বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

মণিরামপুর প্রেসক্লাবের ভবন উদ্বোধন অনুষ্ঠানে এলজিআরডি প্রতিমন্ত্রী

সাংবাদিকরা হলো জাতির মূল বিবেক। সাংবাদিকবিহীন কোন সভ্য সমাজ চলে না। সাংবাদিক বিহীন কোন দেশের গণতন্ত্র চলে না। সাংবাদিক বিহীন কোন দেশের শৃঙ্খলা থাকে না। প্রেসক্লাব হলো সাংবাদিক সংগঠনের মূল ঠিকানা। এর যথাযথ মর্যদা বজায় রেখে সাংবাদিকরা তাদের গুরু দায়িত্ব পালন করবেন।

মণিরামপুর প্রেসক্লাবের নব-নির্মিত ভবনের শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাননীয় এলজিআরডি প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য (এমপি) উপরোক্ত কথা বলেন।

শুক্রবার বেলা ১১টায় মণিরামপুর প্রেসক্লাব প্রাঙ্গণে প্রেসক্লাবের ভবন উদ্বোধন উপলক্ষে প্রেসক্লাব সভাপতি ফারুক আহাম্মেদ লিটনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর অনুসারি হিসেবে আমি সর্বদা অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী। বঙ্গবন্ধুর আদর্শ ছিলো এ দেশ হবে বাঙ্গালি জাতির একটি স্বাধীন অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক এবং সমাজতান্ত্রিক অর্থব্যবস্থার ও জাতীয়তাবাদ বাঙ্গালির দেশ। কাজেই বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনার অনুসারী যারা তারা জন্মগত ও আদর্শগতভাবে অসাম্প্রদায়িক। কাজেই আমি বলতে চাই কারও কোন আশংকা ও হতাশ হওয়ার কোন কারণ নাই। আমরা সকলে ঐক্যবদ্ধভাবে সামাজিক সম্প্রীতি বজায় রেখে বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠার লক্ষ্যে বঙ্গবন্ধু কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গ্রামকে শহরে পরিনত করার উন্নয়নের যে লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে সেই অভিস্ট লক্ষ্যে পৌছানোর জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন। আগামী দিনে মণিরামপুরের উন্নয়ন পরিকল্পনার কথা বলেতে যেয়ে তিনি আর ও বলেন, মণিরামপুর পৌর শহরের পূর্বদিকের কয়েকটি গ্রাম বিশেষ করে গাংড়া, মহাদেবপুর, দূর্গাপুর ও কামালপুর গ্রামের মধ্য দিয়ে অচিরেই একটি বাইপাস সড়ক নির্মান করা হবে। যে সড়কের সাথে মেইন সড়কের কয়েকটি লিংক রোড সংযুক্ত থাকবে। শহরের পশ্চিম দিকের প্রত্যেকটি রাস্তা ও সড়ক কয়েকটি লিংক রোড নির্মান করে মেইন সড়কের সাথে সংযুক্ত করে দেওয়া হবে। ফলে মণিরামপুর পৌর শহর আরও সম্প্রসারিত হবে। মণিরামপুর বাসীর ব্যবসা বানিজ্য ও অর্থনৈতিক উন্নয়ন হবে। পাশাপাশি মণিরামপুরবাসীর দীর্ঘ দিনের দাবি যানজটমুক্ত শহরের স্বপ্ন পূরণ হবে।

এ সময় তিনি পৌর শহরে একটি শিশু পার্ক ও একটি কবরস্থান নির্মানেরও ঘোষনা দেন। মণিরামপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোতাহার হোসেনের পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগ সভাপতি ও মণিরামপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ কাজী মাহমুদুল হাসান, উপজেলা বিএনপি’র সভাপতি ও সাবেক পৌর সভার মেয়র এ্যাড. শহীদ মোঃ ইকবাল হোসেন, মণিরামপুর প্রেসক্লাবের দাতা সদস্য ও বাসস এর বিশেষ প্রতিনিধি মধুসূধন মন্ডল, মণিরামপুর অফিসার ইনচার্জ সহিদুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ মুছা, প্রেসক্লাবের দাতা সদস্য প্রবাসী আলী হোসেন, মণিরামপুর বনিক সমিতির সভাপতি অরুন কুমার নন্দন,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা খানম, ভাইস চেয়ারম্যান প্রভাষক ফজলুল হক,আ’লীগ নেতা এ্যাড. বশির আহম্মেদ খান, জেলা পরিষদ সদস্য গৌতম চক্রবর্তী, পৌর প্যানেল মেয়র কামরুজ্জামান কামরুল, আ’লীগ সন্দীপ ঘোষ, যুবলীগ নেতা উত্তম চক্রবর্তী বাচ্চু, ছাত্রলীগ নেতা মুরাদুজ্জামান মুরাদসহ মণিরামপুরের বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক-সামাজিক নেতৃবৃন্দ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে অনুষ্ঠানের প্রধান অতিথি প্রেসক্লাব ভবনের ফলক উন্মোচন ও বেলুন উড়িয়ে শুভ উদ্বোধন করেন। মাননীয় প্রধান অতিথিকে প্রেসক্লাবের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও বিশেষ স্মারক ক্রেস্ট উপহার দেওয়া হয়।

একই রকম সংবাদ সমূহ

‘ভোমরা স্থলবন্দরকে পূর্ণাঙ্গ বন্দর করা হবে’ : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

সাতক্ষীরা ভোমরা স্থলবন্দর উন্নয়ন ও পরিচালনা গতিশীলতা আনয়নের নিমিত্ত গঠিতবিস্তারিত পড়ুন

টিকাদানের সাফল্যে ‘ভ্যাকসিন হিরো’ পেলেন প্রধানমন্ত্রী

টিকাদানের সাফল্যে ‘ভ্যাকসিন হিরো’ পেলেন প্রধানমন্ত্রী। বাংলাদেশে টিকাদান কর্মসূচি একটিবিস্তারিত পড়ুন

সর্বজনীন স্বাস্থ্য কর্মসূচির অগ্রগতি ত্বরান্বিত করার আহ্বান

জাতিসংঘের ৭৪তম সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে নিউ ইয়র্কে এসেবিস্তারিত পড়ুন

  • রোহিঙ্গা প্রত্যাবাসন প্রক্রিয়ায় যুক্ত হচ্ছে চীন
  • ইউপি নির্বাচন : চেয়ারম্যান-মেম্বারদের শিক্ষাগত যোগ্যতার বিষয়টি ‘গুজব’
  • বাংলাদেশের নর্দান ইউনিভার্সিটি ও কানাডার কর্টলার ইন্টারন্যাশন্যাল, রেসিন্ট ইন্টারন্যাশন্যালের মধ্যে সমঝোতা চুক্তি
  • চতুর্থ ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
  • প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৭টি পদক লাভ
  • ড. কালাম ‘এক্সিলেন্স এওয়ার্ড’ গ্রহণ করেই দেশবাসীকে উৎসর্গ করলেন প্রধানমন্ত্রী
  • তৃণমূল থেকে সংগঠনকে গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী
  • মোবাইল ছিনতায়কারীকে দৌড়ে ধরলেন ম্যাজিস্ট্রেট
  • কয়েক ঘণ্টার মধ্যে শোভন-রাব্বানির ভাগ্য নির্ধারণ
  • পরিকল্পিতভাবে উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী
  • পুলিশের ব্যাংকের যাত্রা শুরু
  • বিএনপি অর্থ-সম্পদ অর্জনে বেশি ব্যস্ত ছিল: প্রধানমন্ত্রী