শনিবার, আগস্ট ২০, ২০২২

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

‘উন্নয়নের গণতন্ত্র, শেখ হাসিনার মূলমন্ত্র’

বর্ণাঢ্য আয়োজনে কলারোয়ায় উন্নয়ন মেলার উদ্বোধন

কামরুল হাসান: ‘উন্নয়নের গণতন্ত্র, শেখ হাসিনার মূলমন্ত্র’ স্লোগানে উৎসবমুখর পরিবেশে সাতক্ষীরার কলারোয়ায় উন্নয়ন মেলা ২০১৭ উদ্বোধন করা হয়েছে।

সোমবার বেলা সাড়ে ৩টায় গণভবন থেকে কেন্দ্রীয়ভাবে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করলে সারাদেশের সাথে একযোগে কলারোয়াতেও এ মেলার শুভ উদ্বোধন করা হয়।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা পরিষদ চত্বরে ৩ দিনব্যাপী এ মেলা উপলক্ষ্যে সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এড.মুস্তফা লুৎফুল্লাহ এক বর্ণাঢ্য শোভাযাত্রায় নেতৃত্ব দিয়ে কলারোয়া পৌরসদরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করেন।

উপজেলা প্রশাসন আয়োজিত ওই মেলায় সরকারি বিভিন্ন দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠান ও উন্নয়ন সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোর স্টল স্থান পেয়েছে। সেখানে তাদের স্ব-স্ব সেবার বিষদ বিবরণ ও কর্মপরিকল্পনা গুলো প্রদর্শন করা হয়েছে।

উন্নয়ন মেলায় বিভিন্ন দপ্তর ও ইউনিয়ন পরিষেদের ৩৬ টি নয়নাভিরাম স্টল দেয়া হয়। জনসাধারণের জন্য উন্মুক্ত এই মেলা পরিদর্শনকালে খাদ্য, বাসস্থান, স্বাস্থ্য, শিক্ষাসহ মানুষের মৌলিক অধিকারে সরকারের নানামুখি উন্নয়নের কথা তুলে ধরেন প্রধান অতিথি এড.মুস্তফা লুৎফুল্লাহ এমপি। তিনি বলেন, শেখ হাসিনা দেশের সার্বিক উন্নয়নে বিশ্বাসী। শত বাধা উপেক্ষা করে উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশের দিকে এগুচ্ছে বাংলাদেশ।

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, সামাজিক প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ ও সুধিজনরা শোভাযাত্রাসহ উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন।

কলারোয়ায় উন্নয়ন মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করছেন এড.মুস্তফা লুৎফুল্লাহ এমপি, উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন, ইউ্এনও উত্তম কুমার রায়সহ অন্যরা।

উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন, উপজেলা নির্বাহী কর্মকর্তা উত্তম কুুুমার রায়, পৌর মেয়র আকতারুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আনোয়ার ময়না, থানার ওসি (তদন্ত) আক্তারুজ্জামান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা শেখ ফারুক হোসেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবদুল হামিদ, কৃষি কর্মকর্তা মহাসীন আলী, প্রাণি সম্পদ কর্মকর্তা এসএম আতিকুজ্জামান, নির্বাচন কর্মকর্তা মাসুদুর রহমান, সমবায় কর্মকর্তা নওশের আলী, মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন নাহার আক্তার ময়না, একাডেমিক সুপার ভাইজার তাপস কুমার দাস, প্রধান শিক্ষক আ.রব, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আ.হামিদ, ইউপি চেয়ারম্যান মনিরুল ইসলাম মনি, ইউপি চেয়ারম্যান মাস্টার নুরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান রবিউল হাসান, ইউপি চেয়ারম্যান আফজাল হোসেন হাবিল, ইউপি চেয়ারম্যান শেখ ইমরান হোসেন, ইউপি চেয়ারম্যান মাহাবুবুর রহমান মফে, ইউপি চেয়ারম্যান আসলামুল আলম আসলাম, কলারোয়া প্রেসক্লাবের সভাপতি শিক্ষক দীপক শেঠ, সাধারণ সম্পাদক শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, সাবেক সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক রাশেদুল হাসান কামরুল, যুগ্ম সাধারণ সম্পাদক প্রভাষক আরিফ মাহমুদ, কোষাধ্যক্ষ সহকারী অধ্যাপক কেএম আনিছুর রহমান, সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান, দপ্তর সম্পাদক এমএ সাজেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

উন্নয়ন মেলার উদ্বোধন শেষে শারীরিক প্রতিবন্দি শিশুদের সাথে অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক, জনপ্রতিনিধি ও সুধিজন উপস্থিত ছিলেন।

পরে মেলায় উপস্থিত শারীরিক প্রতিবন্ধি শিশুদের খোঁজখবর নেন ও তাদের সাথে কথা বলেন এমপি, উপজেলা চেয়ারম্যান, ইউএনওসহ অন্য অতিথিবৃন্দ।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি ভিডিও কনফারেন্সে অংশ নেন অতিথিরা।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘প্রাথমিক শিক্ষার উন্নয়নে সরকার কাজ করছে’: লুৎফুল্লাহ এমপি

সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য এড.মুস্তফা লুৎফুল্লাহ বলেছেন- ‘করোনাভাইরাস প্রাদুর্ভাবেও উন্নয়নবিস্তারিত পড়ুন

কলারোয়ার দমদম বাজার মার্কেটের বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন

কলারোয়ার দমদম বাজার মার্কেটের বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়েছে।বিস্তারিত পড়ুন

  • কলারোয়ায় বেড়েই চলেছে করোনা সংক্রমন
  • কলারোয়ায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
  • কলারোয়ায় ‘মিনা দিবস’ উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও সাংস্কৃতিক প্রতিযোগিতা
  • কলারোয়ায় ভ্রাম্যমান আদালতে ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা
  • কলারোয়ায় দলীলি সম্পত্তি জবরদখল ঠেকাতে সংবাদ সম্মেলন
  • ‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে
  • কলারোয়ার বেত্রবতী হাইস্কুলে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানি’ শীর্ষক স্মৃতিচারণ
  • কলারোয়ায় মন্দিরে মন্দিরে দূর্গাদেবীর আবির্ভাব ঘটাতে চলছে রং-তুলির আচঁড়
  • কলারোয়ার জয়নগর বাজার ব্যবসায়ী সমিতির আহবায়ক কমিটি গঠন
  • সংবাদ প্রকাশের পর আপডেট হলো কলারোয়া প্রশাসনের সরকারি ওয়েবসাইটের তথ্য
  • কলারোয়া বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সভা অনু্ষ্ঠিত
  • কলারোয়ায় ১নং সীমান্ত পিলার এলাকা পরিদর্শনে ভূমি দপ্তরের বাংলাদেশ-ভারত শীর্ষ কর্তারা