শনিবার, অক্টোবর ১, ২০২২

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

পারল না মেসি, পারল না আর্জেন্টিনা

বিশ্বজুড়ে কোটি কোটি ভক্তদের কাঁদিয়ে রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকে বাদ পড়ল আর্জেন্টিনা। হার, জয় এবং ড্র দিয়ে নকআউটে পা রেখেছিল আর্জেন্টিনা৷ নক-আউট পর্বে আর্জেন্টিনার সঙ্গে মাঠে মুখোমুখি হয় ফ্রান্স৷ কিন্তু এদিন মাঠে জ্বলে উঠতে পারেননি লিওনেল মেসি। আর্জেন্টিনাও পারেনি দ্বিতীয় রাউন্ড উতরে কোয়ার্টার ফাইনালে উঠতে।

এর আগে ১৯৩০ সালের বিশ্বকাপে আর্জেন্টিনা ১-০ হারিয়েছিল ফ্রান্সকে। ১৯৭৮ সালে আর্জেন্টিনার কাছে ২-১ হারতে হয় ফ্রান্সকে। ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে এবারই প্রথমবার নক আউট পর্বে মুখোমুখি হয় এই দুই দল। তবে এবার আর ইতিহাসের পুনরাবৃত্তি হয়নি। মাঠে নেমে এদিন আর্জেন্টিনার বিপক্ষে ৪-৩ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ফ্রান্স।

কাজান এরিনায় বাংলাদেশ সময় রাত ৮টায় ম্যাচটি শুরু হয়। প্রথমার্ধে ম্যাচের ১৩ মিনিটে পেনাল্টিতে গোল পেয়ে এগিয়ে যায় ফ্রান্স। ফ্রান্সের পক্ষে পেনাল্টি থেকে গোলটি করেন গ্রিজম্যান। এরপর আর্জেন্টিনাকে সমতায় ফেরান ডি মারিয়া। ৪১ ম্যাচের মিনিটে গোল করেন তিনি। ১-১ গোলের সমতায় শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে দুই দলই। কিন্তু গোল পেয়ে যায় আর্জেন্টিনা। ফ্রান্সের আর্জেন্টিনা পক্ষে গোলটি করে দলকে এগিয়ে দেন মার্কাডো। ম্যাচের ৪৮ মিনিটে ফ্রান্সের জালে বল জড়ান তিনি। এরপর ফ্রান্সকে সমতায় ফেরান পাভার্ড। ম্যাচের ৫৭ মিনিটে এই গোল করেন তিনি। এরপর ফের গোল পায় ফ্রান্স। ম্যাচের ৬৩ মিনিটে আর্জেন্টিনার জালে তৃতীয় গোল করে ফ্রান্সকে এগিয়ে দেন এমবাপে। দলের পক্ষে চতুর্থ গোলটিও করেন এমবাপে। এবারের গোলটি আসে ম্যাচের ৬৮ মিনিটে।

এরপর আর গোল পায়নি আর দুই দলের কেউই। ৪-৩ গোলের ব্যবধানে ম্যাচ শেষ হয়। সেই সঙ্গে শেষ হয় আর্জেন্টিনার রাশিয়া বিশ্বকাপ আসর। চোখের জলে বিদায় নিতে হল তাদের। যার ফলে এবারের মতো অধরাই থেকে গেল মেসিদের বিশ্বকাপ জয়ের স্বপ্ন।

হাড্ডাহাড্ডি লড়াইয়ে মেসিদের বিদায়

শনিবার রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের প্রথম ম্যাচে মুখোমুখি হয় আর্জেন্টিনা-ফ্রান্স। এর আগে ১৯৩০ সালের বিশ্বকাপে আর্জেন্টিনা ১-০ হারিয়েছিল ফ্রান্সকে। ১৯৭৮ সালে আর্জেন্টিনার কাছে ২-১ হারতে হয় ফ্রান্সকে। তবে এবার ফলাফল আর্জেন্টিনার পক্ষে যায়নি। কিন্তু ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের নক আউট পর্বে এই দুই দলের হাড্ডাহাড্ডি লড়াই দেখল গোটা ফুটবলবিশ্ব।

মাঠের সেই লড়াইয়ে জয়ী দলের নাম ফ্রান্স। ৪-৩ গোলে এদিন হার মানে মেসিরা। কাজান এরিনায় বাংলাদেশ সময় রাত ৮টায় ম্যাচটি শুরু হয়। প্রথমার্ধে ম্যাচের ১৩ মিনিটে পেনাল্টিতে গোল পেয়ে এগিয়ে যায় ফ্রান্স। ফ্রান্সের পক্ষে পেনাল্টি থেকে গোলটি করেন গ্রিজম্যান। এরপর আর্জেন্টিনাকে সমতায় ফেরান ডি মারিয়া। ৪১ ম্যাচের মিনিটে গোল করেন তিনি। ১-১ গোলের সমতায় শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে দুই দলই। কিন্তু গোল পেয়ে যায় আর্জেন্টিনা। ফ্রান্সের আর্জেন্টিনা পক্ষে গোলটি করে দলকে এগিয়ে দেন মার্কাডো। ম্যাচের ৪৮ মিনিটে ফ্রান্সের জালে বল জড়ান তিনি। এরপর ফ্রান্সকে সমতায় ফেরান পাভার্ড। ম্যাচের ৫৭ মিনিটে এই গোল করেন তিনি। এরপর ফের গোল পায় ফ্রান্স। ম্যাচের ৬৩ মিনিটে আর্জেন্টিনার জালে তৃতীয় গোল করে ফ্রান্সকে এগিয়ে দেন এমবাপে। দলের পক্ষে চতুর্থ গোলটিও করেন এমবাপে। এবারের গোলটি আসে ম্যাচের ৬৮ মিনিটে।

এই ম্যাচে আর্জেন্টিনার একাদশে নেই নাইজেরিয়ার বিপক্ষে একাদশে থাকা হিগুয়েন। তবে তার পরিবর্তে প্রথমবারের দলে ফিরেছেন পাভন। অন্যদিকে, আর্জেন্টিনার বিপক্ষে শক্তিশালী দল নিয়েই একাদশ সাজিয়েছে ফ্রান্স। পল পগবার সঙ্গে মিডফিল্ড কাঁপাবেন কান্তে।

আর্জেন্টিনা বনাম ফ্রান্সের মধ্যকার ম্যাচে প্রধান রেফারির দায়িত্ব পালন করছেন ইরানের রেফারি আলিরেজা ফাঘানি। আলিরেজার সঙ্গে সহকারী হিসেবে আছেন তার স্বদেশি রেজা সোকহানদান ও মোহাম্মদ মনসুরি। চতুর্থ রেফারির দায়িত্ব পালন করছেন চিলির হুলিও বাসকুনান।

একই রকম সংবাদ সমূহ

কলারোয়ায় ফুটবল টুর্নামেন্টে ফাইম একাদশ, গদখালি ও পাথরঘাটা সেমিতে

কলারোয়ায় ৮দলীয় ফুটবল টুর্নামেন্টে ১ম, ২য় ও ৩য় খেলায় ফাইমবিস্তারিত পড়ুন

কলারোয়ার কেঁড়াগাছিতে প্রীতি ফুটবল ম্যাচে মাধবকাটিকে হারালো স্বাগতিকরা

কলারোয়ার কেঁড়াগাছিতে এক প্রীতি ফুটবল ম্যাচে সাতক্ষীরা সদরের মাধবকাটি ফুটবলবিস্তারিত পড়ুন

সাতক্ষীরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরণ

সাতক্ষীরায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখবিস্তারিত পড়ুন

  • বেনাপোলে সিরাজুল স্মৃতি ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন করলেন এমপি আফিল
  • কলারোয়ার কাজীরহাটে প্রীতি ফুটবল ম্যাচে বোয়ালিয়ার সাথে ড্র স্বাগতিকদের
  • কলারোয়ার কেঁড়াগাছিতে প্রীতি ফুটবল ম্যাচে বাগঁআচড়ার সাথে ড্র স্বাগতিকদের
  • সাতক্ষীরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন
  • পরিশ্রম আর ইচ্ছাশক্তিতে গ্যারেজে কাজে করে পড়ালেখা কলারোয়ার মোশাররফের
  • কলারোয়ার খোরদোয় ফুটবল টুর্নামেন্টে সাতক্ষীরা ফুটবল একাদশ চ্যাম্পিয়ন
  • এশিয়া কাপের শিরোপা জেতা হলো না টাইগার যুবাদের
  • কলারোয়ায় বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টে পৌরসভা চ্যাম্পিয়ন
  • তালায় বঙ্গবন্ধু ফুটবল টূর্নামেন্টে সদর ইউনিয়ন চ্যাম্পিয়ন
  • সাতক্ষীরায় বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টে ফিংড়িকে হারিয়ে ধুলিহর ইউনিয়ন চ্যাম্পিয়ন
  • শার্শার ধলদায় ফুটবল টুর্নামেন্টে বারোপোতাকে হারিয়ে বাঁগআচড়ার জয়
  • ফুটবল স্টেডিয়াম হয়ে গেল ঘন জঙ্গল!