মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

পৈতৃক জমি ফেরত পেতে প্রতিবন্ধী মুনছুর আলীর সংবাদ সম্মেলন

সাতক্ষীরার দেবহাটায় উত্তর পারুলিয়ার মৃত মফিজতুল্লাহর ছেলে শারীরিক প্রতিবন্ধী মুনছুর আলী পৈতৃক জমি হারিয়ে পথে পথে ঘুরছেন। পৈতৃক সূত্রে প্রাপ্ত তার ও তার ভাই আনছার আলির জমির জাল দলিল করে নিয়েছে এলাকার কয়েকজন ভূমিদস্যু। তিনি তাদের নিকট থেকে জমি উদ্ধার করতে পারছেন। শনিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ সকল অভিযোগ করেন প্রতিবন্ধী মুনছুর আলী।

তিনি লিখিত বক্তব্যে জানান- তার বাবার মৃত্যুর পর তিনি ও তার ভাই আনছার আলি এসএ খতিয়ান ১২৩৬ এর দাগ নম্বর ২৫৬৪/ ২৫৬৫/ ১৯৬৪/ ১৯৭০/ ৩৪১২/ ৩৪১৪/ ৩৪২৪/ ৩৫৪৪/ ৩৫০৬ দাগে ৪.২২ শতক জমির মধ্যে ২.৪০ শতক জমি প্রাপ্ত হন। এই জমির মধ্যে কিছু জমি বিক্রি করা হয়েছে। কিন্তু দেবহাটা এলাকার আবদুল কাদের, দিদার বকস, সহিদুল ইসলাম, নজরুল ইসলাম, মোমেনা খাতুন, রোকেয়া খাতুন, সুফিয়া খাতুন এদের পিতা মাজার গাজী, খেজুরবাড়িয়ার মুনসুর গাজি, হাবিবুর রহমান, সখিপুরের আবুবকর, সিরাজুল ইসলাম, নুরুল ইসলাম উরফে চিটার হাজী, খেজুরবাড়িয়া গ্রামের অজিহার রহমান, আবদুল মজিদ, রফিকুল ইসলাম ওই জমি জোর করে দখল করে নেয়। পরে তারা জাল দলিল খাড়া করে। এ ঘটনায় মুনছুরের ভাই আনছার আলী বাদি হয়ে সাতক্ষীরার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা করেন। যার নম্বর ১৩৪/১৮। আদালত উক্ত মামলাটি আমলে নিয়ে ১৪৫ ধারা জারি করেন। শান্তি শৃংখলা বজায় রাখার জন্য আদালত দেবহাটার ওসিকে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেন। কিন্তু দীর্ঘদিন পার হলেও দেবহাটার এসিল্যান্ড কোনো প্রতিবেদন জমা দেননি। এ ব্যাপারে যোগাযোগ করা হলে ইউনিয়ন ভূমি অফিসের নায়েব আবদুল বারী রিপোর্ট দিতে পারবেন না বলে তাকে হাকিয়ে দেন। বিষয়টি জেলা প্রশাসককে জানালে তিনি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এর কাছে যাবার কথা বলেন। কিন্তু তিনি বলেন ভূমি অফিস তদন্ত প্রতিবেদন না দেওয়া পর্যন্ত কিছু করা সম্ভব নয়।

তিনি আরো বলেন- আমার পিতার রেখে যাওয়া পারুলিয়া মৌজায় ৫২ দাগে ১২ শতক, ২৮ দাগে ২ শতক জমি আবুলের ঘেরের ভিতরে আছে। এছাড়া এই জমির আরও তিনটি দলিল নুরুল হুদার কাছে আছে। যার তিনটি দলিল এর মধ্যে ২টি নলতার মাগুরালির আরশাদ বিশ্বাসের নামে। যাতে ঈদগাহ ও একটি মাদ্রাসা আছে। প্রতিবন্ধী মুনছুর আলি বলেন আমি গরিব মানুষ। আমার পৈতৃক সম্পত্তি হারিয়ে পথে পথে ঘুরছি। আমি জমি ফিরে পাবার জন্য ভূমি মন্ত্রণালয়ে আবেদন করেছি। এই আবেদনে সুপারিশ করেছেন সাতক্ষীরা ৩ আসনের ডা. আফম রুহুল হক এমপি, সাতক্ষীরা ১ আসনের এড. মুস্তফা লুৎফুল্লাহ এমপি,সাতক্ষীরার সাবেক জেলা প্রশাসক আবুল কাসেম মো. মহিউদ্দিন, পারুলিয়া ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম। তা সত্ত্বেও কোনো কাজ হয়নি।
মুনছুর আলী এ ব্যাপারে প্রধানমন্ত্রী সহ সাতক্ষীরার ডিসি ও এসপির দৃষ্টি আকর্ষণ করে এর প্রতিকার দাবি করেছেন। তিনি বলেন আমি আমার পৈতৃক জমি ফেরত পেতে চাই।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বর্ণিল সাজে সেজেছে সাতক্ষীরার ৫৮৪টি দুর্গাপূজা মন্ডপ

সনাতন ধর্মালম্বীদের সব থেকে বড় ধর্মীয় উৎসব (দূর্গাপূজা) কে কেন্দ্রবিস্তারিত পড়ুন

‘ভোমরা স্থলবন্দরকে পূর্ণাঙ্গ বন্দর করা হবে’ : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

সাতক্ষীরা ভোমরা স্থলবন্দর উন্নয়ন ও পরিচালনা গতিশীলতা আনয়নের নিমিত্ত গঠিতবিস্তারিত পড়ুন

  • ‘ডেঙ্গু প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই’ : জেলা প্রশাসক মোস্তফা কামাল
  • ‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে
  • সাতক্ষীরার বাঁশদহের ভবানীপুর প্রাইমারি স্কুলে মিলন সভাপতি নির্বাচিত
  • সাতক্ষীরায় র‌্যাবের অভিযানে গাঁজাসহ এক ব্যক্তি গ্রেপ্তার
  • আশাশুনিতে পূর্বের বিয়ের তথ্য গোপন করে আবারো অন্যত্র বিয়ে দেয়ার অভিযোগ!
  • সাতক্ষীরায় প্রি-পেইড মিটার স্থাপন ও চুরিরোধে ওজোপাডিকো’র অভিযান
  • ৭ অক্টোবরের মধ্যে জেলার সব নদী-খালের অবৈধ নেট-পাটা-বাধ অপসারণের নির্দেশ
  • সাতক্ষীরায় ছাগল খড়ি’তে দেয়ার অপরাধে যুবককে মারপিট!
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • পাটকেলঘাটা মডেল হিসাবে জেলায় কাজ করবে: সাতক্ষীরা জেলা প্রশাসক
  • তালার জিয়ালা গ্রামকে শহরে রূপান্তরের ঘোষণা জেলা প্রশাসকের
  • সড়কের জায়গা দখল করে ব্যবসা নয়, অবৈধ বিলবোর্ড অপসারণের নির্দেশ ডিসি’র