শনিবার, জুন ২২, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

সুইডেন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন

‘প্রবাস থেকে সরকারকে পূর্ণ সহায়তা দেবে প্রবাসীরা’

দীর্ঘ প্রতীক্ষার পর ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সুইডেনের স্টকহোমে সুইডেন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

ব্যাপক উপস্থিতি ও গণতান্ত্রিক পদ্ধতিতে মনজুরুল হাসানকে সভাপতি ও লাভলু মনোয়ারকে সাধারণ সম্পাদক নির্বাচিত করেন সুইডেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

দীর্ঘদিন পর অত্যন্ত প্রাণবন্তভাবে অনুষ্ঠিত হলো সুইডেন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। বেলা বাড়ার সাথে সাথে নেতাকর্মীদের মুহুর্মুহু মিছিলে প্রকম্পিত হয়ে উঠে সম্মেলনস্থল। সুইডেন ছাড়াও ইউরোপের বিভিন্ন দেশ থেকে নেতাকর্মীরা জড়ো হন সম্মেলনে। জাতীয় সংগীত ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে নীরবতার মাধ্যমে শুরু হয় সম্মেলনের প্রথম পর্ব।

সুইডেন আওয়ামী লীগের আহ্বায়ক মুক্তিযোদ্ধা খেতু মিয়ার সভাপতিত্বে ও ড. বিপ্লব শাহনেওয়াজ এর সঞ্চালনায় সম্মেলনে উদ্বোধনী বক্তব্য উপস্থাপন করেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির শিল্প ও বাণিজ্য সম্পাদক মুক্তিযোদ্থা আব্দুস সাত্তার। এ সময় সম্মেলনে প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রীর বাণী পাঠ করেন সম্মেলনের প্রধান অতিথি সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক এম এ গনি।

এ সময় সম্মেলনে বক্তব্য রাখেন সুইডেন পার্লামেন্ট এর মিলিও পার্টির সাংসদ টিম নিলসেন, বেলজিয়াম আওয়ামী লীগ সভাপতি লতিফ শহিদুল হক, নেদারল্যান্ডস আওয়ামী লীগ সভাপতি শাহাদাত হোসেন, নরওয়ে আওয়ামী লীগ সভাপতি রুহুল আমিন মজুমদার, জার্মান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শেখ বাদল আহমেদ, নেদারল্যান্ডস আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মুরাদ খান, ডেনমার্ক আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া, ফিনল্যাণ্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম, গ্রিস আওয়ামী লীগ সদস্যসচিব মিজানুর রহমান, স্পেন আওয়ামী লীগ নেতা রিজভী আলম, সুইজারল্যান্ড আওয়ামী লীগ নেতা শ্যামল খান, সুইডেন ছাত্রলীগ এর সভাপতি পলাশ দাশ, সুইডেন যুবলীগ এর সাধারণ সম্পাদক জুবাইদুল হক সবুজ, সুইডেন এর নাজমুল খান সহ ইউরোপের বিভিন্ন দেশের নেতারা।

বিগত আহ্বায়ক কমিটির সদস্যসচিব লাভলু মনোয়ার সাংগঠনিক রিপোর্ট পেশ করার পর সম্মেলনের দ্বিতীয় পর্বে নির্বাচন পরিচালনা পরিষদ এর আখতারুজ্জামান, গুলজার মিয়া ও খলিলুর রহমান সুইডেন আওয়ামী লীগ এর নেতৃত্ব নির্ধারণে সভাপতি ও সাধারণ সম্পাদক এর নাম প্রস্তাব আহ্বান করলে সভাপতি পদে মনজুরুল হাসান ও সাধারণ সম্পাদক পদে লাভলু মনোয়ার এর নাম ছাড়া অন্য কোনো নাম প্রস্তাব না হলে নির্বাচন কমিশন দুজনকে বিজয়ী ঘোষণা করে।

এর পর নেতাকর্মীরা ফুল দিয়ে শুভেচ্ছা জানান নবনির্বাচিত সভাপতি-সম্পাদককে। নির্বাচিত হওয়ার পর সুইডেন আওয়ামী লীগের নবনির্বাচিত নেতারা তাদের অনুভূতি প্রকাশ করে ইউরোপ আওয়ামী লীগ এর সকল স্তরের নেতাকর্মীদের শুভেচ্ছা জানান। তারা বলেন, বাংলাদেশের উন্নয়নে প্রবাস থেকে সরকারকে পূর্ণ সহায়তা দেবে প্রবাসী আওয়ামী লীগ নেতাকর্মীরা।

একই রকম সংবাদ সমূহ

‘ভোমরা স্থলবন্দরকে পূর্ণাঙ্গ বন্দর করা হবে’ : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

সাতক্ষীরা ভোমরা স্থলবন্দর উন্নয়ন ও পরিচালনা গতিশীলতা আনয়নের নিমিত্ত গঠিতবিস্তারিত পড়ুন

টিকাদানের সাফল্যে ‘ভ্যাকসিন হিরো’ পেলেন প্রধানমন্ত্রী

টিকাদানের সাফল্যে ‘ভ্যাকসিন হিরো’ পেলেন প্রধানমন্ত্রী। বাংলাদেশে টিকাদান কর্মসূচি একটিবিস্তারিত পড়ুন

সর্বজনীন স্বাস্থ্য কর্মসূচির অগ্রগতি ত্বরান্বিত করার আহ্বান

জাতিসংঘের ৭৪তম সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে নিউ ইয়র্কে এসেবিস্তারিত পড়ুন

  • রোহিঙ্গা প্রত্যাবাসন প্রক্রিয়ায় যুক্ত হচ্ছে চীন
  • ইউপি নির্বাচন : চেয়ারম্যান-মেম্বারদের শিক্ষাগত যোগ্যতার বিষয়টি ‘গুজব’
  • বাংলাদেশের নর্দান ইউনিভার্সিটি ও কানাডার কর্টলার ইন্টারন্যাশন্যাল, রেসিন্ট ইন্টারন্যাশন্যালের মধ্যে সমঝোতা চুক্তি
  • চতুর্থ ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
  • প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৭টি পদক লাভ
  • ড. কালাম ‘এক্সিলেন্স এওয়ার্ড’ গ্রহণ করেই দেশবাসীকে উৎসর্গ করলেন প্রধানমন্ত্রী
  • তৃণমূল থেকে সংগঠনকে গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী
  • মোবাইল ছিনতায়কারীকে দৌড়ে ধরলেন ম্যাজিস্ট্রেট
  • কয়েক ঘণ্টার মধ্যে শোভন-রাব্বানির ভাগ্য নির্ধারণ
  • পরিকল্পিতভাবে উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী
  • পুলিশের ব্যাংকের যাত্রা শুরু
  • বিএনপি অর্থ-সম্পদ অর্জনে বেশি ব্যস্ত ছিল: প্রধানমন্ত্রী