বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

সাতক্ষীরায় রাশেদ খান মেনন

‘ভারতের সাথে কোনো গোপন সামরিক চুক্তি হচ্ছে না’

‘ভারতের সঙ্গে কোনো গোপন সামরিক চুক্তি হচ্ছে’ বিএনপির এই মন্তব্য প্রত্যাখ্যান করেছেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।
তিনি বলেন কোনো গোপন চুক্তি নয় বরং প্রকাশ্য সমঝোতা স্বাক্ষর হবে। তিস্তা চুক্তির ব্যাপারে পশ্চিমবঙ্গ এখনও বাধা হয়ে আছে বলে উল্লেখ করেন তিনি।

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন মঙ্গলবার সাতক্ষীরার তালা উপজেলা সফরকালে পাটকেলঘাটায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

বাংলাদেশে জঙ্গি তৎপরতা নিয়ন্ত্রণে আছে মন্তব্য করে মেনন বলেন, ঢাকার গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলার পর থেকে জঙ্গি দমনে যে তৎপরতা চলছে তা এখনও অব্যাহত রয়েছে।

তিনি বলেন, তবে তারা ভেতরে ভেতরে এখনও ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।

রাশেদ খান মেনন বলেন, জঙ্গি দমনে রাষ্ট্রীয় কর্মসূচি ছাড়াও রাজনৈতিক দলগুলির মধ্যে ঐকমত্য দরকার। সেই সাথে সামাজিক ও পারিবারিক তৎপরতাও জরুরি।

মন্ত্রী বলেন, আগামি ১ এপ্রিল ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তঃদেশীয় পার্লামেন্টারি কনফারেন্স। ৮০টি দেশের স্পিকার এখানে আসছেন। দেশে এখন পূর্ন নিরাপদ অবস্থা বিরাজ করছে।

জামায়াত নিষিদ্ধ করণ বিষয়ে ওয়ার্কার্স পার্টি প্রধান বলেন ট্রাইব্যুনাল জামায়াত নিষিদ্ধ করার কথা বলেছে। তবে সরকার এখনও এ বিষয়ে সিদ্ধান্ত নেয়নি বলে উল্লেখ করেন তিনি।

মন্ত্রী পরে তালার কুমিরা উচ্চ বিদ্যালয় মাঠে ওয়ার্কার্স পার্টি আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেন।

সেখানে তিনি বলেন, জমায়াত-শিবিরের তান্ডব সাতক্ষীরার মানুষ ঐক্যবদ্ধভাবে প্রতিহত করেছে। জামায়াত-শিবির সাতক্ষীরাকে অবরুদ্ধ করে রাখলেও জনতা সামনের কাতারে এসে তাদের প্রতিহত করেছেন। গত এক মাস ধরে জঙ্গিরা বিভিন্ন স্থানে আস্তানা গেড়ে বোমা, অস্ত্র এনে দেশে অরাজক অবস্থার সৃষ্টি করে দেশকে আফগানিস্তান বানাতে চায়।

অনেকের প্রশ্ন মুক্তিযুদ্ধের সরকার আমলে জঙ্গি উত্থান কেনো এমন প্রশ্ন প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি জামায়াতের সরকার আমলে উত্তরবেঙ্গে বাংলা ভাই মাথা উঁচু করলেও সে সময়কার সরকার বলেন এটা মিডিয়ার সৃষ্টি।
অথচ সেই বিএনপি জামায়াতকে সে কথা পরে মেনে নিতে হয়। সিনেমা হলে বিস্ফোরণ ও ১৭ আগস্ট সিরিজ বোমার পর সরকার বাধ্য হয়েছিল বাংলা ভাইদের গ্রেফতার করতে। কিন্তু জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিষ দূর হয়নি। সিলেটে, সীতাকুন্ডে, চট্টগ্রামের মিরেশ্বরাইতে জঙ্গিরা আবারও মুক্তিকামী মানুষের ওপর ঝাঁপিয়ে পড়েছে।

সকল রাজনৈতিক দলকে এক হবার আহবান জানিয়ে তিনি বলেন, বিরোধী দল বলছে সরকার নাকি জঙ্গি জঙ্গি খেলা করছে। অথচ তারা এই জঙ্গি ও গণহত্যা দিবস উপলেক্ষে তারা কোনো কর্মসূচিই গ্রহণ করেনি।

তিনি রাষ্ট্রীয়, সামাজিক, পারিবারিকভাবে জঙ্গি বিরোধী কর্মসূচি হাতে নেওয়ার আহবান জানান।

ইসলাম জঙ্গিবাদকে সমর্থন করে না মন্তব্য করে তিনি বলেন, এদেশে আগমনকারী ওলি আওয়ালিয়ারা ইসলাম প্রচার করে গেছেন। এখন কিছু মানুষের উস্কানিতে জঙ্গি আক্রমন হচ্ছে বলে মন্তব্য করেন মেনন।

তিনি বলেন, বাংলাদেশ খাদ্য উৎপাদনে অনেক দুর এগিয়েছে। ২০২১ সালে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হবে ইনশাল্লাহ। বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে উঠেছে, এখন শুধু সামনের দিকে যাত্রা।

মেনন বলেন, বিএনপি আবারও যদি আগের মতো নির্বাচনে অংশ না নেয় তা হলে বাংলাদেশের রাজনীতি থেকে তাদের নাম মুছে যাবে।

তিনি বলেন, নির্বাচন হবে শেখ হাসিনার অধীনে। নির্বাচন হবে নিরপেক্ষ। এতে কোনো সন্দেহ নেই।

জনসভায় ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় পলিট ব্যুরো সদস্য ও সাতক্ষীরা জেলা সভাপতি এবং সাতক্ষীরা-১ (তালা কলারোয়া) আসনের সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ সভাপতিত্ব করেন।

দলটির কেন্দ্রীয় পলিট ব্যুরো সদস্য ইকবাল কবির জাহিদ ও মনোজ সাহা, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ঘোষ সনৎ কুমার, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক মহিবুল্লাহ মোড়ল, ওয়ার্কার্স পার্টি নেতা অধ্যাপক সাব্বির হোসেন, এড. ফাহিমুল হক কিসলু, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আবদুর রউফ, স্বপন কুমার শীল প্রমুখ জনসভায় বক্তব্য রাখেন।

একই রকম সংবাদ সমূহ

‘ভোমরা স্থলবন্দরকে পূর্ণাঙ্গ বন্দর করা হবে’ : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

সাতক্ষীরা ভোমরা স্থলবন্দর উন্নয়ন ও পরিচালনা গতিশীলতা আনয়নের নিমিত্ত গঠিতবিস্তারিত পড়ুন

টিকাদানের সাফল্যে ‘ভ্যাকসিন হিরো’ পেলেন প্রধানমন্ত্রী

টিকাদানের সাফল্যে ‘ভ্যাকসিন হিরো’ পেলেন প্রধানমন্ত্রী। বাংলাদেশে টিকাদান কর্মসূচি একটিবিস্তারিত পড়ুন

সর্বজনীন স্বাস্থ্য কর্মসূচির অগ্রগতি ত্বরান্বিত করার আহ্বান

জাতিসংঘের ৭৪তম সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে নিউ ইয়র্কে এসেবিস্তারিত পড়ুন

  • রোহিঙ্গা প্রত্যাবাসন প্রক্রিয়ায় যুক্ত হচ্ছে চীন
  • ইউপি নির্বাচন : চেয়ারম্যান-মেম্বারদের শিক্ষাগত যোগ্যতার বিষয়টি ‘গুজব’
  • বাংলাদেশের নর্দান ইউনিভার্সিটি ও কানাডার কর্টলার ইন্টারন্যাশন্যাল, রেসিন্ট ইন্টারন্যাশন্যালের মধ্যে সমঝোতা চুক্তি
  • চতুর্থ ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
  • প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৭টি পদক লাভ
  • ড. কালাম ‘এক্সিলেন্স এওয়ার্ড’ গ্রহণ করেই দেশবাসীকে উৎসর্গ করলেন প্রধানমন্ত্রী
  • তৃণমূল থেকে সংগঠনকে গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী
  • মোবাইল ছিনতায়কারীকে দৌড়ে ধরলেন ম্যাজিস্ট্রেট
  • কয়েক ঘণ্টার মধ্যে শোভন-রাব্বানির ভাগ্য নির্ধারণ
  • পরিকল্পিতভাবে উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী
  • পুলিশের ব্যাংকের যাত্রা শুরু
  • বিএনপি অর্থ-সম্পদ অর্জনে বেশি ব্যস্ত ছিল: প্রধানমন্ত্রী