাব সদস্যরা তাকে চ্যালেঞ্জ করলে সে বিস্ফোরণ ঘটনায়। র‌্যাব সূত্রে একথা জানা গেছে।
র‌্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ খান বলেন, র‌্যাবের আশকোনায় নির্মানাধীন কার্যালয়ে শুক্রবার বেলা ১টার দিকে একজন পুরুষ দেয়াল টপকিয়ে প্রবেশ করারর চেষ্টা করে। তখন গোসলে থাকা র‌্যাব সদস্যরা তাকে চ্যালেঞ্জ করলে ওই যুবকের সঙ্গে থাকা বোমার বিস্ফোরণ ঘটালে আক্রমণকারী নিহত। র‌্যাব-২ এর সদস্য আহত। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে আহত র‌্যাব সদস্যরা আশঙ্কামুক্ত রয়েছে।

র‌্যাব ক্যাম্পে আত্মঘাতী হামলাকারীই নিহত
রাজধানীর আশকোনায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) নির্মাণাধীন কার্যালয়ে আত্মঘাতী হামলাকারী নিহত হয়েছে। সে ২৫ থেকে ৩০ বছরের এক যুবক। র‌্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ খান এই তথ্য নিশ্চিত করেছেন। মুফতি মাহমুদ খান বলেন, আশকোনায় (হাজী ক্যাম্পের পাশে) র‌্যাবের নির্মাণাধীন কার্যালয়ে শুক্রবার ১টার দিকে একজন পুরুষ দেয়াল টপকে প্রবেশ করার চেষ্টা করে। তখন গোসলে থাকা র‌্যাব সদস্যরা তাকে চ্যালেঞ্জ করলে এক ব্যাক্তি নিজের সঙ্গে থাকা বোমার বিস্ফোরণ ঘটায়। সাথে সাথে আক্রমণকারী নিহত হয়।

এসময় র‌্যাব এর দুই জন সদস্য আহত হন। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে আহত র‌্যাব সদস্যরা আশঙ্কামুক্ত রয়েছে।

র‌্যাব-১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সরোয়ার বিন কাশেম বলেছেন, জুমার নামাজের আগে ২৫-৩০ বছর বয়সী এক যুবক ক্যাম্পের সামনে বিস্ফোরণ ঘটায়। এতে ঘটনাস্থলেই সে মারা যায়।

বোমা বহনকারীর মরদেহ ঢামেকে
রাজধানীর বিমানবন্দরের হাজি ক্যাম্পের পাশে র‍্যাবের অস্থায়ী ক্যাম্পের সামনে বোমা বিস্ফোরণে নিহত বোমা বহনকারীর মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়েছে। শুক্রবার সন্ধ্যা ৭টা ৯ মিনিটে আশকোনা র‌্যাব ফোর্সের ব্যারাক থেকে মরদেহটি নিয়ে যায় বিমানবন্দর থানার একটি পুলিশ ভ্যান।

এ ব্যাপারে জানতে চাইলে বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম মিয়া জানান, ময়নাতদন্তের জন্য মরদেহটি ঢামেক হাসপাতাল মর্গে নিয়ে ‍যাওয়া হয়েছে।

এর আগে দুপুরে সিআইডির ক্রাইম সিন ইউনিট ঘটনাস্থলে পৌঁছে মরদেহের তদন্ত করে। টিমটি তদন্ত শেষে সন্ধ্যা ৭টা ৩ মিনিটে বের হয়ে যায়।

সূত্র জানায়, মরদেহের সঙ্গে একটি ব্যাগ ও অবিস্ফোরিত সুইসাইডাল ভেস্ট উদ্ধার করা হয়েছে। ভেস্টটি র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট ৬টা ৮ মিনিটে নিষ্ক্রিয় করে।

ঘটনাস্থল পরিদর্শনে র‍্যাব ও পুলিশ প্রধান
রাজধানীর আশকোনায় র‍্যাব সদর দপ্তরে বিস্ফোরণস্থল পরিদর্শন করেছেন র‍্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ ও পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক। শুক্রবার সন্ধ্যা ৬টা ৪০ মিনিটের দিকে তাঁরা ঘটনাস্থলে আসেন। ১৫ মিনিট পর তাঁরা বের হয়ে যান। এ সময় তাঁরা গণমাধ্যমের সঙ্গে কোনো কথা বলেননি।
শুক্রবার বেলা ১টার দিকে আশকোনায় হাজি ক্যাম্পের কাছে প্রস্তাবিত র‍্যাব সদর দপ্তরে এক ‘আত্মঘাতী’ বিস্ফোরণে এক যুবক নিহত হন।
সূত্র আরো জানায়, ঘটনার পর র‍্যাবের বোমা নিষ্ক্রিয়করণ দল ঘটনাস্থলে আসে। এ ছাড়াও আসেন র‍্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

দেশের সব কারাগারে ও বিমাবন্দরে সতর্কতা জারি
রাজধানীর আশকোনায় র‍্যাব সদর দপ্তরে আত্মঘাতী হামলার পর দেশের সব কারাগারে সর্বোচ্চ সতর্কতা (রেড অ্যালার্ট) জারি করা হয়েছে। একই সঙ্গে দেশের বিমাবন্দরগুলোতেও বাড়তি সতর্কতা জারি করেছে কর্তৃপক্ষ।
শুক্রবার বেলা ১টার পর জুমার নামাজের ঠিক আগে ওই হামলায় একজন নিহত হন। আত্মঘাতী ওই ব্যক্তি কোনো জঙ্গি দলের সদস্য বলে প্রাথমিকভাবে ধারণা করছেন র‌্যাব কর্মকর্তারা। এর দুই ঘণ্টা পর দেশের সব কারাগারে ও বিমাবন্দরগুলোতে সতর্কতা জারির ঘোষণা আসে।

কারাগারগুলোতে সতর্কতা জারির বিষয়টি নিশ্চিত করে কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন জানান, শুক্রবার বেলা ৩টা থেকে এই সতর্কতা জারি করা হয়েছে। সতর্কতা হিসেবে কারাগারে আগত দর্শনার্থীদের কঠোরভাবে শরীর তল্লাশি করা হবে। তারপর তারা বন্দীদের সঙ্গে সাক্ষাৎ করতে পারবে। নতুন যেসব বন্দী কারাগারে আসবে তাদেরও শরীর এবং তাদের সঙ্গে থাকা মালামাল ভালোভাবে তল্লাশি করে কারাগারে প্রবেশ করানো হবে।

তিনি আরো জানান, কারারক্ষীরা বুলেটপ্রুফ জ্যাকেট পরে দায়িত্ব পালন করবেন। অস্ত্রধারী যেসব কারারক্ষী আছে, তারা সর্বোচ্চ সতর্ক অবস্থায় থাকবেন।

এ ছাড়াও কারা অভ্যন্তরে গোয়েন্দা নজরদারি বৃদ্ধির পাশাপাশি কারাগারের আশপাশে টহল বাড়ানো হয়েছে বলেও জানান আইজি প্রিজন।

এদিকে দেশের বিমাবন্দরগুলোতেও বাড়তি সতর্কতার নির্দেশনা দিয়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়।

এ বিষয়টি নিশ্চিত করে মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন বলেন, “মন্ত্রণালয় থেকে দেশের সব বিমানবন্দরে অধিকতর সতর্কতার নির্দেশ দেওয়া হয়েছে। ”

একই রকম সংবাদ সমূহ

কলারোয়ায় ফুটবল টুর্নামেন্টে ফাইম একাদশ, গদখালি ও পাথরঘাটা সেমিতে

কলারোয়ায় ৮দলীয় ফুটবল টুর্নামেন্টে ১ম, ২য় ও ৩য় খেলায় ফাইমবিস্তারিত পড়ুন

কলারোয়ার কেঁড়াগাছিতে প্রীতি ফুটবল ম্যাচে মাধবকাটিকে হারালো স্বাগতিকরা

কলারোয়ার কেঁড়াগাছিতে এক প্রীতি ফুটবল ম্যাচে সাতক্ষীরা সদরের মাধবকাটি ফুটবলবিস্তারিত পড়ুন

সাতক্ষীরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরণ

সাতক্ষীরায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখবিস্তারিত পড়ুন

  • বেনাপোলে সিরাজুল স্মৃতি ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন করলেন এমপি আফিল
  • কলারোয়ার কাজীরহাটে প্রীতি ফুটবল ম্যাচে বোয়ালিয়ার সাথে ড্র স্বাগতিকদের
  • কলারোয়ার কেঁড়াগাছিতে প্রীতি ফুটবল ম্যাচে বাগঁআচড়ার সাথে ড্র স্বাগতিকদের
  • সাতক্ষীরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন
  • পরিশ্রম আর ইচ্ছাশক্তিতে গ্যারেজে কাজে করে পড়ালেখা কলারোয়ার মোশাররফের
  • কলারোয়ার খোরদোয় ফুটবল টুর্নামেন্টে সাতক্ষীরা ফুটবল একাদশ চ্যাম্পিয়ন
  • এশিয়া কাপের শিরোপা জেতা হলো না টাইগার যুবাদের
  • কলারোয়ায় বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টে পৌরসভা চ্যাম্পিয়ন
  • তালায় বঙ্গবন্ধু ফুটবল টূর্নামেন্টে সদর ইউনিয়ন চ্যাম্পিয়ন
  • সাতক্ষীরায় বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টে ফিংড়িকে হারিয়ে ধুলিহর ইউনিয়ন চ্যাম্পিয়ন
  • শার্শার ধলদায় ফুটবল টুর্নামেন্টে বারোপোতাকে হারিয়ে বাঁগআচড়ার জয়
  • ফুটবল স্টেডিয়াম হয়ে গেল ঘন জঙ্গল!