মঙ্গলবার, ডিসেম্বর ৬, ২০২২

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

‘নিহত ব্যক্তিকে আত্মঘাতী বলেই মনে হচ্ছে’

রাজধানী ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনের গোলচত্বরে বোমা বিস্ফোরণে নিহত ব্যক্তি আত্মঘাতী ছিল বলেই মনে করছেন ময়নাতদন্তকারী চিকিৎসকরা। ময়নাতদন্তকারী দলের প্রধান ও ঢাকা মেডিক্যাল কলেজের (ঢামেক) ফরেনসিক মেডিসিনের বিভাগীয় প্রধান সোহেল মাহমুদ জানিয়েছেন, নিহত ব্যক্তির শরীরে বাঁধা বোমা বিস্ফোরণের ধরন দেখে তাকে আত্মঘাতী বলেই আপাতদৃষ্টিতে মনে হচ্ছে। তার পিঠের পেছন থেকে কোমরের নিচের অংশ পর্যন্ত বিস্ফোরণে ছিন্ন-বিচ্ছিন্ন হয়ে গেছে বলেও জানান তিনি। ময়নাতদন্ত শেষে সাংবাদিকদের সোহেল মাহমুদ বলেন, নিহতের পিটের মাঝ থেকে পরের অংশ ছিন্ন-বিচ্ছিন্ন হয়ে গেছে। তার শরীরে ৫৪ ইঞ্চি তারের টুকরা পেয়েছি। স্কচটেপ দিয়ে বোমা শরীরে বাঁদা ছিল। বাঁ হাতের কবজিতে রেগুলেটরের মতো একটা জিনিস বাঁধা ছিল। তারের বাকি অংশ ছিল সেখানে। শরীরে স্প্লিন্টার পাওয়া গেছে।

এর আগে রাজধানীর আশকোনায় র‌্যাবের নির্মাণাধীন সদর দপ্তরে নিহত ব্যক্তির সঙ্গে এই নিহত যুবকের কতটুকু সাদৃশ্য আছে জানতে চাইলে সোহেল মাহমুদ বলেন, আশকোনায় নিহত ব্যক্তির বুক থেকে পুরো অংশ ছিন্ন-বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল। আর এর বোমা বাঁধা ছিল পিঠের পেছন দিকে। তবে বিস্ফোরণের ধরনে মিল রয়েছে। তিনি জানান, বিমানবন্দরে নিহত এই ব্যক্তির পরিচয় নির্ধারণ করার জন্য তার চুল ও দাঁত সংরক্ষণ করা হয়েছে। বিস্ফোরণের আগে সে শক্তিবর্ধক কিছু খেয়েছিল কিনা তা জানতে ইউরিন, ব্লাড ও ভিসেরা সংরক্ষণ করা হয়েছে। এগুলো কেমিক্যাল অ্যানালাইসিসের জন্য রাসায়নিক পরীক্ষাগারে পাঠানো হবে।

শনিবার বেলা সোয়া ১২টার দিকে লাশের ময়নাতদন্ত শুরু করেন তিন সদস্যর তদন্তকারী দলটি। সোহেল মাহমুদের নেতৃত্বে ময়নাতদন্তে অংশ নেন ফরেনসিক বিভাগের প্রভাষক ডা. প্রদীপ বিশ্বাস ও ডা. সোহেল কবীর। প্রায় ৪০ মিনিট তারা ময়নাতদন্ত করেন। শুক্রবার রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনের গোলচত্বরে বোমা বিস্ফোরণে নিহত হয় এই ব্যক্তি। ময়নাতদন্তর জন্য রাত আড়াইটার দিকে তার লাশ ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে আনা হয়। বিমানবন্দর থানার এসআই মনিরুল ইসলাম লাশ ঢামেকে নিয়ে আসেন।

জানা গেছে, শুক্রবার সন্ধ্যায় বিমানবন্দর পুলিশ বক্সে প্রবেশের চেষ্টা করে ব্যর্থ হয়ে বিস্ফোরণ ঘটায় ওই যুবক। এতে আত্মঘাতী ঘটনাস্থলেই নিহত হয়। তার বয়স আনুমানিক ২৩-২৫ বছর। পরনে ছিল জিন্স প্যান্ট ও ফুলহাতা শার্ট। এ ছাড়া ঘটনাস্থলে একটি ট্রাভেল ব্যাগ পাওয়া গেছে। যেখান থেকে তিনটি বোমা উদ্ধার করে নিষ্ক্রিয় করা হয়েছে। গত ১৭ মার্চ আশকোনার র‌্যাবের নির্মাণাধীন সদর দপ্তরে আত্মঘাতী হামলা চালায় এক জঙ্গি। এতে আত্মঘাতী হামলাকারী নিহত হয়। পরদিন ১৮ মার্চ খিলগাঁওয়ে শেখের জায়গা এলাকায় র‌্যাবের চেকপোস্টে হামলার চেষ্টা করে পুলিশের গুলিতে এক যুবক নিহত হয়।

একই রকম সংবাদ সমূহ

‘ভোমরা স্থলবন্দরকে পূর্ণাঙ্গ বন্দর করা হবে’ : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

সাতক্ষীরা ভোমরা স্থলবন্দর উন্নয়ন ও পরিচালনা গতিশীলতা আনয়নের নিমিত্ত গঠিতবিস্তারিত পড়ুন

টিকাদানের সাফল্যে ‘ভ্যাকসিন হিরো’ পেলেন প্রধানমন্ত্রী

টিকাদানের সাফল্যে ‘ভ্যাকসিন হিরো’ পেলেন প্রধানমন্ত্রী। বাংলাদেশে টিকাদান কর্মসূচি একটিবিস্তারিত পড়ুন

সর্বজনীন স্বাস্থ্য কর্মসূচির অগ্রগতি ত্বরান্বিত করার আহ্বান

জাতিসংঘের ৭৪তম সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে নিউ ইয়র্কে এসেবিস্তারিত পড়ুন

  • রোহিঙ্গা প্রত্যাবাসন প্রক্রিয়ায় যুক্ত হচ্ছে চীন
  • ইউপি নির্বাচন : চেয়ারম্যান-মেম্বারদের শিক্ষাগত যোগ্যতার বিষয়টি ‘গুজব’
  • বাংলাদেশের নর্দান ইউনিভার্সিটি ও কানাডার কর্টলার ইন্টারন্যাশন্যাল, রেসিন্ট ইন্টারন্যাশন্যালের মধ্যে সমঝোতা চুক্তি
  • চতুর্থ ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
  • প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৭টি পদক লাভ
  • ড. কালাম ‘এক্সিলেন্স এওয়ার্ড’ গ্রহণ করেই দেশবাসীকে উৎসর্গ করলেন প্রধানমন্ত্রী
  • তৃণমূল থেকে সংগঠনকে গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী
  • মোবাইল ছিনতায়কারীকে দৌড়ে ধরলেন ম্যাজিস্ট্রেট
  • কয়েক ঘণ্টার মধ্যে শোভন-রাব্বানির ভাগ্য নির্ধারণ
  • পরিকল্পিতভাবে উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী
  • পুলিশের ব্যাংকের যাত্রা শুরু
  • বিএনপি অর্থ-সম্পদ অর্জনে বেশি ব্যস্ত ছিল: প্রধানমন্ত্রী